মজাদার শাহী কোরমা রেসিপি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি পোষ্ট নিয়ে এসেছি ।আর আমার আজকের রেসিপিটি হচ্ছে মজাদার শাহী কোরমা রেসিপি।আমি প্রতিদিন বিভিন্ন ধরনের পোস্ট করে থাকি ।তবে যে ধরনের পোস্টই করি না কেন আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে রেসিপি পোস্ট করতে। যদিও আগের তুলনায় রেসিপি পোষ্ট একটু কমিয়ে দিয়েছি। কেননা দীর্ঘদিন ধরে রেসিপি পোষ্ট করে যাচ্ছি। এখন নতুন নতুন রেসিপি খুঁজে পেতে বেশ কষ্ট হয় ।তবুও আজ আমি আপনাদের সামনে মজার একটি রেসিপি নিয়ে এসেছি । কোরমা আমরা সবাই কম বেশি পছন্দ করি ।আমার কাছে তো খেতে বেশ ভালোই লাগে। আশা করছি আপনাদের কাছে আমার কোরমার রেসিপি টি ভালো লাগবে ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি মজাদার শাহী কোরমা রেসিপি।


মজাদার শাহী কোরমা রেসিপি



20220429_135050.jpg



Polish_20220605_174142190.jpg

উপকরণপরিমান
মুরগির মাংস১কেজি
পেঁয়াজ বাটা১কাপ
আদা বাটা২টেবিল চামচ
রসুন বাটা২টেবিল চামচ
পেঁয়াজ কুচি১কাপ
কাঁচা মরিচ৫টি
টক দই১/২কাপ
টমেটো সস৩টেবিল চামচ
রোস্ট মসলা১/২প্যাকেট
লবনস্বাদমতো
চিনি১টেবিল চামচ
তেলপরিমাণমত

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220429_131123.jpg20220429_131305.jpg
প্রথমে মাংসগুলোকে ছোট ছোট টুকরো করে কেটে ভাল করে ধুয়ে লবণ মাখিয়ে নেই ।তারপর একটি কড়াইয়ে তেল দিয়ে দেই। তেল গরম হলে মাংস গুলি দিয়ে দেই।

ধাপ-২

20220429_131707.jpg20220429_132151.jpg
তারপর মাংস গুলি ভালোমতো এপাশ-ওপাশ উল্টিয়ে ভেজে নেই।

ধাপ-৩

20220429_132253.jpg20220429_132346.jpg
মাংস গুলি ভালোমতো ভাজা হয়ে গেলে একটি বাটিতে তুলে রাখি। তারপর ওই তেলের মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে দেই।

ধাপ-৪

20220429_132534.jpg20220429_132606.jpg
তারপর পেঁয়াজ বাদামি করে ভাজা হলে পেঁয়াজ বাটা, আদা বাটা ও রসুন বাটা দিয়ে দেই।

ধাপ-৫

20220429_132630.jpg20220429_132650.jpg
তারপর স্বাদমতো লবণ ও রোস্টের মসলা দিয়ে দেই।

ধাপ-৬

20220429_132720.jpg20220429_132745.jpg
তারপর টমেটো সস ও টক দই দিয়ে দেই।

ধাপ-৭

20220429_132801.jpg20220429_132851.jpg
তারপর ভালোমতো নেড়েচেড়ে মসলাটা কিছুক্ষণ কষিয়ে মাংস গুলি দিয়ে দেই।

ধাপ-৮

20220429_132923.jpg20220429_133125.jpg
তারপর মাংস গুলি কিছুক্ষণ কষানো হয়ে গেলে আস্ত কাঁচামরিচ দিয়ে দেই।

ধাপ-৯

20220429_133219.jpg20220429_133342.jpg
তারপর একটু পানি ও চিনি দিয়ে ভালোমতো নেড়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করি।

ধাপ-১০

20220429_134549.jpg20220429_135037.jpg
তারপর পানি শুকিয়ে ঝোল গাড় হয়ে এলে ব্যাস তৈরি হয়ে গেল আমার শাহী কোরমা। এখন একটি বাটিতে বেড়ে পরিবেশন করতে হবে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

শাহি করমা কখুনো খাওয়া হয়নি।আপনার রেসিপি দেখে অনেক লোভ লাগছে খুব দারুন একটি রেসিপি শেয়ার করেছেন ধন্যবাদ এবং শুভ কামনা রইল।

 2 years ago 

ভাই আপনি যেহেতু কখনো এটি খাননি অবশ্যই একবার খেয়ে দেখবে।ন তাহলে বুঝতে পারবেন এটি ক্ষেত্রে কতটা সুস্বাদু। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

মুরগির মাংস দিয়ে খুবই মজাদার একটি কোর্মা বানিয়েছেন আপু। দারুণ হয়েছে সব দিক থেকেই। এই কমেন্ট করার সময় আম্মু এমন কোর্মা দিয়েই ভাত দিয়ে গেলো। হেহেহে।

