একদিন নার্সারিতে গাছ কিনতে যাওয়া

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি ফুলের গাছ কিনতে একটি নার্সারিতে গিয়েছিলাম। বেশ কিছুদিন থেকে শরীরটা খুব একটা ভালো না। তাই বাইরে খুব একটা যাওয়া হয় না ।আমি প্রতিবছর শীতের সময় কিছু ফুলের গাছ কিনে থাকি। এ বছর এখন পর্যন্ত কোন গাছ কিনতে পারিনি ।তাই আজ শরীরটা একটু ভালো লাগছিল ,তাই চিন্তা করলাম আজ কিছু ফুলের গাছ কিনে আনি। আমি আমার এক ভাড়াটিয়া আপাকে বললাম চলেন আমরা আজকে নার্সারি থেকে ঘুরে আসি। তারপর তিনিও যেতে রাজি হল। তারপর বিকেলে আমি, আমার মেয়ে ও ওই আপা আমরা তিনজন মিলে নার্সারিতে গেলাম। নার্সারিতে যাওয়ার পর তো আমার মাথা খারাপ হয়ে গেল। এত সুন্দর সুন্দর শীতের ফুল মনে হচ্ছিল সবগুলো যেন কিনে নিয়ে আসি। এমনিতেই ফুল আমার ভীষণ পছন্দের। আর শীতের সময় তো দারুন দারুন ফুলের গাছ কিনতে পাওয়া যায় ।বেশ খারাপ লাগে এই ফুল গুলো বেশি দিন থাকে না। শুধুমাত্র শীতের সিজনেই ফুটে থাকে। আমি আজকে মূলত গোলাপ গাছ কিনতে গিয়েছিলাম। ইন্ডিয়ান হাজারী গোলাপ এটি আমার অনেক পছন্দের। এই গাছগুলো শুধুমাত্র শীতের সময় পাওয়া যায়। তাই আমি এই গাছগুলো কিনতে গিয়েছিলাম।

একদিন নার্সারিতে গাছ কিনতে যাওয়া


20230105_170053.jpg

প্রথমেই নার্সারিতে এই ফুলের গাছটি আমার দৃষ্টি আকর্ষণ করে। দেখতে সত্যি চমৎকার লাগছিল। যদিও গাছটির নাম আমার জানা নেই কিন্তু দেখে এর ছবি তোলার লোভ সামলাতে পারলাম না ।আর ছবি তুলেছি তো ভালোই হয়েছে ,আপনাদের সঙ্গে শেয়ার করতে পারলাম ।আপনারাও সুন্দর ফুলের গাছটি দেখতে পেলেন।


20230105_170116.jpg

এটি একটি বাগান বিলাস ফুলের গাছ ।এই কালারের বাগান বিলাস ফুল এর আগে আমার কখনো দেখা হয়নি। এর আগে আমি সাদা, লাল দেখেছি কিন্তু এই কালারটি দেখিনি। আজই প্রথম দেখলাম। দেখতে বেশ চমৎকার লাগছিল। তাই আপনাদের সঙ্গে শেয়ার করলাম। আশা করছি আপনাদেরও ভালো লেগেছে।


20230105_170032.jpg

এই ফুলের গাছটির নাম আমার জানা নেই এবং এর আগে কখনো দেখিনি। আজই প্রথম দেখলাম ।সত্যি বেগুনি রঙের ফুল গুলো দেখতে চমৎকার লাগছিল ।তাই আপনাদের সঙ্গে শেয়ার করলাম।


20230105_170023.jpg

এটি তো আমাদের সবার পরিচিত গাঁদা ফুলের গাছ। গাঁদা ফুল গুলো দেখতে কিন্তু বেশ ভালই লাগে। শীতের দিন নার্সারিতে যাব আর গাঁদা ফুলের গাছ দেখবো না এটা তো হয় না।


20230105_170022.jpg

এই ফুলের গাছটির নাম আমার জানা নেই ।তবে ফুলের গাছটি দেখতে কিন্তু ভীষণ সুন্দর। ফুলের রং টি চমৎকার। আমার কাছে ভীষণ ভালো লেগেছে।


20230105_165927.jpg

এটি হলুদ কালারের একটি গাঁদা ফুল। এই গাঁদা ফুলটি দেখতেও ভীষণ সুন্দর এবং অনেক বড়। শীতের সময় এই গাঁদা ফুল গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে।


20230105_170048.jpg

এই ফুলের গাছটির নাম আমার জানা নেই। তবে দেখতে বেশ ভালো লাগছিল। ছোট ছোট বেগুনি রংয়ের ফুল গুলো বেশ সুন্দর লাগছিল।


20230105_170028.jpg

আসলে আমি মূলত এই নার্সারিতে গিয়েছিলাম ইন্ডিয়ান হাজারী গোলাপ কেনার জন্য এবং অবশেষে আমি তিনটি গাছ কিনেছিলাম। আরো একটি অন্য গাছ কিনেছিলাম। সেগুলো নিয়ে আরো একদিন আপনাদের সামনে হাজির হব।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 years ago 

