স্বরচিত কবিতা || অপরাধের শাস্তি

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আবারো একটি নতুন কবিতা নিয়ে হাজির হয়েছি । আসলে কবিতা লিখতে এখন বেশ ভালই লাগে । তাই মাঝে মাঝে চেষ্টা করি একটি করে কবিতা পোস্ট শেয়ার করার জন্য । এটি আমার তেইশ নাম্বার কবিতা । দেখতে দেখতে বাইশটি কবিতা লিখে ফেললাম। যদিও কমিউনিটিতে বেশ কয়েকজন অনেক সুন্দর সুন্দর কবিতা লিখেন । আমি নতুন নতুন লিখছি এবং শিখছি । জানিনা কতটুকু লিখতে পারছি। তবুও প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি ভালো কিছু আপনাদেরকে উপহার দেওয়ার জন্য । আসলে কমিউনিটির সবার কবিতা পড়েই মূলত কবিতা লেখার অনুপ্রেরণা পেয়েছি । আর এবিবি ফানে আমার প্রথম কবিতা লেখা শুরু । যাইহোক আর কথা না বাড়িয়ে চলে যাচ্ছি কবিতার মূল সারমর্মে।


ভালোবাসার মানুষ যখন কারণে অকারণে ভুল বুঝে দূরে সরে যেয়ে আবার নিজের ভুল বুঝতে পেরে একটা সময় ফিরে আসে তখন মনটা ভীষণ খারাপ হয়ে যায়।এই কাজটি যখন প্রতিনিয়তই করতে থাকে তখন মাঝে মাঝে কষ্টে নিজেকে দূরে সরিয়ে নিয়ে যেতে ইচ্ছে করে। যেখান থেকে খুঁজে পাওয়া যায় না।মূলত তাকে শাস্তি দেওয়ার জন্যই এই হারিয়ে যাওয়া।কেউ নিজে থেকে হারিয়ে যেতে চাইলে তাকে আর খুঁজে পাওয়া যায় না।এটাই মূলত কবিতা টিতে বোঝানো হয়েছে।


forget-me-nots-1365857_1280.jpg

source

স্বরচিত কবিতা || অপরাধের শাস্তি


বারবার কারণে অকারনে ভুল বুঝে
দূরে সরে যাও তুমি ।
মাফ করতে করতে ক্লান্ত আমি।
একটা সময় ঠিক
নিজের ভুল বুঝতে পেরে
ফিরে আসো তুমি।
মন চায় দূরে ঠেলে দেই,
মুছে দেই সব ,
চলে যাই দূরে বহুদূরে।
যেখানে শত চেষ্টা করেও
যায় না খোঁজা,যায় না পাওয়া।
এটাই তোমার জন্য হবে
ভালো কিছু পাওয়া।
বুঝতে পারবে তখন
কারো কাছ থেকে কষ্ট পেতে কেমন লাগে,
ভালোবাসাহীন জীবন যে কতটা কষ্টের
সময়ের সাথে হারে হারে বুঝবে তখন,
সহ্য করেছি কতটা আমি।
অবশেষে নিজের কাছে পরাজিত হয়ে
হারিয়ে গিয়েছি অনেক লোকের ভীড়ে।
খুঁজতে যেয়ো না আমায়
খুঁজে পাবে না আমায়।
নিজ থেকে হারিয়ে যায় যে
খুঁজে পাওয়া যায় কি তাকে?
এটাই জীবন, এটাই নিয়তি।
মেনে নিও যার সবই।
তবেই হতে পারবে সুখী ।।



আশা করছি আপনাদের কাছে আমার কবিতা টি ভালো লেগেছে।আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 4 months ago 

ভুল বুঝে চোখের আড়াল হলে তাকে খুঁজে বের করে বোঝানো সম্ভব আপু কিন্তু নিজের ইচ্ছা থেকে সরে যেতে চাইলে কিংবা হারিয়ে গেলে কখনো তাকে ফেরানো সম্ভব না। তবে আপনি ঠিকই বলেছেন শিক্ষা দেওয়ার জন্য নিজেকেও কিছুটা সময়ের জন্য আড়াল করে নেওয়া উচিত। তার দারুন কিছু মর্মার্থ আপনি কবিতার মাধ্যমে সুন্দরভাবে তুলে ধরেছেন। যেটা কবিতা ভাবমূর্তি সুস্পষ্টভাবে জানান দিচ্ছে। ধন্যবাদ আপু এরকম কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য।

 4 months ago 

ভাইয়া মনোযোগ সহকারে আমার কবিতাটি পড়ে দারুন একটি মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ ।ভালো থাকবেন সব সময় শুভকামনা রইল।

