ডিম ও আলু দিয়ে লাউয়ের সুস্বাদু রেসিপি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয়@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই এই করোনাকালীন সময়েও সুস্থ আছেন, নিরাপদে আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে এসেছি। রেসিপিটি খুবই মজার একটি রেসিপি ।আর সেটি হচ্ছে ডিম ও আলু দিয়ে লাউ এর সুস্বাদু রেসিপি । যাদের গ্যাস্ট্রিকের সমস্যা রয়েছে তাদের জন্য খুবই উপকারী একটি রেসিপি।লাউ পেট ঠান্ডা রাখে এটি আমরা সবাই জানি।এ থেকে বিভিন্ন রকমের উপকারিতা পাওয়া যায়।যার জন্য মাঝেমধ্যে আমি এই রেসিপিটি করে থাকি।এটি আমার বাসার সবাই অনেক পছন্দ করে।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি ডিম ও আলু দিয়ে লাউয়ের সুস্বাদু রেসিপি ।



🥣ডিম ও আলু দিয়ে লাউয়ের সুস্বাদু রেসিপি 🥣



Polish_20220313_214625165.jpg

উপকরণপরিমান
লাউঅর্ধেক
আলু২ টি
ডিম১ টি
পেঁয়াজ কুচি৩ টি
কাঁচা মরিচ৫ টি
রসুন কুচি২ টি
হলুদ গুঁড়া২ চা চামচ
জিরা গুঁড়া১ চা চামচ
কাঁচা জিরা১ চা চামচ
ধনিয়া পাতাপরিমাণমত
লবনস্বাদমতো
তেলপরিমাণমত

Polish_20220313_220207280.jpg

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220312_131121.jpg20220312_131129.jpg

প্রথমে একটি পাত্রে লাউ ও আলু নেই। তারপর পেঁয়াজ মরিচ দিয়ে চুলায় বসিয়ে দেই।

ধাপ-২

20220312_131316.jpg20220312_131358.jpg

তারপর হলুদ, লবণ ও একটু পানি দিয়ে লাউ ও আলু সিদ্ধ করে নেই।

ধাপ-৩

20220312_134322.jpg20220312_134436.jpg

এখন একটি চামচ দিয়ে লাউ ও আলু টাকে ভেঙে নেই।

ধাপ-৪

20220312_134606.jpg20220312_134616.jpg

তারপর একটি কড়াইয়ে তেল দিয়ে দেই। তেল গরম হলে পেঁয়াজ ,রসুন দিয়ে দেই।

ধাপ-৫

20220312_134728.jpg20220312_134752.jpg

তারপর পেঁয়াজ, রসুন একটু ভেজে কাঁচা জিরা দিয়ে দেই।

ধাপ-৬

20220312_134836.jpg20220312_134859.jpg

তারপর পেঁয়াজ, রসুন বাদামি করে ভাজা হলে একটি ডিম ভেঙে দেই।

ধাপ-৭

20220312_134930.jpg20220312_135109.jpg

তার পর ডিম টাকে ভালোমতো ভেজে ঝুরি করে লাউ দিয়ে দেই।

ধাপ-৮

20220312_135418.jpg20220312_135546.jpg

এখন ধনেপাতা দিয়ে কিছুক্ষণ রান্না করি।ব্যাস এভাবেই হয়ে গেল আমার ডিম ,আলু দিয়ে লাউয়ের সুস্বাদু রেসিপি।

ধাপ-৯

20220312_140430.jpg

এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপি টি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 3 years ago 

অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন আপু। লাউ আমার সবচেয়ে পছন্দের সবজি। আপনি আজকে যেভাবে রান্না করেছেন আমি এভাবে কখনো খাইনি। সব সময় বড় মাছ কিংবা চিংড়ি মাছ দিয়ে খাওয়া হয়েছে। আপনার রেসিপি টি আমার কাছে খুবই ভালো লেগেছে। কালার টা খুব সুন্দর লাগছে দেখতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুস্বাদু এবং লোভনীয় রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপু লাউ আপনার খুব পছন্দের সবজি জেনে খুবই ভালো লাগলো ।তবে আপনি একবার এভাবে খেয়ে দেখবেন ,আপনার কাছে নিশ্চয়ই ভালো লাগবে ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ডিম ও আলু দিয়ে লাউয়ের অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে রেসিপিটি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

