মজাদার ইলিশ মাছ ভাজা রেসিপি ||১০%বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-foxএর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

ঈদ মোবারক



বন্ধুরা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই আল্লাহর রহমতে বেশ ভাল আছেন ।আমিও আলহামদুলিল্লাহ বেশ ভালো আছি।



সবাইকে ঈদের অনেক অনেক শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগিং।আশা করছি সবার ঈদ খুবই আনন্দে কেটেছে। আমার ঈদও বেশ ভালোই কেটেছে আলহামদুলিল্লাহ। সারাদিন খুব ব্যস্ততার মধ্য দিয়ে সময় পার হয়ে গিয়েছে। যদিও দিনের বেশিরভাগ সময় বৃষ্টি ছিল। সারাদিন কাজ করতে করতে ও মেহমানদের আপ্যায়ন করতে করতে সময় পার হয়ে গিয়েছে। বিকেল বেলা একটু বাইরে বের হয়েছিলাম ।তাছাড়া সারাদিন বাসায়ই ছিলাম। ঈদের দিন খুব ভোরে ঘুম থেকে উঠে প্রথমে খিচুড়ি রান্না করলাম। তারপর খিচুড়ির সঙ্গে ইলিশ মাছ ভাজি করলাম। আমাদের বাসায় ঈদের দিন সকাল বেলায় খিচুড়ির সঙ্গে ইলিশ মাছ থাকতেই হবে।আর আজ সেই মজাদার ইলিশ মাছের রেসিপিটি আমি আপনাদের সঙ্গে শেয়ার করব। আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে ।তাহলে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি মজাদার ইলিশ মাছ ভাজা রেসিপি।


মজাদার ইলিশ মাছ ভাজা রেসিপি



Polish_20220504_204939097.jpg



Polish_20220504_204513225.jpg

উপকরণপরিমান
ইলিশ মাছ৬পিছ
পেঁয়াজ কুচি৪টি
কাঁচা মরিচ৫টি
হলুদ গুঁড়া১চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণমত

প্রস্তুত প্রণালীঃ

ধাপ-১

20220503_074920.jpg20220503_074953.jpg
প্রথমে মাছগুলোকে হলুদ, লবণ দিয়ে ভালোমতো মাখিয়ে নেই।

ধাপ-২

20220503_075129.jpg20220503_075219.jpg
তারপর একটি কড়াইয়ে তেল দিয়ে দেই। তেল গরম হলে মাছ গুলি দিয়ে দেই।

ধাপ-৩

20220503_075909.jpg20220503_080045.jpg
তারপর মাছগুলো ভালোমতো এপাশ-ওপাশ উল্টিয়ে ভেজে নেই। ভাজা হয়ে গেলে একটি বাটিতে তুলে রাখি।

ধাপ-৪

20220503_080056.jpg20220503_080116.jpg
তারপর ওই তেলের মধ্যে পেঁয়াজ কুচি ও কাঁচা মরিচ দিয়ে দেই।

ধাপ-৫

20220503_080135.jpg20220503_080149.jpg
তারপর হলুদ-লবণ দিয়ে ভালোমতো নেড়েচেড়ে নেই।

ধাপ-৬

20220503_080335.jpg20220503_080617.jpg
তারপর পেঁয়াজ বাদামি করে ভেজে নেই।

ধাপ-৭

20220503_080637.jpg20220503_080657.jpg
তারপর মাছগুলি দিয়ে ভালোমতো নেড়েচেড়ে নেই।

ধাপ-৮

20220503_081746.jpg

ব্যাস এভাবেই হয়ে গেল আমার মাছ ভাজা ।এখন একটি বাটিতে তুলে পরিবেশন করি। আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

সারাদিন কাজ করতে করতে ও মেহমানদের আপ্যায়ন করতে করতে সময় পার হয়ে গিয়েছে।

আমারও এরকম অবস্থা হয়েছে আপু। আপনার ইলিশ মাছ ভাজা রেসিপি কিন্তু দুর্দান্ত ভালো হয়েছে। এতটাই ভাল হয়েছে এখন আমার খিদে লেগেছে এবং মনে হচ্ছে আপুর বাসায় চলে যাই। যাইহোক আপনার পোস্টটি সাজানো অনেক সুন্দর হয়েছে। সত্যি এ রকম পোস্ট দেখলে খুবই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপু আমাদের সাথে এত সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু চলে আসেন বেশ মজাই হবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি ।ভালো থাকবেন।

 2 years ago 

আপনি আমার অনেক পছন্দের একটি রেসিপি তৈরি করেছেন আপু। ইলিশ মাছের কাটা থাকার কারণে আমি খেতে পারি না। তবে ইলিশ মাছ আমি সব সময় ভেজে খেতে পছন্দ করি। আপনি অনেক সুন্দর ভাবে ইলিশ মাছ ভেজে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। অসংখ্য ধন্যবাদ প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে বুঝিয়ে দেওয়ার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন ইলিশ মাছের কাঁটা থাকার জন্যই এটি খেতে বেশ অসুবিধা। তাছাড়া এটি খুবই সুস্বাদু ।এভাবে ভাজা করে খেতে বেশ ভালো লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

