রঙিন কাগজ দিয়ে হাঁস তৈরি ||১০%বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-foxএর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি বেশ ভাল আছি।আলহামদুলিল্লাহ।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আবারো হাজির হয়েছি নতুন একটি ডাই পোস্ট নিয়ে। আমি এর আগেও আপনাদেরকে বলেছি ডাই পোস্টগুলো করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে ।তাই তো মাঝে মাঝেই ডাই পোস্ট নিয়ে হাজির হয়ে যাই। নিশ্চয়ই আপনাদেরও আমার ডাই পোস্টগুলি ভালো লাগে ।আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি হাঁস বানিয়েছি। আশা করছি আপনাদের কাছে আমার রঙিন কাগজ দিয়ে তৈরি করা হাঁস টি ভালো লাগবে। তাহলে চলুন দেখে আসি রঙিন কাগজ দিয়ে একটি হাঁস তৈরি।


রঙিন কাগজ দিয়ে হাঁস তৈরি



Polish_20220410_220206826.jpg



  • রঙিন কাগজ
  • কাঁচি
  • কলম
  • আঠা

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220408_120829.jpg20220408_121215.jpg
প্রথমে একটি হলুদ রঙের কাগজ এভাবে কেটে নিয়ে ডানা তৈরি করি। তারপর লাল রঙের একটি কাগজ কেটে নিয়ে পা তৈরি করি।

ধাপ-২

20220408_121312.jpg20220408_121538.jpg
তারপর আরো একটি কাগজ ভাঁজ করে এভাবে করে কেটে নেই।

ধাপ-৩

20220408_123601.jpg20220408_123928.jpg
তারপর একে একে ডানা, পা, চোখ,মাথার ঝুটি,ঠোঁট কাঁচি দিয়ে কেটে নেই ও আরও দুটি কাগজ কেটে নেই।

ধাপ-৪

20220408_124958.jpg20220408_125012.jpg
তারপর কাগজটির এক প্রান্তে আঠা লাগিয়ে আরেক প্রান্ত লাগিয়ে নেই।

ধাপ-৫

20220408_125019.jpg20220408_125109.jpg
তারপর আরো একটি কাগজ আঠা দিয়ে লাগিয়ে নেই। তারপর দুটি গোল করে রাখা কাগজ আঠা দিয়ে লাগিয়ে দেই।

ধাপ-৬

20220408_125723.jpg20220408_125858.jpg
তারপর পা ও চোখ আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ-৭

20220408_130051.jpg20220408_130203.jpg
তারপর ঠোঁট আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ-৮

20220408_130354.jpg20220408_130539.jpg
তারপর মাথার ঝুটি ও ডানা লাগিয়ে নেই।

ধাপ-৯

20220408_130807.jpg

ব্যাস এভাবেই হয়ে গেল আমার হাঁস তৈরি ।আশা করছি আপনাদের কাছে আমার রঙিন কাগজের তৈরি হাঁস টি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

আপনি রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর একটি হাঁস তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আমার তৈরি করা হাঁস টি আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো ভাইয়া। সবসময় ভালো থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে যে এত কিছু তৈরি করা যায় তা আমি "আমার বাংলা ব্লগে" কাজ না করলে জানতামই না।প্রতিনিয়ত রঙিন কাগজের তৈরি বিভিন্ন জিনিস দেখতে পাচ্ছি, যা দেখে খুবই ভালো লাগে।আজকে আপনার তৈরি রঙিন কাগজ দিয়ে একটি হাঁস, অসাধারণ হয়েছে। দেখে খুবই ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি হাঁস তৈরি করে উপস্থাপন করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপনি ঠিকই বলেছেন আমার বাংলা ব্লগে এসে আমরা প্রতিদিনই কিছু না কিছু শিখছি এবং দেখছি ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই কিউট একটি হাঁস আপনি তৈরি করেছেন বিশেষ করে হাঁসের ঠোঁটটা খুব সুন্দর লাগছে আমার কাছে ।প্রতিটি ধাপে ধাপে খুব সুন্দর করে হাঁসটি বানিয়ে দেখেছিলাম আমি কিন্তু আপনার কাছ থেকে শিখে নিয়েছি আমিও বানাবো একদিন।

