স্বরচিত কবিতা|| তোমায় পাবার আশা

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আবারো একটি নতুন কবিতা নিয়ে হাজির হয়েছি । আসলে কবিতা লিখতে এখন বেশ ভালই লাগে । তাই মাঝে মাঝে চেষ্টা করি একটি করে কবিতা পোস্ট শেয়ার করার জন্য । এটি আমার উনিশ নাম্বার কবিতা । যদিও কমিউনিটিতে বেশ কয়েকজন অনেক সুন্দর সুন্দর কবিতা লিখেন । আমি নতুন নতুন লিখছি এবং শিখছি । জানিনা কতটুকু লিখতে পারছি। তবুও প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি ভালো কিছু আপনাদেরকে উপহার দেওয়ার জন্য । আসলে কমিউনিটির সবার কবিতা পড়েই মূলত কবিতা লেখার অনুপ্রেরণা পেয়েছি । আর এবিবি ফানে আমার প্রথম কবিতা লেখা শুরু । যাইহোক আর কথা না বাড়িয়ে চলে যাচ্ছি কবিতার মূল সারমর্মে।


আসলে ভালোবাসার মানুষকে নিয়ে মানুষের অনেক স্বপ্ন থাকে। তাই তো সে সব সময় কল্পনায় তাকে দেখতে পায় । কিন্তু বাস্তবে ধরতে গেলে তাকে সে হারিয়ে ফেলে। কিন্তু তার মনে সব সময় একটি আশা থাকে হয়তো একদিন তার ভালোবাসার মানুষটিকে সে খুঁজে পাবে ।তখন তার সঙ্গে নতুন করে স্বপ্ন সাজাবে। জীবনটাকে নতুন করে উপলব্ধি করবে ।তাকে সঙ্গে নিয়ে বাঁচবে নতুন করে।


mountains-2987224_1280.jpg

source

তোমায় পাবার আশা


কুয়াশা ভেজা এই ভোরে
তোমায় ভীষণ মনে পরে ।
চারিপাশের আবছা আলোয়
খুঁজেফিরি তোমায় বারবার ।
দূরে তোমায় খুঁজে পাই,
কুয়াশা সরিয়ে কাছে যেতেই
হারিয়ে ফেলি তোমায় বারবার ।
তবুও পাবার আশায়
মনে জাগে নতুন করে সপ্ন,
হয়তো একদিন কুয়াশা কেটে যাবে
আমি তোমায় খুঁজে পাব,
নতুন করে বাঁচবো দুজনে,
নতুন করে স্বপ্ন সাজাবো,
মনের রঙে তোমায় রাঙাবো ।
পাশে থাকবে তো প্রিয়?
আমার হাতটি ধরে,
আমার ভালবাসা হয়ে,
আমার প্রিয় বন্ধু হয়ে,
থাকবে তো সারাটি জীবন
শুধুই আমার হয়ে ।।


জানিনা আজকের কবিতাটি কেমন হয়েছে। আশা করছি আপনাদের কাছে কিছুটা হলেও ভালো লেগেছে। ভালো লাগলে কমেন্টে অবশ্যই জানাবেন। আর ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 7 months ago 

একদম ঠিক বলছেন আপু আসলে ভালোবাসার মানুষকে পাওয়ার জন্য প্রতিটি মানুষের কাছে অনেক স্বপ্ন থাকে। ভালবাসার মানুষকে নিয়ে অনেক আশা থাকে। আপনি সেই আশা নিয়ে অনেক সুন্দর একটি কবিতা লিখলেন। আপনার কবিতা পড়ে আমার খুবই ভাল লেগেছে।

 7 months ago 

আপু আমার কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 7 months ago 

খুব সুন্দর কবিতা লিখেছেন আপু। প্রিয়জন কে পাবার আশায় মনের অনুভূতি গুলো কবিতার ছন্দে চমৎকার ভাবে প্রকাশ করেছেন। আসলে এই ধরনের কবিতা পড়তে খুব ভালো লাগে। প্রিয়জনকে মনের আঙিনায় প্রকৃতির উপমায় সব কিছুতে খুঁজে পাওয়া যায়। আপন মানুষকে খুঁজে পেলে দুইজন মন এক মনের মিলিত হয়ে স্বপ্ন দেখে নতুন ভাবে বেঁচে থাকার। নতুন ভাবে স্বপ্ন সাজিয়ে সারা জীবন এক সাথে কাটিয়ে দেওয়ার। এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 7 months ago 

ভাই আপনার এত সুন্দর একটি মন্তব্য পড়ে সত্যি আমি মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 7 months ago 

