একটি ইলিউশন থ্রিডি আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি ইলিউশণ থ্রিডি আর্ট নিয়ে হাজির হয়েছি। এই ইলিউশণ থ্রিডি আর্ট আমি আজই প্রথম করেছি। এর আগে আমি জ্যামিতিক থ্রিডি আর্ট করেছি। এই আর্ট আমার কাছে বেশ কঠিন মনে হতো। কিন্তু আজ যখন এটি আঁকতে গেলাম তখন দেখলাম এটি আঁকা টা বেশ সহজ আছে। তবে অনেক সময় লেগেছে এটি আঁকতে।আসলে এই আর্ট গুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন। কিন্তু যখন এটি কমপ্লিট হয়ে গিয়েছিল তখন আমার কাছে বেশ ভালো লেগেছিল। তাই আজ আমি এই আর্ট টি আপনাদের সঙ্গে শেয়ার করতে এসেছি। আশা করছি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের ইলিউশন থ্রিডি আর্ট।


একটি ইলিউশন থ্রিডি আর্ট



20221130_221459.jpg





  • মার্কার
  • স্কেল

অঙ্কনপ্রণালী



20221130_212148.jpg20221130_212520.jpg

প্রথমে মার্কার দিয়ে একটি বর্গাকার ঘর এঁকে নেই। তারপর ভেতরে আরও একটি ঘর এঁকে নেই।

20221130_212607.jpg20221130_212834.jpg

তারপর দুই পাশে দুটি দাগ টেনে নেই ও নিচের দিকে বাঁকা করে অনেক গুলো দাগ টেনে নেই।

20221130_213130.jpg20221130_213308.jpg

তারপর এভাবে করে সবগুলো ঘরে দাগ টেনে নেই।

20221130_213518.jpg20221130_213652.jpg

তারপর উপরের দাগের সঙ্গে নিচের দাগ জোড়া লাগিয়ে ঘর গুলো পূরণ করি।

20221130_213823.jpg20221130_213947.jpg

এভাবে সবগুলো ঘর বাঁকা বাঁকা করে এঁকে পূরণ করে ফেলি।

20221130_215320.jpg20221130_215655.jpg

তারপর একটি ঘর পর পর ফাঁকা করে সবগুলো ঘর মার্কার দিয়ে ভরাট করে নেই।

20221130_220006.jpg20221130_220429.jpg

এভাবে সবগুলো ঘর ভরাট করে নেই।

20221130_221327.jpg20221130_221459.jpg

এভাবে সবগুলো ঘর ভরাট করার পর ব্যাস তৈরি হয়ে গেল আমার ইলিউশন থ্রিডি আর্ট। এখন আমি আমার সিগনেচার দিয়ে দেই।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 years ago 

আসলে আপু কোন কিছু তৈরি করতে না জানলে প্রথমে তা শিখতে একটু সময়ই নেয়। তবু মাত্র একটি স্কেল আর একটি পেন দিয়ে আপনি নতুন হিসাবে অনেক সুন্দর করে তৈরি করতে পেরেছেন আজকের ইলিউশন থ্রিডি আর্ট। আপনার উপস্থাপনা ও ছিল বেশ।

 2 years ago 

আপু আপনার কাছে আমার আর্ট টি ভালো লেগেছে জেনে অনেক ভাল লাগল। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

ওয়াও আপনি অনেক সুন্দরভাবেএকটি ইলিউশন থ্রিডি আর্ট অংকন করেছেন ।আসলেই এমন ধরনের আর্ট তৈরি করতে অনেক ধৈর্যের ব্যাপার ।অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝেএকটি ইলিউশন থ্রিডি আর্ট কিভাবে অঙ্কন করতে হয় শিখিয়ে দিয়েছেন ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ আপু এই আর্ট গুলি করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। আমার আর্ট টি করতেও বেশ সময় লেগেছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

বাহ!! আপু আজই প্রথম আর্ট করলেন আর আর্ট করেই বাজিমাত করে দিলেন। কি নিখুঁত ও চমৎকার করে ইলিউশন থ্রিডি আর্ট করেছেন তা বলার বাইরে। প্রথম অংকন কোনোভাবেই বোঝা যাচ্ছে না। ইলিউশন থ্রিডি আর্ট দেখে রীতিমত চোখ ধাধিয়ে যাচ্ছে। এই অংকনটি খুব সহজ হলেও আপনাকে অনেকটা ধৈর্য ধারণ করতে হয়েছে। ধন্যবাদ আপু, অত্যন্ত সুন্দর একটি ইলিউশন থ্রিডি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এই আর্ট টি দেখতে সহজ হলেও করতে ভীষণ সময় ও ধৈর্যের প্রয়োজন। আপনার কাছে আমার আর্টটি এত ভালো লেগেছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কত ধরনের আর্ট দেখলাম বলে শেষ করতে পারবো না। আপু আপনি ইলিউশন থ্রিডি আর্ট করেছেন দারুন হয়েছে। ইউনিক আইডিয়া ছিলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে আপু প্রতিনিয়ত চমৎকার চমৎকার পোস্ট উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

ভাইয়া আমার করা আর্টটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে সত্যিই অসম্ভব ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ইলিউশন থ্রিডি আর্টটি খুবই সুন্দর হয়েছে আপু। অত্যন্ত দক্ষতার সাথে আপনি খুব নিখুঁতভাবে, আর্টটি সম্পন্ন করেছেন এবং ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার পোস্টটি এককথায় অসাধারণ হয়েছে। আসলে আপনি প্রতিনিয়ত আমাদেরকে, খুব সুন্দর সুন্দর পোস্ট উপহার দিয়ে থাকেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার আর্টটি আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো ভাইয়া ।আমার পোস্টগুলো আপনি দেখেন বুঝতে পারলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এর আগে আপনার পোষ্টের মাধ্যমে জ্যামিতিক থ্রিডি অংকন দেখেছিলাম অংকন গুলো সত্যিই অনেক বেশি আকর্ষণীয় ছিল। আজ আবার নতুন এক ধরনের পোস্ট দেখতে পারলাম ইলিউশন থ্রিডি এই অংকন দেখে আমি সত্যিই মুগ্ধ। খুবই সময় এবং ধৈর্য নিয়ে আপনি এটা অংকন করেছেন‌ দেখেই বোঝা যাচ্ছে। চমৎকারভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি আমার পোস্টগুলো মনোযোগ সহকারে দেখেন জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সবসময় ভালো থাকবেন ,শুভকামনা রইল।

Your post is manually rewarded by the
World of Xpilar Community Curation Trail

STEEM AUTO OPERATED AND MAINTAINED BY XPILAR TEAM
https://steemit.com/~witnesses vote xpilar.witness

New competition, "Drawing Trees." Winning Pot 75 Steem!
do you want to know more?

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68492.14
ETH 2699.27
USDT 1.00
SBD 2.72