 2 years ago 

আপনার কাছে আমার হাঁসের ঠোঁটটি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো আপু ।হ্যাঁ আপু আপনিও একদিন বানিয়ে দেখবেন ।আপনার কাছেও ভাল লাগবে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঘুমানোর আগে এর চাইতে মিষ্টি পোস্ট আর কি হতে পারে! 🥰🥰❤️। অনেক অনেক ভালো কাজ ছিল আজ সত্যি। ইচ্ছে তো করছে হাঁসের বাচ্চা টাকে কোলে নিয়ে আদর করে দেই ❤️। অনেক ভালো একটা উপস্হাপনা ছিল দিদি। অনেক ভালোবাসা রইলো।

 2 years ago 

আপু আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ।দারুন একটি মন্তব্য করেছেন ।আপনার জন্য শুভকামনা রইল।

রঙিন কাগজের দারুণ একটি হাসের অরিগামি তৈরি করেছেন তো আপু!
খুবই কিউট লাগছে হাসটি দেখতে। আর ধাপগুলিও বেশ চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল। ভালো থাকবেন।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে হাঁসের এই অরিগামি টি অসাধারণ হয়েছে আপু। আপনি সতর্কতার সাথে খুব সুন্দর ভাবে এই হাঁসটি তৈরি করেছেন। আমার কাছে আসলে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ ডাই প্রজেক্ট টি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার হাঁসটি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো আপু ।এভাবেই পাশে থাকবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আরো কত যে বিচিত্র রকমের কাজ দেখব এখন শুধু তার অপেক্ষায় আছি। আপনি খুব চমৎকার করে রঙিন কাগজ দিয়ে হাঁস তৈরি করেছেন। কিন্তু হাসের মাথায় লাল ঝুটি দেখে আমি একটু অবাক হলাম। হাঁসের মাথায় সাধারণত লাল ঝুটি থাকে না। যাইহোক রঙিন কাগজের তৈরি হাস টি দেখতে খুব সুন্দর লাগছে। আপনার উপস্থাপনা বেশ ভালো ছিল। রঙিন কাগজ তৈরি হাঁস আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া এটাতো কাগজের তৈরি হাঁস তাই তো মাথায় একটু লাল ঝুটি দিয়েছি দেখতে ভালো লাগার জন্য ।আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও আপু দেখতে অনেক চমৎকার লাগছে। রঙিন কাগজ দিয়ে আপনি অনেক সুন্দর হাসি তৈরি করেছেন আপু। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে আমার পক্ষ থেকে অসংখ্য ধন্যবাদ। এভাবেই পাশে থাকবেন আশা করছি । ভালো থাকবেন।

 2 years ago 

আপু রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর সুন্দর জিনিস তৈরি করেন। ভালো লাগে আপনার রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে। আপনার আজকে হাঁসটি খুব চমৎকার হয়েছে। হাঁসটি দেখতে অনেক কিউট লাগছে।

 2 years ago 

আপনার এত সুন্দর একটি মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য আবারো ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ হয়েছে আপনার রঙ্গিন কাগজের হাঁসটি। আপনার জন্য শুভকামনা রইল। আশা রাখি আগামীতে রঙ্গিন কাগজের তৈরি আরো অনেক কিছু দেখতে পাবো।

 2 years ago 

আপনার কাছে আমার রঙিন কাগজের হাঁস টি ভালো লেগেছে জেনে বেশ ভাল লাগল ভাই ।হ্যাঁ আগামীতে আরো নতুন নতুন জিনিস নিয়ে আপনাদের সামনে হাজির হবো।পাশে থাকবেন ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62555.95
ETH 2435.55
USDT 1.00
SBD 2.64