 4 months ago 

বাহ !! দেখতে দেখতে তেইশ নম্বর কবিতা শেয়ার করেই ফেললেন ৷ ভালো লাগলো আসলে কবিতা লিখতে আমিও পছন্দ করি ব৷ কারন কবিতার মাঝে নিজের মনের অনুভব অনুভুতি গুলো প্রকাশ করা যায় ৷ যা হোক ভালোবাসার ভুল বোঝার অনুভুতি নিয়ে বেশ ভালোই লিখেছেন ৷ অসংখ্য ধন্যবাদ আপু চমৎকার একটি কবিতা শেয়ার করার জন্য ৷

 4 months ago 

ভাইয়া আপনার কাছে কবিতাটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন।

 4 months ago 

প্রিয় মানুষ কে শাস্তি দিতে একবার হারিয়ে যেয়ে দেখবো নাকি কেমন লাগে? বেশ মনে ধরার মত একটি কবিতা আপনি আজ আমাদের মাঝে শেয়ার করলেন। তবে আমার কিন্তু নিচের লাইন গুলো বেশ ভালো লেগেছে

খুঁজতে যেয়ো না আমায়
খুঁজে পাবে না আমায়।
নিজ থেকে হারিয়ে যায় যে
খুঁজে পাওয়া যায় কি তাকে?
এটাই জীবন, এটাই নিয়তি।

 4 months ago 

আপু আপনি হারিয়ে যাওয়ার সময় আমাকেও সঙ্গে নিয়েন ।আমিও একবার হারিয়ে যেতে চাই। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 4 months ago 

একটা মন বারবার আঘাত পেলে ঠিক এমনই অনুভব জাগ্রত হয়। মন চায় না আর ফিরে তাকাতে পিছনের দিকে। তবুও মনের মধ্যে থাকে একটা ভালোলাগা ও ভালোবাসা যা কিছুটা জাগ্রত করে। ঠিক তেমনি সুন্দর এখন অনুভূতিতে লেখা আপনার আজকের কবিতা। কবিতাটি আবৃত্তি করতে বেশ ভালো লাগলো আমার।

 4 months ago 

ভাইয়া কবিতাটি আবৃত্তি করতে আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য ।ভালো থাকবেন।

 4 months ago 

কমিউনিটির সবার কবিতা পড়তে পড়তে অনুপ্রেরণের মাধ্যমে কবিতা লিখতে শুরু করেছেন জেনে বেশ ভালো লাগলো আপু। সত্যি বলতে আমাদের কমিউনিটিতে সবাই অনেক দারুন দারুন কবিতা লেখেন। আজকে আপনার কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো। আপনার স্বরচিত "অপরাধের শাস্তি" কবিতার প্রতিটি লাইন দারুন হয়েছে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 4 months ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন কমিউনিটির সবাই এখন অনেক সুন্দর সুন্দর কবিতা লেখে ।আমিও মাঝে মধ্যে লেখার চেষ্টা করি ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 4 months ago 

বাহ আপনি তো দেখতে দেখতে ২২ টি কবিতা লিখে ফেললেন এটা অত্যন্ত সুখবর আমাদের জন্য। আশা করি আমরা আরো সুন্দর সুন্দর কবিতা উপহার পাব আপনার কাছ থেকে। আপনি আজকে অপরাধের শাস্তি নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখলেন। কবিতার লেখা গুলো পড়ে খুব ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর সুন্দর কবিতা লিখে শেয়ার করে যাচ্ছেন।

 4 months ago 

আপু মাঝে মাঝে চেষ্টা করি কবিতা লেখার জন্য ।আপনাদের ভালো লাগলেই লেখার সার্থকতা ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 4 months ago 

এই কমিউনিটিতে সবাই যেমন সুন্দর সুন্দর কবিতা লেখার চেষ্টা করে আপনার কবিতাগুলোও কিন্তু অনেক সুন্দর হয় । আপনি লিখতে লিখতে ইদানিং অনেক ভালো লিখেন । আর কবিতার সারমর্মটাও অনেক সুন্দর করে বুঝিয়ে দিয়েছেন । ঠিকই বলেছেন ভালোবাসার মানুষ কারণে অকারণে ভুল বুঝলে তখন কষ্টের সীমা থাকে না নিজেকে তখন সরিয়ে নিতেই ইচ্ছা করে । ভালো লাগলো আপনার কবিতাটি পড়ে।

 4 months ago 

আপু আপনার কাছে আমার কবিতা পড়তে ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67310.11
ETH 3522.28
USDT 1.00
SBD 2.71