মজাদার ইলিশ মাছ ভুনা রেসিপি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-foxএর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি মজার রেসিপি নিয়ে এসেছি। যে রেসিপিটা আমাদের সকলেরই খুবই পছন্দের একটি রেসিপি। আর সেটি হচ্ছে ইলিশ মাছ ভুনা রেসিপি। ইলিশ মাছ পছন্দ করে না এমন লোকের সংখ্যা খুব কমই পাওয়া যায় ।ইলিশ মাছ এমন একটি সুস্বাদু মাছ যা বিভিন্নভাবে খাওয়া যায় ।আপনি যেভাবেই ইলিশ মাছ রান্না করুন না কেন তাতে স্বাদের কোন কমতি হবে না ।বরং তা দিয়েই এক প্লেট ভাত খেয়ে ফেলা সম্ভব ।আজ আমি ইলিশ মাছ ভুনা করেছি। ইলিশ মাছ ভুনা দিয়ে গরম ভাত খেতে বেশ সুস্বাদু লাগে ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি মজাদার ইলিশ মাছ ভুনা রেসিপি।


মজাদার ইলিশ মাছ ভুনা রেসিপি



Polish_20220423_000856329.jpg

Polish_20220423_000651433.jpg

উপকরণপরিমাণ
ইলিশ মাছ৪পিছ
পেঁয়াজ কুচি৩টি
কাঁচা মরিচ৪টি
পেঁয়াজ বাটা৩টেবিল চামচ
হলুদ গুঁড়া১চা চামচ
লাল মরিচ গুঁড়া১চা চামচ
ধনিয়া গুঁড়া১চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণমত

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220411_211953.jpg20220411_212021.jpg
প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই ।তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দেই।

ধাপ-২

20220411_212133.jpg20220411_212215.jpg
পেঁয়াজ বাদামি করে ভাজা হলে পেঁয়াজ বাটা ,লবণ ও সব গুঁড়া মসলা দিয়ে দেই।

ধাপ-৩

20220411_212240.jpg20220411_212448.jpg
তারপর মশলাটা ভালোমতো নেড়েচেড়ে একটু কষিয়ে মাছগুলি দিয়ে দেই।

ধাপ-৪

20220411_212545.jpg20220411_212621.jpg
তারপর মাছগুলো ভালোমতো নেড়েচেড়ে মসলার সঙ্গে মিশিয়ে পরিমাণমতো পানি দিয়ে কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৫

20220411_212646.jpg20220411_213741.jpg
তারপর কাঁচামরিচ দিয়ে আরও বেশ কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৬

20220411_214339.jpg20220411_223915.jpg
ব্যাস এভাবেই হয়ে গেল আমার মজাদার ইলিশ মাছ ভুনা রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার রেসিপি টি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

আপু আপনার ইলিশ মাছ দেখে তো একেবারে আমার লোভ লেগে গেছে। ইলিশমাছ আমার খুবই পছন্দ। আর ইলিশ মাছ পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া আসলেই অনেক কঠিন। আপনি খুব সুন্দর ইলিশ মাছ ভুনা রেসিপি করেছেন যা সুন্দর কালার হয়েছে না দেখে মনে হচ্ছে বাটি ধরে নিয়ে চলে আসি।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে বেশ ভালো লাগলো ।আমার রেসিপিটি দেখে আপনার লোভ লেগেছে জেনে খুবই ভালো লাগছে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভাল থাকবেন।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি ইলিশ মাছ পছন্দ করে না এমন মানুষ কমই রয়েছে। আর এই মাছ দিয়ে যেকোনো রেসিপি তৈরি করা যায়। ইলিশ মাছের রেসিপি গুলো খেতে খুব মজা লাগে। আপনার ইলিশ মাছের ভুনা রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। খুবই সুন্দর ভাবে পরিবেশন করেছেন।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই ধরেছেন খেতে বেশ সুস্বাদু হয়েছিল ।আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ইলিশ মাছের বিভিন্ন রকম রেসিপি এর মধ্যে যেকোনো রেসিপি খেতে খুব সুস্বাদু ও মজাদার হয়। ইলিশ মাছের যে কোন রেসিপি দিয়ে শুধু এক প্লেট না আপু;আমি তো ৩ প্লেট ভাত খেতে পারবো। রেসিপির প্রস্তুত প্রণালী অনেকগুলো ধাপ এর মাধ্যমে সুন্দরভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাই আপনার মন্তব্যটি পড়ে বেশ ভালো লাগলো ।ইলিশ মাছ দিয়ে আপনি তিন প্লেট ভাত খেতে পারেন জেনে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

