প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে ঘুরে বেড়ানোর কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একদিন প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে ঘুরে বেড়ানোর কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি । ইট পাথরের এই চার দেওয়ালে বন্দী থাকতে থাকতে অনেক সময় মনে হয় যেন একদম হাপিয়ে উঠেছি । তখন মনে হয় প্রকৃতির খুব সান্নিধ্যে গেলে মনটা বেশ ভালো লাগবে । এই চিন্তা থেকেই বেশ কিছুদিন আগে শহর থেকে একটু দূরে ঘুরতে বেরিয়েছিলাম । খুব বেশি দূরে নয় , শহর থেকে কয়েক কিলোমিটার দূরেই বেশ সুন্দর একটি জায়গা আছে । সেখানে ঘুরতে গিয়েছিলাম বেশ কিছুদিন আগে । সেই ফটোগ্রাফি গুলোই এখন আপনাদের সঙ্গে শেয়ার করব । আশা করছি আপনাদের ভালো লাগবে ।

Polish_20220929_193741725.jpg

প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে ঘুরে বেড়ানোর কিছু ফটোগ্রাফি


ফটোগ্রাফি-১

20220815_163513.jpg

এক বিকেলে বাসা থেকে বের হয়েছিলাম গ্রামের দিকে ঘুরতে যাব বলে । আমি আমার হাজবেন্ড ও মেয়েকে নিয়ে আমরা একটি রিক্সায় উঠলাম । শহর থেকে বেশ কিছুটা দূরে যাচ্ছিলাম । আমরা এই রাস্তা ধরেই যাচ্ছিলাম । রাস্তার দুই পাশে এরকম গাছপালা থাকলে আমার কাছে সেটা বেশ ভালো লাগে ।

ফটোগ্রাফি-২

20220815_173720.jpg

ফটোগ্রাফি-৩

20220815_173858.jpg

এই জায়গাটায় আসার পরে রাস্তার দুই পাশের সৌন্দর্য আমাকে মুগ্ধ করে তোলে । তাই আমরা রিক্সাটাকে দাঁড় করাই এই মাঝ পথে । দেখতে পেলাম রাস্তার এক পাশে সবুজ ফসলের মাঠ ও অন্যপাশে একটি লেকের মত । বিশাল বড় একটি লেক দেখতে পেলাম । এত চমৎকার লাগছিল যে আমরা রিকশাটাকে ছেড়ে দিয়ে এখানেই বেশ কিছুটা সময় কাটালাম । এই জায়গাটায় খুব বেশি লোকজন ছিল না । অল্প কিছু লোকজন আমাদের মত ঘুরতে এসেছিল ।

ফটোগ্রাফি-৪

20220815_173845.jpg

ফটোগ্রাফি-৫

20220815_173851.jpg

এ দুটি হচ্ছে বাবলা গাছের ফটোগ্রাফি । দীর্ঘদিন হয় আমি বাবলা গাছ দেখিনি । অনেকদিন পর বাবলা গাছ দেখে খুবই ভালো লাগলো । এ বাবলা গাছের ছোট ছোট হলুদ ফুল গুলো আমাকে মুগ্ধ করে তুলল ।বেশ কিছুক্ষণ এর সৌন্দর্য উপভোগ করলাম , আর বেশ কিছু ফটোগ্রাফি করলাম।

ফটোগ্রাফি-৬

20220815_173910.jpg

ফটোগ্রাফি-৭

20220815_173906.jpg

এ দুটি হচ্ছে ফসলের মাঠের ফটোগ্রাফ । রাস্তার একপাশে দাঁড়িয়ে আমি দূরের ফসলের মাঠের কয়েকটি ফটোগ্রাফি করলাম । ফসলের মাঠ দেখতে আমার কাছে বরাবরই বেশ ভালো লাগে । যদিও এই মাঠে খুব একটা ফসল ছিল না , তারপরেও সবুজ ফসলের মাঠ দেখতে যে কারোরই ভালো লাগার কথা । তাই এরও কয়েকটি ফটোগ্রাফ আপনাদের সঙ্গে শেয়ার করলাম ।

ফটোগ্রাফি-৮

20220815_173725.jpg

এটি হচ্ছে সেই লেকের ফটোগ্রাফ । এই লেকটি বছরের বেশিরভাগ সময় শুকনো অবস্থায় থাকে ।আসলে এটি একটি ফসলের মাঠ ছিল । কিন্তু বর্ষাকালে এখানে প্রচুর পানি জমে থাকে , যার কারণে এটি একটি লেকের মতো দেখতে হয় । এখানে দেখা যাচ্ছে যে লেকের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে মানুষ পারাপার হচ্ছে নৌকায় করে । লোকজনের এই পারাপারের দৃশ্যটি দেখে একটা ফটোগ্রাফ না তুলে পারলাম না ।

