চিংড়ি মাছ দিয়ে ধুন্দুল ভাজি রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি পোস্ট নিয়ে এসেছি । আমার আজকের রেসিপিটি হচ্ছে চিংড়ি মাছ দিয়ে ধুন্দুল ভাজি রেসিপি । ধুন্দুল খুবই সুস্বাদু একটি সবজি । এটি আমাদের শরীরের জন্য খুবই উপকারী । এতে বিভিন্ন ধরনের ভিটামিন রয়েছে । ধুন্দুল আমাদের হজম ক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করে । এছাড়াও ফাইবার সমৃদ্ধ হওয়ায় এটি আমাদের শরীরের কোষ্ঠকাঠিন্য দূর করে ও শরীরের নানাবিদ সমস্যা সমাধানেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে । তাই আমাদের এটি বেশি বেশি খাওয়া প্রয়োজন । আজ আমি চিংড়ি মাছ দিয়ে এটি ভাজি করেছি । খেতে বেশ সুস্বাদু হয়েছিল । সেই রেসিপিটিই এখন আপনাদের সঙ্গে শেয়ার করব ।আশা করছি আপনাদের ভালো লাগবে । তাহলে চলুন দেখে আসি আমার আজকের রেসিপি চিংড়ি মাছ দিয়ে ধুন্দুল ভাজি রেসিপি ।

চিংড়ি মাছ দিয়ে ধুন্দুল ভাজি রেসিপি



Polish_20221009_212654465.jpg





Polish_20221009_213749586.jpg

উপকরণপরিমাণ
ধুন্দুল১/২ কেজি
চিংড়ি মাছপরিমাণমত
পেঁয়াজ কুচি৪ টি
কাঁচা মরিচ৬ টি
হলুদ গুঁড়া১ চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণমত

প্রুস্তুতপ্রণালী


ধাপ -১

20220926_125527.jpg20220926_125602.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই । তেল গরম হলে চিংড়ি মাছ গুলি দিয়ে দেই । তারপর সামান্য একটু হলুদ ও লবণ দিয়ে ভালোমতো নেড়েচেড়ে কিছুক্ষণ ভেজে নেই ।

ধাপ -২

20220926_125627.jpg20220926_125642.jpg

চিংড়ি মাছ গুলি ভাজা হলে পেঁয়াজ কুচি দিয়ে আরো কিছুক্ষণ ভেজে নেই ।

ধাপ -৩

20220926_125735.jpg20220926_125846.jpg

ভাজা হয়ে গেলে সবজিগুলি দিয়ে দেই । তারপর পেঁয়াজ ও মরিচ দিয়ে দেই ।

ধাপ -৪

20220926_125938.jpg20220926_130008.jpg

তারপর হলুদ গুঁড়া ও লবণ দিয়ে ভালোমতো নেড়ে চেড়ে মিশিয়ে নেই ।

ধাপ -৫

20220926_130116.jpg20220926_130645.jpg

তারপর কিছুক্ষণ রান্না করতে থাকি । যেহেতু এই সবজিতে প্রচুর পরিমাণে পানি থাকে , তাই পানি দেওয়ার প্রয়োজন নেই , এমনিতেই পানি বের হবে ।

ধাপ -৬

20220926_131236.jpg20220926_132035.jpg

তারপর বেশ কিছুক্ষণ রান্না করার পর পানি একদম শুকিয়ে গেলে ব্যাস তৈরি হয়ে গেল আমার চিংড়ি মাছ দিয়ে ধুন্দল ভাজি রেসিপি।

ধাপ -৭

20220926_132232.jpg

এখন একটি বাটিতে বেড়ে গরম ভাতের সঙ্গে খেয়ে নিতে হবে । খেতে কিন্তু বেশ সুস্বাদু হয়েছিল । আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs (1).gif

Sort:  
 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে ধুন্দুল ভাজি রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করেছে। রেসিপির পরিবেশন আমার অনেক বেশি ভালো লেগেছে।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে আমার রেসিপিটি মজাদার লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।

 2 years ago 

চিংড়ি মাছের রেসিপি খেতে আমার কাছে দারুন লাগে। তাই চিংড়ি মাছ কে যেভাবেই রান্না করা হোক না কেন তার স্বাদ নিয়ে কোন কথাই হবে না। আর আপনি তো খুবই সুস্বাদু একটি সবজি দিয়ে চিংড়ি মাছের রেসিপি তৈরি করেছেন। চিংড়ি মাছ দিয়ে ধুন্দল ভাজি রেসিপি দেখেই বুঝতে পারছি খেতে খুব মজার হয়েছে। রেসিপির কালারটা দারুন এসেছে। সব মিলিয়ে সুন্দর একটি রেসিপি পোস্ট শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

চিংড়ি মাছ যেভাবেই রান্না করা হোক না কেন আপনার কাছে মজা লাগে জেনে বেশ ভাল লাগল ।এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ । ভাল থাকবেন ।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ধুন্দুল খুবই সুস্বাদু একটি সবজি । এটি আমাদের শরীরের জন্য খুবই উপকারী । এতে বিভিন্ন ধরনের ভিটামিন রয়েছে । ধুন্দুল আমাদের হজম ক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করে । এটি রান্না করলে বা ভাজি করলে খুবই সুস্বাদু হয়ে থাকে। আর আপনি তো দেখছি চিংড়ি মাছ দিয়ে রান্না করেছেন।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন এটি খেতে খুবই সুস্বাদু । আর চিংড়ি মাছ দেওয়াতে এটি আরো অনেক বেশি সুস্বাদু হয়েছে । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

