গ্লিটার আর্ট পেপার দিয়ে চমৎকার ফুল তৈরি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।


বন্ধুরা বেশ কিছুদিন পর আবারো আপনাদের মাঝে নতুন একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমার আজকের ডাই পোস্টটি হচ্ছে গ্লিটার আর্ট পেপার দিয়ে চমৎকার একটি ফুল তৈরি । গ্লিটার আর্ট পেপার নিজেই এত সুন্দর যে এ দিয়ে যা বানানো যায় তাই দেখতে অনেক বেশি আকর্ষণীয় হয়ে ওঠে । আমি আজকে চিন্তা করলাম অনেকদিন গ্লিটার আর্ট পেপার দিয়ে কিছু বানানো হয় না । তাই আজ একটু সময় নিয়ে বসে পড়লাম গ্লিটার আর্ট পেপার দিয়ে এই ফুলটি বানাতে । আর তাই বানিয়েও ফেললাম ঝটপট । আর আপনাদের সামনে শেয়ার করতেও নিয়ে আসলাম । আশা করছি আপনাদের কাছেও ভালো লাগবে । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের ডাই গ্লিটার আর্ট পেপার দিয়ে চমৎকার ফুল তৈরি ।


গ্লিটার আর্ট পেপার দিয়ে চমৎকার ফুল তৈরি


20230529_225005~2.jpg

উপকরণ


  • গ্লিটার আর্ট পেপার
  • কাঁচি
  • গ্লুগান
  • কম্পাস
  • পেনসিল

প্রস্তুতপ্রণালী


20230529_220752.jpg20230529_221029.jpg

প্রথমে কম্পাস দিয়ে একই মাপের তিনটি বৃত্ত এঁকে নেই । তারপর কাচি দিয়ে কেটে নেই ।

20230529_221244.jpg20230529_221435.jpg

তারপর সবগুলো কাগজ মাঝ বরাবর ভাঁজ দিয়ে কাঁচি দিয়ে কেটে নেই । তারপর মাঝখানে আরো একটি ভাঁজ দেই ।

20230529_222151.jpg20230529_222600.jpg

তারপর মাঝখানে সবগুলো কাগজ আঠা দিয়ে লাগিয়ে নেই।

20230529_222804.jpg20230529_223628.jpg

তারপর দুই পাশে আঠা দিয়ে লাগিয়ে নেই । এভাবে সবগুলো কাগজ আঠা দিয়ে লাগিয়ে নেই।

20230529_223807.jpg20230529_223911.jpg

তারপর একটি সঙ্গে আরেকটি পাঁপড়ি আঠা দিয়ে লাগিয়ে নেই ।

20230529_224020.jpg20230529_224224.jpg

এভাবে সবগুলো পাঁপড়ি আঠা দিয়ে লাগিয়ে নেই।

20230529_224814.jpg20230529_224936.jpg

তারপর আরো একটি নীল কালারের কাগজ গোল করে কেটে আঠা দিয়ে মাঝখানে লাগিয়ে দেই।

20230529_224932~2.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার গ্লিটার আর্ট পেপারের ফুল । আশা করছি আপনাদের কাছে ফুলটি ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 last year 

গ্লিটার আর্ট পেপার দিয়ে খুবই চমৎকার একটি ফুল তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। অনেকদিন বাদে এরকম একটি ফুল তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে দারুন ভাবে আপনি এটা তৈরি করেছেন বোঝাই যাচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের সকলের মাঝে চমৎকারভাবে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ভাইয়া আপনার কাছে আমার ফুলটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য । আপনার জন্য শুভকামনা।

 last year 

গ্লিটার আর্ট পেপার দিয়ে খুব সুন্দর একটি ফুল তৈরি করেছেন আপনি। ফুলটি দেখতে খুব সুন্দর লাগছে। ফুলের মাঝখানে নীল কালারের গ্লিটার আর্ট পেপার দেওয়ার কারণে ফুলটি আরো বেশি ফুটে উঠেছে। তৈরি করার ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপু আমার তৈরি করা ফুলটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য । ভালো থাকবেন।

 last year 

গ্লিটার পেপার আমার অনেক ভালো লাগে। আপনি গ্লিটার পেপার দিয়ে অনেক সুন্দর করে একটি ফুল তৈরি করেছেন ফুলটি অসাধারণ সুন্দর হয়েছে। এই ফুল টি মাথায় লাগালে অনেক সুন্দর লাগবে। অনেক ধন্যবাদ প্রতিটি ধাপ খুব সুন্দর করে শেয়ার করার জন্য।

 last year 

আপু গ্লিটার আর্ট পেপার আপনার কাছে ভালো লাগে জেনে ভালো লাগলো । আর আপনি ঠিকই বলেছেন এ ধরনের ফুল বাচ্চারা মাথায় লাগালে দেখতে বেশ ভালো লাগবে । ধন্যবাদ আপনাকে।

 last year 

গ্লিটার আর্ট পেপার দিয়ে তৈরি করা ফুলটি সত্যিই চমৎকার হয়েছে আপু। অসাধারণ হাতের দক্ষতায় দারুন একটি ডাই পোস্ট শেয়ার করেছেন আজ আমাদের সাথে। ফুল তৈরির স্টেপগুলোও খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যা দেখে অনেক ভালো লাগলো।

 last year 

ভাইয়া আমার গ্লিটার আর্ট পেপার দিয়ে তৈরি ফুলটি আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগছে । অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য । ভালো থাকবেন সব সময় ।

 last year 

আপু গ্লিটার আর্ট পেপার দিয়ে আপনি খুব সুন্দর ফুল বানিয়েছেন। আপনার এত সুন্দর ফুল দেখে অনেক ভালো লাগে। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আমার এখনো গ্লিটার আর্ট পেপার দিয়ে কিছু তৈরি করা হয়নি।

 last year 

আপু আপনার কাছে গ্লিটার আর্ট পেপার দিয়ে তৈরি ফুলটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো । আপনি যেহেতু কখনো এভাবে তৈরি করেননি একবার চেষ্টা করে দেখবেন ভালো লাগবে । ধন্যবাদ আপনাকে ।

 last year 

গ্লিটার পেপার দিয়ে আপনি খুবই সুন্দর একটি ফুল তৈরি করেছেন। গিটার পেপার এর ফুলের পাপড়ি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। আপনার তৈরি ফুলের মাঝখানে নীল রঙের গোলাকার রঙ্গিন কাগজটি আঠা দিয়ে লাগিয়ে দেওয়াটা আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ভাইয়া ফুলের পাপড়ি গুলো আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য । ভালো থাকবেন শুভকামনা রইল।

 last year 

আপনি গ্লিটার আর্ট পেপার দিয়ে খুব চমৎকার একটি ফুল বানিয়েছেন। গ্লিটার আর্ট পেপার দিয়ে কিছু বানালে দেখতে খুব ভালই লাগে। সত্যি বলতে আপনার ফুল তৈরি দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। ফুলের মাঝখানে গোল কাগজের টুকরাটি দেওয়ার কারণে ফুলটি দেখতে বেশ চমৎকার লাগতেছে। অনেক সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত ফুল তৈরি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

ফুলের উপরে নীল কাগজটি দেওয়ায় আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।

 last year 

গ্লিটার আর্ট পেপার দিয়ে চমৎকার একটি ফুল তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফুলটি দেখতে অসাধারণ লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপু আমার তৈরি ফুলটি আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগছে । অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য । ভালো থাকবেন শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62065.67
ETH 2429.85
USDT 1.00
SBD 2.68