বাগানের কিছু ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ17 hours ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আবারো আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে।আজ আমি আমার বাগানের কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি।ফটোগ্রাফি করতে আমার কাছে বেশ ভালো লাগে। আর সেটা যদি হয় ফুলের ফটোগ্রাফি তাহলে তো কোন কথাই নেই। ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে ।আর আজ আমি আমার বাগানের কিছু ফুলের ফটোগ্রাফি করেছি, সেগুলো আপনাদের সঙ্গে শেয়ার করব।এখন মাঝে মাঝেই বৃষ্টি হচ্ছে যার কারণে গাছ গুলোও বেশ সতেজ হয়ে উঠেছে।কিছু দিন আগেও প্রচন্ড গরমে গাছের অবস্থা খুবই খারাপ ছিল।এই বৃষ্টির সিজনে কিছু কিছু ফুল ফোটে যা অন্য সময় ফোটে না।সেগুলো দেখতে সত্যিই ভীষণ ভালো লাগে ।তাহলে চলুন দেখি আসি কিছু ফুলের ফটোগ্রাফি।

বাগানের কিছু ফুলের ফটোগ্রাফি


IMG20240711120315.jpg

IMG20240711120312.jpg

এটি হচ্ছে পর্তুলিকা ফুলের ফটোগ্রাফি।পর্তুলিকা ফুল আমার ভীষণ পছন্দের একটি ফুল।যদিও এটি আমার গোলাপ গাছের টব।হঠাৎ একদিন দেখি গোলাপ গাছের পাশে এক গুচ্ছ পর্তুলিকা গাছ হয়েছে।মূলত একা একাই হয়েছে।আমার বাগানে অনেক পর্তুলিকা ফুলের গাছ ছিল। যার কারণে এখন একা একাই বিভিন্ন টবে এই গাছ গুলো হচ্ছে। তবে না লাগানো গাছে এরকম ফুল ফুটে থাকতে দেখতে বেশ ভালই লেগেছে।


IMG20240711120328.jpg

IMG20240711120323.jpg

এটি হচ্ছে ডিপ খয়েরী কালারের গোলাপ ফুল।এই ফুল টি যত পুরোনো হয় তত এর কালার ডিপ হয়।প্রায় কালো খয়েরী হয়ে যায়।যদিও দোকানদার কেনার সময় কালো গোলাপ বলে বিক্রি করেছে।দেখতে কিন্তু বেশ ভালো লাগে।তবে ফুল গুলো খুব একটা বড় নয়।


IMG20240809183131.jpg

IMG20240809183112.jpg

IMG20240809183101.jpg

এটিও আমার বাগানের গোলাপ ফুলের গাছ।এটি তিন কালারের হয়ে থাকে।কেনার সময় দোকানদার বলেছিল একই গাছে তিন কালারের ফুল ফুটবে।আমি বিশ্বাস করি নি।তবে এখন দেখছি সত্যি তাই।প্রথমে যখন ফোটে তখন হলুদ কালারের হয়ে থাকে ।পরবর্তীতে এটি কমলা কালার ও একদম শেষে যেয়ে গোলাপি কালার হয়ে যায়। বেশ আশ্চর্য রকমের গাছ এটি । প্রথম দিকে ফুলগুলো বেশ বড় বড় ছিল । কিন্তু এখন দিনে দিনে ফুলগুলো ছোট হয়ে যাচ্ছে । যাই হোক ফুল গুলো কিন্তু বেশ চমৎকার।


IMG20240809183149.jpg

এটিও আরো একটি খয়েরী কালারের গোলাপ ফুল ।এই ফুলের কালারটি ভীষণ চমৎকার দেখতে। বেশ ভালো লাগে দেখতে। এই গাছে একসঙ্গে অনেকগুলো ফুল ফোটে যার কারণে দেখতে আরো বেশি ভালো লাগে ।আসলে যে কোন কালারের গোলাপ ফুলই আমার কাছে ভীষণ ভালো লাগে। এখন বেশ কয়েকটি গোলাপ ফুলের গাছ রয়েছে আমার বাগানে যার কারণে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের গোলাপ ফুল দেখতে পাওয়া যায় । ব্যাপারটা বেশ ভালই লাগে আমার কাছে।