ফটোগ্রাফি-৯

20220815_174119.jpg

ফটোগ্রাফি-১০

20220815_174111.jpg

ফটোগ্রাফি-১১

20220815_174106.jpg

ফটোগ্রাফি-১২

20220815_173922.jpg

এই ফটোগ্রাফ গুলিতে দেখা যাচ্ছে দুটি বাচ্চা মেয়ে নৌকায় করে ঘুরে বেড়াচ্ছে । আমার মনে হয়েছে এরা ঘুরে বেড়াচ্ছে । সম্ভবত সঙ্গে এদের বাবা নয়তো অন্য কোন আত্মীয় হবে । এই মেয়েদের নৌকায় করে ঘুরে বেড়ানোর দৃশ্যটি দেখে আমার অতীতের স্মৃতি মনে পড়ে গেল । আমি যখন ছোট বেলায় দাদা বাড়িতে যেতাম , তখন এভাবে নৌকায় করে ঘুরে বেড়াতাম ।এই ফটোগ্রাফটি আমাকে ছোটবেলার স্মৃতিগুলো স্মরণ করিয়ে দিল । বেশ ভালো লাগছিল দৃশ্যটি দেখতে ।তাই আপনাদের সঙ্গে শেয়ার করলাম । আশা করছি আপনাদের কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে ।

আজকের তো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs (1).gif

Sort:  
 2 years ago 

ঠিক বলেছেন আপু দীর্ঘদিন বাসায় বন্দি থাকার পর এরকম সুন্দর পরিবেশে গেলে ভালোলাগারই কথা। আপনি যে রাস্তা ধরে গিয়েছেন সে রাস্তাটি অসম্ভব ভালো লেগেছে আমার কাছে। তাছাড়া আপনার মত অনেকদিন পর আমিও বাবলা গাছের ছবি দেখলাম। অনেক বছর হয় বাবলা গাছ চোখে পড়ে না। এক পাশে লেক অন্য পাশে ধান ক্ষেত শুনেই তো বুঝতে পারছি যে পরিবেশটা চমৎকার ছিল। আপনার ফটোগ্রাফি গুলোও এক কথায় অসাধারণ হয়েছে।

 2 years ago 

হ্যাঁ আপু জায়গাটা বেশ সুন্দর ছিল । আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো । ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।

 2 years ago 

প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে ঘুরে বেড়ানোর মুহূর্ত গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে ঘুরতে ভীষণ ভালো লাগে। বাচ্চা মেয়ে নৌকাতে ঘুরেছে বাহ্ দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমার পোস্টটি দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন জেনে বেশ ভালো লাগলো ভাইয়া । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

প্রকৃতির সানিধ্য পেতে কার না ভালো লাগে ৷ ঘরের মধ্যে বদ্ধ থাকতে সত্যি ভালো লাগে না ৷ আপনি খুব ভালো করছেন৷ আপনি আপনার পরিবার মিলে কি সুন্দর প্রকৃতির মাঝে ঘুরিয়ে বেড়িয়েছেন ৷
ফটোগ্রাফি ছিল অসাধারণ তবে নদীর দৃশ্যটি মাঝি নৌকা নিয়ে ৷দারুন ছিল
অসংখ্য ধন্যবাদ ভালো থাকবেন!!!!!

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য । এভাবেই সুন্দর মন্তব্যগুলি নিয়ে পাশে থাকবেন আশা করছি । ভালো থাকবেন ।

 2 years ago 

একপাশে ফসলের ক্ষেত এবং অন‍্যপাশে সুন্দর লেক। সত্যি একেবারে মুগ্ধ করে দেবার মতো প্রকৃতি। আমাদের এদিকেও এমন লেক আছে যেগুলো মূলত তৈরি হয় বর্ষার পানি আসার পর এবং বছরের অধিকাংশ সময় সেগুলো শুকনা থাকে। অনেক সুন্দর সময় কাটিয়েছেন আপু। এবং ফটোগ্রাফি গুলো বেশ ভালো ছিল।।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো । আসলে এ ধরনের পরিবেশে গেলে সত্যি ভীষণ ভালো লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে কিছু ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফিগুলো একদম অসাধারণ লাগলো। আপনি একদম ঠিক বলেছেন অনেকদিন বাসায় থাকলে এরপর একটু ঘুরতে গেলে খুব ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি গুলো যথার্থ বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমার পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । এভাবে সুন্দর মন্তব্যগুলি নিয়ে পাশে থাকবেন আশা করছি । ভাল থাকবেন ।

 2 years ago 

ঠিক বলেছেন আপু ইট পাথরের চার দেওয়ালে বন্দী থাকতে থাকতে মাঝেমধ্যে আমরা হাপিয়ে উঠি। তখন যদি প্রাকৃতিক সৌন্দর্যের কাছে গিয়ে একটু ঘুরে আসা যায় তখন মনটা বেশ ভালো হয়ে যায়। খুব সুন্দর প্রাকৃতিক ফটোগ্রাফি করেছেন আপনি। ফটোগুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। বাবলা গাছের ফটোগ্রাফি এবং বাচ্চা মেয়ের নৌকায় ঘুরে বেড়ানোর ফটোগ্রাফিটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার ফটোগ্রাফ গুলো আপনার কাছে ভীষণ ভালো লেগেছে জেনে ভালো লাগলো।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।ভালো থাকবেন ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74