কিছু ফুলের ফটোগ্রাফি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-foxএর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও সৃষ্টিকর্তার রহমতে মোটামুটি বেশ ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি।এই ফুলগুলো আমার ছাদে লাগানো গাছের কিছু ফুল ।বছরের এই সময়টায় আমার বাগান ফুলে ফুলে ভরে ওঠে ।তবে বেশ কয়েক মাস হয় বাগানের তেমন কোনো পরিচর্যার সময় পাইনা। তাই বেশ কিছু গাছ মারা গিয়েছে ।যে গাছ গুলো বেঁচে আছে সেগুলোর অবস্থাও খুব একটা ভাল না ।তারপরেও গাছগুলো এখনো আমাকে ফুল দিয়ে খুশি করে যাচ্ছে।ফুল দেখলে মনের সকল ক্লান্তি দূর হয়ে যায় ।ফুল এমন একটি জিনিস যা দেখলে আপনার মন ভালো হবেই এটা নিশ্চিত ভাবে বলা যায় ।যে ফুল পছন্দ করে না তার সম্বন্ধে আমার বলার কিছুই নেই ।তবে আমি মনে করি সবারই নিজস্ব একটি ফুলের বাগান থাকা উচিত। তাহলে কিছুটা মানসিক শান্তি পাওয়া যাবে ।যখন মনটা অশান্ত হয়ে ওঠে তখন ফুলের কাছে গেলে মনে এক অদ্ভুত আত্মতৃপ্তি পাওয়া যায় ।যেটি আর কিছুতেই পাওয়া যায় না ।আর কথা না বাড়িয়ে চলুন চলে যাচ্ছি আমার ফুলের ফটোগ্রাফিতে। আশা করছি আপনাদের কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লাগবে ।

কিছু ফুলের ফটোগ্রাফি



Polish_20220420_213713955.jpg

এই সবগুলো ফুলই আমি বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন ভাবে কালেকশন করেছি ।এগুলো সবই আমার খুবই পছন্দের ফুল।আমি আগে অন্যের বাগানের ফুলগুলো দেখে আফসোস করতাম এই ফুলগুলো যদি আমার থাকতো ।আজ এই ফুলগুলো আমার বাগানে এসেছে। আমার প্রতিটি ফুলের ফটোগ্রাফি আপনাদের সঙ্গে শেয়ার করছি। আশা করছি নিশ্চয়ই আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি-১

20210919_105809.jpg

ফটোগ্রাফি-২

20220308_180341.jpg

ফটোগ্রাফি-৩

20220308_180242.jpg

উপরের এই তিনটি ফটোগ্রাফির ফুলের নাম কাঁটামুকুট ।এটি আমার বাগানে আমার সবথেকে প্রিয় ফুল ।কেননা এ ফুল গাছটিতে সারা বছরই ফুল থাকে ।সারাবছরই ফুলে ফুলে রঙিন হয়ে থাকে গাছটি। কখনোই গাছটিতে ফুল ছাড়া থাকে না ।আমার কাছে খুবই আশ্চর্যের একটি গাছ মনে হয় ।সারা বছরই ফুল দিয়ে থাকে দেখতে চমৎকার লাগে ।সারা গাছটায় কাঁটা আর মাথার দিকটায় ফুল থাকে। দেখতে চমৎকার লাগে ।আশা করছি আপনাদের কাছেও এই ফুলটি খুবই ভালো লাগবে।

ফটোগ্রাফি-৪

20220417_113559.jpg

ফটোগ্রাফি-৫

20220417_113511.jpg

এই ফুলগুলো হচ্ছে পর্তুলিকা ফুল ।এই ফুলের হরেক রকমের নাম রয়েছে। তবে আমি পর্তুলিকা বলেই ডাকি।পর্তুলিকা বলতে আমার কাছে বেশি ভালো লাগে ।এর আরো বিভিন্ন নাম যেমন: টাইম ফুল, ঘাসফুল ,মসরোজ ইত্যাদি নাম রয়েছে ।এই ফুল গুলো দেখতে চমৎকার হয়ে থাকে ।এই ফুলগুলো গ্রীষ্মকালে খুব বেশি পরিমাণে ফুটে থাকে ।শীতকালে খুব একটা ফুটে না ।এখনই ফুল ফোটার উপযুক্ত সময় ।সারা বাগান ফুলে ফুলে ফুলময় হয়ে থাকে দেখতে বেশ চমৎকার লাগে।

ফটোগ্রাফি-৬

20220417_113501.jpg

ফটোগ্রাফি-৭

20220417_113505.jpg

ফটোগ্রাফি-৮

20220417_113604.jpg

আমার কাছে এই ফুল ২০-২২ কালারের ছিল। বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন ভাবে সংগ্রহ করেছিলাম। তবে এখন বেশকিছু মারা গিয়েছে ।অল্প কয়েকটি কালার আছে মাত্র। সবগুলো আজকে ফোটেনি অল্পকিছু ফুটেছে সেগুলোই আপনাদের সঙ্গে শেয়ার করলাম।

ফটোগ্রাফি-৯

20220417_113514.jpg

ফটোগ্রাফি-১০

20220417_113609.jpg

এ দুটি ফুলের নাম হচ্ছে অপরাজিতা। আমার বাগানে বেশ কয়েকটি কালার আছে ।আজ এ দুটোই ফুটে ছিল ।তাই আজ আপনাদের সঙ্গে শেয়ার করলাম ।এই ফুলটিকে বেশ ভালো লাগে দেখতে ।এই অপরাজিতা গাছের ফুল দিয়ে অনেকে চা বানিয়ে খায় তাতে নাকি উপকার আছে। যদিও আমি কখনো খাইনি।

