অনেকদিন পর ফিরে আসা বাগানের কিছু ফুল নিয়ে

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বেশ কিছুদিন পর আবার আপনাদের মাঝে ফিরে আসার চেষ্টা করছি । সেই কমিউনিটির শুরু থেকে আনন্দের সঙ্গে কাজ করে যাচ্ছি ,কখনো ছুটি নেইনি বা নেওয়ার প্রয়োজন হয় নি । এভাবে যে ছুটি নিতে হবে চিন্তাও করি নি ।আপনারা হয়তো অনেকেই জানেন কিছুদিন আগে আমাদের বাবা আমাদের ছেড়ে চলে গিয়েছেন ।বাবার ছায়া আমাদের উপর থেকে উঠে গিয়েছে।আজ আমার বাবা পৃথিবীতে নেই , এটা যে কত বড় এক কষ্ট যা বলে বোঝানো যাবে না।যখন আমার বাবা চলে গেলেন সেই মুহূর্তে আমার মনে হল আমার পৃথিবী শেষ হয়ে গেল।মনে হচ্ছিলো যেন বাবা কে ছাড়া কি করে থাকবো।সব কিছু স্বপ্নের মত লাগছিল ।বিশ্বাসই করতে পারছিলাম না ।মনে হল যেন বড় একা ও অসহায় হয়ে গেলাম।সে এক অসহনীয় কষ্ট যা বলে বোঝাতে পারব না । তারপর আবার যে কাজে ফিরতে পারব ভাবতেই পারি নি।এত গুলো দিন গিয়েছে কিন্তু এক মুহূর্তের জন্য ও ভুলতে পারছি না।তারপরেও জীবনের নিয়মে আস্তে আস্তে চেষ্টা করছি মানিয়ে নিতে ।জানিনা পারব কিনা।আপনারা সবাই আমার বাবার জন্য দোয়া করবেন মহান আল্লাহ রাব্বুল আলামীন যেন তাকে জান্নাতুল ফেরদৌস দান করেন।


আজ আমি আপনাদের সামনে আমার বাগানের কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। আশা করছি আপনাদের ভালো লাগবে ।


20230208_162702.jpg

20230208_162706.jpg

এবার শীতে বেশ কিছু ফুলের গাছ কিনেছি । তবে সবগুলো গোলাপ গাছই ছিল । তার মধ্যে দু একটা চন্দ্রমল্লিকা ছিল । গোলাপ আমার ভীষণ পছন্দের একটি ফুল । বিভিন্ন কালারের গোলাপ দেখতে আমার কাছে চমৎকার লাগে । তাইতো যখনই নার্সারিতে গিয়েছি যে কালারটা পছন্দ হয়েছে সেটাই নিয়ে নিয়েছি । গোলাপের এই ফুলটি আমার কাছে চমৎকার লেগেছিল । এটি একটি আনকমন কালারের ছিল ।



20230208_162651.jpg

20230208_162655.jpg

সব সময় শুধু কালো গোলাপের নাম শুনেছি । কিন্তু কখনো দেখার সুযোগ হয়নি । এবার যখন নার্সারিতে গেলাম লোকটি কালো গোলাপ বলে আমাকে এই গোলাপের ফুলটি দেখিয়ে দিল । বলল এটি কালো গোলাপের গাছ । আসলে কালো গোলাপ বলতে কোন গোলাপই হয় না । এই ডিপ খয়রি কালারের ফুলটিকেই কালো গোলাপ বলে । এটি ঝরে পড়ে যাবার পূর্ব মুহূর্তে আরো অনেক বেশি কালচে হয়ে থাকে ।



20230208_162711.jpg

20230208_162718.jpg

এই গাছটি ইন্ডিয়ান হাজারী গোলাপের গাছ । অসংখ্য ছোট ছোট ফুলে ভরে থাকে গোলাপ গাছটি । এটি এবার আমার কেনার ভীষণ ইচ্ছে ছিল । বেশ কয়েকটি এ ধরনের গাছ কিনেছি । এই গাছগুলো বেশ চড়া দামে বিক্রি করে এরা ।



20230208_162744.jpg

এই ফুলের কালার টি আমার কাছে ভীষণ ভালো লেগেছিল । তাই এই গাছটি কিনে নিয়েছিলাম । তবে কেনার সময় লোকটি বলেছিল এই কাছে দুই তিন কালারের ফুল ফুটবে, কেনার পর অবশ্য তেমনি দেখেছিলাম ।



