রঙিন কাগজ দিয়ে একটি মাছ তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি । আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি মাছ তৈরি করেছি । তৈরি করার পর মাছটি কিন্তু দেখতে বেশ কিউট লাগছিল । আশা করছি আপনাদের কাছেও ভালো লাগবে । আসলে রঙিন কাগজ দিয়ে এ ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে । বিভিন্ন সময়ে বিভিন্ন নতুন নতুন জিনিস তৈরি করে আপনাদের সঙ্গে শেয়ার করতেও বেশ ভালো লাগে। আর আপনাদের সুন্দর সুন্দর কমেন্টস গুলো পড়ে আমি বেশ আনন্দ পাই । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে একটি মাছ তৈরি ।


রঙিন কাগজ দিয়ে একটি মাছ তৈরি


20230129_210933.jpg




  • কাগজ
  • পেনসিল
  • আঠা
  • কাঁচি
  • কলম

প্রুস্তুতপ্রণালী


20230129_203621.jpg20230129_203742.jpg

প্রথমে একটি কাগজ নেই । তারপর মাঝখান থেকে একটি ভাঁজ দেই ।

20230129_203849.jpg20230129_204225.jpg

তারপর পেন্সিল দিয়ে এভাবে দাগ টেনে নেই ।

20230129_204427.jpg20230129_204443.jpg

তারপর কাঁচি দিয়ে কেটে নেই । তারপর খুলে নেই ।

20230129_204643.jpg20230129_205049.jpg

তারপর মাছ বরাবর আঠা লাগিয়ে দেই ও দুই পাশে ভাঁজ দিয়ে দেই ।

20230129_205618.jpg20230129_205728.jpg

তারপর নিচের দিকে ভাঁজ দেই ও ভি আকৃতির করে কেটে নেই ।

20230129_205932.jpg20230129_210045.jpg

তারপর আরো একটি কাগজ নেই ও মাঝখান থেকে একটি ভাঁজ দেই ।

20230129_210331.jpg20230129_210514.jpg

তারপর কলম দিয়ে এঁকে নেই ।

20230129_210614.jpg20230129_210836.jpg

তারপর কাগজটিতে আঠা লাগিয়ে দেই ও মাছের উপর লাগিয়ে দেই ।

20230129_210950.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজের মাছ । আশা করছি আপনাদের ভালো লেগেছে ।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 years ago 

রঙ্গিন কাগজের সুন্দর একটি মাছ তৈরি করেছেন আপু ৷ মাছটি দেখতে অনেক সুন্দর হয়েছে ৷ রঙ্গিন কাগছের মাছ তৈরির ধাপ গুলোও অনেক সুন্দর ভাবে শেয়ার করেছেন ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ডাই পোস্ট শেয়ার করার জন্য ৷

 2 years ago 

ভাইয়া আমার তৈরি রঙিন কাগজের মাছ আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই আপু রঙিন কাগজের তৈরি জিনিস বানাতে যেমন ভালো লাগে তেমনি সবার সাথে শেয়ার করতেও অনেক ভাল লাগে । আমিও অনেক চেষ্টা করি রঙিন কাগজের সুন্দর সুন্দর জিনিস বানাতে। আপনার আজকের রঙিন কাগজের মাছটি কিন্তু দারুণ হয়েছে। কালার কম্বিনেশনটাও খুব সুন্দর হয়েছে ভালো লাগছে দেখতে।

 2 years ago 

আপু আপনার কাছে আমার রঙিন কাগজের মাছ টি ভালো লেগেছে জেনে ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য ।

 2 years ago 

যত দেখছি ততই অবাক হয়ে যাচ্ছি আমার বাংলা ব্লগের আর্ট পোস্ট গুলো দেখে।অনেক সুন্দর রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি করেছেন দেখতে অনেক ভাল লাগছে।আপনার ভালো লাগা থেকে যেহেতু পোস্টগুলো তৈরি করেন রঙিন কাগজ দিয়ে তাই অনেক সুন্দর হয়।আপনার তৈরি করা মাছটি দেখতে অনেক সুন্দর হয়েছে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । এভাবেই পাশে থাকবেন আশা করছি । আপনার জন্য শুভকামনা রইল ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর মাছ তৈরি করেছেন। সত্যি আপনার এই মাছ তৈরি করার উপস্থাপন দেখে আমি শিখে নিলাম। পরবর্তীতে তৈরি করবে ইনশাল্লাহ।