ফটোগ্রাফি-১১

20220417_113615.jpg

ফটোগ্রাফি-১২

20220417_113620.jpg

ফটোগ্রাফি-১৩

20220417_113641.jpg

এই ফুল গুলোর নাম হচ্ছে নয়ন তারা ।এই ফুলগুলো সবারই খুবই পরিচিত একটি ফুল। এই ফুল কোনরকম যত্ন ছাড়াই একা একাই বেড়ে ওঠে ।একটি গাছের বীজ থেকে অসংখ্য গাছ হয়ে থাকে ।আমার কাছে বেশ কয়েক কালারের নয়নতারা ফুল রয়েছে ।ছাদের আনাচে-কানাচে একা একাই হয়ে ভরে গিয়েছে। দেখতে ভালই লাগে।

ফটোগ্রাফি-১৪

20220417_113655.jpg

সব গুলো ফুলের স্থান-লিংক

এই ফুলটির নাম হচ্ছে টগর ।একটি মিষ্টি গন্ধ আছে ।সারা গাছ টি যখন ফুলে ফুলে ভরে থাকে দেখতে চমৎকার লাগে।

আশা করছি আপনাদের কাছে আমার ফুলের ফটোগ্রাফি গুলো ভাল লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

ঠিক বলেছেন আপু ফুল এমন একটি জিনিস যা দেখলে আসলেই মন ভালো হয়ে যায়। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। আপনার বাসার ছাদে তো বেশ সুন্দর সুন্দর ফুল আছে। এদের সঙ্গে অনেক ভালো সময় কাটে আপনার দেখেই বোঝা যাচ্ছে।

 2 years ago 

হ্যা আপু বাগানে গেলে কখন যে সময় কেটে যায় বুঝতেই পারিনা। বেশ ভালো সময় কাটে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ফুলের বাগান করলে আসলে আমাদের এক প্রকার মানসিক শান্তি আসে। যাইহোক আপনার প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। ফুলের ফটোগ্রাফি গুলো আপনি অসাধারণ করে করেছেন। প্রত্যেকটা ফটোগ্রফি আমার কাছে ভালো লেগেছে বিশেষ করে কাটামুকুট ফুলের লাল টকটকে রংটি সুন্দরভাবে ফুটে উঠেছে। ফুলের ফটোগ্রফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার ছবিগুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া ।এভাবে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন আপু। আপনার প্রতিটি ফুলের ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হলাম । আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। আপনি পুরো ফটোগ্রাফির গুলো নিখুঁত ভাবে সম্পন্ন করেছেন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আমার ফটোগ্রাফ গুলো যে আপনার ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার ছাদ বাগানের ফুল গুলো অনেক অনেক সুন্দর। যদিওবা সময়ের অভাবে আপনি এই ছাদ বাগানের পরিচর্যা করার সময় পান না। তবুও এই গাছগুলো আপনাকে খুশি করার জন্য অনেক সুন্দর সুন্দর ফুল ফুটিয়েছে। আপনি ঠিকই বলেছেন আপু মনের প্রশান্তির জন্য প্রত্যেকটি মানুষেরই একটি করে বাগান করা উচিত। আর সেই বাগানের ফুলগুলো দেখে প্রতিটি মানুষের মন অনেক প্রফুল্ল হয়ে যাবে। এত সুন্দর ফুলগুলো ফটোগ্রাফির মাধ্যমে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে বেশ ভালো লাগলো ভাইয়া। এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এক কথায় অসাধারণআপু। আপনি খুব সুন্দর করে কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফুলগুলো দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে।আপনি খুব সুন্দর করে সবকিছু বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন।এরকম সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সময় নিয়ে আমার পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।এভাবেই সুন্দর মন্তব্যগুলি নিয়ে পাশে থাকবেন আশা করছি ।ভালো থাকবেন।

এমন কয়জন আছে যারা ফুলকে ভালোবাসো না ফুল সবাই ভালবাসে। আপনার ছাদ বাগানের ফুলগুলো অসাধারণ খুবই সুন্দর এবং আপনার ফটোগ্রাফিও সুন্দর হয়েছে। আপু ফুলগুলো সব সময় যত্নে রাখবেন। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল ।ভালো থাকবেন।

 2 years ago 

আজকে আপনার মাধ্যমে অনেকগুলো সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম।সব গুলো ফটোগ্রাফি আপনি অনেক সুন্দর ভাবে তুলে আমাদের মাঝে শেয়ার করেছেন । আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ।সব সময় ভালো থাকবেন আর সুন্দর মন্তব্যগুলি নিয়ে পাশে থাকবেন। ধন্যবাদ।

 2 years ago 

আপু প্রতিটা ফুলই খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন আপনার ফটোগ্রাফি খুবই সুন্দর দারুন গুছিয়ে শেয়ার করেছেন আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য ।ভালো থাকবেন।

আপু অনেক সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। পোস্টটি আমার অনেক ভালো লেগেছে। আপনি প্রতিদিন এমন সুন্দর সুন্দর পোস্ট করেন তা দেখে আমি বিস্মিত হয়। আপু আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল

 2 years ago 

সময় নিয়ে আপনি আমার পোস্টগুলো দেখেন জেনে বেশ ভালো লাগলো। এভাবেই পাশে থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন আপু, আপনার প্রতিটি ফুলের ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে, অনেক সুন্দর করে ফটোগ্রাফি গুলো বর্ণনা দিয়েছেন, অনেক সুন্দর করে উপস্থাপনাও করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য আপু মনি।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ প্রদান করার জন্য। সবসময় ভালো থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56596.99
ETH 2394.78
USDT 1.00
SBD 2.32