বাণিজ্য মেলায় ঘুরাঘুরি পর্ব -৩

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আবারো আপনাদের সামনে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে ।আজ আমি মূলত বাণিজ্য মেলার আরো কিছু ফটোগ্রাফি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। এর আগে বাণিজ্যমেলার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। আজ মূলত বাণিজ্যমেলার বাচ্চাদের বিভিন্ন রাইড এর ফটোগ্রাফি শেয়ার করব ।যে কোন মেলায় বাচ্চাদের জন্য বিভিন্ন রাইড এর ব্যবস্থা থাকে। যদিও এখানে আনকমন তেমন কোন রাইড দেখতে পেলাম না । সব জায়গায় যে ধরনের রাইড গুলো থাকে এখানেও তেমনটি দেখলাম। তাহলে চলুন দেখে আসি বাণিজ্য মেলার বিভিন্ন রাইড গুলো।


বাণিজ্য মেলায় ঘুরাঘুরি পর্ব -৩


IMG20240202210552.jpg

IMG20240202210311.jpg

বাচ্চাদের নিয়ে মেলায় গেলে তাদের মূল আকর্ষণ থাকে মূলত মেলার রাইড গুলোর প্রতি। যদিও আমার মেয়ে সবগুলো রাইডে চড়তে ভয় পায়। তারপরে ও সে চড়তে চায়। মেলায় উঁচু স্লিপার ছিল ।সেটিতে চড়ার জন্য বলছিল। তার বাবা টিকেট কেটে এনেছিল কিন্তু রাইড এর কাছে গিয়ে ফিরে আসে। অত উঁচু দেখে সে ভয় পেয়ে যায়। যার কারণে টিকিটটি শুধু শুধু নষ্ট হলো। বাচ্চাদের মন বোঝা বড় দায়। একবার চড়তে চায় তো আবার চড়তে চায় না ।যাই হোক ওই স্লিপারে আর ওকে চড়ানো গেল না।


IMG20240202210240.jpg

IMG20240202210242.jpg

আমার মেয়ে স্লিপারে চড়তে ভয় পাওয়ার পর সে শুরু করলো নৌকা নাগর দোলায় চরবে ।যেটি আমার কাছে ভীষণ ভয়ঙ্কর লাগে। এর আগে একবার আমাদের শহরের জসিম মেলায় আমি আর আমার মেয়ে চড়ে ছিলাম। তখন আমি তো ভয়ে প্রায় কান্না করে দেব এমন অবস্থা হয়েছিল। তারপর থেকে প্রতিজ্ঞা করেছি আর জীবনেও ওই নৌকার রাইডে চরব না।কিন্তু আমার মেয়ে এবার খুব জেদ করলো রাইডে চড়ার জন্য। কিন্তু তাকে অনেক বুঝিয়ে সুঝিয়ে রাজি করিয়েছি। তোমার সঙ্গে কে উঠবে আমি তো উঠবো না ।তাকে বলেছি চরতে হলে তোমাকে একা উঠতে হবে। তারপর একা উঠতে হবে এই ভয়ে সে আর ওটায় চড়তে চাইল না।


IMG20240202210306.jpg

IMG20240202210304.jpg

মেলার বাচ্চাদের সব থেকে ভালো রাইড হয় আমার মতে ট্রেন। যেটি বিভিন্ন ভাবে তৈরি করা হয়। সব বয়সের বাচ্চারাই এই ট্রেনে চড়ে বেশ মজা পায় এবং এতে ভয়েরও কিছু থাকে না। যার কারণে বাচ্চারা এগুলোতে চড়ে বেশ আনন্দ পায়। আমার মেয়ে যে মেলাতে যায় সেই মেলাতে এসে এই ট্রেনগুলোতে চড়ে এবং সেই বেশ আনন্দ পায়।আমিও কখনো না করি না।


