"আমার বাংলা ব্লগ"প্রতিযোগিতা-১০|শীতকালীন সবজি ভাজি রেসিপি১০%বেনিফিশিয়ারি shy-fox এরজন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় কমিউনিটি "আমার বাংলা ব্লগের"বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই যে যেখানে আছেন ভালো আছেন ,সুস্থ আছেন ।আমিও মোটামুটি বেশ ভাল আছি।



"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১০ ( শেয়ার করো তোমার পছন্দের শীতকালীন সবজির রেসিপি।) প্রতিযোগিতায় আমি অংশ নিতে এসেছি । আমাদের কমিউনিটি তে আরিফ ভাইয়ের উদ্যোগে খুবই সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আজ আমি সেই প্রতিযোগিতায় অংশ নিতে যাচ্ছি ।এটি খুবই দারুণ একটি উদ্যোগ নেওয়া হয়েছে যার মাধ্যমে এখানে সকলেই শীতকালীন সবজি দিয়ে নতুন নতুন রেসিপি তৈরি করবে যেটি খুবই ভালো লাগবে কারণ আমরা নতুন নতুন রেসিপি শিখতে পারবো। আজ আমি শীতকালীন সবজি দিয়ে আমার পছন্দের শীতকালীন সবজি ভাজি করে দেখাবো। আশা করছি আপনাদের কাছে এটি ভালো লাগবে।



Polish_20211208_203615774.jpg

এখন শীতকাল। বাজারে প্রচুর শীতকালীন টাটকা শাকসবজি উঠেছে ।শীতকালীন সবজি একদিকে যেমন প্রচুর টাটকা ও তরতাজা হয়ে থাকে, অন্যদিকে তেমনি এটি খুবই পুষ্টিগুণসম্পন্ন। শীতকালীন বিভিন্ন সবজি খাওয়া হয়ে থাকে ।তবে এর মধ্যে কয়েকটি সবজি আমার খুব বেশি ভালো লাগে ।যে সবজি গুলো দিয়ে আমি মাঝে মধ্যেই একটি ভাজি তৈরি করে থাকি। যে ভাজি দিয়ে সকালে রুটি ও পরোটা খেতে খুবই ভালো লাগে। এছাড়াও গরম ভাতের সঙ্গে খেতে খুবই সুস্বাদু লাগে। আজ আমি আমার পছন্দের সবজি ভাজি টি আপনাদের সঙ্গে শেয়ার করব। এই ভাজিটি আমি ফুলকপি,শিম,পেঁয়াজের ফুল,আলু ,গাজর এই সবজি গুলো দিয়ে তৈরি করবো।আপনাদের ভাল লাগলে আপনারাও করে দেখবেন খেতে খুবই সুস্বাদু লাগবে ।তাহলে আর কথা না বাড়িয়ে শুরু করছি আমার আজকের রেসিপি "শীতকালীন সবজি ভাজি"।

শীতকালীন সবজি ভাজি টি তৈরি করতে আমার যে যে উপকরণ লাগছে:



Polish_20211208_204846631.jpg

উপকরণপরিমান
ফুলকপিঅর্ধেক
পেঁয়াজের ফুল২০০গ্রাম
শিম১০০গ্রাম
গাজর১টি
আলু৩টি
পেঁয়াজ কুচি১/২কাপ
কাঁচা মরিচ৭টি
হলুদের গুঁড়া২চা চামচ
লবনস্বাদমতো
ধনিয়া পাতা২০গ্রাম
তেলপরিমাণমত

প্রুস্তুতপ্রণালী



১ম ধাপ

20211207_132341.jpg20211207_132451.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই। তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দেই। পেঁয়াজকুচি একটু ভেজে সবজি গুলো দিয়ে দেই।

২য় ধাপ

20211207_132502.jpg

তারপর আরও পেঁয়াজ কুচি দিয়ে দেই।

৩য় ধাপ

20211207_132519.jpg

তারপর কাঁচা মরিচ দিয়ে দেই।

৪র্থ ধাপ

20211207_132613.jpg

তারপর হলুদ,লবন দিয়ে দেই।

৫ম ধাপ

20211207_132739.jpg

তারপর ভালোমত নেড়েচেড়ে মসলাটা সবজির সঙ্গে মিশিয়ে নেই।

৬ষ্ঠ ধাপ

20211207_133153.jpg

তারপর সামান্য একটু পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করি।

৭ম ধাপ

20211207_133825.jpg

তারপর ধনিয়া পাতা দিয়ে দেই।

৮ম ধাপ

20211207_134713.jpg

তারপর ব্যাস এভাবেই হয়ে গেল আমার সবজি ভাজি রেসিপি।

৯ম ধাপ

20211207_140702.jpg

এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে।আশা করছি আপনাদের আমার রেসিপি টি ভালো লেগেছে।

