রঙিন কাগজ দিয়ে একটি পাখি তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আমি আপনাদের সামনে হাজির হয়েছি আবারও একটি নতুন ডাই পোস্ট নিয়ে। ডাই পোস্টগুলো করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তাই তো মাঝেমধ্যেই রঙিন কাগজ নিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করে আপনাদের সঙ্গে শেয়ার করি। আশা করছি আপনাদের কাছে সেগুলো ভালো লাগে। আর রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করলে আমার মেয়ে যেমন খুশি হয় তেমনি আমি একটি পোস্ট করতে পারি । একসঙ্গে দুই কাজ । তাইতো মাঝেমধ্যেই রঙিন কাগজ নিয়ে বসে যাই। আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি পাখি তৈরি করেছি । আশা করছি সে পাখিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে একটি পাখি তৈরি।



রঙিন কাগজ দিয়ে একটি পাখি তৈরি



20221018_231218.jpg




  • কাগজ
  • কলম
  • আঠা
  • কাঁচি

প্রুস্তুতপ্রণালী


20221018_224334.jpg20221018_224838.jpg

প্রথমে একটি কাগজ নেই। তারপর ১০ ইঞ্চি করে কাগজটি কেটে নেই ।

20221018_224934.jpg20221018_224956.jpg

তারপর কাগজ টি মাঝখান থেকে একটি ভাঁজ দেই ।তারপর আরেক দিক থেকেও আরেকটি ভাঁজ দেই।

20221018_225001.jpg20221018_225045.jpg

তারপর কাগজটি খুলে দুই পাশ থেকে দুইটি ভাঁজ দেই।

20221018_225113.jpg20221018_225145.jpg

তারপর আরো দুই পাশ থেকে আরও দুইটি ভাঁজ দেই।

20221018_225236.jpg20221018_225254.jpg

তারপর উপরের দিকে দুইটি ভাঁজ দেই ও মাঝখান থেকে একটি ভাঁজ দেই।

20221018_225348.jpg20221018_225429.jpg

তারপর ছবির মত করে ভাঁজ দেই।

20221018_225500.jpg20221018_225824.jpg

তারপর নিচের দিক থেকে কেটে নেই ও ছবির মত করে ভাঁজ দিয়ে নেই।

20221018_225831.jpg20221018_230101.jpg

তারপর ছবির মত করে ডানাগুলো ও লেজের দিকটা ভাঁজ দিয়ে নেই।

20221018_230159.jpg20221018_231218.jpg

তারপর চোখ ও ঠোঁট এঁকে নেই। ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজের পাখি। আশা করছি আপনাদের কাছে আমার পাখিটি ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs (1).gif

Sort:  
 2 years ago 

রঙিন কাগজের পাখিটি অদ্ভুত সুন্দর লাগছে। তবে মনে হয়েছে যেন আধ মরা হয়ে পড়ে আছে। কিন্তু আপনার মেধা এবং বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছেন। রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটা পাখি তৈরি করে, আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। সবসময় ভালো থাকবেন এই শুভ কামনা রইল।

 2 years ago 

আপনার তৈরি করা রঙিন কাগজ দিয়ে পাখি অসাধারণ হয়েছে। পাখিটি দেখতে একদম টিয়া পাখির মত লাগছে। প্রথম থেকে শেষ পর্যন্ত আপনি খুবই সুন্দর ভাবে পাখিটি তৈরি করেছেন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য। আমার কাছেও পাখিটা কিছুটা টিয়া পাখির মতোই লেগেছে ।ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার রঙিন কাগজের পাখি দেখতে অনেক সুন্দর হয়েছে। আমার কাছে এই ধরণের বাই প্রজেক্ট বানাতে এবং দেখতে অনেক ভালো লাগে। আপনার পাখি দেখতে অনেক কিউট দেখাচ্ছে। ধাপগুলো খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য । আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার কাছে আমার পাখিটি কিউট লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

হ্যাঁ আপু রঙ্গিন কাগজ দিয়ে ফুল, পাখি এগুলো বানাতে দেখলে বাচ্চারা অনেক খুশি হয়।কারণ এগুলো দিয়ে বাচ্চারা খেলতে পারে তাই।আপনি খুব কম উপকরণ দিয়ে অনেক সুন্দর একটি ডাই পোস্ট তৈরি করেছেন।রঙিন কাগজ দিয়ে একটি পাখির ছবি তৈরি করেছেন দেখতে অনেক সুন্দর হয়েছে। প্রত্যেকটি ধাপ অনেক সুন্দর ও দক্ষতার সাথে উপস্থাপনা করেছেন।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু,রঙিন কাগজের তৈরি জিনিস পেলে বাচ্চারা খুবই খুশি হয়। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার প্রথম দিকে রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের পাখি তৈরি করা দেখতে পেতাম। এখন খুব কম দেখতে পাওয়া যায় আপনি খুব সুন্দর করে পাখি তৈরি করে দেখালেন অনেক ভালো লাগলো।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন সবসময়। শুভকামনা রইল।

 2 years ago 

একটি পোস্ট তৈরিতে ডাবল আনন্দ আপনার যেমন একটা পোস্ট হয়ে যায় তেমনি আপনার মেয়েটা অনেক খুশি হয় বাহ জানতে পেরে খুবই ভালো লাগলো।

কাগজ দিয়ে সুন্দর একটি পাখি তৈরি করেছেন তবে যেভাবে পাখিটি পড়ে আছে মনে হচ্ছে আধমরা হয়ে আছে 😁😁 যাহোক পাখিটিকে একটু সেবা যত্ন করে সুস্থ করার ব্যবস্থা করেন পা লাগিয়ে 😁😁 যাহোক একটু মজা করলাম।।

সুন্দর বর্ণনা দিয়েছেন পাখি প্রস্তুতের আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে বেশ ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। ভালো থাকবেন।

 2 years ago 

আপনি তো একসঙ্গে দুটি কাজ করে ফেলেছেন। একদিকে আপনার মেয়ে এই পাখিটি পেয়ে খুশি হয়েছে এবং অন্যদিকে আপনি এটি তৈরি করে একটি পোস্ট করতে পেরেছেন। সত্যি বেশ ভালো লাগলো দেখে। মনে হচ্ছে আপনার মেয়ে এই পাখিটি পেয়ে বেশ খুশি হয়েছিল। খুশি হওয়ারই কথা কারণেই পাখিটি খুবই সুন্দর।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আমার মেয়ে পাখিটি পেয়ে বেশ খুশি হয়েছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে পাখি তৈরি করেছেন আর রঙিন কাগজ দিয়ে পাখি তৈরি করতে হলে কোন পাশে কয়টি ভাজ কিভাবে দিতে হয় সেটা প্রতিটি ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখতেও অনেক সুন্দর লাগছে মনে হচ্ছে যেন অরিজিনাল পাখি উড়ে যাচ্ছে। সুন্দর উপস্থাপনার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপুমনি।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে সত্যি ভীষণ ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আমিও মাঝেমধ্যে লক্ষ্য করে থাকি আপু আপনি সুন্দর সুন্দর ড্রাই পোস্ট করে থাকেন রঙিন কাগজ দিয়ে। আজকের সবুজ কালারের রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি পাখি তৈরি করে রেখিয়েছেন। পাখিটা দেখতে টিয়া পাখির মত মনে হচ্ছে।

 2 years ago 

ভাইয়া আমার কাছেও পাখিটা অনেকটা টিয়া পাখির মতোই লেগেছে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য অনেক অনেক ভালো থাকবেন ।শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60836.32
ETH 2449.94
USDT 1.00
SBD 2.65