সোনা পাতা মাছের চচ্চড়ি||১০%বেনিফিশিয়ারী আমার প্রিয় shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম



আমার প্রিয় ব্লগ "আমার বাংলা ব্লগের" সকল বন্ধুরা,আপনারা সবাই কেমন আছেন?আশা করছি সবাই যে যেখানে আছেন ভালো আছেন,সুস্থ আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভালো আছি।আলহামদুলিল্লাহ।



আজ আমি আপনাদের সঙ্গে একটি রেসিপি শেয়ার করতে এসেছি। আর সেটি হচ্ছে সোনাপাতা মাছের চচ্চড়ি ।আশা করছি আপনাদের রেসিপিটি ভালো লাগবে ।সোনা পাতা মাছের নাম টি আমার কাছে খুবই অদ্ভুত লেগেছে। আজ সকালে খুব ভোরে একজন মাছ বিক্রেতা বাসায় এসেছিল ।তখন তার কাছ থেকে এই অদ্ভুত নামের মাছ টি ক্রয় করি। এর আগে আমি কখনও এই মাছটি দেখিনি বা এর নামও শুনিনি। তাই নামটি একটু আজব লাগলো ।লোকটি বলছিল এগুলা নদীর মাছ ।খেতে খুবই মজা ।তাই মাছগুলো ক্রয় করলাম। কিন্তু পরবর্তীতে রান্না করার পর দেখলাম মাছগুলোর গায়ে প্রচুর কাটা।মাছ গুলো খেয়ে খুব একটা মজা পাইনি কাটার জন্য। কিন্তু চচ্চড়ি টা মজা হয়েছিল।পরবর্তীতে বুঝতে পারি লোকটা একটু বাড়িয়ে বাড়িয়ে বলেছিল।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন চলে যাই মূল রেসিপি তে।

সোনা পাতা মাছের চচ্চড়ি



Polish_20211126_222750474.jpg

উপকরণপরিমাণ
মাছ২০০গ্রাম
বেগুন২টি
পেঁয়াজ কুচি১কাপ
কাঁচা মরিচ৬টি
হলুদ গুঁড়া১চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণমত
ধনিয়া পাতা২০গ্রাম

Polish_20211126_222639176.jpg

প্রুস্তুতপ্রণালী



১ম ধাপ

20211125_131139.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই।

২য় ধাপ

20211125_131157.jpg

তেল গরম হলে কেটে রাখা বেগুন গুলো দিয়ে দেই।

৩য় ধাপ

20211125_131213.jpg

তারপর পেঁয়াজ কুচি ও মরিচ দিয়ে দেই।

৪র্থ ধাপ

20211125_131234.jpg

তারপর ভালো মত নেড়েচেড়ে নেই।

৫ম ধাপ

20211125_131301.jpg

তারপর হলুদ,লবণ দিয়ে দেই।

৬ষ্ঠ ধাপ

20211125_131326.jpg

তারপর নেড়েচেড়ে মাছ গুলো দিয়ে দেই।

৭ম ধাপ

20211125_131408.jpg

তারপর মাছের সঙ্গে সবজি গুলো ভালো মত নেড়েচেড়ে মিশিয়ে নেই।

৮ম ধাপ

20211125_131452.jpg

তারপর সামান্য একটু পানি দিয়ে দেই।

৯ম ধাপ

20211125_131640.jpg

তারপর ধনিয়া পাতা দিয়ে ঢেকে দেই।

১০ম ধাপ

20211125_132552.jpg

তারপর কিছুক্ষণ রান্না করার পর পানি টা শুকিয়ে গেলে হয়ে গেল আমার সোনা পাতা মাছের চচ্চড়ি।

১১ম ধাপ

20211125_132800.jpg

এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আর আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 2 years ago 

সোনা পাতা মাছের চচ্চড়ি খুবই সুন্দর হয়েছে আপু। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সোনা পাতা মাছের চচ্চড়ি রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার এই সুন্দর রেসিপি আমার খেতে খুব ইচ্ছা করছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

"সোনা পাতা মাছের চচ্চড়ি"-রেসিপিটা সম্পূর্ণ আমার কাছে নতুন। রান্না করা মাছের চচ্চড়ির ছবিগুলো অনেক সুন্দর হয়েছে। ছবিগুলো দেখেই খেতে ইচ্ছা করছে। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে এই নতুন রেসিপি রান্না করার পদ্ধতি গুলো নিয়ে আলোচনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

সোনা পাতা মাছের রেসিপি আগে কখনো খাওয়া হয়নি তবে দেখে খুব লোভনীয় লাগছে।ধনে পাতা দিলে যে কোন রেসিপির স্বাদ বেড়ে যায়। নতুন নতুন রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।ভালো থাকবেন।

 2 years ago 

আমি সোনা পাতা মাছের নাম আজ প্রথম শুনলাম। আপনারা কি বাশপাতারি মাছ কে সোনা পাতা মাছ বলেন?
আপনার রান্না করা মাছের চর্চরী টি খুবই সুস্বাদু দেখতে হয়েছে আপু। খেতে যে ভীষণ মজার হবে এতে কোন সন্দেহ নেই। ছোট মাছ মানেই মজা।
আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

না ভাইয়া বাঁশ পাতা তো অন্য মাছের নাম সেটা কে আমরা বাঁশ পাতাই বলি।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অকে আপু বুঝতে পেরেছি

দারুন ভাবে রেসিপিটি উপাস্থাপন করেছে।একদম লোভনীয় রান্না। আমার এলাকায় এমাছকে ফাশে মাছ বলে। মনে হয় লোনা পানির মাছ। অনেক ভাল ছিল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।ভালো থাকবেন।

 2 years ago 

মাছ বিক্রেতা হয়তো মাছের নাম নামটি এমনিতে ভুল বলেছে কিন্তু এর শুদ্ধ নাম রয়েছে। যাই হোক আপনার রেসিপি টি খুব সুন্দর হয়েছে দাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে

আপনার রেসিপি টা দেখে মুখে যেন পানি চলে আসলো আপু। অসাধারণ হয়েছে। আরে সোনা পাতা মাছটি আমার অনেক প্রিয়। আর যদি সেটা হয় ভাজি বা চচ্চড়ি হয় তাহলে তো কথাই নেই। যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অসাধারণ ছিল। ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার প্রতি।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।ভালো থাকবেন।

 2 years ago 

সোনা পাতা মাছের চচ্চড়ি|| সত্যিই অসাধারণ হয়েছে।প্রতিটি ধাপ খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন।দেখে মনে হয়েছে খুব সুস্বাদু হয়েছে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য♥♥

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু।ভালো থাকবেন।

 2 years ago 

সোনা পাতা মাছের নাম আমিও এই প্রথম শুনলাম আপু। মাছগুলো আসলে অনেক সুন্দর। তবে অনেক কাটা লাগলে আমি মাছ খেতে পারি না। তবে রেসিপি দেখে সুস্বাদুই মনে হচ্ছে। যাক নতুন একটা মাছ সম্পর্ক জানলাম। ধন্যবাদ আপু সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য এবং নতুন মাছ সম্পর্কে জানানোর জন্য। শুভ কামনা রইলো আপু।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.31
TRX 0.12
JST 0.033
BTC 63747.88
ETH 3130.43
USDT 1.00
SBD 3.89