বলতে গেলে বর্তমান আবহাওয়ার সাথে মিল রেখে কবিতা লিখেছেন, তবে রোমান্টিক লাইনগুলো বেশ ভালো লেগেছে। দুঃখের বিষয় আমি মনের রঙে রাঙানো মানুষটাই খুঁজে পেলাম না 💔 যাই হোক চমৎকার কবিতা লিখে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

হ্যাঁ ভাইয়া বর্তমান আবহাওয়া সঙ্গে মিল দেখেই মূলত কবিতাটি লেখার চেষ্টা করেছি। আপনাদের ভালো লাগলেই সার্থকতা ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

আপনার তোমায় পাবার আশা কবিতাটি পড়ে সত্যি অনেক ভালো লাগলো। প্রত্যেক মানুষ স্বপ্ন দেখে ভালোবাসার মানুষকে নিয়ে। ভালোবাসা আছে বিদায় পৃথিবী এত সুন্দর। আর কিছু ভালোবাসা আছে যেগুলোর কারণে মানুষের জীবন অন্ধকার হয়ে যায়। আর প্রিয় মানুষ যখন পাশে থাকে তখন অনেক রঙের স্বপ্ন দেখে। তবে আপনার কবিতার লাইন পড়ে মুগ্ধ হয়ে গেলাম। আর আপনার কবিতা এমনিতে আমার কাছে অনেক ভালো লাগে। ছন্দ মিলিয়ে আপনি খুব সুন্দর কবিতা লিখেন। অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে কবিতাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

ভাইয়া আমার কবিতা পড়ে আপনি মুগ্ধ হয়েছেন জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো ।এত সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

ভালোবাসাকে কেন্দ্র করে বেশ অসাধারণ একটি কবিতা লিখা আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আসলে ভালোবাসার মানুষকে নিয়ে স্বপ্ন সাজানোর ইচ্ছে প্রত্যেকটি মানুষের মনেই থাকে। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার মন্তব্যটি পড়ে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন সব সময়।

 7 months ago 

খুব ভালো লাগলো আপনার এই কবিতা পড়তে পেরে। খুবই সুন্দরভাবে আপনি এই কবিতা তৈরি করেছেন। একইসাথে এখানে প্রিয়জনকে পাবার আশায় খুবই ভালোভাবে সবগুলো লাইন মিলিয়েছেন।এত সুন্দর একটি কবিতা তৈরি করার মাধ্যমে আপনি আপনার কবি প্রতিভার বহিঃপ্রকাশ ভালোভাবে ফুটিয়ে তুলেছেন৷

 7 months ago 

কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 7 months ago 

অসাধারণ একটি কবিতা লিখেছেন। তোমায় পাবার আশায় এই কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমার কবিতাটি আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো ভাইয়া ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 7 months ago 

আপনার লেখা কবিতা তোমায় পাবার আশা পড়ে বেশ ভালই লাগলো। ভালোবাসা নিয়ে মানুষ অনেক স্বপ্ন দেখে। গণ কুয়াশায় এর মধ্যে তাকে দেখতে পাই। আর স্বপ্ন নিয়ে মানুষ ভালোবাসার লোকটিকে খুঁজে পাই। তবে আপনার কবিতাটি পড়ে সত্যি অনেক ভালো লাগলো। এমনিতে আপনি বেশ চমৎকার কবিতা লেখা থাকেন। কবিতাটি সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

আপু আমার কবিতা আপনার কাছে ভালো লাগে জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো ।এত সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ।

 7 months ago 

তোমায় পাবার আশায় কবিতাটা যত পড়ছিলাম, আমার কাছে ততই ভালো লাগছিল আপু। আপনার লেখা কবিতা গুলো আমি বেশিরভাগ সময় পড়ার চেষ্টা করি। কারণ আপনার লেখা কবিতা আমার খুবই ভালো লাগে। এবিবি ফানে আপনার প্রথম কবিতা লেখা শুরু, এটা জেনে সত্যি খুব ভালো লেগেছে। ছন্দের সাথে ছন্দ মিলিয়ে সম্পন্ন কবিতাটা লিখেছেন, যেটা সবারই পছন্দ হবে। আসলে প্রিয় মানুষটাকে নিয়ে আমাদের মনের ভিতর অনেক রকমের স্বপ্ন থাকে। আর সে মানুষটাকে কাছে পাওয়ার স্বপ্ন টা বেশি থাকে।

 7 months ago 

আপু আমার কবিতা গুলো আপনার কাছে ভালো লাগে এবং আপনি আমার কবিতাগুলো পড়েন যেনে সত্যিই ভীষণ ভালো লাগলো। এত সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57810.45
ETH 3116.57
USDT 1.00
SBD 2.43