চিংড়ি মাছ ভুনা রেসিপি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-foxএর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই এই করোনাকালীন সময়েও সুস্থ আছেন, নিরাপদে আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে খুবই মজার একটি রেসিপি নিয়ে এসেছি।এই রেসিপিটি আপনাদের সকলেরই খুবই পছন্দের একটি রেসিপি। আমার মনে হয় এটি পছন্দ করে না এমন লোকের সংখ্যা খুব কমই আছে । আর আমার আজকের রেসিপিটি হচ্ছে চিংড়ি মাছের ভুনা রেসিপি ।চিংড়ি আমার কাছে খুবই প্রিয় একটি মাছ ।আমার তো মনে হয় সবারই খুবই পছন্দের একটি মাছ হচ্ছে চিংড়ি ।চিংড়ি ভুনা করে খেলে বেশ মজা লাগে ।তাই আজ আমি চিংড়ি মাছ ভুনা করেছি ।আশা করছি আপনাদের কাছে আমার চিংড়ি মাছের ভুনা টি ভালো লাগবে ।তাহলে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি চিংড়ি মাছ ভুনা রেসিপি ।


🦐চিংড়ি মাছ ভুনা রেসিপি 🦐



Polish_20220330_215047682.jpg

Polish_20220330_213828494.jpg



উপকরণপরিমান
চিংড়ি মাছ৬ টি
পেঁয়াজ কুচি৩ টি
কাঁচা মরিচ৪ টি
পেঁয়াজ বাটা৩ টেবিল চামচ
আদা বাটা১ চা চামচ
রসুন বাটা১ চা চামচ
হলুদ গুঁড়া১ চা চামচ
লাল মরিচ গুঁড়া১ চা চামচ
ধনিয়া গুঁড়া১ চা চামচ
জিরা গুঁড়া১ চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণমত

🦐প্রুস্তুতপ্রণালী 🦐



ধাপ-১

20220326_134354.jpg20220326_134322.jpg
প্রথমে চিংড়ি মাছ গুলোকে হলুদ, লবণ মাখিয়ে নেই। তারপর একটি কড়াইয়ে তেল দিয়ে দেই।

ধাপ-২

20220326_134440.jpg20220326_134605.jpg
তারপর তেল গরম হলে চিংড়ি মাছ গুলি দিয়ে দেই। তারপর এপাশ-ওপাশ উল্টিয়ে মাছগুলি ভাল করে ভেজে নেই।

ধাপ-৩

20220326_134633.jpg20220326_134650.jpg
তারপর মাছগুলি ভাজা হলে একটি বাটিতে তুলে রাখি। তারপর ওই তেলের মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে দেই।

ধাপ-৪

20220326_134849.jpg20220326_134908.jpg
তারপর পেঁয়াজ গুলি ভালোমতো ভাজা হলে পেঁয়াজ বাটা ,আদা বাটা, রসুন বাটা ও লবণ দিয়ে দেই।

ধাপ-৫

20220326_135126.jpg20220326_135205.jpg
তারপর সব গুঁড়া মসলা দিয়ে ভালোমতো নেড়েচেড়ে নেই।

ধাপ-৬

20220326_135317.jpg20220326_135358.jpg
তারপর মশলাটা একটু কষিয়ে সামান্য একটু পানি দিয়ে দেই।

ধাপ-৭

20220326_135431.jpg20220326_140154.jpg
তারপর পানি ফুটে উঠলে চিংড়ি মাছ ও কাঁচা মরিচ দিয়ে কিছুক্ষণ রান্না করি।ব্যাস এভাবেই হয়ে গেল আমার চিংড়ি মাছ ভুনা।

ধাপ-৮

20220326_140455.jpg

এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপি টি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 3 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে চিংড়ি মাছ ভুনা রেসিপি শেয়ার করেছেন। দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপু

 3 years ago 

আপনার কাছে আমার চিংড়ি মাছের ভুনা রেসিপি ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 3 years ago 