20230208_162738.jpg

এটিও একটি হাজারী গোলাপের গাছ । তবে এর ফুল আগের হাজারী ফুলটির তুলনায় একটু ভিন্ন রকমের দেখতে । ভীষণ সুন্দর । এটিও এবারের শীতে কেনা নতুন একটি গাছ । আশা করছি আপনাদের কাছে আমার গোলাপের ফুলের গাছ গুলো ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 last year 

এভাবে হঠাৎ করে নিজের কাছের মানুষ যদি চলে যায় কষ্ট হওয়ারই কথা। আর যদি হয় নিজের আপন বাবা নিজেদের মাথায় থাকা ছাদ তাহলে তো কোন কথা নেই। আপনার আব্বুর জন্য অবশ্যই দোয়া করি যেন মহান আল্লাহ তা'আলা আপনার আব্বুকে জান্নাতুল ফেরদাউস দান করেন। প্রিয় মানুষকে হারানোর ব্যাথা কখনো ভুলার নয়। তাদের সাথে কাটানো স্মৃতিগুলো আজীবন মনে থেকে যায়। যাইহোক আপনার আজকের পোস্ট কিন্তু খুবই ভাল ছিল। ফুলের সৌন্দর্য দেখে আমি একেবারে মুগ্ধ হয়ে গিয়েছিলাম।

 last year 

হ্যাঁ আপু নিজের কাছের মানুষ চলে যাওয়ার কষ্টটা সত্যিই অনেক তীব্র । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 last year 

আসলে আপু প্রিয়জন হারানোর ব্যাথা জীবনে কখনো ভুলা যায় না। যদিও পৃথিবীর নিয়মে ভুলে থাকতে হয়। আপনার বাবার জন্য আল্লাহর দরবারে অনেক অনেক দোয়া করি তাকে যেন জান্নাতের উচ্চ মাকাম দান করে।গোলাপের পাপড়ির নান্দনিকতা সৌন্দর্য দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতা সহকারে ফুলের ফটোগ্রাফি করেছেন জেনে খুব ভালো লাগলো। ফুল বাগানে খুব সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন।

 last year 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন প্রিয়জন হারানোর ব্যথা সে ভোলার নয় । অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । ভালো থাকবেন ।

 last year 

বাবা মানে একটি সাজানো পৃথিবীর বাবা মানে একটি ছাতার মত বাবা মানে মাথার উপরে একটি বট বৃক্ষ যত বড় ঝড় যত বিপদে আসুক না কেন ভরসা করতে পারি তার উপর।। আসলে বাবা হারানোর যে কি যন্ত্রণা এটা কাউকে বলে বোঝানো সম্ভব নয় যার চলে যায় সেই বোঝে।। ধৈর্য ধারণ করুন। দোয়া করি আল্লাহ যেন আপনার বাবাকে জান্নাত নসিব করেন।।

আপনার বাগান থেকে অনেক সুন্দর কিছু ফুলের আলোকচিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো বিশেষ করে গোলাপ ফুল।।

 last year 

ভাই আপনার মন্তব্যটি পড়ে সত্যি ভীষণ ভালো লাগলো । অনেক অনেক ধন্যবাদ এভাবে মন্তব্য করার জন্য । ভালো থাকবেন ।

 last year 

আপু আপনার বাবার মৃত্যুর খবর শুনে সত্যিই অনেক খারাপ লেগেছিলো বাবা মা হারানোর কি যে কষ্ট তা আমি বুঝি।বাবার ছায়া যখন মাথার উপর থেকে সড়ে যায় তখন বোঝা যায় পৃথিবী টা কত কঠিন কিন্তু তারপরও এই কঠিন বাস্তবতা কে মেনে নিয়ে চলতে হয়।আঙ্কেলের আত্মার শান্তি কামনা করি।ঈশ্বর তাকে যেনো স্বর্গবাসী করেন এই প্রার্থনা করি। 🙏🙏🙏 আপনার ফিরে আসা সেই সাথে অসম্ভব প্রিয় ফুলের ফটোগ্রাফি সবকিছুই অনেক সুন্দর ও ভালোলাগার বিষয়। গোলাপ ফুল আমার খুবই পছন্দের ফুল কিন্তু দুঃখের বিষয় আজ পর্যন্ত নিজের বাসায় গোলাপ গাছ লাগাতে পারিনি যতবারই লাগিয়েছি কদিন পরেই মারা যায় তার জন্য এখন আর লাগাই না। অসাধারণ ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।সবসময়ই ভালো থাকবেন।

