নিমকি বানানোর রেসিপি||১০%বেনিফিশিয়ারী আমার প্রিয় shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম



বন্ধুরা,আপনারা সবাই কেমন আছেন?আশা করছি সবাই যে যেখানে আছেন ভালো আছেন,সুস্থ আছেন।আমিও আল্লাহর রহমতে বেশ ভালো আছি।

বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি সহজ রেসিপি নিয়ে এসেছি ।আর সেটি হচ্ছে নিমকি বানানোর রেসিপি। রেসিপিটি খুবই সহজ একটি রেসিপি ।আপনারা যে কেউ ইচ্ছা করলে বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন নিমকি।এটি আমার মেয়ের খুবই পছন্দের।আমার মেয়ে যে কোনো সময়ই বলে বসে মাম্মি নিমকি বানাও।আর আমিও মেয়ের আবদার মেটাতে ঝটপট বানিয়ে ফেলি সহজ মজাদার নিমকি।এটি খুবই সহজ ।আপনারা ইচ্ছে করলেই খুবই অল্প সময়ের মধ্যে বানিয়ে ফেলতে পারবেন এই মজাদার মুচমুচে নিমকি।তাহলে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি নিমকি বানানোর রেসিপি।

নিমকি বানানোর রেসিপি



20211117_181342.jpg

উপকরণপরিমাণ
ময়দা২কাপ
কালো জিরা১চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণমত

20211117_212238.jpg

20211117_210054.jpg

প্রুস্তুতপ্রণালী



১ম ধাপ


20211117_175209.jpg

প্রথমে দুই কাপ ময়দা নেই। তারপর ময়দার মধ্যে কালো জিরা, লবণ ও তেল দিয়ে দেই ।তারপর একটু পানি দিয়ে ভালো মত মেখে নেই।

২য় ধাপ


20211117_175351.jpg

ময়দাটা ভালোমতো মেখে ঢাকনা দিয়ে ঢেকে ১০ মিনিট রেখে দেই।

৩য়ধাপ


20211117_175600.jpg

৪র্থধাপ

20211117_175758.jpg

তারপর গোল করে রুটির মত করে বেলে নেই ।তবে এটি একদম পাতলা হবে।

৫ম ধাপ

20211117_175825.jpg

তারপর একটি চাকু দিয়ে ৪ খন্ড করে কেটে নেই।

৬ষ্ঠ ধাপ

20211117_180403.jpg

এভাবে সবগুলো বানিয়ে ফেলি।

৭ম ধাপ

20211117_180702.jpg

তারপর একটি কড়াইয়ে তেল দিয়ে দেই।

৮ম ধাপ

20211117_180714.jpg

৯ম ধাপ

20211117_180733.jpg

তারপর নিমকি গুলো তেল গরম হলে তার মধ্যে দিয়ে দেই ।তারপর এপাশ-ওপাশ ভালো করে উল্টিয়ে পাল্টিয়ে ভেজে নেই।

১০ম ধাপ

20211117_181342.jpg

ব্যাস এভাবেই হয়ে গেল আমার মুচমুচে মজাদার নিমকি।

আজকের মতো এখানেই শেষ করছি। আশা করছি আমার রেসিপি টি আপনাদের ভাল লেগেছে ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন। আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার@wahidasuma
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  

অনেক খেয়েছি কিন্ত রেসিপি আসলে কখনো দেখা হয়নি। খুবই ভালো লেগেছে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যার ফলে বুঝতে সহজ হয়েছে। আমি জানি আপনি বরাবরই দারুন দারুন কিছু নিয়ে আসেন এবার ও এর বাইরে না। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই

😋😋একটা মজাদার খাবার। নিমকি আমি বাজারে গেলে মাঝে মাঝেই কিনে খেয়ে থাকি। তবে বাসায় কোনো দিন এভাবে বানিয়ে খাওয়া হয় নাই। আপনার পোষ্টটা দেখে শিখে নিলাম। একদিন বাসায় চেষ্টটা করে দেখবোনে। অনেক সুন্দর ভাবে ধাপগুলো উপস্থাপন করেছেন।

শুভ কামনা রইল।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

নিমকি মচমচে খেতে দারুন মজা। তেলেভাজা এই রেসিপিটি বেশ মজা লাগে। মজাদার রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ

 3 years ago 

দিদি এটা নিঃসন্দেহে একটা মজাদার খাবার। আর সব চেয়ে বড় কথা এই খাবার গুলো অনেক দিন শুকনো কৌটোয় সংরক্ষণ করা যায়। আসলে এক কথায় বললে একদম সহজ একটা রেসিপি এটা। আর সবার পছন্দের। ভালো লাগলো আপনিও সহজ সরল ভাবে উপস্থাপন করেছেন। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

এই নিমকিটি সাধারণত আমরা চটপটিতে খাওয়ার জন্য বাসায় বানাতাম। আপনার এই নিমকি দেখে সে কথা মনে পড়ে গেল। চটপটি ছাড়াও এ নিমকি খালি খেতেও খুব মজা লাগে। আপনি খুব সহজে সুন্দর একটি রেসিপি বানানো আমাদের সঙ্গে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপু আমি কষ্টের জ্বালায় প্রত্যেকবার চটপটি খাওয়ার সময় অথবা বাসায় বানালে বাইরে থেকে নিমকি কিনে আনি।তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে ঘরেই তৈরি করলেই ভালো হবে। আমি জানতাম এই রেসিপিটি তবে দেখে মনে হচ্ছে যে সহজেই করা যাবে।মানে মনে হয় না মাঝেমধ্যে ভাবতে কঠিন লাগে। জানা থাকে কিন্তু দেখলে ব্যাপারটা সহজ হয়ে যায়, ঠিক তেমন।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু

 3 years ago 

নিমকি গুলি দেখেই খেতে ইচ্ছা করছে। ধাপে ধাপে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপু দুর্দান্ত মজার খাবার নিমকি তৈরি করেছেন। অনেক ভালো হয়েছে। টেস্ট ও অনেক পেয়েছেন বলুন

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই

 3 years ago 

আপু আপনি খুব সুন্দর ভাবে নিমকি তৈরি করেছেন।
নিমকি আমার একদম ভালো লাগে না। তবে আপনার নিমকি তৈরি দেখে খেতে ইচ্ছে করছে। মনে হচ্ছে অনেক মজাদার হয়েছে।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু

 3 years ago 

নিমকি আমার খুবই পছন্দ। এটি তৈরি করা যেমন সহজ খেতে অনেক সুস্বাদু হয়। আপনার রেসিপিটি দেখে এখন নিমকি খেতে ইচ্ছে করছে। অনেকদিন হলো নিমকি খাইনা। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

আমার মতে নিমকি সবারই খুব পছন্দ এমনকি আমি তো অনেক পছন্দ করি। কিন্তু নিমকি কিভাবে তৈরি করতে হয় সেটি অনেকের অজানা। আপনার তৈরি নিমকি দেখে লোভ লাগছে খুব😍।এই পোস্ট টি খুবই দূর্দান্ত ছিল এক কথায় আপু। ধন্যবাদ এতো মজার রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57184.88
ETH 3097.33
USDT 1.00
SBD 2.41