একটি মেহেদি ডিজাইনের পেন্সিল আর্ট||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-foxএর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই এই করোনাকালীন সময়েও সুস্থ আছেন, নিরাপদে আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি আর্ট পোস্ট নিয়ে এসেছি ।আমার আর্ট পোস্ট টি হচ্ছে একটি মেহেদি ডিজাইন এর পেন্সিল আর্ট ।আর্ট করতে আমার বেশ ভালই লাগে ।এর আগে আমি বেশ কয়েকটি আর্ট করেছি। তবে মেহেদি ডিজাইন আমি এর আগে কখনো আর্ট করিনি। আজই প্রথম মেহেদি ডিজাইন এর আর্ট করছি। আশা করছি আপনাদের কাছে আমার আর্ট টি ভাল লাগবে। তাহলে চলুন শুরু করছি আমার আজকের আর্ট মেহেদি ডিজাইন এর পেন্সিল আর্ট।


একটি মেহেদি ডিজাইনের পেনসিল আর্ট



Polish_20220325_230527639.jpg



  • কাগজ
  • পেনসিল
  • রাবার

20220325_224220.jpg

অঙ্কনপ্রণালী

ধাপ-১

20220325_201156.jpg

প্রথমে দুইটি দাগ টেনে নেই।

ধাপ-২

20220325_201510.jpg

তারপর দুইটি দাগ এর মাঝখানে পেন্সিল দিয়ে গাড় করে নেই ও আরও একটি দাগ টেনে নেই।

ধাপ-৩

20220325_201945.jpg

তারপর গোল করে এঁকে নেই।

ধাপ-৪

20220325_202727.jpg

ধাপ-৫

20220325_202959.jpg

তারপর একটি ফুল এঁকে নেই।

ধাপ-৬

20220325_203351.jpg

ধাপ-৭

20220325_204047.jpg

ধাপ-৮

20220325_205051.jpg

ধাপ-৯

20220325_205412.jpg

তারপর এভাবে ধাপে ধাপে এঁকে নেই।

ধাপ-১০

20220325_210504.jpg

ধাপ-১১

20220325_210909.jpg

তারপর আরো একটি ফুল এঁকে নেই।

ধাপ-১২

20220325_211210.jpg

ধাপ-১৩

20220325_211851.jpg

ধাপ-১৪

20220325_212356.jpg

তারপর এভাবে ধাপে ধাপে এঁকে নেই।

ধাপ-১৫

20220325_212953.jpg

ধাপ-১৬

20220325_213544.jpg

ধাপ-১৭

20220325_215615.jpg

তারপর প্রতিটি ফুলের ভিতরে ডিজাইন করি।

ধাপ-১৮

20220325_220929.jpg

এখন আমার নামটি লিখে নেই। ব্যাস এভাবেই হয়ে গেল আমার মেহেদি ডিজাইন এর পেন্সিল আর্ট।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 3 years ago 

আপু আপনার আর্ট অনেক সুন্দর হয়েছে। এত সুন্দর ভাবে আপনি আর্ট করবেন তো প্রথমেই বুঝতে পারি নাই। প্রতিটি ধাপ যখন দেখতে থাকলাম তখন প্রতিটি ধাপে দেখে দেখে আমি সত্যিই অবাক হতে থাকলাম! এত সুন্দর ভাবে আপনি আর্ট করতে পারেন যা অবিশ্বাস্য ব্যাপার। সবমিলিয়ে বলবো অনেক সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আপনার এত সুন্দর একটি মন্তব্য পড়ে সত্যিই আমি মুগ্ধ ।ধন্যবাদ আপনার এত সুন্দর মন্তব্যের জন্য ।এভাবেই সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার মেহেদি ডিজাইনের আর্ট দেখে খুব মুগ্ধ হলাম। আপনি অত্যান্ত দক্ষতা সহকারে নিখুঁতভাবে আমাদের মাঝে মেহেদি ডিজাইন আটটি উপস্থাপন করেছেন। খুব অসাধারণ হয়েছে। মেহেদি ডিজাইন এর ধাপসমূহ খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন এত সুন্দর আর্ট পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 3 years ago 

