রঙিন কাগজ দিয়ে একটি মাশরুম তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি।ডাই পোস্ট গুলো করতে আমার কাছে বরাবরই বেশ ভালো লাগে। তাইতো কয়দিন পরপরই ডাই পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়ে যাই ।আশা করি আপনাদের কাছেও আমার ডাই পোস্ট গুলি ভালই লাগে ।আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি মাশরুম তৈরি করেছি।আশা করছি আমার তৈরি মাশরুম টা আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে একটি মাশরুম তৈরি।


রঙিন কাগজ দিয়ে একটি মাশরুম তৈরি



Polish_20220815_214558866.jpg



প্রয়োজনীয় উপকরণ


  • রঙিন কাগজ
  • কাঁচি
  • আঠা
  • পেনসিল


প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220814_205400.jpg20220814_205527.jpg

প্রথমে কাগজটির উপর পেন্সিল দিয়ে একটি বৃত্ত আঁকি ।তারপর কাঁচি দিয়ে কেটে নেই

ধাপ-২

20220814_205756.jpg20220814_205926.jpg

তারপর মাঝখান বরাবর কাঁচি দিয়ে কেটে একপাশের সঙ্গে আরেক পাশ আঠা দিয়ে ঘুরিয়ে লাগিয়ে দেই।

ধাপ-৩

20220814_213400.jpg20220814_213717.jpg

তারপর একটি সাদা কাগজ নেই ও ঘুরিয়ে আঠা দিয়ে লাগিয়ে দেই।

ধাপ-৪

20220814_213842.jpg20220814_213925.jpg

তারপর কাঁচি দিয়ে কেটে এভাবে করে ভাঁজ দিয়ে নেই।

ধাপ-৫

20220814_214011.jpg20220814_214043.jpg

তারপর ভাঁজ করা অংশের উপর আঠা লাগিয়ে উপরের অংশটুকু বসিয়ে দেই।

ধাপ-৬

20220814_214550.jpg20220814_214916.jpg

তারপর সাদা কাগজ ছোট ছোট করে কেটে নেই ও আঠা দিয়ে মাশরুমের উপরে লাগিয়ে দেই।

ধাপ-৭

20220814_215140.jpg20220814_215328.jpg

এখন একটি সবুজ কাগজ নেই ও দুই ভাঁজ করি।

ধাপ-৮

20220814_215504.jpg20220814_215811.jpg

তারপর এভাবে করে প্রথমে কেটে, তারপর খুলে তার ওপর আঠা দিয়ে লাগিয়ে দেই।

ধাপ-৯

20220814_215954.jpg20220814_220251.jpg

এখন সবুজ কাগজটা মাশরুমের নিচের দিকে আঠা দিয়ে লাগিয়ে দেই ও কাগজ উল্টো দিকে ভাঁজ করে নেই।

ধাপ-১০

20220814_220454.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজের মাশরুম ।আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

সুন্দর একটি মাশরুম তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন কাগজের এই মাশরুম দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। দক্ষতার সাথে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার তৈরি মাশরুম টি আপনার কাছে চমৎকার লেগেছে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর এবং কালারফুল মাশরুমের অরিগামি প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে কালার কম্বিনেশন

 2 years ago 

আমার মাশরুমের কালার কম্বিনেশন টি আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

ওয়াও আপু বেশ সুন্দর হয়েছে তো । রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি মাশরুম তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দরভাবে মাশরুম তৈরি করেছেন আপনি। আসলে দেখতে বোঝা যাচ্ছে না এগুলো রঙিন কাগজে তৈরি। খুবই অদ্ভুত সুন্দর হয়েছে আপনার মাথায় দারুন আইডিয়া আছে দেখছি, খুবই ভালো লাগলো দেখে।

 2 years ago 

আপু আপনার এত সুন্দর একটি মন্তব্য পড়ে সত্যিই আমি মুগ্ধ ।আপনাকে অসংখ্য ধন্যবাদ। এভাবেই পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আগে ছোটবেলায় মাশরুম কে ব্যাঙের ছাতা বলে মনে করতাম হিহি। আসলে দেখতেও ঠিক ওই রকমটাই লাগে। যাইহোক কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে মাশরুম তৈরি করেছেন দেখতে বেশ ভালই লাগছে।

 2 years ago 

আপনি ছোটবেলায় কি বলছেন আমি তো এখনো মাশরুমকে ব্যাঙের ছাতা বলি ।হা হা হা।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনার নিজ হাতে তৈরি করা মাশরুমের চিত্রটি অনেক সুন্দর ছিল ৷আমার অনেক ভালো লেগেছে ৷ধন্যবাদ আপু এতো সুন্দর একটি ফ্রেশ মাশরুমের চিত্র তুলে ধরার জন্য

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি আমার মাশরুমটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি মাশরুম তৈরি করেছেন। আপনার মাশরুমপর কালার টা অনেক সুন্দর ফুটে উঠেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার মাশরুমের কালার টি আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে মাশরুম তৈরি টা খুবই ইউনিক হয়েছে। আপনার কাজের দক্ষতা আছে তা দেখে বোঝা যাচ্ছে। মাশরুম 🍄 তৈরি করা প্রসেস সমূহ প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। শুভ কামনা এবং দোয়া রইলো।

 2 years ago 

আমার ডাই পোস্টটি আপনার কাছে ইউনিক লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন এই শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি মাশরুম তৈরি করেছেন আপনি। রঙিন কাগজ দিয়ে কোন কিছু বানাতে আমার খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি মাশরুম তৈরি করে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু বানাতে আপনার কাছেও ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো ।মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভালো থাকবেন।

 2 years ago 

আপনার বুদ্ধির প্রশংসা না করে পারলাম না খুব সুন্দরভাবে রঙিন কাগজ ব্যবহার করে মাসুরুম বানিয়ে ফেলেছেন। দেখে মনে হচ্ছে অরজিনাল মাশরুম ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

আপনার কাছে আমার মাশরুম টি এত পছন্দ হয়েছে জেনে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। সবসময় ভালো থাকবেন এই শুভকামনা রইল।

 2 years ago 

সত্যি অনেক চমৎকারভাবে মাশরুমটি তৈরি করেছেন ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66028.29
ETH 2694.36
USDT 1.00
SBD 2.89