 2 years ago 

বাহ আপনি কোরমার কমেন্ট করছেন আর কোরমা খাচ্ছেন দারুন হয়েছে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভাল থাকবেন।

 2 years ago (edited)

আপনি এটা কি করলেন! আপনার রেসিপিটি দেখে লোভ সামলাতে পারছিনা আপু। শাহী কোরমা খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আর আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে ‌। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনাদেরকে একটু লোভ লাগালাম ।আমার রেসিপিটি দেখে আপনার লোভ লেগেছে জেনে সত্যিই বেশ ভালো লাগলো ।খাবারটি কিন্তু খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ইশ আপু আপনার মজাদার মুরগির শাহী কোরমা রেসিপি দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে। এটা আমার খুবই পছন্দের একটা রেসিপি আমার কাছে খুব ভালো লাগে মুরগির কোরমা। আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে এটি আমাদের মাঝে শেয়ার করেছেন। সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা রইল আপু। ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আপু মুরগির কোরমা যে আপনার খুবই পছন্দের জেনে বেশ ভালো লাগলো। এটি খেতে আমার কাছেও বেশ ভাল লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

জিভে জল চলে এলো যে!!!
এসব খাবার দেখলে তো আর ঠিক থাকা যায়না🥺।খেতে ইচ্ছে করছে খুব।আম্মু খুব ভালো বানায়🙃,মেসে এসে এসব খুব মিস করি।

যাইহোক,ভালো ছিল আপু।শুভ কামনা জানাই🥰

 2 years ago 

আমার রেসিপি দেখে আপনার জিভে জল চলে এসেছে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া। বাড়িতে যেয়ে নিশ্চয়ই আবার খাবেন ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু,নতুন নতুন রেসিপি পেতে বেশ কষ্টকর।যাই হোক কোরমা দেখে বেশ লোভ হচ্ছে। দেখে মনে হচ্ছে খেতে বেশ মজা হয়েছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার রেসিপিটি দেখে যে আপনার লোভ লেগেছে জেনে ভাল লাগলো। ধন্যবাদ মন্তব্যের জন্য। ভাল থাকবেন।

 2 years ago 

প্রতিনিয়ত রেসিপি পোস্ট করলে একসময় না একসময় রেসিপি পোষ্টতো শেষ হয়েই যাবে। তারপরও তো আপনি প্রতিনিয়ত সুন্দর সুন্দর রেসিপি শেয়ার করেন যা দেখেই খেতে ইচ্ছা করে। আপনার শাহী কোরমার রেসিপি দেখে আবারও ক্ষুধা লেগে গেল এত লোভনীয় লাগছে দেখতে।

 2 years ago 

আমার রেসিপিটি দেখে যে আপনার ক্ষুধা লেগে গেল জেনে বেশ ভাল লাগল ।ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

মজাদার শাহি কোরমা রেসিপি অনেক চমৎকার ভাবে তৈরি করেছেন আপু। আমার অনেক পছন্দ। সাথে পোলাও চাই। কোরমা দিয়ে পোলাওর সাথে খুবই টেস্টি ভাবে খাওয়া যায়। আপনি অনেক চমৎকার ভাবে আজকেই কোরমা রেসিপি তৈরি করেছেন। কালার অনেক চমৎকার হয়েছে দেখে অনেক ভালো লাগলো।

 2 years ago 

হ্যাঁ আপনি ঠিকই বলেছেন এ ধরনের রেসিপি সাধারণত পোলাউ এর সঙ্গে খেতে বেশ ভালো লাগে। আমিও পোলাও দিয়ে খেয়েছিলাম। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

মজাদার শাহী কোরমা রেসিপি দেখে নিজেকে আর সামলাতে পারছি না আপু । আজ অনেকদিন পর আপনার পোস্টের মাধ্যমে শাহী কোরমা রেসিপি দেখতে পেলাম। আপনি সব সময় মজাদার রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেন। যা আমাদের অনেক লোভনীয় করে তোলে।

 2 years ago 

আপু আপনার কাছে আমার রেসিপি গুলো ভালো লেগে জেনে সত্যিই বেশ ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

আমার কাছেও রেসিপি পোষ্ট গুলো খুবই ভালো লাগে আপু খেতে না পারলেও দেখেই পেটের স্বাদ মেটানো যায় আর কি 😁
আপনার শাহী কোরমা রেসিপিটি খুবি সুন্দর হয়েছে । দেখে মনে হচ্ছে খেতে খুবই মজাদার হয়েছিল। ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই ধরেছেন একটি খেতে বেশ মজাদার হয়েছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67706.36
ETH 2616.68
USDT 1.00
SBD 2.72