"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা-৩৪ ||মিক্সড ফ্রুট ককটেল

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



সবাইকে মাহে রমজানের অনেক অনেক শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ । বন্ধুরা আমার বাংলা ব্লগ এমন একটি কমিউনিটি যেখানে প্রতিনিয়ত আমাদের এডমিন ও মডারেটর ভাই-বোনেরা প্রতি মাসেই নতুন নতুন ইউনিক কনটেস্ট এর আয়োজন করে থাকেন । এবারও তার ব্যতিক্রম নয় ।যেহেতু এটি রমজান মাস , সেহেতু রমজান মাস কে উপলক্ষ করে এইবার দারুন একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে । @rme দাদার আইডিয়া নিয়ে এবার আমাদের মডারেটর ভাইয়া ও আপুরা মিলে আয়োজন করেছে "ইউনিক শরবতের রেসিপি" প্রতিযোগিতা । এখন যেহেতু রমজান মাস সারাদিন রোজা রাখার পর যখন ইফতারিতে এক গ্লাস ঠান্ডা শরবত খাওয়া হয় তখন সত্যিই মন প্রাণ জুড়িয়ে যায় এবং শরীরের সকল ক্লান্তি দূর হয়ে যায় । শরীরে তখন নতুন শক্তির সঞ্চার হয় । আর সেটা যদি হয় বিভিন্ন ফলের সমন্বয়ে তৈরি এক গ্লাস শরবত তাহলে তো আর কোন কথাই নেই । হ্যাঁ বন্ধুরা আজ আমি বিভিন্ন ফল দিয়ে তৈরি মিক্সড ফ্রুট ককটেল নিয়ে হাজির হয়েছি । আশা করছি আপনাদের কাছে আমার শরবতের রেসিপিটি ভালো লাগবে ।

মিক্সড ফ্রুট ককটেল



Polish_20230409_122243239.jpg

ক্যানভা দিয়ে তৈরি



আসলে যখনই আমি এই প্রতিযোগিতার এনাউন্সমেন্ট দেখলাম তখনই চিন্তা করলাম আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করব । কেননা এটি এই রমজান মাসের একদম পারফেক্ট একটি প্রতিযোগিতার বিষয় হয়েছে । কেননা শরবত ছাড়া আমাদের ইফতার একদম অসম্পূর্ণ থেকে যায় । ইফতারে প্রথমেই এক গ্লাস ঠান্ডা শরবত পেলে মনে হয় যেন ইফতার সম্পূর্ণ হয়েছে । এনাউন্সমেন্ট এর সেই প্রথম দিন থেকেই আমি ভাবছিলাম কি নিয়ে অংশগ্রহণ করব ? কি শরবত তৈরি করব ? বেশ চিন্তা ভাবনা করে অবশেষে এই শরবত টি তৈরি করলাম । এখানে কয়েকটি ফল ব্যবহার করেছি যেমন -তরমুজ ,লেবু ,মাল্টা । এই সব কয়টিতেই প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে । তরমুজে প্রচুর পরিমাণে পানি রয়েছে যেটি আমাদের হজম ক্ষমতা বাড়ায় । এছাড়া পেট পরিষ্কার রাখতেও বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে । লেবু আমাদের লিভার সুস্থ রাখে ও হজমে সাহায্য করে । এছাড়াও লেবু আমাদের রক্তের অক্সিজেন পরিবহনের মাত্রা বাড়িয়ে দেয় । মালটা একটি ভিটামিন সি সমৃদ্ধ ফল , যা দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী করতে সাহায্য করে । আর কথা না বাড়িয়ে শরবত টি তৈরি করতে আমার কি কি লাগছে চলুন দেখে আসি ।