 last year 

আসলে আপু আপনি ঠিকই বলেছেন যার যায় সেই বুঝতে পারে । অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য । ভালো থাকবেন আপু ।

 last year 

আপনি আপনার বারান্দার ফুলবাগান থেকে অসাধারণ কিছু ফটোগ্রাফি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে আমার খুব ভালো লেগেছে। অবশ্য এগুলো শীতকালীন ফুল যা মানুষের হাতে নয় পরিবেশের সাথে সৌন্দর্য বৃদ্ধি করার অন্যতম মাধ্যম। আর আমরা জানি ফুল সৌন্দর্যের প্রতীক। ফটোগ্রাফি গুলো আমার খুব ভালো লেগেছে।

 last year 

আপনার মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ।শুভকামনা রইল ।

 last year 

আপু আপনার বাবা মারা গিয়েছে শুনে অনেক খারাপ লাগলো। তাইতো বলি আপুকে এখন আর পোস্টের মধ্যে পাওয়া যায় কেন? সবাইকে একদিন এভাবেই চলে যেতে হবে। আপনার বাবাকে যেন মহান আল্লাহ জান্নাতুল ফেরদৌস দান করেন।যাই হোক আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। কালোগোলাপ আমার অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপু এত সুন্দর সেই ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য । ভালো থাকবেন সব সময় এই শুভকামনা ।

 last year 

প্রথমেই আপনার বাবার বিদেহী আত্মার শান্তি কামনা করি। দোয়া করি উনি যেন জান্নাত বাসী হন।আপনার প্রত্যেকটি ফটোগ্রাফ ছিল অসাধারণ।ফোকাস,এংগেল একদম পারফেক্ট।আপনার গোলাপ গাছা গুলো দেখে আমারো মনে হচ্ছে এমন একটি বাগান করতে।ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য । আপনার জন্য অনেক অনেক শুভকামনা ।

 last year 

পৃথিবীতে কেউ চিরস্থায়ী নয় একটা সময় আমাদের সকলকেই চলে যেতে হবে নির্দিষ্ট একটি জায়গায়। আর এই নিয়মটা মেনেই আপনার বাবা আপনাদের ছেড়ে চলে গিয়েছে এটা সত্যিই অনেক বেশি কষ্টকর পৃথিবীতে যার বাবা নেই তারাই একমাত্র বুঝতে পারে যে পৃথিবী তাদের জন্য কতটা কষ্টের। আশা করছি আল্লাহ তাআলা আপনার বাবাকে জান্নাতুল ফেরদৌস দান করবেন এবং আপনাকে ধৈর্য ধরার তৌফিক দান করুন। যাইহোক অবশেষে আপনার এই ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগলো, সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে আমার পাশে থাকার জন্য । এভাবেই সবসময় পাশে থাকবেন আশা করছি । ধন্যবাদ ।

 last year 

বাবা হারানোর কষ্ট যাদের বাবা নেই তারা বুঝে। আপনার বাবার জন্য দোয়া করি যেন উনি জান্নাতবাসী হন। এভাবে হঠাৎ করে যদি কারো মৃত্যু ঘটে তাহলে সত্যিই ভীষণ খারাপ লাগে। এরকম একটি বেদনাদায়ক মুহূর্ত থেকে উঠতে একটু বেশি কষ্ট হয়। আপনি আজকে ছাদ বাগানের কিছু সৌন্দর্য নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন দেখে ভীষণ ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো অসম্ভব ভালো ছিল আপনার। এরকম পোস্টগুলো ভালো লাগে ভীষণ।

 last year 

আসলে বাবা হারানোর কষ্ট যে কতটা কঠিন যার হারিয়েছে সেই বুঝতে পারে । অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 last year 

পৃথিবীর মায়া ছেড়ে সবাইকে একদিন চলে যেতে হবে। পৃথিবীতে কেউ চিরস্থায়ীভাবে থাকতে আসেনি। দোয়া করি আপনার বাবাকে আল্লাহ জান্নাতবাসী করুক। কেউ হঠাৎ করে চলে গেল সেটা অনেক কষ্টের। আপনি আজকে গোলাপের কিছু ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফিগুলো খুবই সুন্দর লাগছে দেখতে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে।

 last year 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন সবাইকে একদিন চলে যেতে হবে তারপরেও মন মানতে চায় না ।কষ্টগুলো থেকেই যায় । ধন্যবাদ আপনাকে ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59737.47
ETH 3186.24
USDT 1.00
SBD 2.43