আজকের মত এখানেই বিদায় নিচ্ছি ।পরবর্তীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকুন, নিরাপদে থাকুন। আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 2 years ago 

আপু, এখন পর্যন্ত শুধুমাত্র আমি শীতের সব্জির রেসিপিগুলো দেখতেছি আর অবাক হচ্ছি। এত সুন্দর সুন্দর রেসিপিগুলো আমাদের মাঝে শেয়ার করতেছে সবাই। আপনার রেসিপিটি ভাজির রেসিপি, সব্জি ভাজি আমার খুব প্রিয়৷ আপনার রান্না দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে। পুরো উপস্থাপনা খুব সুন্দর হয়েছে আপু। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও আপু আপনার শীতকালীন সবজির রেসিপি টি অসাধারণ হয়েছে। আমার তো দেখেই লোভ লাগছে একটু খেয়ে দেখতে ইচ্ছে করছে। এই ভাজি টি সকাল বেলা রুটি দিয়ে খেতে খুব বেশী ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য আপু।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক সুন্দর একটি শীতকালীন রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু। প্রতিটি ধাপ আপনি সুন্দরভাবে উপস্থাপন করেছেন সত্যিই আমার খুব ভালো লাগছে। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

স্বাগতম

 2 years ago 

আপু গো আমার প্রিয় সব গুলো সবজি দিয়ে রেসিপি তৈরি করেছেন। আমার কাছে এটা অনেক ভালো লেগেছে আপু মনি।
আপু আমি এখন মাএ ভাত খেতে বসেছি। আপনার মজার সবজি রেসিপি দেখে খেয়ে নিতে ইচ্ছে করছে।
আপু সবজি টা মনে হয় অনেক টেস্টি হয়েছে।

অনেক ধন্যবাদ মনি মজাদার শীতের সবজি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

আপনার জন্য অনেক দুআ ও শুভকামনা রইলো আপু মনি।

 2 years ago 

খুব সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক সুন্দর রেসিপি আপু। আজকে সকালে এই রকম মিক্স সবজি দিয়ে রুটি খেয়েছি। আপনার ভাজির কালারটা অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago (edited)

দিদি আপনার রান্নার গন্ধ যেন আমার বাড়িতে ভেসে আসছে 😊😊। এমন সবজি ভাজি শীতকালে পেলে এক থাল ভাত খাওয়া হয়ে যাবে। আমার মাও এভাবে রান্না করেন। তবে পিয়াজ খুব কম খাই আমরা। খুব মজাদার একটি খাবার রেসিপি সত্যি।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপু ।ভালো থাকবেন।

 2 years ago 

অনেক গুলো সবজি একসঙ্গে মিশিয়ে রেসিপি বানিয়েছেন।এত বেশি সবজি একসঙ্গে মিশিয়ে রেসিপি খাওয়ার অভিজ্ঞতা নেই।তবে আপনার রেসিপির ছবিগুলো দেখে বুঝা যাচ্ছে যে,খেতে খুবই সুস্বাদু ছিল।রেসিপি বানানোর পদ্ধতি ধাপ আকারে খুব সুন্দরভাবে দেখিয়েছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

অনেক সবজি একসঙ্গে রান্না করলে খুবই স্বাদ লাগে।আপনি এভাবে করে দেখবেন ভালো লাগবে।তরকারি টা কিন্তু সত্যি সুস্বাদু হয়েছিল।ধন্যবাদ।

আপু আপনার শীতকালের রেসিপি টা খুব সুন্দর ছিল, গাজর শিম ফুলকপি একসাথে অনেক রকমের সবজি দেখলাম। আপনি খুব সুন্দর করে রান্না করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতেও নিশ্চয়ই অসাধারণ টেস্ট হয়েছিল আপু।

 2 years ago 

খেতে সত্যি খুবই টেস্টি হয়েছিল।একসঙ্গে কয়েকটি সবজি দিয়ে রান্না করলে সেটি খুবই মজাদার হয়।আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো।ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 63960.62
ETH 3142.95
USDT 1.00
SBD 3.95