IMG20240809183404.jpg

IMG20240809183358.jpg

IMG20240809183350.jpg

এটি হচ্ছে আমার বাগানের মূল আকর্ষণ রজনীগন্ধা ফুলের স্টিক। বেশ কিছুদিন হয়েছে এই গাছটি লাগিয়েছি। এখানে অনেকগুলো গাছ ছিল কিন্তু একটি স্টিক এসেছে মাত্র। দীর্ঘদিন পর বাগানে রজনীগন্ধা ফুল দেখে সত্যিই ভীষণ ভালো লেগেছিল । অনেকদিন পর রজনীগন্ধা ফুলের ঘ্রান নিয়েছি। এক অন্যরকম ভালোলাগা কাজ করছিল। রজনীগন্ধা ফুলের ঘ্রাণ এমনিতেই আমার কাছে ভীষণ ভালো লাগে ।আর নিজের বাগানের ফুল যার কারণে ঘ্রানটা মনে হয় যেন একটু অন্যরকম ভালো লেগেছিল। হঠাৎ একদিন ছাদে যেয়ে এই স্টিকটি দেখতে পেয়েছিলাম ।তখন ভীষণ আনন্দিত হয়েছিলাম ।কেননা হঠাৎ করে এরকম ফুল দেখতে পাব আশাই করিনি। এখন যে রজনীগন্ধা ফুলের সিজন সেটিও আমার জানা ছিল না। যাই হোক অপ্রত্যাশিত ভাবে এই ফুলটি দেখতে পেয়ে ভীষণ আনন্দ হয়েছিল। আশা করছি আপনাদের কাছেও আমার আজকের ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা আফরোজ সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 16 hours ago 

আপনি খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মধ্যে শেয়ার করেছেন। আপনার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে রজনীগন্ধা ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। রজনীগন্ধা ফুল আমার অত্যন্ত পছন্দের একটা ফুল। ধন্যবাদ সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি মাঝে শেয়ার করার জন্য।

 15 hours ago 

আপু ফুলের ফটোগ্রাফি দেখলেই আমি মুগ্ধ হয়ে যাই। আপনার প্রতিটা ফুলেট ফটোগ্রাফি অসাধারণ হয়েছে আপু। মনে হচ্ছে ফটোগ্রাফির প্রতিটা ফুল আমার দিকে চেয়ে হাসছে। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থান করেছেন।

 15 hours ago 

সব কটা ফুলের ছবিই খুব সুন্দর হয়েছে। পর্তুলিকা আমার খুব প্রিয় ফুল। গোলাপগুলোও খুব সুন্দর। আপনি বাগানচর্চা খুব ভালো করেন বোঝা যাচ্ছে৷

 15 hours ago 

মাঝে মাঝে বৃষ্টি হওয়ার কারণে সব গাছ সতেজ হচ্ছে। আর আপনার গাছগুলো দেখে খুবই ভালো লাগলো আপু। গাছ লাগাতে আমিও অনেক পছন্দ করি। চমৎকার সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 15 hours ago 

আপনি খুব সুন্দর কয়েকটি ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। পর্তুলিকা ফুল এই প্রথমবার নাম শুনলাম এর আগে দেখেছি কিন্তু এটার নাম জানতাম না। ধন্যবাদ আপু সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 15 hours ago 

আপনি তো দেখছি বেশ সুন্দর ফুলের বাগান করেছেন। এখন সবাই দেখছি কম বেশি ঘরের বারান্দায় ফুলের বাগান করেন তবে আমি করি না শুধু। অনেক ভালো লেগেছে আপনার শেয়ার করা রংবেরঙের ফুলগুলো দেখতে। প্রত্যেকটা ফুল অনেক ভালো লেগেছে বিশেষ করে গোলাপ ফুল অনেক সুন্দর ছিল।

 14 hours ago 

ফুলের ফটোগ্রাফি আমার কাছে সবসময় ভীষণ ভালো লাগে। আপনি চমৎকার ভাবে কিছু ফুলের ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। প্রতিটা ফটোগ্ৰাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। তবে রজনীগন্ধা ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 12 hours ago 

আপু আপনার বাগানের ফটোগ্রাফি দেখতে পেয়ে ভীষণ ভালো লাগলো। এমনি এমনি যদি কোন ফুলের গাছ হয় তখন ভীষন ভালো লাগে।রজনীগন্ধা ফুল হঠাৎ দেখতে পেলেন সত্যি ই আনন্দের ই কথা।সুন্দর বর্ননা ও ফুলের ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো আপু। অনেক ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 1 hour ago 

বাগানের কিছু চমৎকার ফটোগ্রাফি আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন । খুবই দারুন হয়েছে ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 1 hour ago 

ইচ্ছে করতেছে বাগানে চলে যেতে। মন মত কয়েকটি ফুল গাছ নিয়ে আসতে। বেশি দারুন লেগেছে বাগান দেখে। আমি নিজেও প্রায় সময় বিভিন্ন নার্সারে ঘুরে বেড়াই শুধু ফুলের ফটোগ্রাফি করার জন্য। আপনি তো দেখে খুব সুন্দর ভাবে বাগানের মধ্যে থেকে ফুলের ফটোগ্রাফি গুলো করেছেন। বেশ ভালো ছিল আপনার ফটোগ্রাফি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42