আপনার তৈরি চিংড়ি মাছের ভুনা রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে। মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। চিংড়ি মাছ ভুনা রেসিপি প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

হ্যাঁ আপু চিংড়ি মাছের ভুনা টি খুবই সুস্বাদু হয়েছিল ।আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 3 years ago 

চিংড়ি মাছের ভুনা খেতে অনেক মজা লাগে বিশেষ করে খুলনার অঞ্চলে এই চিংড়ি মাছের আনাগোনা একটু বেশি। আপনার চিংড়ি মাছের রেসিপি দেখেই বোঝা যাচ্ছে বেশ মজা হয়েছে। মজাদার এই রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই ধরেছেন ভুনা টি বেশ মজার হয়েছিল ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভাল থাকবেন।

 3 years ago 

আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে চিংড়ি মাছের ভুনা রেসিপি শেয়ার করেছেন আপু। এই ধরনের চিংড়ি মাছের ভোডা রেসিপি খেতে আমার অনেক ভালো লাগে। রেসিপিটি তৈরির পদ্ধতির ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

চিংড়ি মাছ খেতে অনেক পছন্দ করি। আপনার রেসিপিটি দেখে খেতে ইচ্ছে করছে। অনেক সুন্দর করে গুছিয়ে বর্ণনা করছেন সবকিছু। অনেক অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

চিংড়ি মাছ আমার অনেক পছন্দের একটি মাছ। এই মাছের ভুনা খেতে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে চিংড়ি মাছের ভুনা রেসিপি শেয়ার করেছেন এর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

চিংড়ি মাছ আপনার পছন্দের একটি মাছ জেনে খুবই ভালো লাগলো। চিংড়িমাছ আমার কাছেও বেশ ভালই লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 3 years ago 

আপনি অনেক চমৎকার করে চিংড়ি মাছের ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। চিংড়ি মাছের ভুনা আমার খুব প্রিয় ছোট বড় যেকোনো সাইজের চিংড়ি মাছ আমার ভালো লাগে। আপনি খুব সুন্দর করে চিংড়ি মাছের ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

চিংড়ি মাছ আপনার খুব প্রিয় একটি মাছ জেনে খুবই ভালো লাগলো ভাইয়া ।চিংড়ি মাছ আমারও খুবই পছন্দের একটি মাছ ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু আপনার চিংড়ি মাছের রেসিপি দেখে অনেক লোভ লেগে গেলো, মনে হয় সবগুলো একবারেই খেয়ে নিতাম.. 😋😋
সত্যি আপু আপনার রেসিপিটি অনেক লোভনীয় হয়েছে এবং অনেক সুন্দর করে আপনি উপস্থাপনা করেছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু।

 3 years ago 

আমার রেসিপি দেখে যে আপনার লোভ লেগেছে জেনে সত্যি ভাইয়া খুবই ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 3 years ago 

আপু আপনার তৈরি চিংড়ি মাছের ভুনা রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক অনেক সুস্বাদু হয়েছে। চিংড়ি মাছের ভুনা খেতে আমি ভীষণ পছন্দ করি। আর এই পছন্দের চিংড়ি মাছ ভুনা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

হ্যাঁ ভাইয়া চিংড়ি মাছের ভুনা রেসিপি টি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার চিংড়ি মাছ ভুনা রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে আপু। আমি চিংড়ি মাছ খাই না তবুও আপনার রেসিপিটি দেখে আমার জিভে জল চলে এলো। সত্যি অসাধারণ একটি রেসিপি আপনি আমাদের উপহার দিলেন আপু। ধন্যবাদ।

 3 years ago 

কি বলেন ভাই এতো মজার মাছ আর আপনি খান না ।একবার খেয়ে দেখবেন তাহলে বারবার খেতে ইচ্ছে করবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 62213.63
ETH 2420.81
USDT 1.00
SBD 2.59