  • মাল্টা
  • তরমুজ
  • লেবু
  • পুদিনা পাতা
  • চিনি
  • লবন
  • স্প্রাইট

Polish_20230409_231126146.jpg


প্রুস্তুতপ্রণালী


20230406_133536.jpg

প্রথমে মালটা গুলোকে গোল গোল করে কেটে নিয়েছি ।

20230406_133733.jpg

তারপর লেবুগুলোকে একইভাবে গোল গোল করে কেটে নিয়েছি ।

20230406_133833.jpg

তারপর তিনটি লেবুর পিছ কে কাঠির সঙ্গে লাগিয়ে নিয়েছি পরিবেশনের জন্য ।

20230406_134356.jpg

তারপর তরমুজ কেটে নিয়েছি ।

20230406_140007.jpg

এখন একটি গ্লাসে প্রথমে লেবুর টুকরোগুলো দিয়ে দিয়েছি ।

20230406_140114.jpg

তারপর কেটে রাখা তরমুজ টুকরোগুলো দিয়ে দিয়েছি ।

20230406_140920.jpg

তারপর পুদিনা পাতা দিয়ে দিয়েছি ।

20230406_140955.jpg

20230406_141007.jpg

এখন চিনি ও লবণ দিয়ে একটি ঘুটনি দিয়ে একটু চাপ দিয়ে থেঁতো করে দিয়েছি ।

20230406_141041.jpg

তারপর মালটার টুকরো দিয়ে দিয়েছি ।

20230406_141214.jpg

এখন বরফ কুচি দিয়ে দিয়েছি ।

20230406_141332.jpg

এখন স্প্রাইট ঢেলে দিয়েছি ।

20230406_141345.jpg

স্প্রাইট দেওয়ার সঙ্গে বুদবুদ করে উঠেছে ।

20230406_141339.jpg

20230406_141450.jpg

এখন পরিবেশনের জন্য আগে থেকে সাজিয়ে রাখা লেবু রেখেছি ।

20230406_141513.jpg

তারপর পুদিনা পাতা দিয়ে সাজিয়ে নিয়েছি ।

20230406_141836.jpg

এখন একটি স্ট্র দিয়ে দিয়েছি এবং যে ফলগুলো ব্যবহার করেছি সেগুলো সামনে রেখে দিয়েছি । ব্যাস পান করার জন্য একদম রেডি ।

পরিবেশন


20230406_141856.jpg

20230406_141833.jpg

20230406_141836.jpg

আমার মিক্সড ফ্রুট ককটেল খেতে কিন্তু খুবই সুস্বাদু হয়েছিল । আপনারা একবার হলেও বাসায় ট্রাই করে দেখবেন । এই ছিল আমার আজকের আয়োজন ।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 last year 

মিক্সড ফ্রুট ককটেল নামটি শুনতেই খাবার লোভ লেগে যাচ্ছে। আজ আবার প্রচন্ড রোদ, তাই এমন ঠান্ডা ঠান্ডা ককটেল খেতে পারলে মন্দ হতো না। কিন্তু কি আর করার, রোজার দিনে লোভকে তো সংবরণ করতেই হবে। যাইহোক আপু, প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক অনেক অভিনন্দন জানাচ্ছি। ধন্যবাদ

 last year 

ভাইয়া আমার জুসটি দেখে আপনার লোভ লেগেছে জেনে সত্যি বেশ ভালো লাগলো । আসলে লোভ লাগারই মত । খেতে কিন্তু ভীষণ সুস্বাদু । ধন্যবাদ আপনাকে ।

 last year 

স্পাইট দিয়ে অনেক সুন্দর একটি শরবত রেসিপি আমাদের সাথে শেয়ার করছেন দেখে ভালো লাগলো। আপনার রেসিপিটি বেশি ইউনিক ছিল। আপনার তৈরি মিক্সড ফ্রুট ককটেল রেসিপিটি দেখে খেতে ইচ্ছা করছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।

 last year 

ভাইয়া আমার রেসিপিটি দেখে আপনার খেতে ইচ্ছে করছে জেনে বেশ ভালো লাগলো । খেতে কিন্তু বেশ মজার হয়েছিল । ধন্যবাদ আপনাকে ।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে অনেক ভাল লাগলো আপু। আপনাকে অভিনন্দন জানাই। আপনি ফ্রুট ককটেল জুস নিয়ে হাজির হলেন,খুব ভাল লাগলো। আসলে এই গরমে যেকোন জুস খেতেই বেশ ভাল লাগে।ধন্যবাদ আপু মজার একটি শরবত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আপু এই গরমে যে কোন জুস খেতেই ভালো লাগে । তবে এই জুসটি খেতে ভীষণ ভালো লেগেছিল ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে অনেক ভাল লাগলো আপু। আপনাকে অভিনন্দন জানাই। আপনি ফ্রুট ককটেল জুস নিয়ে হাজির হলেন,খুব ভাল লাগলো। আসলে এই গরমে যেকোন জুস খেতেই বেশ ভাল লাগে।ধন্যবাদ আপু মজার একটি শরবত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