হ্যাঁ ভাইয়া রেসিপিটি খুবই সহজ হলেও খেতে খুবই সুস্বাদু ।আপনি এভাবে একবার খেয়ে দেখবেন আপনার কাছেও ভাল লাগবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার লাউয়ের সুস্বাদু রেসিপি দেখে জিভে জল আসল।অসাধারণ একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। লাউ আমার পছন্দের খাবার।আপনার রান্নার প্রতিটি ধাপ আপনি সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে দিয়েছেন। আপনার লাউ শাকের রেসিপি আমাকে বেশ ভাল লেগেছে।আপনার জন্য শুভ কামনা রইল ধন্যবাদ আপু।

 3 years ago 

ভাইয়া লাউ আপনার পছন্দের সবজি জেনে খুবই ভালো লাগলো। এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 3 years ago 

ওয়াও অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন আপু। দেখতে অনেক লোভনীয় লাগতাছে মনে হয় খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হবে। এবং আপনি প্রত্যেকটা স্টেপ ধাপে ধাপে অনেক সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল

 3 years ago 

হ্যাঁ ভাইয়া রেসিপিটি খেতে খুবই সুস্বাদু ।আপনি এভাবে একবার খেয়ে দেখবেন আপনার কাছেও ভাল লাগবে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ডিম ও আলু দিয়ে লাউয়ের সুস্বাদু রেসিপি দেখে তো লোভ সামলানো মুশকিল। খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ভাইয়া আপনার কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 3 years ago 

দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু একটি রেসিপি তৈরি করেছেন। ডিম ও আলু দিয়ে লাউয়ের সুস্বাদু রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব অসাধারণ ভাবে আপনি উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

রেসিপি টা আপনার কাছে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো ।এভাবে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 3 years ago 

বাংলা ব্লগের বদৌলতে যে আরো কও ধরনের ইউনিক রেসিপি দেখতে পাবো ভাবতেই অনেক ভালো লাগে।তবে আপনার রেসিপিটি কেনো জানি আমার কাছে ইউনিক মনে হলো।কারণ এর আগে কখনো খাই নি,,আমাদের এইদিকে এভাবে খাওয়ার প্রচলন নেই তো।তবে একদিন চেষ্টা করে দেখব কেমন লাগে।তবে আপনার উপস্থাপনা টি সুন্দর ছিল।

 3 years ago 

হ্যাঁ ভাইয়া নিশ্চয়ই এভাবে একদিন খেয়ে দেখবেন আপনার কাছেও ভাল লাগবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভাল থাকবেন।

আপনার রেসিপিটি আমার কাছে নতুন মনে হচ্ছে। দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। এরকম রেসিপি আগে কখনো আমার খাওয়া হয়নি।ইচ্ছা আছে বাসায় একদিন চেষ্টা করে দেখব। রেসিপি তৈরি সব গুলো ধাপ খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন।শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ভাইয়া রেসিপিটি একদিন এভাবে বাসায় করে দেখবেন নিশ্চয়ই আপনার কাছেও ভাল লাগবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু আপনার আজকের রেসিপিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। লাউ রান্না করেছেন আলু এবং ডিম দিয়ে। আসলে এরকম রেসিপি কখনো খাওয়া হয়নি। আমরা সাধারনত লাউ চিংড়ি মাছ বা কোন মাছের মাথা দিয়ে খেয়ে থাকি। কিন্তু আপনার আজকে রেসিপিটি আমার কাছে একদম ইউনিক মনে হচ্ছে। আর খুবই মজার একটি রেসিপি হবে সেটাও বোঝা যাচ্ছে ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আলু এবং ডিম দিয়ে লাউ একদিন এভাবে রান্না করে দেখবেন আপনার কাছেও খুবই ভালো লাগবে ।সব সময় এক রকম না খেয়ে মাঝে মাঝে অন্যরকম খেলে খাবারে ভিন্নতা আছে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

আপনার রেসিপি দেখে মনে হচ্ছে এটি অনেক সুন্দর এবং সুস্বাদু হয়েছে। আর সবচেয়ে বড় কথা আপনার রেসিপি তৈরির ধাপ গুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছে যা আমার কাছে খুবই ভালো লেগেছে। আশা করি আপনার এই রেসিপিটি অনেক সুস্বাদু এবং বৃষ্টি হবে। দেখে তো লোভ সামলাতে পারছিনা অনেক লোভনীয় হয়েছে আপনার রেসিপি। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ভাইয়া এই রেসিপিটি খুবই সহজ এবং খুবই সুস্বাদু খেতে। আপনি এভাবে একদিন খেয়ে দেখবেন আপনার কাছেও ভাল লাগবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62299.15
ETH 2428.96
USDT 1.00
SBD 2.65