🥕🍅মজাদার চিকেন সাসলিক রেসিপি🍡🍡

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি পোস্ট নিয়ে এসেছি। আমার আজকের রেসিপিটি হচ্ছে মজাদার চিকেন সাসলিক রেসিপি।চিকেন সাসলিক প্রায় সবাই পছন্দ করে ।আমার কাছে তো খেতে বেশ ভালো লাগে। বিকেলের নাস্তায় এটি খেতে খুবই সুস্বাদু । অল্প কিছু উপকরণের সাহায্যে তৈরি করা এই চিকেন সাসলিক ফ্রাইড রাইসের সঙ্গে খেতেও খুবই সুস্বাদু লাগে। আমি তো বাসায় মাঝে মধ্যে ফ্রাইড রাইসের সঙ্গে এটি তৈরি করে থাকি। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের রেসিপি মজাদার চিকেন সাসলিক রেসিপি।


মজাদার চিকেন সাসলিক রেসিপি


Polish_20220903_215304789.jpg




Polish_20220903_215057038.jpg



উপকরণপরিমান
চিকেন৩০০গ্রাম
আদা বাটা১চা চামচ
রসুন বাটা১চা চামচ
লাল মরিচ গুঁড়া১চা চামচ
জিরা গুঁড়া১/২চা চামচ
গোল মরিচ গুঁড়া১/২চা চামচ
দারচিনি গুঁড়া১/২চা চামচ
লবনস্বাদমতো
সয়াসস২টেবিল চামচ
টমেটো সস৩টেবিল চামচ
গাজর১কাপ
টমেটো১কাপ
পেঁয়াজ১কাপ
সয়াবিন তেল২টেবিল চামচ
সরিষার তেল২টেবিল চামচ
লেবু১পিছ

প্রুস্তুতপ্রণালী


ধাপ-১

20220429_154434.jpg20220429_154343.jpg
প্রথমে একটি পাত্রে মাংসগুলোকে ভালোমতো ধুয়ে পানি ঝরিয়ে নেই। তারপর এক টুকরো লেবুর রস দিয়ে দেই।

ধাপ-২

20220429_154538.jpg20220429_154615.jpg
তারপর আদা বাটা, রসুন বাটা ,সব গুঁড়ো মসলা ও লবণ দিয়ে ভালোমতো হাত দিয়ে মাখিয়ে নেই।

ধাপ-৩

20220429_154904.jpg20220429_154912.jpg
তারপর মসলার সঙ্গে মাংসটা মাখানো হয়ে গেলে সয়াসস ও টমেটো সস দিয়ে দেই।

ধাপ-৪

20220429_155116.jpg20220429_171329.jpg
তারপর ঢাকনা দিয়ে ঢেকে এক ঘন্টা রেস্টে রেখে দেই। এক ঘন্টা রেস্টে রাখার পর এমন হয়েছে।

ধাপ-৫

20220429_171406.jpg20220429_173218.jpg
এক ঘন্টা রেস্টে রাখার পর সরিষার তেল দিয়ে ভালোমতো মেখে নেই। তারপর আগে থেকে কেটে রাখা গাজর, টমেটো ও ছাড়িয়ে রাখা পেঁয়াজ সাসলিক স্টিকের সঙ্গে গেঁথে নেই।

ধাপ-৬

20220429_173916.jpg20220429_174116.jpg
তারপর একটি ফ্রাই প্যানে সামান্য পরিমাণ তেল দিয়ে দেই ।তেল গরম হলে স্টিক গুলো দিয়ে দেই ও ঢাকনা দিয়ে ঢেকে দেই। চুলার আঁচ কমিয়ে দেই ।তারপর কিছুক্ষণ পরপর এপাশ ওপাশ ভালো করে উল্টিয়ে নেই।

ধাপ-৭

20220429_174124.jpg20220429_175603.jpg
কিছুক্ষণ পরপর এভাবে ঢাকনা খুলে উল্টিয়ে পাল্টিয়ে পোড়া পোড়া করে ভেজে নিলে ব্যাস হয়ে গেল আমার চিকেন সাসলিক।

ধাপ-৮

20220429_175739.jpg

এখন একটি প্লেটে উঠিয়ে টমেটো সস দিয়ে পরিবেশন করতে হবে ।খেতে কিন্তু বেশ সুস্বাদু হয়েছিল ।আশা করছি আপনাদের কাছে রেসিপিটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs (1).gif

Sort:  
 2 years ago 

চিকেন সাসলিক রেসিপি খুবই লোভনীয় দেখাচ্ছে আপু। আমি কখনো এই রেসিপি বাসায় তৈরি করিনি। আমার কাছে কিন্তু এই রেসিপি দারুণ লেগেছে। ফ্রাইড রাইসের সাথে খেতে দারুন লাগবে। ধন্যবাদ আপনাকে আপু এই মজার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া এভাবে একবার বাসায় রেসিপিটি তৈরি করে দেখবেন খেতে অসম্ভব ভালো লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

অল্প কিছু উপকরণের সাহায্যে তৈরি করা এই চিকেন সাসলিক ফ্রাইড রাইসের সঙ্গে খেতেও খুবই সুস্বাদু লাগে

এই বিষয়টি তো আমার জানা ছিল না আমি তো মনে করতাম অনেকগুলো উপকরণ ব্যবহার করে তৈরি করা হয় এই ধরনের চিকেন সাসলিক।

