ভাড়াটিয়ার মেয়ের গায়ে হলুদের অনুষ্ঠান

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আবারো হাজির হয়েছি আপনাদের মাঝে ভাড়াটিয়ার মেয়ের বিয়ের অনুষ্ঠানের আরো কিছু মুহূর্ত নিয়ে। যেহেতু বিয়ের সাত দিন আগে থেকে লাইটিং করা ছিল, আর বিয়ে বাড়িতে মেহমানদের আগমন ঘটছিল, তাই আমাদের পুরো বাসাটা মনে হচ্ছিল যেন বিয়ের আনন্দে মেতে উঠেছিল ।পুরো বাড়ি জুড়ে একটা বিয়ে বিয়ে উৎসব লেগেছিল ।যেহেতু হলুদের আরও দুদিন বাকি তাই হঠাৎ আমি আমার বাবার বাড়িতে গেলাম আমার বোন এসেছে সেই উপলক্ষে। বাবার বাড়িতে একদিন থাকার উদ্দেশ্যে গিয়েছিলাম যেহেতু বোন এসেছে। একদিন থাকার পর দিন সকালেই আমার হাজবেন্ডের ফোন ।ভাড়াটিয়া তাকে কয়েকবার এসে নক দিয়েছে আমাকে বাসায় আসার জন্য। সে আমাকে বাসায় আসতে বলল ।আমি বললাম হলুদ তো কালকে আজ বিকেলে আমি আসবো। তারপর সে ফোন রেখে দিল ।তারপর সে আবারো কয়েকবার ফোন দিল তারা কিছুতেই ছাড়ছে না ।তারপর তারা আমাকে ফোন দিয়ে বলল আজ ব্রাইডাল বাথ অনুষ্ঠান হবে। তাই আমাকে থাকতে হবে। আমি বললাম আমিতো ভেবেছি কাল গায়ে হলুদ ,সব অনুষ্ঠান কালকেই হবে ।তারা বলল কাল ছাদে প্যান্ডেলের ঝামেলা আছে তাই কাল না আজই গোসলের কাজটা তারা সেরে ফেলবে। তাদের জোরাজুরিতে আমি আসতে বাধ্য হলাম, কিছু সময়ের মধ্যেই চলে এলাম।

ভাড়াটিয়ার মেয়ের গায়ে হলুদের অনুষ্ঠান


IMG20231024135631~2.jpg

IMG20231024134840~2.jpg

আমি যাওয়ার পর তারা বলল সব আয়োজন রেডি আপনি তাড়াতাড়ি রেডি হয়ে ছাদে চলে আসুন। তারপর আমরা মূল অনুষ্ঠান শুরু করছি। তারপর আমি ঝটপট কিছু সময়ের মধ্যে রেডি হয়ে ছাদে চলে গেলাম। সেখানে যেয়ে দেখলাম তারা সবকিছু আগে থেকে অ্যারেঞ্জ করে রেখেছে। মিউজিক সিস্টেমের ব্যবস্থা করেছে, বেশ ভালোই আয়োজন দেখলাম। এখানে হলুদের সামগ্রীর পাশাপাশি বিভিন্ন কালারের আবিরের ও ব্যবস্থা ছিল। তারা আবির মাখামাখি খেলবে বুঝতে পড়লাম।


IMG20231024135747~2.jpg

IMG20231024135850~2.jpg

IMG20231024135959~2.jpg

তারপর তাদের নিয়ম অনুযায়ী পাঁচজন মহিলা মিলে হলুদ টাকে একটু ছেচে দিল। তারপর একজন পুরো হলুদটা বেটে নিল। তারপর মেয়ের গায়ে সবাই একটু একটু করে হলুদ মাখিয়ে দিলাম।


IMG20231024134052~4.jpg

IMG20231024134920~2.jpg

তারপর মেয়েরা হলুদের গানের সঙ্গে সঙ্গে কণের চতুর্দিকে ঘুরতে লাগলো আর নাচতে শুরু করল। বেশ দারুন জমজমাট একটা আয়োজন ছিল । ভীষণ ভালো লাগছিল। বিয়ের পাত্রী ও বেশ উপভোগ করছিল ।ছোট ছোট বাচ্চারাও বেশ আনন্দ পাচ্ছিল। আর সব মেয়েদের পরনে ছিল একই ধরনের ড্রেস যার জন্য আরও বেশি ভালো লাগছিল।


IMG20231024133704~2.jpg

IMG20231024134109~2.jpg

তারপর মেয়েরা দুষ্টুমি করে কনে কে আশীর্বাদ করছে এমন আঙ্গিকে ফটোগ্রাফি করল। বেশ ভালই লাগছিল দেখতে ।তারপর সবাই মিলে আবির মাখামাখি হল ।আমার পুরো মুখ আবিরের রঙে রাঙিয়ে দিল।


IMG20231024143210~2.jpg

IMG20231024143429.jpg

পুরো সময়টা হলুদের গান বাজছিল ।আর একের পর এক আয়োজন চলছিল। সত্যি ভীষণ ভালো উপভোগ করছিলাম ।তারপর দুধ ও গোলাপের পাপড়ি মিশ্রিত পানি দিয়ে মেয়েকে গোসল করানো হলো। আজকের অনুষ্ঠান এ পর্যন্তই। আগামীতে পরবর্তী অনুষ্ঠানের মুহূর্ত নিয়ে হাজির হব। সে পর্যন্ত সবাই ভাল থাকুন ,সুস্থ থাকুন।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 6 months ago 

