মজাদার চিজ পাস্তার রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আমি আপনাদের সামনে খুবই ঝটপট একটি বিকেলের নাস্তার রেসিপি নিয়ে হাজির হয়েছি । আর সেই রেসিপিটি হচ্ছে চিজ পাস্তা রেসিপি । এই রেসিপি টি খুব অল্প সময়ে ও অল্প কিছু উপকরণ দিয়ে তৈরি করা সম্ভব । সেদিন আমার মেয়ে হঠাৎ বায়না ধরল পাস্তা খাবে কিন্তু তাকে ঝটপট দিতে হবে । তখন আমি খুবই অল্প সময়ের মধ্যে এই চিজ পাস্তা তৈরি করে দিলাম । বিকেলের নাস্তায় এটি খেতে কিন্তু বেশ ভালো লাগে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের রেসিপিটি ।



মজাদার চিজ পাস্তার রেসিপি



20221111_175805.jpg





Polish_20221114_220420784.jpg

উপকরণপরিমান
পাস্তা১প্যাকেট
চিজপরিমাণমত
ডিম১টি
পেঁয়াজ কুচি২টি
কাঁচা মরিচ কুচি২টি
টমেটো সসপরিমাণমত
লবনস্বাদমতো
তেলপরিমাণমত


প্রুস্তুতপ্রণালী


20221111_173041.jpg20221111_173108.jpg

প্রথমে একটি প্যানে পরিমাণ মতো পানি দিয়ে দেই ।তারপর তেল ও লবণ দিয়ে দেই ।

20221111_173224.jpg20221111_173815.jpg

তারপর পাস্তাগুলো দিয়ে দেই ও কিছুক্ষণ রান্না করে পাস্তাগুলো সিদ্ধ করে নিই ।

20221111_173902.jpg20221111_174234.jpg

তারপর পাস্তাগুলো সিদ্ধ হয়ে এলে একটি ঝুড়িতে ঢেলে পানি ঝরিয়ে নেই । তারপর একটি গ্রেটারের সাহায্যে চিজ গ্রেট করে নেই ।

20221111_174404.jpg20221111_174631.jpg

চিজ গ্রেট করা হয়ে গেলে একটি করাইয়ে তেল দিয়ে দেই ।

20221111_174648.jpg20221111_174658.jpg

তারপর পেঁয়াজ কুচি ও কাঁচা মরিচ কুচি দিয়ে কিছুক্ষণ ভেজে নেই ।

20221111_174816.jpg20221111_174845.jpg

তারপর একটি ডিম ভেঙ্গে দিয়ে সামান্য একটু লবণ দিয়ে ডিম ঝুরি করে ভেজে নেই ।

20221111_174955.jpg20221111_175037.jpg

তারপর পাস্তাগুলি দিয়ে দেই ও একটু লবণ দেই ।

20221111_175139.jpg20221111_175327.jpg

তারপর পাস্তার মসলাগুলো দিয়ে ভালোমতো নেড়ে চেড়ে কিছুক্ষণ রান্না করি ।

20221111_175522.jpg

20221111_175646.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার পাস্তা রান্না ।এখন একটি প্লেটে বেড়ে নেই । তারপর উপর দিয়ে সস দিয়ে দেই ।

20221111_175805.jpg

এখন গ্রেট করা চিজ গুলি দিয়ে দেই । ব্যাস খাবার জন্য রেডি ।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 years ago 
আজ আপনার মাধ্যমে খুবই সুস্বাদু ও মজাদার চিজ পাস্তার রেসিপিটি দেখতে পেলাম। চিজ শরীরের জন্য খুবই উপকারী।চিজে প্রচুর পরিমাণে প্রোটিন, ক্যালশিয়াম থাকে। পাশাপাশি এতে কার্বোহাইড্রেট কম মাত্রায় পাওয়া যায়। যাঁরা কম কার্বোহাইড্রেট যুক্ত ডায়ের মেনে চলছেন, তাঁরা নিজের খাবারে নির্দিষ্ট পরিমাণে চিজ যোগ করতে পারেন। এতে স্যাচুরেটেড ফ্যাট ও সোডিয়াম থাকে।রক্তচাপ নিয়ন্ত্রণে রাখতে, মাংসপেশীর নির্মাণ ও রক্তে শর্করার পরিমাণ কম রাখতে ও হাড় মজবুত করতে চিজ উপকারী। সর্বোপরি আপনার রেসিপির পরিবেশনটা খুব সুন্দর হয়েছে এবং প্রতিটি ধাপে ধাপে প্রস্তুতপ্রনালী তুলে ধরেছেন।এত সুস্বাদু ও মজাদার চিজ পাস্তার রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল আপু।
 2 years ago 

ভাইয়া আপনার কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগল । আর এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনার জন্য রইলো অনেক অনেক শুভেচ্ছা । ভালো থাকবেন ।

