||আলু দিয়ে পটল ভাজি রেসিপি||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি পোষ্ট নিয়ে এসেছি ।আমার আজকের রেসিপিটি হচ্ছে আলু দিয়ে পটল ভাজি রেসিপি ।এই পটল ভাজি রেসিপিটি খেতে বেশ সুস্বাদু লাগে। সঙ্গে যদি একটু আলু দেওয়া হয় তাহলে এর স্বাদ আরো বহু গুনে বেড়ে যায়। এই ভাজিটা আমার কাছে বেশ ভালো লাগে। গরম ভাতের সঙ্গে এটি খেতে আমার কাছে দারুন লাগে ।আমি মাঝে মাঝে বাড়িতে এভাবে পটল ভাজি করে থাকি।তাই চিন্তা করলাম আজ আপনাদের সঙ্গে এই রেসিপিটি শেয়ার করি ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি আলু দিয়ে পটল ভাজি রেসিপি।


আলু দিয়ে পটল ভাজি রেসিপি



Polish_20220702_001639657.jpg





Polish_20220702_002006035.jpg



উপকরণপরিমাণ
পটল৫ টি
আলু২ টি
পেঁয়াজ কুচি৪ টি
কাঁচা মরিচ৭ টি
হলুদ গুঁড়া১ চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণমত


প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220701_121741.jpg20220701_121811.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই। তেল গরম হলে আলু ও পটল দিয়ে দেই।

ধাপ-২

20220701_121859.jpg20220701_121923.jpg

তারপর পেঁয়াজকুচি ও কাঁচা মরিচ দিয়ে দেই।

ধাপ-৩

20220701_122013.jpg20220701_122048.jpg

তারপর ভালোমতো নেড়েচেড়ে হলুদ ও লবণ দিয়ে দেই।

ধাপ-৪

20220701_122201.jpg20220701_122458.jpg

তারপর আরো একটু নাড়াচাড়া দিয়ে সামান্য একটু পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৫

20220701_123546.jpg20220701_123756.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার আলু দিয়ে পটল ভাজি রেসিপি । এখন একটি বাটিতে ঢেলে গরম ভাতের সঙ্গে খেয়ে নিতে হবে ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

আলু দিয়ে পটল ভাজি মাঝে মাঝেই খাওয়া হয় খুবই ভালো লাগে আমার কাছে বিশেষ করে সকাল অথবা বিকেলের নাস্তা রুটি দিয়ে বেশি খাওয়া হয় আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটি উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

এই ভাজি টি আপনার কাছে বেশ ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

খুবই মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আজকে। আলু দিয়ে পটল ভাজি করলে ভীষণ সুস্বাদু হয়ে থাকে যা খেতে ভীষণ ভালো লাগে। আপনার রেসিপি দেখে তো মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। অসম্ভব ভালো লেগেছে আপনার এই রেসিপিটি আমার কাছে। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে আমার রেসিপি টি ভালো লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো। আপনি ঠিকই ধরেছেন রেসিপিটি খেতে বেশ সুস্বাদু হয়েছিল। মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

পটল মাঝখান দিয়ে দুই ভাগ করে ভেজে খেয়েছি কিন্তু এভাবে আলু ও পটল দিয়ে খাওয়া হয়নি।তবে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হবে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যেহেতু এভাবে কখনো খাননি তাহলে অবশ্যই এভাবে একবার খেয়ে দেখবেন। নিশ্চয়ই ভালো লাগবে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আলু দিয়ে পটল ভাজি রেসিপি এই প্রথম দেখলাম। পটল সবসময় রান্না করেই খেয়েছি কিন্তু আজ আলু দিয়ে আপনি ভাজি করেছেন দেখে অনেক ভালো লাগছে। আপনার রান্না দেখে আমিও শিখে নিলাম এখন থেকে পটল ভাজি করে খেতে পারব।

 2 years ago 

হ্যাঁ আপু এভাবে একদিন খেয়ে দেখবেন। খেতে বেশ ভালই লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

বললে বিশ্বাস করবেন কিনা জানিনা এই রেসিপিটি আমার কাছে একেবারেই আনকমন। আমাদের বাড়িতে আজ পর্যন্ত কখনো পটল দিয়ে আলু রান্না করা হয়েছে বলে মনে পড়ে না। কারণ পটল আমার কাছে একেবারেই অপছন্দের একটি খাবার। তবে আলু দিয়ে রান্না করলে মনে হয় খারাপ হবে না। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য

 2 years ago 

পটল আমার কাছেও খুব বেশি একটা পছন্দের নয় ।তবে এভাবে ভাজি করলে খেতে বেশ ভালই লাগে ।তবে পটলের বিচিগুলো ফেলে দিতে হবে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আলু দিয়ে পটল ভাজি খেতে বেশ ভালোই লাগে। আপনি খুব সুন্দর করে আলু সাথে পটল ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। গরম ভাতের সাথে এরকম খাবার গুলো অনেক ভালো লাগে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। প্রতিটি ধাপের বর্ণনা শেয়ার করেছেন আমাদের মাঝে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন গরম ভাতের সঙ্গে এ ধরনের ভাজি খেতে বেশ সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। সবসময় ভালো থাকবেন এই শুভকামনা রইল।

 2 years ago 

আজকে আপনার পোস্টটি আমার অনেক ভাল লেগেছে । বিশেষ করে উপস্থাপনাটা অনেক অসাধারণ ছিল। তাছাড়া আলু দিয়ে পটল ভাজা রেসিপি আমার অনেক প্রিয়। ধন্যবাদ এধরনের একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর একটি মন্তব্য পড়ে সত্যিই ভীষণ ভালো লাগছে। এভাবে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা। ভালো থাকবেন।

 2 years ago 

আলু দিয়ে পটল ভাজি রেসিপিটি বেশ ভালো লেগেছে। যেকোনো সবজি ভাজি করলে আমার কাছে খেতে ভীষণ ভালো লাগে। কিন্তু এভাবে কখনো পটল ভাজা করা হয়নি। কিন্তু আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু এভাবে যেহেতু কখনো পটল ভাজি করে খাননি অবশ্যই একবার খেয়ে দেখবেন ।খেতে খারাপ লাগবে না। ভালই লাগবে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

আলু দিয়ে আপনি অনেক মজাদার একটি পটল ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন পটল ভাজি আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে তবে কুচি কুচি করে অবশ্যই কাটতে হবে। এত মজাদার একটি পটল ভাজি রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল।

 2 years ago 

পটল ভাজি আপনার কাছে খেতে ভীষণ ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া ।আর আপনি ঠিকই বলেছেন এটা অবশ্যই কুচিকুচি করে কাটতে হবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আলু দিয়ে খুবই মজাদার পটল ভাজি রেসিপি শেয়ার করেছেন আপু। দেখতে খুবই লোভনীয় লাগছে। যদিও পটল আমার খেতে বেশি ভালো লাগে না। কিন্তু আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু আপনার মত আমারও পটল খুব একটা ভালো লাগে না, তবে এই ভাজিটি খেলে খারাপ লাগে না। ভালোই লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60699.39
ETH 2655.06
USDT 1.00
SBD 2.59