মিক্সড ফ্রুট ককটেল🤔🤔 ওয়াও দারুণ একটি নাম দিয়েছেন তবে আমার তো ভয় হচ্ছে কখন যেন ফেটে যায় 😁😁
প্রতিযোগিতার মাধ্যমে নতুন একটি শরবতের প্রস্তুত প্রণালী আপনার কাছ থেকে শিখতে পারলাম খুবই ভালো লাগছে।
তবে মনে হচ্ছে স্প্রাইট দেওয়ার কারণে খেতে মজাটা অনেক বেশি হবে।।
অনেক সুন্দর উপস্থাপনা করেছেন প্রতিটি ভাব শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 last year 

না ভাইয়া ফেটে যাবার ভয় নেই । তবে খেতে খুবই সুস্বাদু । স্প্রাইট দেওয়ার কারণে মজাটা বেশি হয়েছে আপনি ঠিকই বলেছেন । ধন্যবাদ আপনাকে ।

 last year 

ইউনিক একটি শরবতের রেসিপি শেয়ার করেছেন আপনি। এভাবে কখনো তৈরি করে খাওয়া হয়নি। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হয়েছে। যেহেতু এখন রমজান মাস চলছে ইফতারিতে এরকম এক গ্লাস শরবত খেতে পারলে আর কিছুই লাগবে না। প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

হ্যাঁ আপু আপনি ঠিকই ধরেছেন এটি খেতে খুবই মজার হয়েছিল । যেহেতু স্প্রাইট দেওয়া হয়েছে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 last year 

প্রথমে আপনাকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই। আপনি আজ অনেক ইউনিক শরবতের রেসিপি শেয়ার করেছেন। কখনো এভাবে শরবত খাওয়া হয়নি।মিক্সড ফ্রুট ককটেল শরবত খেতে মনে হচ্ছে অনেক মজাদার হবে। যেহেতু এখন রমজান মাস চলে তার জন্য ইফতারিতে এমন একটি শরবত হলে শরীরের সব ক্লান্তি দূর হয়ে যাবে। খুব সুন্দর ভাবে এই শরবত তৈরির পদ্ধতি শেয়ার করেছেন। ধন্যবাদ ইউনিক শরবত এর রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আপু এই শরবতটি খেতে বেশ মজার । যেহেতু কখনো খান নি । অবশ্যই একবার খেয়ে দেখবেন ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অনেক অনেক অভিনন্দন জানাই আপু। আজ আপনি অনেক গুলো উপকরণ দিয়ে অনেক সুন্দর একটি ককটেল তৈরি করেছেন যা দেখতে খুবই সুন্দর ও লোভনীয় লাগছে আশাকরি খেতেও অনেক সুস্বাদু হবে। আপু আপনার উপস্থাপন এবং পরিবেশন দুটোই অনেক ভালো লেগেছে আমার কাছে। শুভকামনা রইলো আপু।

 last year 

হ্যাঁ আপু এটা দেখতে যেমন লোভনীয় খেতেও তেমনি সুস্বাদু । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । ভালো থাকবেন ।

 last year 

এরকম মিক্সড ফ্রুট ককলেট খেতে আমার অনেক ভালো লাগে। আপনার মিক্সড ফ্রুট ককলেটের রেসিপিটি দেখতে অনেক আকর্ষণীয় হয়েছে। এটা দেখে একটু টেস্ট করার ইচ্ছা জাগলো। সুন্দর পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপু আপনার কাছে এই জুসের রেসিপিটি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো । এভাবে একবার করে দেখবেন আপনারও ভালো লাগবে । ধন্যবাদ আপনাকে ।

 last year 

মাল্টা,তরমুজ এবং আরও কিছু উপকরণ ব্যবহার লোভনীয় শরবত তৈরি করেছেন আপু। আমার তো দেখেই খেতে ইচ্ছে করছে। ইফতারে এমন মজাদার এক গ্লাস শরবত পেলে আর কি লাগে। নিশ্চয়ই খেতেও দারুণ হয়েছে। এতো মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

হ্যাঁ ভাইয়া খেতে বেশ মজার হয়েছিল । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য । ভালো থাকবেন ।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74