 2 years ago 

অনেক সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু। খুব লোভনীয় লাগছে।

 2 years ago 

আপু আপনার কাছে আমার রেসিপিটি লোভনীয় লাগছে যেন বেশ ভালো লাগলো। ভালো থাকবেন সব সময় ।শুভকামনা রইল।

 2 years ago 

আপু বেশ কয়েকদিন ধরে ভাবতেছি পাস্তা খাবো। আজকে আপনার পোষ্ট পড়ে আর থাকতে পারলাম না। আজকে অফিস থেকে বাসায় যাওয়ার সময় পাস্তা খেয়েই যেতে হবে। আপু একটি প্রশ্ন গ্রেটারের ছাড়া চিজ গুলো অন্য কোন সাহায্যে গ্রেট করা যাবে কি না। ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাই আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ।নিশ্চয়ই অফিস থেকে যাওয়ার পথে খেয়ে যাবেন । তবে গ্রেটার ছাড়াও চাকু দিয়ে পাতলা পাতলা করে কেটে নিলে হবে মনে হয় । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আপু অনেক সুন্দর একটি রেসিপি আপনার আজকে আমাদের সামনে তুলে ধরেছেন। রেসিপিটি আমার অনেক ভালো লাগলো। সন্ধ্যার নাস্তায় বা মেহমানদের জন্য আপনার এই স্পিড আমি তৈরি করব।

 2 years ago 

হ্যাঁ আপু অবশ্যই একবার এভাবে বাসায় তৈরি করে দেখবেন । ঝটপট বেশ ভালো একটি নাস্তা হবে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

ওয়াও আপু চিজ পাস্তা কি দারুন একটা রেসিপি তৈরি করেছেন।দেখে তো খেতে ইচ্ছা করছে আপু। এত সুন্দর ভাবে রেসিপিটি উপস্থাপন করেছেন যে কারও দেখলে খিদে পেয়ে যাবে।পাস্তা আমার খুব পছন্দের খাবার। অনেক ধন্যবাদ আপু সুন্দর রেসিপি টি শেয়ার করার জন্য।

 2 years ago 

পাস্তা আপনার অনেক পছন্দের খাবার জেনে বেশ ভালো লাগলো আপু । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

পাসতার কথা শুনলেই তো নিজেকে সামলাতে পারিনা।আর এখানে এভাবে দেখে তো আর সামলাতে পারছিই না।
এখন খেতে পারলে আত্মা তৃপ্তি পেতো।খুব সুন্দর একটি রেসিপি দেখালেন।
অনেক ভালোভাবে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো।

 2 years ago 

ভাইয়া আপনার যেহেতু এত খেতে ইচ্ছে করছে অবশ্যই একবার এভাবে বানিয়ে খেয়ে দেখবেন । খুবই সহজ এবং খেতেও বেশ মজার । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

চিজ পাস্তার খেতে আমার খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে চিজ পাস্তার রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখে খুব ভালো লাগলো । আপনার প্রস্তুত প্রণালী বেশ অসাধারণ হয়েছে। এত চমৎকার রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমার রেসিপিটি আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে অসম্ভব ভালো লাগল ভাইয়া । অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

খুব সহজ একটি রেসিপি চিজ পাস্তা আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আমার পোষ্টটি পড়ে মন্তব্য করার জন্য । এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি । ভাল থাকবেন ।

 2 years ago 

আপনার মেয়ে পাস্তা খাওয়ার জন্য বায়না ধরেছে ভালোই হয়েছে, ঝটপট তৈরি করে নিলেন। আমার কাছেও পাস্তা খেতে ভীষণ ভালো লাগে। ঠিক বলেছেন বিকেলের নাস্তা হিসেবে অনেক মজাদার। কিন্তু এভাবে চিজ দিয়ে কখনো তৈরি করা হয়নি। তবে ডিম দিয়ে তৈরি করা হয়েছে। আপনার রেসিপিটি খুব সহজভাবেই তৈরি করেছেন। এজন্য সময়ও কম লাগবে। খেতেও মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। কখনো সময় পেলে আপনার মত ট্রাই করবো।

 2 years ago 

হ্যাঁ আপু খুব সহজেই খুব মজার একটি রেসিপি এটি । আপনিও তৈরি করে দেখবেন ভালো লাগবে নিশ্চয়ই । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

আপনার মেয়ে পাস্তা খাওয়ার জন্য বায়না ধরেছে ভালোই হয়েছে, ঝটপট তৈরি করে নিলেন। আমার কাছেও পাস্তা খেতে ভীষণ ভালো লাগে। ঠিক বলেছেন বিকেলের নাস্তা হিসেবে অনেক মজাদার। কিন্তু এভাবে চিজ দিয়ে কখনো তৈরি করা হয়নি। তবে ডিম দিয়ে তৈরি করা হয়েছে। আপনার রেসিপিটি খুব সহজভাবেই তৈরি করেছেন। এজন্য সময়ও কম লাগবে। খেতেও মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। কখনো সময় পেলে আপনার মত ট্রাই করবো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64103.87
ETH 2762.96
USDT 1.00
SBD 2.65