লাউ,আলু ও টমেটো দিয়ে পাঙ্গাস মাছ রান্নার রেসিপি||১০% বেনিফিশিয়ারী আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই যে যেখানে আছেন সুস্থ আছেন, নিরাপদে আছেন। আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভালো আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে এসেছি ।আর আমার রেসিপিটি হচ্ছে লাউ, আলু ও টমেটো দিয়ে পাঙ্গাস মাছ রান্নার রেসিপি। পাঙ্গাস মাছ আমি খুব একটা পছন্দ করি না এবং খাইও না ।তবে বাসার অন্যান্য সদস্যরা এটি পছন্দ করে।যার কারণে মাঝে মাঝে মাছ টি রান্না করি ।তবে এর আগে আমি কখনও লাউ দিয়ে পাঙ্গাস মাছ রান্না করে দেখিনি। আজই প্রথম করলাম ।তবে খেতে বেশ সুস্বাদু হয়েছিল। আমি নিজেও খেয়েছি ।আমার কাছেও বেশ ভালো লেগেছে । আর কথা না বাড়িয়ে তাহলে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি লাউ ,আলু ও টমেটো দিয়ে পাঙ্গাস মাছ রান্নার রেসিপি।



লাউ,আলু ও টমেটো দিয়ে পাঙ্গাস মাছ রান্নার রেসিপি



20220213_141510.jpg

উপকরণপরিমাণ
মাছ৭ পিছ
লাউঅর্ধেক
আলু২টি
টমেটো২ টি
পেঁয়াজ কুচি৩টি
কাঁচা মরিচ৪ টি
পেঁয়াজ বাটা৩টেবিল চামচ
আদা বাটা১চা চামচ
রসুন বাটা১চা চামচ
হলুদ গুঁড়া২ চা চামচ
লাল মরিচ গুঁড়া১ চা চামচ
ধনিয়া গুঁড়া১ চা চামচ
জিরা গুঁড়া১চা চামচ
ধনিয়া পাতাপরিমাণমত
লবনস্বাদমতো
তেলপরিমান মত

Polish_20220218_160959017.jpg

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220213_133421.jpg20220213_133524.jpg
প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই। তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দেই ।তারপর পেঁয়াজ বাটা,আদা বাটা ও রসুন বাটা দিয়ে দেই।

ধাপ -২

20220213_133534.jpg20220213_133641.jpg
তারপর মসলাটা ভালোমতো নেড়েচেড়ে সব গুঁড়া মসলা দিয়ে দেই।

ধাপ-৩

20220213_133700.jpg20220213_133915.jpg
তারপর মশলাটা কিছুক্ষণ কষিয়ে মাছ গুলি দিয়ে দেই।

ধাপ-৪

20220213_133943.jpg20220213_134047.jpg
তারপর মাছগুলি মসলার সঙ্গে ভাল মত নেড়েচেড়ে একটু পানি দিয়ে কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৫

20220213_134853.jpg20220213_135036.jpg
তারপর মাছগুলো কষানো হয়ে গেলে একটি বাটিতে তুলে রাখি।

ধাপ-৬

20220213_135201.jpg20220213_135230.jpg
তারপরে ওই মসলার মধ্যে সবজি গুলো দিয়ে ভালোমতো নেড়েচেড়ে নেই।

ধাপ-৭

20220213_135316.jpg20220213_135346.jpg
তারপর একটু পানি ও টমেটো কুচি দিয়ে দেই।

ধাপ-৮

20220213_135402.jpg20220213_140256.jpg
তার পর ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৯

20220213_140344.jpg20220213_140457.jpg
তারপর কাঁচামরিচ ও ধনেপাতা দিয়ে আরও বেশ কিছুক্ষণ রান্না করি।

ধাপ-১০

20220213_140558.jpg20220213_140721.jpg
তারপর সবজিগুলো সিদ্ধ হয়ে এলে মাছ গুলো দিয়ে দেই।তারপর মাছ গুলো ভালো মতো নেড়েচেড়ে সবজির সঙ্গে মিশিয়ে নেই।

ধাপ-১১

20220213_140750.jpg20220213_141358.jpg
তারপর জিরা গুড়া দিয়ে দেই ও আরো বেশ কিছুক্ষন রান্না করি।ব্যাস এভাবেই হয়ে গেল আমার লাউ দিয়ে পাঙ্গাস মাছ রান্না।

ধাপ-১২

20220213_141510.jpg

এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে ।

আজকের মত এ পর্যন্তই ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন ,সুস্থ থাকুন ।আমার ব্লকটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 2 years ago 

চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন আপনি। দেখেই তো জিভে জল চলে এসেছে। খুব চমৎকার ভাবে উপস্থাপনা ও করেছেন। আমার কাছে অসম্ভব ভাল লেগেছে আপনার উপস্থাপনা। সব সময় আপনাদের স্মৃতিগুলো দেখলে খুব ভালো লাগে। শুধু খেতে ইচ্ছে করে আপনার রেসিপি গুলো। এত অসাধারণ অসাধারণ রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আমার রেসিপিটি যে আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago (edited)