বাহ্ আপনার সাথে আমার কত মিল আমি আজ ইলিশ মাছের রেসিপি পোস্ট করেছি। খুবই সুন্দর ভাবে আপনার রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাহ আজকে দুইজনের রেসিপি মিলে গিয়েছে। বেশ ভালো লাগলো ।আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

আজ দেখছি সবাই ইলিশ মাছের রেসিপি নিয়ে হাজির হয়েছে। খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন আপু। আপনি একদম ঠিক বলেছেন আপু ইলিশ মাছ পছন্দ করে না এমন মানুষ কম খুঁজে পাওয়া যাবে। বাঙালিরা ইলিশ মাছ খেতে খুবই পছন্দ করে কথায় আছে মাছে ভাতে বাঙালি। আপনি খুব সুন্দর করে ইলিশ মাছের রেসিপি তৈরি করেছেন দেখতে খুবই লোভনীয় লাগছে খেতেও মনে হয় খুবই সুস্বাদু হয়েছে। একটা সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ আপু ইলিশ মাছ সবাই পছন্দ করে ।আমার রেসিপি টি খেতে কিন্তু বেশ হয়েছিল ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভাল থাকবেন ।আর সুন্দর মন্তব্য গুলো নিয়ে পাশে থাকবেন।

 2 years ago 

চারিদিকে শুধু ইলিশ আর ইলিশ আপনিও ইলিশ মাছ রান্না করেছেন আপু। বেশ ভালো লাগলো। আসলে ইলিশ মাছ খেতে আমার অনেক ভালো লাগে। ইলিশর মাছের থেকে ইলিশ মাছের ঝোল দিয়ে আমার খাওয়া হয়ে যায়। আপনি দারুণভাবে রান্নাটি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

তাই তো দেখছি আজ সকলে ইলিশ মাছ রান্না করেছে। আপনার ইলিশ মাছের ঝোল বেশি পছন্দ জেনে বেশ ভালো লাগলো ভাইয়া ।এভাবে মন্তব্য করে পাশে থাকবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি মজাদার ইলিশ মাছের ভুনা রেসিপি অনেক সুন্দরভাবে তৈরি করেছেন।
সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার কাছে আমার পোস্টটি ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো ।সবসময় ভালো থাকবেন। আর মন্তব্য করে পাশে থাকবেন।

 2 years ago 

আমার বাংলা ব্লগের সবাই দেখি ইলিশ মাছের রেসিপি নিয়ে হাজির হচ্ছে। রোজার মধ্যে এত ইলিশ মাছের রেসিপি দেখে লোভ সামলিয়ে রাখ খুব মুশকিল। ঠিকই বলেছেন আপু ইলিশ মাছ পছন্দ করে না এমন মানুষ খুব কম রয়েছে। খুব সুন্দর ভাবে ইলিশ মাছের রেসিপি আমাদের সামনে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইল।

 2 years ago (edited)

হ্যাঁ সবাই ইলিশ মাছের রেসিপি নিয়ে এসেছে। দেখতে বেশ ভালই লাগছে ।আপনার কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

ঠিক বলেছেন আপু ইলিশ মাছ পছন্দ করে না এমন লোক পাওয়া মুশকিল। আমার তো খুবই পছন্দ ইলিশ মাছ। আপনার আজকে ইলিশ মাছের ভুনাটি দেখে মুখে পানি চলে আসলো। এতো সুস্বাদু লাগছে দেখতে। খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছিল।

 2 years ago 

হ্যাঁ খেতে বেশ সুস্বাদু হয়েছিল ।আমার ইলিশ মাছের ভুনা টি দেখে আপনার মুখে পানি চলে আসলো জেনে বেশ ভালো লাগছে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।এভাবেই পাশে থাকবেন।

 2 years ago 

ইলিশ মাছ আসলে খেতে খুবই মজাদার। আমার খুবই পছন্দের। এভাবে ইলিশ মাছ ভুনা করলে খেতে খুবই মজাদার হয়। আপনার রান্নাটা আমার কাছে খুবই ভালো লেগেছে

 2 years ago 

ইলিশ মাছ আপনার কাছে খুবই মজাদার লেগেছে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া ।আমার রান্না টি আপনার কাছে ভাল লেগেছে এই জন্য অসংখ্য ধন্যবাদ ।সব সময় পাশে থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33