আপনি তো দেখছি অনেক সুন্দর সময় কাটিয়েছেন। ছোট পরিসরের নিরিবিলি পরিবেশে এমন সুন্দর আয়োজন সত্যি অনেক ভালো লাগে। এরপর আর কি কি করলেন আর কেমন অনুষ্ঠান হল সেগুলো দেখার অপেক্ষায় রইলাম আপু।

 6 months ago 

হ্যাঁ আপু খুব শীঘ্রই নতুন নতুন ফটোগ্রাফি নিয়ে হাজির হব। দেখে ভালো লাগবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 6 months ago 

ভাড়াটিয়ার মেয়ের গায়ে হলুদের অনুষ্ঠানটি দেখে সত্যি খুব ভালো লাগলো ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে আপনি খুব ভালো একটা সময় পার করেছেন ভাড়াটিয়ার মেয়ের গায়ে হলুদে। খুবই শান্ত এবং নিরিবিলি ভাবে অনুষ্ঠানটি হয়েছে বোঝা যাচ্ছে সবাইকে খুবই সুন্দর লাগছে সাদা ড্রেসটিতে। আপনার সুন্দর মুহূর্ত গুলো আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু পরবর্তী অনুষ্ঠানগুলোর দেখার অপেক্ষায় রইলাম।

 6 months ago 

হ্যাঁ আপু বেশ ভালো সময় কাটিয়েছিলাম। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন সব সময়।

 6 months ago 

গায়ে হলুদের অনুষ্ঠানগুলো আমার কাছে উপভোগ করতে বেশ ভালই লাগে। আপনার ভাড়াটিয়ার মেয়ের গায়ে হলুদের অনুষ্ঠান বেশ ভালোভাবে ঘরোয়া পরিবেশ উদযাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মুহূর্ত গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। পরবর্তী অনুষ্ঠানগুলোর অপেক্ষায় রইলাম ।

 6 months ago 

হ্যাঁ আপু এটি ছিল গোসল করানোর মুহূর্ত। গায়ে হলুদের মূল পর্বটি এখনো শেয়ার করিনি। পরবর্তীতে নিশ্চয়ই করব। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 6 months ago 

বিয়ে মানেই গায়ে হলুদের আয়োজন।গায়ে হলুদেই বেশি আনন্দ হয়।ভাড়াটিয়ার মেয়ের গায়ে হলুদে সুন্দর আয়োজন করেছিল দেখছি।এসময়ের আনন্দগুলোই বেশি ভালো লাগে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো খুব ভালো লাগলো আপু।অনুভূতি গুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

হ্যাঁ আপু এটি ছিল গোসলের মুহূর্ত অর্থাৎ ব্রাইডাল বাথ। গায়ে হলুদের মূল পর্বটি পরে শেয়ার করব ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 6 months ago 

বাহ! চমৎকার একটি মুহূর্ত কাটালেন আপু। বিষয়টি অনেক ভালো লাগলো আপনার ভাড়াটিয়া আপনাকে বারবার ফোন দিয়ে নিয়ে আসলো। যেহেতু ভাড়াটিয়া মানে হচ্ছে আপনাদের বাড়িতেই বিয়ে। তো ফটোগ্রাফির মাধ্যমে বুঝতে পেরেছি অনেক সুন্দর একটি সময় কাটালেন। সবাই তবে সুন্দর সাজগোজ করে মুহূর্তটি কাটালেন। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে মুহূর্তটি উপভোগ করলেন। আমাদের সাথে শেয়ার করলেন।

 6 months ago 

হ্যাঁ আপু মনে হচ্ছিল যেন নিজেদের বাড়িতেই বিয়ে হচ্ছে নিজেদেরই কারো। বেশ ভালো সময় কাটিয়েছি ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 6 months ago 

এই ধরনের অনুষ্ঠানগুলো আমার কাছে খুবই ভালো লাগে। গায়ে হলুদ উপলক্ষে দেখছি হলুদের একদিন আগেই আপনাকে তারা ফোন করে নিয়ে চলে আসলো। এটা জেনে ভালো লাগলো যে আপনারা অনেক মজা করতে পেরেছেন। এমন অনুষ্ঠানের ছোট ভাই সব থেকে বেশি মজা করে।

 6 months ago 

হ্যাঁ ভাইয়া বেশ মজা করেছিলাম। আর ছোট ছোট বাচ্চারাও ভীষণ মজা পেয়েছিল ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 6 months ago 

আপনার বাসার ভাড়াটিয়ার মেয়ের বিয়ের অনুষ্ঠান তো ভালোই অনেক জমজমাট করেছে ।আবার মিউজিকের আয়োজনে করেছে । সবাই মিলে সুন্দর হোয়াইট কালার ড্রেস পড়ছে দেখতে খুব ভালো লাগছে । খুব ভালো এনজয় করেছেন দেখছি অনেকদিন পরে । এরকম একটা অনুষ্ঠান হলে ভালোই লাগে সবাই মিলে খুব আনন্দ করা যায় । ভালো লাগলো আপনার ছবিগুলো দেখে ।

 6 months ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন এরকম অনুষ্ঠান হলে বেশ ভালই লাগে। অনেকদিন পর এরকম একটা অনুষ্ঠানে অংশ নিলাম ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.11
JST 0.031
BTC 68296.35
ETH 3839.24
USDT 1.00
SBD 3.64