 2 years ago 

অবশ্যই ভাইয়া তৈরি করে দেখবেন নিশ্চয়ই ভালো লাগবে । অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

আপু আপনার রঙিন কাগজের মাছের ডাই পোস্টটি দেখতে চৎকার লাগছে।আপনার ডাই এর কালার কম্বিনেশন দারুন লাগছে।তাছাড়া আপনি ডাইটির প্রতিটি ধাপ খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন।এটা দেখে যে কেউ সহজেই ডাই টি তৈরি করতে পারবেন।ধন্যবাদ আপনাকে আপু সুন্দর ডাই পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু আমার রঙিন কাগজের তৈরি মাছটি আমি সহজ ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি । আপনারা বুঝতে পারলেই আমার কাজটি করা সার্থক । অসংখ্য ধন্যবাদ আপনাকে ।

 2 years ago (edited)

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি মাছ তৈরি করেছেন। এটা দেখতে খুবই সুন্দর লাগছে। কালার সিলেকশনটাও অসাধারণ হয়েছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু মাছের কালার সিলেকশন আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর মাছ তৈরি করেছেন। আসলে রঙিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করা যায়। তার মধ্যে আজকে আপনার এই মাছ তৈরির উপস্থাপনটি আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন রঙিন কাগজ দিয়ে অনেক জিনিস তৈরি করা যায় । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করা দেখলে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি তো দেখছি রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি মাছ তৈরি করেছেন‌। যা দেখেই বোঝা যাচ্ছে আপনি খুব নিখুঁতভাবে এবং সময় দিয়ে এটি তৈরি করলেন। উপস্থাপনা দেখে যে কেউ খুবই সহজে এটি তৈরি করতে পারবে। আজকের মাছ তৈরি কিন্তু ভালোই ছিল। বলতে গেলে অসাধারণ।

 2 years ago 

ভাইয়া আমার রঙিন কাগজের মাছ আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো । এটা দেখে যে কেউ তৈরি করতে পারলে আমার কাছে ভীষণ ভালো লাগবে । অসংখ্য ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যা কিছু বানানো হোক না কেন আমার খুব ভাল লাগে।আপনি আপু রঙিন কাগজ দিয়ে মাছ করলেন খুব সুন্দর হয়েছে। আপনার উপস্থাপনা দারুন হয়েছে। ধাপে ধাপে তুলে ধরেছেন দেখে অনেক ধন্যবাদ আপনাকে। খুব সুন্দর হয়েছে।মাছটা যদি সত্যিকারের মাছ হয়ে যেত,ভাল হতো না?? 😃আপু অনেক অভিনন্দন আপনাকে।

 2 years ago 

হ্যাঁ আপু মাছটি সত্যিকারের মাছ হয়ে গেলে বেশ মজা হত । আমি একুরিয়ামে ছেড়ে দিতাম । অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

আপনার মত আমিও ভিন্ন ভিন্ন পোস্ট শেয়ার করতে পছন্দ করি। আপনি আজ খুব সুন্দর একটি মাছ তৈরি করেছেন এবং সেটা রঙিন কাগজ দিয়ে। কাগজের রং সিলেকশন ভাল হয়েছে। আপনি প্রথমে মাছের বডি বানিয়েছেন এবং শেষে মাছের মাথা ও চোখ তৈরি করেছেন। আপনার ডাই এর কাজ অনেক সুন্দর হয়েছে। আপনার কাগজ কাটার দক্ষতা অনেক ভাল। ধন্যবাদ আপু।

 2 years ago 

মনোযোগ সহকারে আমার মাছ তৈরীর প্রক্রিয়া দেখে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । সবসময় পাশে থাকবেন এভাবেই আশা করছি ।ধন্যবাদ । ভালো থাকবেন ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58664.80
ETH 2569.75
USDT 1.00
SBD 2.42