রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই এই করোনাকালীন সময়েও সুস্থ আছেন, নিরাপদে আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আমি আবারও আপনাদের সামনে হাজির হয়েছি একটি নতুন ডাই প্রজেক্ট নিয়ে ।এর আগেও আমি আপনাদেরকে বলেছি ডাই প্রজেক্টগুলো করতে আমার কাছে বেশ ভালো লাগে। তাই তো মাঝে মাঝেই আপনাদের সামনে ভিন্নধরনের ডাই প্রজেক্ট নিয়ে হাজির হয়ে যাই। আজও তেমনি একটি প্রজেক্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে একটি খরগোশ বানিয়েছি। আশা করছি আপনাদের কাছে আমার কাগজের খরগোশ টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করছি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে একটি খরগোশ তৈরি।


রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি



20220329_201617.jpg



  • কাগজ
  • কলম
  • কাঁচি
  • আঠা


প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220329_192659.jpg20220329_192855.jpg

প্রথমে একটি কাগজ নেই। তারপর কাগজটিকে গোল বৃত্ত আকৃতির করে এঁকে নেই।

ধাপ-২

20220329_193130.jpg20220329_193311.jpg

তারপর কাঁচি দিয়ে কেটে নেই ও মাঝখান থেকে একটি ভাঁজ দেই।

ধাপ-৩

20220329_193352.jpg20220329_193722.jpg

তারপর মাঝখান থেকে কাঁচি দিয়ে কেটে নেই ও একপাশে আঠা লাগাই।

ধাপ-৪

20220329_193907.jpg20220329_194143.jpg

তারপর কাগজটিকে এভাবে ভাঁজ দিয়ে নেই ও আরও একটি কাগজ এভাবে লম্বা করে কেটে নেই।

ধাপ-৫

20220329_194501.jpg20220329_194950.jpg

তারপর নীল কাগজটিকে এভাবে কেটে নেই ও আরো একটি কাগজে একটি লাভ এঁকে নেই।

ধাপ-৬

20220329_200102.jpg20220329_200521.jpg

তারপর লাভ টি কেটে নেই ও সাদা কাগজে নীল কাগজটি লাগিয়ে দেই।

ধাপ-৭

20220329_200629.jpg20220329_200934.jpg

তারপর খরগোশের কান লাগিয়ে নেই।

ধাপ-৮

20220329_201227.jpg20220329_201620.jpg

তারপর খরগোশের চোখ ,মুখ থেকে এঁকে নেই ।ব্যাস এভাবেই হয়ে গেল আমার খরগোশটি তৈরি। আশা করছি আপনাদের কাছে আমার খরগোশটি ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি খরগোশ তৈরি করেছেন আপু। রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি করার ক্ষেত্রে আপনি খুবই সুন্দর কিছু রঙিন কাগজের ব্যবহার করেছেন। আপনার এই পোস্টটি না দেখলে হয়তবা আমি বুঝতেই পারতাম না রঙিন কাগজ ব্যবহার করে এমন সুন্দর খরগোশ তৈরি করা যায়।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার কাছে খরগোশটি ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো ।ভালো থাকবেন।

আপু রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটা খরগোশ তৈরি করেছেন আপনি। খুব ভালো লাগলো আমার দেখতে পেয়ে। অনেক আনন্দের সাথে উপভোগ করলাম আপনার পোস্ট। প্রত্যেকটা ধাপ সুন্দর ভাবে তৈরি করে ও সুন্দর উপস্থাপনার সাথে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

আপনার কাছে আমার রঙিন কাগজের খরগোশ টি ভালো লেগেছে জেনে সত্যি ভাইয়া অনেক ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

সম্ভবত তৌহিদা আপু এটা একবার বানিয়েছিল। আমিও কয়দিন যাবত চিন্তা করছিলাম এই অরিগামিটা তৈরি করার কিন্তু কেন যেন হয়ে ওঠেনি। আপনি বেশ ভালো বানিয়েছেন। দেখতে অনেক কিউট লাগছে। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

আপু বানিয়েছে সেটা আমার মনে নেই। তবে আপনিও একটা বানিয়ে ফেলুন ।একজন বানালেও আরেকজন বানাতে পারে। কোন সমস্যা নেই ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি করেছেন বিশেষ করে খরগোশের কানদুটি এবং মুখে থাকার লোম বেশি সুন্দর লেগেছে আমার কাছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু 🥰

 2 years ago 

আপনার কাছে খরগোশের কার আর লোম ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। এভাবে খুঁটিয়ে খুঁটিয়ে আমার পোস্ট টি দেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

আপনি ও ভালো থাকবেন আর আমাদের সুন্দর সুন্দর ডাই পোস্ট উপহার দিবেন ‌

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর করে খরগোশ বানিয়েছেন দেখে ভাল লাগল। আপনি প্রতিটি ধাপ বেশ সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইল ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভালো থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি করেছেন। খুব অসাধারণ হয়েছে। দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। আসলে রঙিন কাগজ দিয়ে তৈরি যেকোনো জিনিস আমার কাছে খুব ভালো লাগে। আপনি চমৎকারভাবে দক্ষতা সহকারে ধাপগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার মত আমারও রঙিন কাগজ দিয়ে তৈরি যেকোনো জিনিস দেখতে ভালো লাগে ।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজের খরগোশ দেখে সত্যি অনেক ভালো লাগলো, আপনার আইডিয়ার প্রশংসা না করে পারলাম না, প্রতিটি ধাপ এতো সুন্দর করে উপস্থাপনা করেছেন, যে কেউ আপনার পোস্টি দেখে খরগোশ তৈরি করতে পারবে, অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য আপু।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এভাবে সুন্দর মন্তব্যগুলি নিয়ে পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও আপু রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি খরগোশ তৈরি করেছেন। দেখতে অনেক কিউট লাগছে। কালার টাও বেশ দারুন। খুব সহজ করে উপস্থাপন করেছেন। ভালো ছিল ধন্যবাদ। আপনাকে শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ। সময় নিয়ে আমার পোস্ট টি পড়ে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে খরগোশ তৈরি করেছেন। আপনার খরগোশটি দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার খরগোশ এর কান দুটো তৈরি করা আমার কাছে মনে হয়েছে খুবই কষ্ট দায়ক তাও আপনি অনেক সুন্দরভাবে তৈরি করেছেন আপনাকে অনেক ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাই আপনার মন্তব্যটি পড়ে বেশ ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল। ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে দারুন একটি খরগোশ প্রস্তুত করেছেন খুবই ভালো লাগলো দৃশ্যটি দেখে আসলেই উনি বৃদ্ধি আর প্রতিভা থাকলে যা হয়।
ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।সবসময় ভালো থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59046.50
ETH 2654.73
USDT 1.00
SBD 2.50