বৌভাত অনুষ্ঠানের কিছু মুহূর্ত

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আবারো আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে। মূলত বেশ কিছুদিন থেকে আমার ভাড়াটিয়ার বিয়ের অনুষ্ঠান আপনাদের সঙ্গে শেয়ার করেছি ।আজ তার বৌভাতের মুহূর্ত নিয়ে হাজির হয়েছি । এটিই শেষ পর্ব। যদিও এর পরেও আরো অনুষ্ঠান ছিল কিন্তু সেগুলোতে আমি আর অ্যাটেন্ড করিনি ।কেননা এখনকার অনুষ্ঠানগুলো সাত দিনব্যাপী হয়ে থাকে ।এরপরেও ছিল বরের শ্বশুরবাড়িতে প্রথম বাজার করার অনুষ্ঠান। সেখানেও মেয়ে পক্ষ মোটামুটি বেশ ভালই আয়োজন করেছিল। পঞ্চাশ জনের একটা অ্যারেঞ্জমেন্ট করেছিল। সেখানেও আমাদের দাওয়াত ছিল। মূলত কয়েকদিন থেকে একটানা অনুষ্ঠানের খাওয়া-দাওয়া করার কারণে ওই দিন আমরা আর অ্যাটেন্ড করিনি। যদিও তারা খুব জোরাজোরি করেছিল। তারপরেও আমরা বৌভাত পর্যন্তই অ্যাটেন্ড করেছিলাম। মূলত সেই মুহূর্তটিই আপনাদের সঙ্গে শেয়ার করব ।আশা করছি আপনাদের ভালো লাগবে।


বৌভাত অনুষ্ঠানের কিছু মুহূর্ত


IMG20231026165604.jpg

আসলে মেয়ে পক্ষ আমাদেরকে আগেই জানিয়েছিল যে, তারা যে কমিউনিটি সেন্টারে অনুষ্ঠান করেছে ছেলে পক্ষ সেই একই কমিউনিটি সেন্টারে অনুষ্ঠানটি করবে। যেহেতু একই শহরে ছেলে মেয়ের বাড়ি ।আর শহরের বেশ ভালো একটি কমিউনিটি সেন্টার ।তাই দুপক্ষ একই কমিউনিটি সেন্টার ভাড়া করেছে ।তাই বৌভাতের দিন আমরা দুপুরে রেডি হয়ে থাকলাম ভাড়াটিয়াদের সঙ্গে একসঙ্গে যাবার জন্য ।যদিও তারা বেশ দেরি করল । তারপর আমরা সেখানে চারটার দিকে পৌঁছলাম।


IMG20231027155625~2.jpg

IMG20231027155629~3.jpg

কমিউনিটি সেন্টারে পৌঁছানোর পর জানতে পারলাম ছেলে পক্ষের অনুষ্ঠানটি বেশ বড় আকারের হচ্ছে ।যেখানে মেয়ে পক্ষের লোকজনের সংখ্যা ছিল একেবারেই কম ।কিন্তু এখানে দেখলাম পুরো কমিউনিটি সেন্টার লোকজনে ভরপুর। যেহেতু আমরা দেরি করে গিয়েছি তাই আর দেরি না করে সবাই একসঙ্গে খেতে বসে গেলাম ।খাবার টেবিলে দেখলাম মেয়ে পক্ষ যে আয়োজন করেছে ছেলে পক্ষও সেই একই আয়োজন করেছে ।যেখানে ছিল মাটন কাচ্চি বিরিয়ানি ,রোস্ট, টিকিয়া ,বোরহানি, সঙ্গে আরো ছিল একটি করে কাপ আইসক্রিম। এটি ছিল ব্যতিক্রম ।তারপর আমরা সবাই খাওয়া শেষ করলাম।


IMG20231027155350~2.jpg

IMG20231027155623~2.jpg

এদিন অবশ্য আমি সেন্টারে খুব বেশি সময় ছিলাম না ।কেননা এটি ছিল ছেলে পক্ষের আয়োজন ।সবাই অপরিচিত লোক ।সেখানে তাই আর খুব বেশি সময় কাটালাম না। খাওয়া-দাওয়া শেষ করে স্টেজের দিকে গেলাম ।দেখলাম বরপক্ষের লোকজন মেয়ের সঙ্গে ছবি তুলছে।