ভাইয়া আপনার কাছে আমার মেহেদি ডিজাইন এর আর্ট টি ভাল লেগেছে জেনে সত্যিই খুবই ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি। সব সময় ভাল থাকবেন। ধন্যবাদ।

 3 years ago 

আপনার মেহেদি ডিজাইন টা অনেক সুন্দর হয়েছে আপু। এখন ইচ্ছে করছে এই ডিজাইন টি মেহেদি দিয়ে হাতের উপর দিয়ে দেই। খুবই চমৎকার হয়েছে ডিজাইন টি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

হ্যাঁ আপু এই ডিজাইন টা হাতে নিয়ে দেখুন নিশ্চয়ই ভালো লাগবে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 3 years ago 

মেহেদি ডিজাইন খুবি সুন্দর হয়েছে। দেখে খুবই ভালো লাগলো। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

ভাইয়া আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই খুব ভাল লাগল ।এভাবেই পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য শুভকামনা রইল ।ভালো থাকবেন।

 3 years ago 

অনেক সুন্দর ছিল আপনার সম্পন্ন করা ম্যান্ডেলা চিত্রটি। আপনার সম্পন্ন করা ম্যান্ডেলা চিত্রের ডিজাইন আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের কাজ গুলো সাধারণত অনেক সময় সাপেক্ষ এবং ধৈর্যের প্রয়োজন হয়। চিত্রটির সম্পন্ন করার পদ্ধতি গুলো বেশ কয়েকটি ধাপ এর মাধ্যমে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

ভাইয়া এটি আমার একটি মেহেদি ডিজাইন। ডিজাইন টি আপনার ভালো লেগেছে জেনে সত্যিই অসম্ভব ভালো লাগলো ।এভাবে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । ভাল থাকবেন।

 3 years ago 

আপনার মেহেদি আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আপনি উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। মেহেদি আর্ট আমার কাছে দেখতে খুবই ভালো লাগে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ভাইয়া আপনার কাছে আমার মেহেদি ডিজাইন এবং আমার উপস্থাপনা ভালো লেগেছে জেনে সত্যিই খুবই ভালো লাগলো। এভাবে সুন্দর মন্তব্য গুলো পেলে দারুন উৎসাহিত বোধ করি। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

পেন্সিল দিয়ে অনেক সুন্দর মেহেদি আর্ট তৈরি করেছেন। আর্ট টি দেখতে অনেক ভালো লাগছে। এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আমার আর্টটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি খুবই ভালো লাগলো ভাইয়া। সব সময় পাশে থাকবেন আশা করছি। আপনার জন্য শুভকামনা রইল। আর এইভাবে মন্তব্যগুলো নিয়ে পাশে থাকবেন, ভাল থাকবেন।

 3 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে পেন্সিল দিয়ে মেহেদি আট করেছেন। সুন্দরভাবে ধাপে ধাপে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ।আপনার এই আটটি আমার অনেক ভালো লেগেছে ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আমার এই আর্টটি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই খুবই খুশি হলাম ।সময় নিয়ে আমার পোস্ট টি দেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

পেন্সিল দিয়ে আপনি খুবই সুন্দর একটি মেহেদি ডিজাইন এর আর্ট এঁকেছেন আপু। আপনার আর্ট খুবই সুন্দর হয়েছে আর বেশি বিশেষ করে মেয়েদের ডিজাইনের আর্ট গুলো অনেক সুন্দর হয় আমার কাছে বেশ ভালই লাগে।সাথে উপস্থাপন খুবই সুন্দর ছিল। এত সুন্দর একটি মেহেদি ডিজাইন আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ভাই আপনার এত সুন্দর একটি মন্তব্য পড়ে সত্যিই খুবই ভালো লাগলো। এভাবে সময় নিয়ে আমার পোস্ট টি দেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।এভাবেই পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ওয়াও আপু আপনি পেন্সিল দিয়ে খুবই সুন্দর একটি মেহেদি ডিজাইন আর্ট শেয়ার করেছেন। অনেক ভাল লাগছে এককথায় অসাধারণ। আর আপনি খুবই সহজ করে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে শুভকামনা রইল।

 3 years ago 

আপনার ভালো লেগেছে জেনে সত্যিই খুবই ভালো লাগলো ।এভাবে সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68331.57
ETH 2650.11
USDT 1.00
SBD 2.69