ইলিশ মাছ ভাজা রেসিপি দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হবে। আমার খুব প্রিয় খাবার। বাঁচা ইলিশ মাছ রান্না করলে খুব টেস্ট হয়। আপু আপনি আবার ইলিশ মাছের ভাজা আমাদের মাঝে শেয়ার করেছেন। চমৎকার হয়েছে রান্না। আমার জিব্বায় পানি চলে আসছে। আপু আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ ভাইয়া খেতে বেশ সুস্বাদু হয়েছিল ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভাল থাকবেন।

 2 years ago 

ইলিশ মাছ ভাজা সবারই প্রিয়। ইলিশ মাছ বাংলাদেশের জাতীয় মাছ। বাংলাদেশের চাঁদপুর এবং চট্টগ্রামে ইলিশ মাছ পাওয়া যায়। প্রচলিত নিয়মে ইলিশ মাছ গুলো পেঁয়াজের সাথে ভেজে উপস্থাপন করেছেন। অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এ ধরনের একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

তারপর খিচুড়ির সঙ্গে ইলিশ মাছ ভাজি করলাম

আসলে ইলিশ মাছ ভাজা আমার কাছে খুবই ভালো লাগে আর সেটা যদি হয় খিচুড়ির সাথে তাহলে তো আর কোন কথাই থাকে না। আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে ইলিশ মাছ ভাজার পদ্ধতি গুলো শেয়ার করেছেন আপু। সত্য কথা বলতে আপনার তৈরি করা এই রেসিপিটি দেখে আমার অনেক লোভ হয়েছে।

 2 years ago 

ভাইয়া আমার রেসিপিটি দেখে আপনার লোভ লেগেছে জেনে বেশ ভালো লাগলো। আসলে ইলিশ মাছ এমনই একটি মাজার মাছ যা দেখলেই খেতে ইচ্ছে করবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার ইলিশ মাছ ভাজা রেসিপি দেখে তো খেতে ইচ্ছে করছে। এরকম ইলিশ মাছ ভাজা হলে আর কিছু লাগবে না। এক প্লেট ভাত অনায়াসে খেয়ে ফেলা যায়। খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু চলে আসেন, এসে খেয়ে যান ।হ্যাঁ আপনি ঠিকই বলেছেন এরকম মাছ ভাজা পেলে এক প্লেট ভাত অনায়াসে খেয়ে ফেলা যায় ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

খাবারে যতগুলো আইটেম ছিলো তাতে মনে হচ্ছে অনেকগুলো রেসিপি পোস্ট হবে আপনার। ইলিশ মাছ ভাজা আমার খুবই পছন্দের। যদিও আমি খাইনি তবে দেখেই বুঝতে পারছি অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন সবগুলো রেসিপির ছবি তুললে অনেকগুলো রেসিপি হতো। কিন্তু সবগুলোর ছবি তোলা হয়নি ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আমি সবচেয়ে বেশি খুশি হলাম এই জন্য যে ইলিশ মাছ রান্না আমি খেতে পারি না। যখন আমাদের বাড়িতে ইলিশ মাছ নিয়ে আসা হয় আমি বারবার বলে থাকি আমার জন্য আলাদা করে ভেজে দিতে অথবা আমি নিজেই ভেজে নেই। আর আপনি ইলিশ মাছ ভেজে আমাদেরকে দেখিয়েছেন তাই খুবই খুশি হলাম।

 2 years ago 

ইলিশ মাছ ভাজা যে আপনার খুবই পছন্দের জেনে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

বাহ বাহ বাহ দারুন রেসিপি তো আপু। বিশেষ করে আমার জন্যে ভালো হবে।আমি ইলিশ খেতে ধরলে কাটার জন্য খেতেই পারি না,যদি না আম্মু কাঁটা বেচে দেয়।আর এই ভাবে কাঁটা ছাড়াই সুন্দর খাওয়া যাবে।যাইহোক এখন থেকে ইলিশ খেলে এভাবেই খেতে হবে দেখছি।☺️

 2 years ago 

হ্যাঁ ভাই ঠিকই বলেছেন ইলিশ মাছে প্রচুর কাটা থেকে খেতে বেশ অসুবিধা হয় ।তবে এভাবে ভেজে খেলে কাটার কোন ঝামেলা থাকে না ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ইলিশ মাছ বাংলাদেশের জাতীয় মাছ। তাই মনে হয় স্বাদ ও বেশী।মাছের মধ্য আমার পছন্দের মাছ, আপনি খুবই সুন্দর করে ভাজি করছেন। দেখে খাইতে ইচ্ছা করতে ছিল। ধন্যবাদ আপি মজাদার রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

এটি আপনার পছন্দের মাছ জেনে বেশ ভালো লাগলো। এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32