আসলেই আপু নার্সারিতে গেলে মাথা খারাপ হয়ে যায় রং বেরঙের ফুল দেখে।আর শীতকালে অনেক ধরনের ফুল ফুটে দেখলে মন প্রান জুরিয়ে যায়।সবগুলো ফুলের ছবি বেশ সুন্দর।এর মধ্যে অনেক গুলো ফুল আমি নিজেও চিনি না।হাজারি গোলাপ গুলো আসলেই অনেক ভালো লাগে।হালকা বেগুনী কালার ফুলটা মনে হচ্ছে ডালিয়া ফুল।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে মন্তব্য করার জন্য ।আসলে নার্সারিতে গেলে আমারও ফুলগুলো দেখলে মাথা খারাপ হয়ে যায়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন ৷ নার্সারি তে গেছেন ফুলের গাছ কিনতে তার সাথে ফটোগ্রাফি গুলো দেখে ভালোই লাগলো ৷ প্রতিটি ফটোগ্রাফি দারুন ছিল সেই সাথে বর্ননা ৷ তবে কিছু ফুলের নাম জানেন না ৷ আসলে আমিও নাম জানি না ৷ যা হোক অনেক ভালো লাগলো ফটোগ্রাফি গুলো দেখে ৷ ধন্যবাদ

 2 years ago 

আসলে ভাইয়া শীতকালে বিভিন্ন আনকমন ফুল দেখতে পাওয়া যায়। সবগুলোর নাম জানা সত্যিই কঠিন হয়ে যায়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

শরীর অসুস্থ থাকার কারণে আপনি ফুল গাছ কিনতে পারেননি তবে এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি প্রতি শীতেই ফুল গাছ কিনে থাকেন, এবারও তার ব্যতিক্রম নয় ভাড়াটিয়া আপুকে সঙ্গে নিয়ে নার্সারিতে গিয়েছিলেন এবং সেখানকার ফুল গাছ দেখে আপনার মাথা খারাপ হয়েছে ভাবতেই অবাক লাগছে। আসলে আপনার কথাগুলো শুনেই বোঝা যাচ্ছে আপনি একজন ফুলপ্রেমী মানুষ। ‌ খুবই চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন আপু ভালো লাগলো। অবশেষে তিনটি গাছ কিনে নিয়ে এসেছেন সেগুলোর পোস্ট পরবর্তীতে আশা করব আপু।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া ফুল গাছের প্রতি আমি একটু বেশিই দুর্বল ।এইজন্যই ফুলের গাছ দেখলে মাথা ঠিক থাকে না। একসঙ্গে অনেকগুলো কিনে ফেলি। পরবর্তী পোস্টে দেখাবো কি কি গাছ কিনেছিলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফুল পছন্দ করে না এরকম মানুষ খুবই কম রয়েছে। আপনি ইন্ডিয়ান হাজারী গোলাপ গাছ কেনার জন্য নার্সারিতে গিয়েছেন এটা জেনে ভীষণ ভালো লাগলো। এটা জেনেও খুবই খুশি হলাম যে আপনার ফুল ভীষণ পছন্দের। নার্সারিতে গেলে আমারও আপনার মত মাথা খারাপ হয়ে যায়।সবগুলোই পছন্দ হয় ইচ্ছে করে সবগুলো কিনে নিয়ে আসতে ফুলগাছ। অবশেষে তিনটি গাছ কিনেছেন এটা জেনি ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া নার্সারিতে গেলে ফুলের গাছ গুলো দেখলে সত্যিই মাথা খারাপ হওয়ার মত অবস্থা হয়। এরপরেও তিনটি গোলাপ ও একটি অন্য ফুলের গাছ কিনেছিলাম। বেশ ভালো লেগেছিল। পরবর্তীতে আরো কেনার অপেক্ষায় আছি ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি তো শীতকালে যে ফুলের সৃজন থাকে সেগুলো কিনে নিয়ে আসি কারণ আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি তো দেখছি ইন্ডিয়ান হাজারী গোলাপ ফুলের গাছ কিনতে গিয়েছেন নার্সারিতে। হাজারী গোলাপ আমারও ভীষণ পছন্দের। সময়ের কারণে নার্সারিতে যেতে পারতেছি না। না হলে কয়েকটি ফুল গাছ কিনে আনতাম। আপনার ফুল গাছ কেনা দেখে আমার তো আরো বেশি আগ্রহ জেগে গেছে। অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনিও যেহেতু ফুলগাছ পছন্দ করেন তাহলে তাড়াতাড়ি কিনে ফেলুন। কারন শীতের সময় বিভিন্ন সুন্দর সুন্দর ফুলের গাছ পাওয়া যায় ।আর চলে গেলে সেই গাছগুলোকে আর খুঁজে পাওয়া যায় না ।যাই হোক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

নার্সারি বাগানে গেলে এমনিতেই মাথাটা ঘুরিয়ে যায়। চারপাশে শুধু ফুল এবং ফুল। হাজারী গোলাপ ফুল কিনার জন্য নার্সারি বাগানে গেলেন। পাশের একটি ভাড়াটিয়ার কে নিয়ে খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। কিছুদিন আগে আমি আমার হাজব্যান্ডকে নিয়ে ফুলের বাগানে। তবে আপনি সত্যি বলেছেন শীতকালে ফুলগুলো অনেক দেখা যায়। শীত গেলে গাছগুলো মারা যায়। তবে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ ছিল। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আমার ফুলের ফটোগ্রাফি গুলা আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো ।আর আপনি ঠিকই বলেছেন শীতকাল গেলে শীতের ফুল গাছগুলো মারা যায়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58067.54
ETH 2469.39
USDT 1.00
SBD 2.40