আলু বেগুন দিয়ে পাবদা মাছ রান্নার রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি পোস্ট নিয়ে এসেছি। আর আমার আজকের রেসিপিটি হচ্ছে আলু বেগুন দিয়ে পাবদা মাছ রান্নার রেসিপি। আলু বেগুন দিয়ে পাবদা মাছ রান্না করলে খেতে খুবই সুস্বাদু লাগে। তাই আজ আমি এভাবেই রান্না করেছি ।আর সেই রেসিপি টি নিয়েই আপনাদের সামনে হাজির হয়েছি। আশা করছি আপনাদের কাছে আমার রেসিপি টি ভালো লাগবে ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি আলু বেগুন দিয়ে পাবদা মাছ রান্নার রেসিপি।


আলু বেগুন দিয়ে পাবদা মাছ রান্নার রেসিপি



20220808_140733.jpg





Polish_20220817_005407326.jpg



উপকরণপরিমান
পাবদা মাছ৮টি
আলু২টি
বেগুন২টি
পেঁয়াজ কুচি৩ টি
কাঁচা মরিচ৪ টি
পেঁয়াজ বাটা৩ টেবিল চামচ
আদা বাটা১ চা চামচ
রসুন বাটা১ চা চামচ
হলুদ গুঁড়া১ চা চামচ
লাল মরিচ গুঁড়া১ চা
ধনিয়া গুঁড়া১ চা চামচ
জিরা গুঁড়া১ চা চামচ
ধনিয়া পাতাপরিমাণমত
লবনস্বাদমতো
তেলপরিমাণমত


প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220808_132901.jpg20220808_133028.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই।তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দেই।পেঁয়াজ বাদামি করে ভাজা হলে পেঁয়াজ বাটা দিয়ে দেই।

ধাপ-২

20220808_133057.jpg20220808_133151.jpg

তারপর আদা বাটা, রসুন বাটা ,লবণ ও সব গুঁড়ো মসলা দিয়ে দেই।

ধাপ-৩

20220808_133217.jpg20220808_133250.jpg

তারপর মসলাটা ভালোমতো নেড়ে চেড়ে কিছুক্ষণ কষিয়ে নেই।

ধাপ-৪

20220808_133318.jpg20220808_133900.jpg

তারপর মাছগুলি দিয়ে ভালোমতো নেড়েচেড়ে দেই।

ধাপ-৫

20220808_133933.jpg20220808_134336.jpg

তারপর একটু পানি দিয়ে মাছগুলি কষিয়ে নেই।

ধাপ-৬

20220808_134442.jpg20220808_134455.jpg

তারপর মাছগুলি কষানো হয়ে গেলে একটি বাটিতে তুলে রাখি।তারপর ওই মসলার মধ্যে আলু বেগুন দিয়ে দেই।

ধাপ-৭

20220808_134513.jpg20220808_134544.jpg

তারপর আলু বেগুন মসলার সঙ্গে ভালো মত মিশিয়ে একটু পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৮

20220808_135518.jpg20220808_135600.jpg

সবজিগুলো কষানো হয়ে গেলে ঝোলের জন্য বেশি পানি দিয়ে দেই।

ধাপ-৯

20220808_135633.jpg20220808_135939.jpg

তারপর কাঁচা মরিচ দিয়ে আরও কিছুক্ষণ রান্না করি।

ধাপ-১০

20220808_135952.jpg20220808_140055.jpg

তারপর মাছগুলি দিয়ে দেই ও ধনিয়া পাতা দিয়ে দেই।

ধাপ-১১

20220808_140114.jpg20220808_140153.jpg

তারপর আরো কিছুক্ষণ রান্না করার পর ব্যাস তৈরি হয়ে গেল আমার আলু বেগুন দিয়ে পাবদা মাছ রান্না।

ধাপ-১২

20220808_140733.jpg

এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

বাহ আপু আপনি তো আলু বেগুন দিয়ে খুব সুন্দর করে পাবদা মাছের ঝোল করেছেন। এইভাবে পাবদা মাছ রান্না করলে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার তরকারির কালারটা খুব সুন্দর এসেছে। আমিও মাঝে মাঝে এভাবে পাবদা মাছ ভুনা করে।

 2 years ago 

এভাবে পাবদা মাছ রান্না করলে আপনার কাছে খেতে বেশ ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো আপু। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