আমি সব সময়ই রেস্টুরেন্ট থেকে এটা কিনে খেতাম খুবই ভালো লাগে খেতে আমার কাছে আপনার পোষ্টের মাধ্যমে আজকে আমিও শিখে গেলাম কিভাবে এটা তৈরি করতে হয়।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া বাড়িতে একবার তৈরি করে খেয়ে দেখবেন রেস্টুরেন্টের থেকেও ভালো লাগবে । অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 2 years ago 

আহহহহহ!!!
খাইতে ইচ্ছে করতেছে আপু। এমন সময় দেখলাম যে তৈরি করেও খেতে পারবো না।আর এত দারুণ দেখতে হয়েছে যার কারণে খেতেও মন চাইছে।কথা না বাড়িয়ে পাঠিয়ে দেন আমার ঠিকানায়😜😜

 2 years ago 

ওকে আপু আপনার ঠিকানা দেন ।নিশ্চয়ই পাঠিয়ে দেবো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

চিকেন সাসলিক রেসিপি দেখলে জিভে জল ধরে রাখা যায় না। আমার তো খুব খেতে ইচ্ছে করছে। মজার ব্যাপার হলো আপু আজকে অন্য একজন ভাইয়াও চিকেন সাসলিক রেসিপিটি শেয়ার করেছে হুবহু আপনার মত।একই রেসিপি দুজনের কাছে দেখতে পেরে খুবই ভালো লাগলো। খুব ক্লিয়ারলি রেসিপিটি দেখে নিয়েছি। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আমার রেসিপিটি দেখে যে আপনার খেতে ইচ্ছে করছে জেনে বেশ ভালো লাগলো ।মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চিকেন সাসলিক রেসিপিটি বেশ লোভনীয় ও মজাদার হয়েছে। খুব চমৎকারভাবে রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরেছেন। রেসিপিটির কালার বেশ চমৎকারভাবে ফুটে উঠেছে।

 2 years ago 

আপু আপনার কাছে আমার রেসিপিটি লোভনীয় ও মজাদার লেগেছে জেনে অসম্ভব ভালো লাগলো। আর এই রেসিপিটি কিন্তু সত্যিই অনেক মজার ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার তৈরি চিকেন সাসলিক দেখেই তো আমার মুখে জল চলে এসেছে। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনি খুবই সুন্দরভাবে চিকেন সাসলিক তৈরি করার পদ্ধতি আমাদের মাঝে তুলে ধরেছেন।যা দেখে আমরা খুব সহজেই তৈরি করতে পারবো। ধন্যবাদ জানাচ্ছি আপু এত সুন্দরভাবে চিকেন সাসলিক তৈরি করার রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আমার রেসিপিটি দেখে যে আপনার জিভে জল চলে এসেছে জেনে ভীষণ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি মোটেও সুস্থ না আপু আমি রেসিপিটি দেখে একদম অস্থির। 🥺

আমার পেটে এখন প্রচন্ড ক্ষুধা এমন সময় এমন রেসিপি সামনে দেখলে কি স্থির থাকা যায়। এখন সামনে যদি ফ্রাইড রাইস এবং চিকেন সাসলিক পেতাম তাহলে আর কোন দুঃখ থাকত না। ‌ তাই হোক রেসিপিটি দেখে নিলাম।

 2 years ago 

আপু আপনার মন্তব্যটি পড়ে সত্যিই ভীষণ ভালো লাগল।এভাবে সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি। অনেক অনেক ভালো থাকবেন।

 2 years ago 

আমি মোটেও সুস্থ না আপু আমি রেসিপিটি দেখে একদম অস্থির। 🥺

আমার পেটে এখন প্রচন্ড ক্ষুধা এমন সময় এমন রেসিপি সামনে দেখলে কি স্থির থাকা যায়। এখন সামনে যদি ফ্রাইড রাইস এবং চিকেন সাসলিক পেতাম তাহলে আর কোন দুঃখ থাকত না। ‌ আমি এটি তৈরি করতে পারতাম না, রেসিপিটি দেখে নিলাম।

 2 years ago 

ওয়াও আপু মজাদার চিকেন সাসলিক রেসিপি তৈরি দেখে আমার জিভে জল চলে এসেছে। দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। কিন্তু আপনার এই রেসিপিতে আমাদের এই দিকে গ্রামের ভাষায় বলা হয় রোল। আমি প্রায় দিনে আমাদের বাজার থেকে কিনে খাই আসলে খেতে অনেক সুস্বাদু আপু অনেক মজা লাগে খাওয়ার সময় কিন্তু খাওয়ার পরে একটু গ্যাস বাড়ে।

 2 years ago 

হ্যাঁ ভাই এই ধরনের খাবার খেলে গ্যাস বেড়ে যাওয়ার সম্ভাবনা থাকে ।তৎক্ষণাৎ আপনি একটু ওষুধ খেয়ে নেবেন ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার রেসিপিটি দেখে লোভ সামলাতে পারছিনা। রেসিপিটি দেখে জিভে জল চলে এসেছে। চিকেন সাসলিক আমারও অনেক পছন্দের। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

চিকেন সাসলিক আপনার অনেক পছন্দের জেনে বেশ ভালো লাগলো আপু ।আসলে এ ধরনের খাবার খেতে বেশ ভালই লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40