IMG20240202210231.jpg

IMG20240202205719.jpg

মেলায় বড়দের কেনাকাটার বিভিন্ন দ্রব্য সামগ্রী থাকলেও বাচ্চাদেরও এই রাইড গুলো বেশি আকর্ষণ করে। আর যে কোন মেলায় রাইড না থাকলে মেলাটা সাধারণত জমে উঠে না । এই রাইড গুলোই মেলাকে আরো বেশি জমিয়ে রাখে ।বাণিজ্যমেলায় ও বেশ কিছু রাইড দেখতে পেলাম যা দেখে বেশ ভালই লাগলো এবং যেখানে বাচ্চারা বেশ এনজয় করছিল।


IMG20240202205941.jpg

IMG20240202205955.jpg

তারপর রাইড গুলো ঘোরাঘুরি শেষ হলে আমরা আরো বেশ কিছু দোকান ঘুরতে লাগলাম ।যেখানে কেনাকাটার অনেক কিছুই দেখতে পেলাম এবং টুকিটাকি কিছু কেনাকাটাও করলাম। আসলে মেলায় ঘুরতে আমার কাছে বেশ ভালই লাগে। আর বাণিজ্য মেলা যেহেতু বৃহৎ আকারে তৈরি ।এখানে ঘোরার আনন্দ অন্যরকম। পরবর্তীতে আপনাদের সঙ্গে আরও কিছু বাণিজ্য মেলার ফটোগ্রাফি শেয়ার করব।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 3 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন বাণিজ্য মেলায় ঘোরাঘুরির তৃতীয় পর্ব। আপনি একদম ঠিক বলেছেন আপু বাচ্চাদের নিয়ে যেকোনো মেলায় গেলে তাদের সব থেকে বেশি আকর্ষণ থাকে রাইড উপর। তবে আপনার মেয়ে রাইড সরতে ভয় পায় জানতে পারলাম এই পোস্টের মাধ্যমে। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে পোস্ট লিখে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

হ্যাঁ ভাইয়া বাচ্চারা মেলায় গেলে বিভিন্ন রাইডে চড়তে চায় ।ভয় পেলেও চড়তে চায় এটাই সমস্যা। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ইতোমধ্যে আমরা আপনার পোস্টের মাধ্যমে বাণিজ্য মেলার বেশ কয়েকটি পর্ব দেখতে পেরেছি। আজকে আমরা আরেকটি নতুন পর্ব আপনার পোস্টের মাধ্যমে দেখতে পারলাম। আসলে আমার ও একবার নৌকায় উঠে অবস্থা খুবই খারাপ হয়েছিল।যে কারো হার্টের সমস্যা থাকলে হয়তো অজ্ঞান হয়ে যাবে।

 2 months ago 

ঠিক বলেছেন ভাইয়া আমার হার্টের সমস্যা থাকলে ওখানেই মনে হয় হার্ট অ্যাটাক হত। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

মেলা ভ্রমণের সুন্দর দৃশ্যগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। পাশাপাশি অনেক তথ্য বহন করেছেন। যেখানে ছোট-বড় সবার কম বেশি প্রয়োজনীয় দ্রব্য এখানে পাওয়া যায়। পাশাপাশি বাচ্চাদের খেলার বিষয়ে জিনিস থেকে থাকে, আর সব মিলে কিন্তু মেলার সৌন্দর্য সৃষ্টি হয়। আর বিভিন্ন কিছু থাকার কারণে মানুষের আকর্ষণ তৈরি হয় মেলার প্রতি। খুব সুন্দর একটি মুহূর্ত আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে খুশি হলাম আপু।

 2 months ago 

আমার পোস্টটি দেখে আপনি খুশি হয়েছেন জেনে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