IMG20231027155342.jpg

IMG20231027155333.jpg

দূর থেকে মেয়ের সঙ্গে একটু কথা বলেই মেয়ের বাবা মায়ের কাছ থেকে বিদায় নিয়ে আমরা দ্রুতই বাসায় চলে আসলাম। এর এক দিন পরেই ছিল আবার শ্বশুর বাড়িতে বরের প্রথম বাজার করার অনুষ্ঠান ।আসলে এই অনুষ্ঠানটিও বেশ মজার হয়ে থাকে। যাই হোক আশা করছি পুরো অনুষ্ঠানে আমার মত আপনারাও আমার সঙ্গে থেকেছেন এবং আপনাদেরও পুরো আয়োজনটি ভালো লেগেছে।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 8 months ago 

হ্যাঁ আপনি ভাড়াটিয়ার বিবাহ উপলক্ষে বিয়ের অনুষ্ঠানের অনেকগুলো পর্ব শেয়ার করলেন। যেটা আমরা উপভোগ করেছি। এরকম বিয়ের অনুষ্ঠানে গিয়ে সুন্দর মুহূর্ত উপভোগ করলে খুবই ভালো লাগে। আজকে শেষ পর্বে বৌভাতের মুহূর্তের কিছু দৃশ্য দেখলাম। যেটা হয়তো বিয়ের শেষ মুহূর্ত খুবই ভালো লাগলো দেখে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ভাইয়া আপনার কাছে আমার শেয়ার করা বৌভাতের মুহূর্ত ভালো লেগেছে জেনে ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 8 months ago 

আপু আপনি ভাড়াটিয়া মেয়ের বৌভাতের অনুষ্ঠান শেয়ার করলেন। অনেক দিনই অনুষ্ঠান চলল।আসলে বৌভাতের পরেও জামাইয়ের বাজার এই অনুষ্ঠানটি আমাদের এখানে ও হয়।কিন্তু আপনারা যান নি এই অনুষ্ঠানে।আপনারা বৌভাতে বেশী সময় ছিলেন ও না।আপনার শেয়ার করা ফটোগ্রাফি দেখে ভালো লাগলো আপু। আশাকরি খুব ইনজয় করেছেন।

Posted using SteemPro Mobile

 8 months ago 

হ্যাঁ আপু বেশ ভালো ইনজয় করেছিলাম ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 8 months ago 

বৌভাত অনুষ্ঠানে কাটানো দারুন একটি মুহূর্ত আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে এরকম অনুষ্ঠানে উন্নত মানের খাবার থাকবে এটাই স্বাভাবিক। বৌভাত অনুষ্ঠানের সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। বৌভাত অনুষ্ঠানের অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

ভাইয়া বৌভাত অনুষ্ঠানের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে যেনে ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।অনেক অনেক ভালো থাকবেন।

 8 months ago 

বেশ ভালই আয়োজন করেছে দেখেই বুঝা যাচ্ছে। ভাড়াটিয়ার হলুদ সন্ধ্যার এক পর্ব দেখেছিলাম। বিয়ে বাড়িতে খাওয়া-দাওয়া সবাই টক দই বা ড্রিংকস পেয়েছিলাম । কিন্তু কখনো আইসক্রিম পাইনি। যাইহোক অপরিচিত লোকেদের ভিড়ে বেশিক্ষণ থাকতেও ভালো লাগেনা।

 8 months ago 

আপু আমিও এই প্রথম বিয়ে বাড়িতে আইসক্রিম পেলাম ।বেশ ভালই লাগে মন্দ নয় ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 8 months ago 

বাহ! ভাড়াটিয়ার মেয়ের বিয়ে ব্যাপক ঝাকঝমকপূর্ণভাবেই শেষ হলো দেখছি আপু। তবে দুটি বিয়ের আয়োজনই একই কমিউনিটি সেন্টারে হওয়ায় আপনাদের সুবিধা হয়েছে! বাসা থেকেই সহজে চলে যেতে পারলেন। মেয়েকে বধূরূপে মাশাআল্লাহসুন্দর সুন্দর লাগছে 🌼

 8 months ago 

হ্যাঁ ভাইয়া বিয়ের অনুষ্ঠান বেশ জাকজমক পূর্ণ ছিল ।সত্যিই অবাক করার মতো। বেশ ভালো সময় কাটিয়েছিলাম ।আর হ্যাঁ ঠিকই বলেছেন একই কমিউনিটি সেন্টার হওয়ায় খুব সহজেই পৌঁছে যেতে পেরেছি এবং বাসার খুব কাছেই ছিল ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57960.12
ETH 2482.73
SOL 155.31
SBD 2.43