নিমকি তৈরির রেসিপি ||১০% বেনিফিশিয়ারী আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে খুবই মজার একটি রেসিপি নিয়ে এসেছি। আর সেই রেসিপিটি হচ্ছে নিমকি তৈরির রেসিপি ।এটি তৈরি করা খুবই সহজ ।খুব অল্প কিছু উপকরণ দিয়ে খুব সহজেই তৈরি হয়ে যায় মজাদার ঝটপট একটি খাবার নিমকি। নিমকি সাধারণত মিষ্টি দিয়ে খেতে বেশি ভালো লাগে। নিমকি এভাবে বানালে খুবই মচমচে টাইপের হয় ।খেতে বেশ সুস্বাদু লাগে ।আর খুব অল্প সময়ের মধ্যেই এটি তৈরি করে ফেলা যায়। যাই হোক আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি নিমকি তৈরির রেসিপি।


নিমকি তৈরির রেসিপি



Polish_20220524_154438112.jpg



Polish_20220524_154604451.jpg

উপকরণপরিমান
ময়দা২ কাপ
কালোজিরাপরিমান মতো
লবনস্বাদ মতো
তেলপরিমাণমত


প্রুস্তুতপ্রণালী



20220522_172145.jpg20220522_172209.jpg

প্রথমে একটি পাত্রে ময়দা নিয়ে নেই। তারপর তার ভেতরে লবণ দিয়ে দেই।

20220522_172227.jpg20220522_172823.jpg

তারপর সয়াবিন তেল ও কালোজিরা দিয়ে দেই।

20220522_173118.jpg20220522_173151.jpg

তারপর ভালোমত মাখিয়ে পানি দিয়ে দেই।

20220522_173940.jpg20220522_174540.jpg

তারপর ভালো মত মেখে নিয়ে দশমিনিট রেস্টে রেখে দেই ।তারপর অল্প একটু ময়দা নিয়ে গোল করে নেই।

20220522_174405.jpg20220522_174453.jpg

তারপর ময়দা বেলে রুটির মত করে ৪ খন্ড করে কেটে নেই।

20220522_175509.jpg20220522_175913.jpg

তারপর সবগুলো তৈরি করা হয়ে গেলে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই।

20220522_180019.jpg20220522_180150.jpg

তারপর তেল গরম হলে তেলের মধ্যে নিমকি গুলো দিয়ে দেই ও এপাশ-ওপাশ করে উল্টিয়ে ভেজে নেই।

20220522_180205.jpg20220522_181651.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার নিমকি ।আশা করছি আপনাদের কাছে আমার নিমকি রেসিপিটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

নিমকি আমার খুবই প্রিয়। আপু আপনি অনেক সুন্দর ভাবে নিমকি তৈরির রেসিপি উপস্থাপন করেছেন। আপনার তৈরি করা রেসিপি দেখে যে কেউ এই মজার রেসিপি তৈরি শিখে নিতে পারে। আমিও আপনার কাছে এই মজার একটি রেসিপি শিখে নিলাম। অনেক সুন্দর করে আপনি এই রেসিপি তৈরির পদ্ধতি উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া যেহেতু রেসিপিটি শিখে ফেলেছেন তাহলে অবশ্যই বাড়িতে একবার বানিয়ে খেয়ে দেখবেন ।আপনার কাছেও বেশ ভালোই লাগবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার কথা একদম ঠিক, নিমকি তৈরি করতে খুবই অল্প উপকরণ লাগে এবং খুবই অল্প সময়ের মধ্যে তৈরি করা যায়। আর তাই তো আপনি ঝটপট আমাদের মাঝে নিমকি তৈরির প্রক্রিয়া উপস্থাপন করে ফেললেন। দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক অনেক মজা হয়েছে। আপনার তৈরি নিমকি দেখে আমার মিষ্টি দিয়ে নিমকি খাওয়ার ভীষণ লোভ ধরে গেল। আপু আপনি কিভাবে খুবই অল্প সময়ে এতো সুস্বাদু নিমকি রেসিপি তৈরি করেছেন তার প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার নিমকি তৈরি রেসিপি টি আপনার কাছে ভাল লেগেছে এবং আমার নিমকি দেখে আপনার মিষ্টি দিয়ে খেতে ইচ্ছে করছে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া ।সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