বাণিজ্য মেলায় ঘুরাঘুরি করার তৃতীয় পর্ব পড়ে সত্যি খুব ভালো লেগেছে। আপনি আজকে বাচ্চাদের বিভিন্ন রাইড এর ফটোগ্রাফি শেয়ার করেছেন এই পর্বের মাধ্যমে, যেগুলো দেখে খুব ভালো লাগলো। মেলায় ঘুরাঘুরি করতে ভালো লাগে। আর বাচ্চারা ও খুবই পছন্দ করে মেলায় ঘুরাঘুরি করতে। বিশেষ করে বিভিন্ন রাইড এ উঠতে বাচ্চারা একটু বেশি ভালোবাসে। সুন্দর করে এই কথাটা শেয়ার করার জন্য ধন্যবাদ। চতুর্থ পর্ব দেখার অপেক্ষায় থাকলাম।

 2 months ago 

হ্যাঁ আপু মেলায় বাচ্চারা ঘুরাঘুরি করতে বেশ পছন্দ করে ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

মেলায় ঘুরতে কমবেশি সবাই পছন্দ করে। আর আমার কাছে তো অনেক বেশি ভালো লাগে মেলায় ঘুরাঘুরি করতে। বাণিজ্য মেলায় ভালো সময় অতিবাহিত করেছিলেন দেখছি। বাণিজ্য মেলার সৌন্দর্য খুবই ভালো লেগেছে ফটোগ্রাফির মাধ্যমে দেখে। অন্য পর্বগুলো যদিও দেখিনি তবে এই পর্বটা দেখে ভালো লাগলো। মেলা থেকে তোলা আলোকচিত্র গুলো সুন্দর করে ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ। আশা করছি মেলায় ঘুরাঘুরি করার পরবর্তী পর্বটা আপনি শীঘ্রই সবার মাঝে শেয়ার করে নিবেন।

 2 months ago 

ভাইয়া আপনার কাছে মেলায় ঘুরাঘুরি করতে ভালো লাগে যেনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আজকে আপনার কাছ থেকে বাণিজ্য মেলায় ঘুরাঘুরি করার তৃতীয় পর্ব দেখে খুবই ভালো লাগলো৷ খুব সুন্দরভাবে আপনি এই পর্ব শেয়ার করেছেন এবং এই পর্বের মধ্যে আপনি সবকিছু খুব সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন৷ প্রতিনিয়ত এই পর্বগুলোর মধ্যে আপনি খুব সুন্দর সুন্দর কিছু বিষয়বস্ত ফুটিয়ে তুলছেন৷ বাণিজ্য মেলায় যা কিছু রয়েছে তা আপনি খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলছেন৷ একইসাথে এখানে যে সকল রাইডগুলো রয়েছে সে রাইডগুলোতে বাচ্চারা উঠতে অনেকটাই পছন্দ করে৷ এই রাইডগুলোতে উঠতে অনেকটাই মজা রয়েছে৷ আমরাও অনেক সময় আমাদের এখানে মেলায় এই রাইডগুলো উপভোগ করে থাকি৷

 2 months ago 

আপনার কাছে আমার আজকের পোস্টটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 3 months ago 

তা ঠিকই বলেছেন সব মেলায় একই ধরনের রাইড থাকে ।এসব রাইডে তো আমি চড়তেই পারি না আমার দেখলেই ভয় লাগে । তারপরও তো আপনি জসিম মেলায় গিয়ে নৌকার চরে ছিলেন । ভয়ে কান্না করে দেয়াটাই স্বাভাবিক আমার তো দেখলেই ভয় লাগে । বাণিজ্য মেলায় রাইডের জন্য আপনার মেয়ের টিকিট কেটে এনেও ভয়ে চড়ল না । আসলে এসব জায়গায় যেসব বাচ্চারা ভয় পায় তাদের ওঠায় ঠিক।

 2 months ago 

হ্যাঁ আপু ভয় পেলেও সবগুলো রাইডে চড়তে চায় ।এটাই ঝামেলা। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67646.69
ETH 3790.48
USDT 1.00
SBD 3.50