অতি চমৎকার প্রয়োজনীয় উপকরণের তালিকা তার সাথে দারুন একটি প্রস্তুত প্রণালের ধাপ বজায় রেখেই সৃষ্টি করেছেন এই পোস্টটি। তবে বেশ ভালো লাগলো রান্নার ধরন দেখে। যেহেতু সবজির সমন্বয়ে মাছ রান্না। মনে করি অবশ্যই যথার্থ টেস্ট হয়েছে।

 2 years ago 

আমার রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

আলু বেগুন দিয়ে পাবদা মাছ রান্নার রেসিপি টা চমৎকার হয়েছে। পাবদা মাছ আমার কাছে ভিশন ভালো লাগে। পাবদা মাছের রেসিপি ধাপগুলো প্রথম থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

পাবদা মাছ আপনার কাছে ভীষণ ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া ।মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 
আপনার আলু বেগুন দিয়ে পাবদা মাছ রান্নার রেসিপিটি অসাধারণ হয়েছে। রান্নার রংটা খুবই সুন্দর এসেছে। রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপু সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।
 2 years ago 

হ্যাঁ ভাইয়া রেসিপিটি বেশ সুস্বাদু হয়েছিল ।আপনার কাছে আমার রান্নার কালার টি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আলু বেগুন দিয়ে পাবদা মাছ রান্নার রেসিপি টি আমি এর আগে অনেকবার খেয়েছি এটি আমার অনেক পছন্দের একটা রেসিপি আপনি রেসিপিটা একদম প্রফেশনাল ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছেন এটা দেখে আমি খুবই আনন্দিত।

 2 years ago 

আপনার কাছে আমার রেসিপিটা এত ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

পাবদা মাছ আমার খুবই পছন্দ। তবে বেগুন দিয়ে কখনো পাবদা মাছ রান্না করে খাওয়া হয়নি। আপনার রেসিপি কালার দেখে তো জিভে জল চলে এসেছে আপু। খুব সুন্দর ভাবে সম্পূর্ণ রেসিপিটি উপস্থাপন করেছেন আমাদের মাঝে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমিও কখনো বেগুন দিয়ে পাবনা মাছ রান্না করিনি ।এ বারই প্রথম করেছি। তবে খেতে বেশ ভালই লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

আলু বেগুন দিয়ে খুব সুন্দর করে পাবদা মাছ রান্না করেছেন। কালার দেখে বোঝাই যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু খেতে বেশ সুস্বাদু হয়েছিল। আপনার মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আলু বেগুন দিয়ে পাবদা মাছ রান্নার রেসিপিটি খুব সুস্বাদু মনে হচ্ছে আপু। ধন্যবাদ এমন মজাদার রেসিপি এত সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আমার কাছে বেগুনের সাথে পাবদা মাছ দিয়ে রান্না করলে খেতে খুবই ভালো লাগে। আমার আম্মু এই তরকারিটা অনেক মজা করে রান্না করে।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু ।সবসময় ভালো থাকবেন এই শুভ কামনা রইল।

 2 years ago 

পাবদা অত্যন্ত সুস্বাদু একটি মাছ। আলু এবং বেগুনের সাথে পাবদা মাছ রান্না করে খেতে অত্যন্ত মজাদার লাগে। আপনার রেসিপির বর্ণনা গুলো আপনি খুবই সুন্দরভাবে গুছিয়ে গুছিয়ে সাজিয়ে লিখেছেন। আপনার রেসিপি ১০ নাম্বার ধাপে ধনিয়া পাতা দেয়ার বিষয়টি আমার কাছে খুবই ভালো লেগেছে কারণ ধনিয়া পাতা দিলে যে কোন তরকারির স্বাদ কিছুটা হলেও বৃদ্ধি পায়। অতি লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে আমার পাবদা মাছের রেসিপিটি লোভনীয় লেগেছে জেনে বেশ ভাল লাগল ভাইয়া। অনেক ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

আলু বেগুন দিয়ে আসলে আপনি অনেক সুন্দর ভাবে পাবদা মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করছেন ।আসলে আপনার রেসিপিটা দেখতে অনেক লবণীয় এমন ধরনের রেসিপি খেতে আমার অনেক ভালো লাগে।

 2 years ago 

আপনার কাছে এই ধরনের রেসিপি খেতে বেশ ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66028.29
ETH 2694.36
USDT 1.00
SBD 2.89