টমেটো এবং আলু দিয়ে অসাধারন একটি মাছের রেসিপি তৈরি করেছেন আপনি। পাঙ্গাস মাছ আমার অনেক ভালো লাগে কারণ পাঙ্গাস মাছের কাঁটা কম থাকে। আপনার রেসিপিটি সম্পর্কে অনেক সুন্দর বর্ণনা করেছেন আপনি। আপনার জন্য শুভকামনা রইল। ভাল থাকবেন সুস্থ থাকবেন এই কামনাই করি।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন এই মাছের কাঁটা অনেক কম থাকে ।মাছ টি খেতে কোন ঝামেলা নেই ।আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে আপু আমিও এ মাছটি তেমন পছন্দ করিনা, তবে পরিবারের অন্যান্য সদস্যরা যেমন ছোট সদস্যরা এই মাছটি পছন্দ করে এতে কাটা কম হওয়ার কারণে। আপনার পোস্টটি কিন্তু আমার খুবই দারুন লেগেছে, খুবই লোভনীয় মনে হচ্ছে আপনার এই রেসিপিটি, একদিন বাসায় অবশ্যই ট্রাই করবো।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন বাচ্চারা এটি পছন্দ করে। আপনি একদিন নিশ্চয়ই এভাবে রান্না করে দেখবেন ভালো লাগবে ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি আমাদের মাঝে একটি শীতকালের রেসিপি শেয়ার করেছেন। আলু লাউ ও টমেটো এবং পাঙ্গাস মাছের মিশ্রণে তৈরি করার রেসিপি টা দেখতে সত্যিই অনেক লোভনীয় লাগছে ।আমি পাঙ্গাস মাছের রেসিপি খেতে অনেক ভালোবাসি কেননা পাঙ্গাস মাছের কাঁটা না থাকার কারণে এটি খেতে আমার অনেক ভালো লাগে । যাইহোক রেসিপিটা আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এই মাছটি খেতে যে আপনার খুবই ভালো লাগে বিষয়টি জেনে খুব ভালো লাগলো ।আসলেই এই মাছের কাঁটা থাকে না ।খেতে অনেক সুবিধে হয় ।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আলু, লাউ আর টমেটো দিয়ে পাঙ্গাস মাছের অনেক সুন্দর একটা রেসিপি তৈরি করুন। দেখে তো মনে হচ্ছে খুব ইয়াম্মি হয়েছে। পাঙ্গাস মাছ তো আমার খুবই পছন্দের একটা মাছ। আজকে আপনার পাঙ্গাস মাছের রেসিপি টা দেখেই তো। এত অসাধারণ ভাবে রেসিপিটা তৈরি করলেন দেখেই তো আমার জিভে জল চলে আসলো 😛😛 আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু পাঙ্গাস মাছের রেসিপি টি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো ।রেসিপি টা কিন্তু অনেক সুস্বাদু হয়েছিল ।আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

টমেটো আলু ও লাউ দিয়ে আপনি খুবই মজাদার একটা পাংগুাস মাছের রেসিপি শেয়ার করেছেন আপু। সব মাছের থেকে আমার কাছে পাংগুাস মাছ খেতে অনেক প্রিয় মজাদার একটা মাছ।কারণ আমার কাছে খুবই ভালো লাগে খেতে পাংগুাস মাছ।আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এতো সুন্দর একটা লোভনীয় মাছের রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার রেসিপি টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই ভাইয়া অনেক ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

মাসের মধ্যে সবথেকে পছন্দের মাছ আমার কাছে এই পাঙ্গাস মাছ টি। আপনি খুবই সুন্দর ভাবে আজকে আমাদের মাঝে লাউ,আলু ও টমেটো দিয়ে পাঙ্গাস মাছ রান্নার রেসিপি শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা এই রেসিপিটি দেখে আমার অনেক লোভ হচ্ছিল মনে হচ্ছিল এখুনি এটা খেতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

পাঙ্গাস মাছ যে আপনার সবথেকে পছন্দের একটি মাছ জেনে খুবই ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

লাউ দিয়ে পাঙ্গাস মাছের রেসিপিটি দেখে খুবই মজা লাগতেছে, আমার মনে হচ্ছে রান্নাটা আমার সামনে হাজির হলে খেয়ে নিতাম।পাঙ্গাস মাছ খেতে আমার কাছেই ভালো লাগে। ধন্যবাদ আপু এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে মাছটি খেতে যে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। হ্যাঁ আপু রেসিপিটি বেশ মজাই হয়েছিল ।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

পেট ভরে ভাত খাওয়ার জন্য এরকম রেসিপি বেস্ট আমি মনে করি। পাঙ্গাস মাছের সাথে আলু আর টমেটো এর কম্বিনেশন সত্যি খেতে অনেক মজা। আপনি বরাবরই আমাদের ভালো ভালো রেসিপু উপহার দেন আপু। আজকের রেসিপিটি মজাদার ছিল। ধাপে ধাপে সুন্দর করে রান্নার প্রক্রিয়াটি দেখিয়েছেন। ধন্যবাদ আপু আমাদের সাথে শেয়ার করে নেয়ার জন্য।

 2 years ago 

ভাইয়া এভাবে মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাকে আবারো ধন্যবাদ ।ভালো থাকবেন।

 2 years ago 

পাঙ্গাস মাছ একসময় অনেক পছন্দ ছিল কিন্তু এখন আর তেমন খাওয়া হয়ে ওঠে না। তবে আপনার রেসিপি টা দেখে মনে হচ্ছে এটি অনেক সুস্বাদু হয়েছে কারণ আপনি অনেক ধরনের সবজি দিয়ে এটি কি রান্না করেছেন। আপনার আপনার পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অনেকদিন মাছটি খাননি তো একদিন এভাবে খেয়ে দেখবেন নিশ্চয়ই ভাল লাগবে ।কোন জিনিস দীর্ঘদিন পর খেলে এমনিতে তার স্বাদ বেড়ে যায়। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58665.81
ETH 3153.57
USDT 1.00
SBD 2.44