আপু আপনি যে নিমকি তৈরি করেছেন দেখেই তো খেতে ইচ্ছে করছে। আসলে নিমকি সাথে মিষ্টি খেতে আমার বেশ ভালো লাগে। আর আপনার নিমকি তো মনে হচ্ছে অনেক কালোজিরা দিয়েছেন। এটা আমাদের জন্য খুবই উপকারী।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া ইচ্ছে করেই কালোজিরা বেশি করে দিয়েছি কারণ এটি এমনিতে খাওয়া হয়না ।এভাবে যদি একটু খাওয়া হয়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

নিমকি সবসময় বাজার থেকে কিনে খাই। কারণ ঘরে তৈরি পদ্ধতি এখনো জানিনা। আপনি আজ চমৎকারভাবে নিমকি তৈরি করে দেখিয়েছেন। আপনার কাছ থেকে শিখে নিলাম। এবার আমিও বাসায় বানিয়ে খাবো।

 2 years ago 

হ্যাঁ আপু এটি তৈরি করে দেখবেন খুবই সহজ এবং খেতেও খুবই সুস্বাদু। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এরকম নিমকি সাধারণত চটপটিতে দেয়ার জন্য বানানো হয়। মজা লাগে অনেক। আপনার নিমকি গুলো খুব মজা হয়েছে দেখে বোঝা যাচ্ছে। খুব সুন্দর করে নিমকি তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে নিমকি তৈরি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যা এভাবে তৈরি করে চটপটি তে দেয়া হয়। তবে এভাবে খেতে বেশ ভালোই লাগে। তাই আমি এমনি সময় এটি বানিয়ে খাই। অন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

অসাধারণ হয়েছে আপু আপনার নিমকি তৈরির রেসিপি। তবে আমার কাছে মনে হচ্ছে নিমকিতে কালোজিরা পরিমাণ একটু বেশি পড়ে গেছে। কিন্তু দেখি এটাও বোঝা যাচ্ছে যে ভীষণ মজাদার হয়েছে। আমিও এভাবে নিমকি তৈরি করতে পারি এবং এই খাবারটা আমার খুবই পছন্দের। অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য। ্

 2 years ago 

আপু নিমকিতে কালোজিরা বেশি পরে যায়নি, আমি ইচ্ছে করেই দিয়েছি ।কারণ কালোজিরা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। কিন্তু এটি এমনিতে খুব একটা খাওয়া হয়না তাই নিমকির মধ্যে দিয়ে খাওয়ার চেষ্টা আরকি। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

মুচমুচে নিমকি দেখেই জিভে জল চলে আসলো ইচ্ছে করছে তুলে খেতে শুরু করি এ ধরনের খাবার আমার খুব ফেভারিট।
প্রস্তুত প্রণালি সুন্দর ভাবে আলোচনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আমার নিমকি দেখে আপনার জিভে জল চলে এসেছে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া। এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

নিমকি তৈরি রেসিপি দেখে ভীষণ ভালো লেগেছে। নিমকি খেতে খুব মুচমুচে। চমৎকার রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুরু থেকে খুব সুন্দর উপস্থাপন করেছেন আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাই আপনার কাছে আমার নিমকি তৈরির রেসিপি
টি ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো। আর আপনি ঠিকই বলেছেন নিমকি খেতে আসলেই বেশ মুচমুচে হয়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

বাসায় চটপটি তৈরি হলে তার জন্য নিমকি কিনে আনতে হয় বাইরে থেকে। আপনার রেসিপিটা যদি আগে পেতাম তাহলে একগাদা বানিয়ে বয়ামে ভরে রাখতাম। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া চটপটির জন্য এই নিমকিটি একদম পারফেক্ট হয় ।বাজার থেকে কিনে আনা নিমকি অতটা ভালো হয় না । এই নিমকি টি বেশ মুচমুচে হয় এবং খেতেও বেশ সুস্বাদু হয়। যার জন্য আমি এক কৌটা বানিয়ে রেখেছিলাম কিন্তু এক রাতেই শেষ ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

নিমকি তৈরির রেসিপি দেখে আমার খুবই লোভ লেগে গেছে। আপনার নিমকি ভাজার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু এবং ইয়াম্মি হয়েছে। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন নিমকি ভাজি রেসিপি। আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ আপনি ঠিকই ধরেছেন এটি খেতে বেশ সুস্বাদু এবং ইয়ামি হয়েছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। সব সময় ভালো থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 59274.49
ETH 2983.07
USDT 1.00
SBD 3.75