রঙিন কাগজ কেটে একটি হাতি তৈরি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি।ডাই পোস্টগুলি করতে আমার কাছে খুবই ভালো লাগে ।তাই তো মাঝে মাঝেই ডাই পোস্টগুলো নিয়ে হাজির হয়ে যাই। আজও তেমনি রঙিন কাগজ কেটে একটি হাতি তৈরি করেছি। আশা করছি আপনাদের কাছে আমার রঙিন কাগজের হাতিটি ভালো লাগবে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের ডাই রঙিন কাগজ কেটে একটি হাতি তৈরি।


রঙিন কাগজ কেটে একটি হাতি তৈরি



Polish_20220604_214227434.jpg



  • রঙিন কাগজ
  • আঠা
  • কাঁচি
  • কলম

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220530_212553.jpg20220530_213257.jpg
প্রথমে কালো কালারের একটি কাগজে তিন সাইজের তিনটি বৃত্ত এঁকে নেই। তারপর কাঁচি দিয়ে কেটে নেই।

ধাপ-২

20220530_213328.jpg20220530_213353.jpg
তারপর বড় বৃত্তটির মাঝখানে একটি ভাঁজ দিয়ে কাঁচি দিয়ে কেটে নেই।

ধাপ-৩

20220530_213516.jpg20220530_213621.jpg
তারপর মাঝারি সাইজের বৃত্তটির উপর কেটে রাখা বড় বৃত্তটির একটি অংশ আঠা দিয়ে লাগিয়ে নেই ।তারপর ছোট বৃত্তটি মাঝখান থেকে কেটে নেই।

ধাপ-৪

20220530_213838.jpg20220530_213911.jpg
তারপর কেটে রাখা অংশ দুটি আঠা দিয়ে লাগিয়ে হাতিটির পা বানিয়ে নেই।

ধাপ-৫

20220530_214203.jpg20220530_214329.jpg
তারপর আরো দুটি কাগজ গোল গোল করে কেটে হাতিটির মাথায় লাগিয়ে দেই।

ধাপ-৬

20220530_214722.jpg20220530_220408.jpg
তারপর কলম দিয়ে চোখ, নাক এঁকে তার ওপরে সাদা কাগজ আঠা দিয়ে লাগিয়ে দেই।ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজ কেটে একটি হাতি তৈরি ।আশা করছি আপনাদের কাছে আমার হাতি টি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

কাগজ দিয়ে হাতির তৈরির প্রসেস দেখে আমার খুব ভালো লাগছে।আমি অবশ্যই এটি বাসায় তৈরি করার চেষ্টা করবো। আপনার কাজের দক্ষতা দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপু।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি অবশ্যই বাসায় চেষ্টা করে দেখবেন।এটি তৈরি করা বেশ সহজ এবং দেখতে বেশ ভালই লাগে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই সিম্পল ভাবে কাগজ কেটে হাতি বানানো দেখিয়েছেন আপনি আপু। আপনার হাতিটি আমার ভালো লেগেছে। এক সাথে অনেক গুলা বানিয়ে কিন্তু দেওয়ালে রেখে দেওয়া যাবে।

 2 years ago 

ভাইয়া আপনার আইডিয়াটা কিন্তু বেশ ভালো ছিল ।অনেকগুলো দেয়ালে লাগিয়ে রাখলে দেখতে বেশ ভালোই লাগবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই দক্ষতার সাথে হাতি তৈরি করেছেন। দেখে খুবই ভালো লাগলো খুব সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। উপস্থাপন থেকে আমি শিখতে পারলাম,শুভকামনা রইল।

 2 years ago 

ভাই আপনার কাছে আমার হাতে টি ভালো লেগেছে জেনে সত্যি ভালো লাগলো ।আপনি যেহেতু শিখে ফেলেছেন আপনিও একদিন বানিয়ে দেখবেন ভালো লাগবে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও আপু রঙিন কাগজ কেটে আপনি চমৎকার একটি হাতি তৈরি করেছেন আপু। হাতিটিকে দেখতে বেশ সুন্দর লাগছে। কালার কম্বিনেশন দারুন হয়েছে আপু। ধন্যবাদ আপনাকে এত সুন্দর হাতি আমাদের মাঝে তুলে ধরার জন্য। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার তৈরি করা হাতিটি আপনার কাছে বেশ ভাল লেগেছে জেনে বেশ ভালো লাগছে। কালার কম্বিনেশন টা আপনার পছন্দ হয়েছে জেনে খুশি হয়েছি। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে হাতি তৈরি সত্যি অসাধারণ সুন্দর হয়েছে। রঙিন কাগজ কেটে আপনি খুবই চমৎকার করে হাতে তৈরি করেছেন। আপনার রঙিন কাগজের হাতিটি আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে ধাপে ধাপে হাতে তৈরির প্রক্রিয়াটি দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার তৈরি করা হাতি টি আপনার কাছে অসাধারণ সুন্দর লেগেছে জেনে সত্যি ভাইয়া অনেক ভালো লাগলো ।এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে একটি হাতে তৈরি করেছেন। যেটা দেখতে অনেক সুন্দর লাগছে। এই ধরনের কিছু তৈরি দেখতে অনেক ভালো লাগে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার তৈরি হাতি টি আপনার কাছে সুন্দর লেগেছে জেনে সত্যি ভাই আমার বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই কিউট একটি হাতে তৈরি করেছেন আপু আপনি এরকম একটি হাতি আগে কখনো কাউকে বানাতে দেখিনি। একেবারে আনকমন একটি হাতি বানিয়েছেন ।আমিও রঙিন কাগজ দিয়ে এর আগে হাতি বানিয়েছি কিন্তু আপনার হাতিটি আমার কাছে অনেক ভালো লেগেছে একেবারে ভিন্নধর্মী একটি হাতি হয়েছে। কালো রঙের কাগজ ব্যবহার করার কারণে আরো বেশি ভালো লাগছে।

 2 years ago 

আপু আমার হাতে তৈরি করা হাতি টি আপনার কাছে বেশ ইউনিক লেগেছে এবং ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

কাগজ দিয়ে হাতি ও বানানো যায় তা জানতাম না ।আপনি সত্যি খুব সুন্দর এবং উপকারী একটি পোস্ট শেয়ার করেছেন আমাদের মাঝখানে । সামনে আরো ভালো পোস্ট করবেন বলে আশা করি

 2 years ago 

ভাইয়া এই কমিউ নিটিতে এসে আমিও নতুন নতুন অনেক কিছু শিখছি ।কাগজ দিয়ে আরও বিভিন্ন ধরনের জিনিস তৈরি করা যায় ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি রঙ্গিন কাগজ কেটে খুব সুন্দর একটি হাতি বানিয়েছেন। আপনার হাতি দেখতে অনেক কিউট হয়েছে। আমার কাছে আপনার এই হাতি অনেক ভালো লেগেছে। হাতি দেখতে একদম বাস্তবের হাতির মতই হয়েছে। কালার কম্বিনেশন খুব সুন্দর হয়েছে। ধাপগুলো খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার এই হাতি আমার কাছে অনেক ইউনিক লেগেছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার কাছে আমার হাতে টি বাস্তবের হাতির মতো লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি মন্তব্য পেয়ে খুবই ভালো লাগছে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ কেটে আপনি খুবই সুন্দর একটি হাতি তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে তৈরি করা হাতি দেখতে বেশ কিউট লাগছে এবং আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার তৈরি করা রঙিন কাগজের হাতি টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60202.34
ETH 2423.33
USDT 1.00
SBD 2.43