চিংড়ি মাছ আমার সবচেয়ে প্রিয় মাছ। ধুন্দুল খেতেও আমার কাছে অনেক ভালো লাগে। আর আপনি দুইটাকেই একসাথে রান্না করেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

চিংড়ি মাছ ও ধুন্দল দুটি আপনার পছন্দের জেনে বেশ ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য ।

 2 years ago 

হয়ে সিজনে অনেক ধুন্দুল খেয়েছি। তবে আপনার পোস্টটি যদি আগে দেখতাম তাহলে ধুন্দল দিয়ে চিংড়ি মাছ ভাজি করে খেতে পারতাম ।কারণ আমি সবসময় রান্না করে মাছ দিয়ে তারপর খাই কিন্তু ভাজি করে খেলে যে এত মজা লাগে জানতাম না ।তাছাড়া এর উপকারিতাও আজ অনেক জানতে পারলাম ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

হ্যাঁ আপু এখনো বাজারে পাওয়া যাচ্ছে । আপনি একবার খেয়ে দেখবেন খেতে বেশ ভালো লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

এই বছর তো ধুন্দল ভাজি খাওয়া হয়নি। সবসময় সবজির সঙ্গে রান্না করে খেয়েছি। কেন যেন ধুন্দল ভাজি খেতে ভালো লাগে না। কিন্তু আপনার আজকে চিংড়ি দিয়ে ধুন্দর ভাজি রান্না দেখে মনে হচ্ছে যে এভাবে খেতে বেশ মজাদার হবে। চিংড়িগুলোকে যেভাবে আগে ভেজে নিয়েছেন তার ফলে স্বাদ আরো বেড়ে গিয়েছে নিশ্চয়ই।

 2 years ago 

হ্যাঁ চিংড়ি যেগুলোকে আগে ভেজে নেওয়ার কারণে এর স্বাদ আরো বেড়ে যায় । তবে ভাজিটা একটু বেশি ভাজা ভাজা করলে খেতে বেশ মজা লাগে । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

ধুন্দল ভাজি বা রান্না দুটো খেতে ভালো লাগে। চিংড়ি মাছের যেকোনো রেসিপি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। চিংড়ি মাছ আমার পছন্দের একটি মাছ। ধুন্দল দিয়ে চিংড়ি মাছ ভাজি রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চিংড়ি মাছের যেকোনো রেসিপি আপনার কাছে খেতে বেশ ভালো লাগে জানতে পেরে বেশ ভালো লাগলো আপু । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।

 2 years ago 

বাহ আপনি খুব সুন্দর করে চিংড়ি মাছ দিয়ে ধুন্দুল ভাজি রেসিপি করেছেন। সত্যিঈ ধুন্দুল হজম শক্তি বৃদ্ধি করে। তবে আপনার হিসেবে কালার দেখে মনে হয় খুব সুস্বাদু হবে। চিংড়ি মাছ আমার খুব প্রিয় সাথে ধুন্দুল দাওয়াতে সাদটি অনেকগুন বেড়ে গেল মনে হয়। আপনাকে অনেক ধন্যবাদ খুব সুন্দর করে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু রেসিপিটি খেতে কিন্তু বেশ সুস্বাদু হয়েছিল ।চিংড়ি মাছ আপনার খুব প্রিয় হওয়াতে এটি খেতে আপনার কাছেও বেশ ভালো লাগবে । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে ধুন্দল ভাজি এই রেসিপিটি আমার মায়ের অনেক পছন্দের। আমরা মা এই রেসিপি টি মাঝে মাঝে তৈরি করে। খুব মজা হয় খেতে।আপনার রেসিপি টি ও অনেক সুস্বাদু হয়েছে নিশ্চয়ই। অনেক ধন্যবাদ আপু সুন্দর রেসিপি টি শেয়ার করার জন্য।

 2 years ago 

এই রেসিপিটি আপনার মায়ের অনেক পছন্দ জেনে সত্যি ভীষণ ভালো লাগছে আপু । আপনার মা ও যে মাঝে মাঝে রেসিপিটি তৈরি করে তাহলে তো আপনি জানেন এটি খেতে কতটা মজার । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে ধুন্দুলের রেসিপিটি আমার ফেভারিট একটি রেসিপি ছিল। অনেক সুন্দর উপস্থাপনার সাথে আপনি আজকের রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। বাঙালির প্রিয় খাবারের তালিকায় চিংড়ি ধুন্দুল অন্যতম।

 2 years ago 

ভাইয়া আপনার এত সুন্দর একটি মন্তব্য পড়ে সত্যি ভীষণ ভালো লাগছে । আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল । সবসময় ভালো থাকবেন ।

 2 years ago 

আপনিও অনেক অনেক ভালো থাকবেন এবং এরকম সুন্দর সুন্দর আরও অনেক রেসিপি আমাদের সাথে সবসময় শেয়ার করতে থাকবেন। ধন্যবাদ আপনাকেও।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ মন্তব্য করে আমার পাশে থাকার জন্য। সব সময় ভালো থাকবেন ।শুভকামনা রইল ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65