🏕️রঙিন কাগজ দিয়ে একটি ক্রিসমাস ট্রি তৈরি🏕️

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি ।আমি আজ রঙিন কাগজ দিয়ে একটি ক্রিসমাস ট্রি তৈরি করেছি। তৈরি করার পর ক্রিসমাস ট্রি টি দেখতে খুবই চমৎকার লাগছিল। তাই এটি আপনাদের সঙ্গে শেয়ার করলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন দেখে আসি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে একটি ক্রিসমাস ট্রি তৈরি।


রঙিন কাগজ দিয়ে একটি ক্রিসমাস ট্রি তৈরি



20220724_213709.jpg





  • রঙিন কাগজ
  • গ্লিটার আর্ট পেপার
  • আঠা
  • কাঁচি


প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220724_205341.jpg20220724_205516.jpg

প্রথমে একটি কাগজ মাঝখান থেকে ভাজ দিয়ে নেই। তারপর গোল করে দুটি বৃত্ত আঁকি।

ধাপ-২

20220724_205927.jpg20220724_210053.jpg

তারপর কাঁচি দিয়ে কেটে নিয়ে এভাবে একই মাপের চারটি বৃত্ত হল। তারপর আরও দুটি বৃত্ত ছোট করে এঁকে কাঁচি দিয়ে কেটে নেই। তারপর বৃত্ত গুলির মাঝখান থেকে ভাঁজ দিয়ে নেই।

ধাপ-৩

20220724_210328.jpg20220724_210435.jpg

তারপর একটি কাগজের ভেতরে আঠা দিয়ে আরও একটি কাগজ বসিয়ে দেই।

ধাপ-৪

20220724_210656.jpg20220724_212115.jpg

এভাবে সবগুলি কাগজের মধ্যে আঠা দিয়ে অন্যটি লাগিয়ে দেই। তারপর একটির উপর আরেকটি আঠা দিয়ে লাগিয়ে দেই।

ধাপ-৫

20220724_212226.jpg20220724_212333.jpg

এভাবে সবগুলো আঠা দিয়ে একটির উপর আরেকটি লাগিয়ে দেই এবং একটি গ্লিটার আর্ট পেপার কেটে নেই।

ধাপ-৬

20220724_212419.jpg20220724_212625.jpg

তারপর গ্লিটার আর্ট পেপারের ওপর এভাবে এঁকে নেই।

ধাপ-৭

20220724_212957.jpg20220724_213144.jpg

তারপর কাচি দিয়ে কেটে এভাবে আঠা দিয়ে লাগিয়ে দেই।

ধাপ-৮

20220724_213551.jpg

তারপর আরো একটি কাগজ এভাবে কেটে আঠা লাগিয়ে নেই।

ধাপ-৯

20220724_213719.jpg

তারপর ক্রিসমাস ট্রির নিচের অংশে লাগিয়ে দেই ।ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার ক্রিসমাস ট্রি। আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর করে একটি ক্রিসমাস ট্রি অঙ্কন করেছেন। দেখতে ভীষণ সুন্দর লাগতেছে। সেইসাথে আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রঙিন কাগজের কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার রঙিন কাগজের ক্রিসমাস ট্রি অনেক ভালো লেগেছে জেনে ভীষণ ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে তৈরি ক্রিসমাস ট্রি দেখতে সত্যিই অসাধারণ সুন্দর লাগছে। রঙিন কাগজ দিয়ে ক্রিসমাস ট্রি তৈরির প্রসেস গুলো আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে নিকট উপস্থাপন করেছেন। ক্রিসমাস ট্রি তৈরির ষষ্ঠ ধাপটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে । পাশাপাশি ক্রিসমাস ট্রি তে লাগানো তারা কি দেখতেও অনেক সুন্দর লাগছে। এত সুন্দর একটি সৃজনশীল মুলক পোস্ট উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার এত সুন্দর একটি মন্তব্যের জন্য আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ।ভালো থাকবেন এই শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে একটি ক্রিসমাস ট্রি তৈরি খুবই সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে কাগজের ব্যবহার করেছেন। রঙিন কাগজ দিয়ে যে কোন কিছু তৈরি করলেই দেখতে অনেক ভালো লাগে। আর এই ক্রিসমাস ট্রি দেখতে অসাধারণ লাগছে। ধন্যবাদ আপনাকে আপু এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার রঙিন কাগজের ক্রিসমাস ট্রি টি অসাধারণ লেগেছে জেনে ভীষণ ভালো লাগলো ভাইয়া ।এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি আজকে আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে একটি ক্রিসমাস ট্রি তৈরি করে শেয়ার করেছেন। আসলে আপনার ক্রিসমাস ট্রি তৈরি দেখে আমি মুগ্ধ হয়ে যাচ্ছি এত সুন্দর ভাবে তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপনার জন্য শুভকাম রইল।

 2 years ago 

আপনারা এত সুন্দর একটি মন্তব্য পড়ে সত্যিই বেশ ভালো লাগলো। এভাবে সুন্দর মন্তব্য নিয়ে পাশে থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে নিত্য নতুন অনেক কাজই করা যায়, যেমন করে আজকে আপনি রঙিন কাগজের মাধ্যমে একটি ক্রিসমাস ট্রি বানিয়েছেন
ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সব সময়।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ। অনেক অনেক ভালো থাকবেন এই শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি ক্রিসমাস ট্রী তৈরি করেছেন।যা দেখতে খুবই সুন্দর লাগছে। এমন একটি রঙিন কাগজের ক্রিসমাস ট্রী আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার কাছে আমার রঙিন কাগজের ক্রিসমাস ট্রি টি ভালো লেগেছে যিনে সত্যি ভীষণ ভালো লাগলো ।অনেক অনেক ধন্যবাদ ।ভালো থাকবেন।

 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে একটি ক্রিসমাস ট্রি তৈরি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুব চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য ।সবসময় ভালো থাকবেন শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে একটি ক্রিসমাস ট্রি তৈরি দেখতে অসাধারন লাগছে। কালার কম্বিনেশন টা ভালো হয়েছে। একদম প্রথম থেকে শেষ পর্যন্ত খুব ভালো ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু আপনাকে। আপনার জন্য শুভকামনা এবং ভালোবাসা রইলো।

 2 years ago 

কালার কম্বিনেশন আপনার কাছে ভালো লেগেছে যিনে সত্যিই ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি রঙিন কাগজের মাধ্যমে সুন্দর একটি ক্রিসমাস ট্রি তৈরি করেছেন। প্রত্যেকটি ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন যাতে সহজেই যে কেউ এটা দেখে তৈরি করতে পারে।
শুভকামনা আপনার জন্যে।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ। সবসময় ভালো থাকবেন শুভকামনা রইল।

 2 years ago 

অসাধারণ একটি হাতের কাজ সত্যি খুব ভালো লাগছে দেখে আপনার এই কাজ শিল্প সত্তার পরিচয় দিচ্ছে।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সবসময় ভালো থাকবেন শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65792.35
ETH 2676.19
USDT 1.00
SBD 2.90