একটি পরীর পেন্সিল আর্ট||১০% বেনিফিসিয়ারি আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি পেন্সিল আর্ট নিয়ে এসেছি। বিভিন্ন ধরনের আর্ট করতে আমার কাছে বেশ ভালো লাগে ।জলরং আর্ট, ম্যান্ডেলা আর্ট, পেন্সিল আর্ট সবগুলো আর্টই করতে বেশ ভালো লাগে।তবে সময়ের অভাবে খুব বেশি আর্ট নিয়ে বসা হয়না ।আসলেই এই সব গুলো আর্ট করতে প্রচুর সময় লাগে আবার ধৈর্যেরও প্রয়োজন হয় ।তাই সময় ও ধৈর্য নিয়ে খুব বেশি বসা হয়না আর্ট করতে।আমি প্রতিদিন দুপুরে ঘুমাই। কিন্তু আজ চিন্তা করলাম ঘুম বাদ দিয়ে একটা আর্ট করি। তাই বসে গেলাম একটি পেন্সিল আর্ট করতে। আজকে আমি একটি পরীর পেন্সিল আর্ট করেছি। আশা করছি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের আর্ট একটি পরীর পেন্সিল আর্ট ।


একটি পরীর পেন্সিল আর্ট



20220616_181033.jpg



  • পেনসিল
  • রাবার
  • কাটার
  • কটন বাড

অঙ্কন প্রণালী



ধাপ-১

20220616_164546.jpg20220616_164802.jpg

প্রথমে আমি পরীটির মাথা ও ডানার একটি অংশ এঁকে নেই।

ধাপ-২

20220616_165149.jpg20220616_165552.jpg

তারপর আরো ডানাগুলো এঁকে নেই।

ধাপ-৩

20220616_170636.jpg20220616_171516.jpg

তারপর নিচের জামার অংশ ও চুলের কিছু অংশ এঁকে নেই।

ধাপ-৪

20220616_171711.jpg20220616_172051.jpg

তারপর চুলগুলোকে পেন্সিল দিয়ে গাড় করে এঁকে নেই।

ধাপ-৫

20220616_172327.jpg20220616_172527.jpg

তারপর ডানার একটি অংশ প্রথমে পেন্সিল দিয়ে এঁকে তারপর কটনবাড দিয়ে ঘষে নেই।

ধাপ-৬

20220616_175227.jpg20220616_175806.jpg

তারপর ডানার বাকি অংশগুলোও একইভাবে এঁকে নেই।

ধাপ-৭

20220616_180444.jpg20220616_181042.jpg

তারপর সবগুলো ডানা ও জামার অংশ প্রথমে পেন্সিল দিয়ে এঁকে তারপর কটনবাড দিয়ে ভালোমতো ঘষে নেই। তারপর নিজের নামটি লিখে নেই।ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার একটি পরীর পেন্সিল আর্ট।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

আপনার পেন্সিল আর্ট এর দক্ষতা দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুবই সুন্দরভাবে পেন্সিল আর্ট করেছেন। এই পরীর চিত্র অংকন অনেক সুন্দর হয়েছে। আমার অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার পরীর চিত্র অংকন টি ভাল লেগেছে জেনে সত্যি ভাইয়া অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

প্রথমেই বলতে চাই পরীটি কিন্তু দেখতে খুব কিউট লাগছে পিছন দিক থেকে ।আপনি পেন্সিলের স্কেচ এর মাধ্যমে খুব সুন্দর করে পরিটি আর্ট করার চেষ্টা করেছেন এবং সফলতা অর্জন করেছেন। এরকম সুন্দর সুন্দর আর্ট আপনি আমার বাংলা ব্লগে শেয়ার করবেন বলে আমরা আশা রাখি ।

 2 years ago 

ভাই আপনার এত সুন্দর একটি মন্তব্য পড়ে সত্যিই বেশ ভালো লাগলো। এত সুন্দর মন্তব্যগুলি পেলে সত্যি কাজ করার উৎসাহ বেড়ে যায় ।ধন্যবাদ আপনাকে ।ভালো থাকবেন।

 2 years ago 

ওয়াও আপু আপনার পরীর আর্টতো অনেক সুন্দর হয়। বিশেষ করে ডানা গুলো অনেক সুন্দর লাগছে। আপনার পেন্সিল আর্ট এর প্রশংসা করতে হয় আপু। আপনার পরবর্তী পেন্সিল আর্ট এর অপেক্ষায় রইলাম কিন্তু আমি।

শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনার এত সুন্দর একটি মন্তব্য করে সত্যিই বেশ ভালো লাগলো। পরীর ডানা টি আপনার কাছে ভাল লেগেছে জেনে বেশ ভাল লাগলো। পরবর্তীতে আরও আর্ট নিশ্চয়ই করব। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পরী শুধু স্বপ্নে দেখি এখন বাস্তবে এসে গেছে আপু 🥰😊। হিহিহিহি। খুব মিষ্টি করে এঁকেছেন আপু। ফিনিশিং টা দুর্দান্ত লেগেছে এক কথায়।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য ।সব সময় ভালো থাকবেন এই শুভকামনা রইল।

 2 years ago 

জাস্ট অসাধারণ আমি সত্যিই আপনার এই একটি পরীর পেন্সিল আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুব দক্ষতার সঙ্গে আপনি এই অঙ্কন করেছেন। এত সুন্দর একটি পরীর চিত্র অঙ্কন করে আমাদের সকলের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আমার আর্ট দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে বেশ ভালো লাগলো। এভাবেই সুন্দর মন্তব্যগুলি নিয়ে পাশে থাকবেন । আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি পরীর আর্ট করেছেন। আমার কাছে আবার পরীর আর্ট গুলো দেখতে বেশি ভালো লাগে। ভাবি যদি আমরাও এরকম পরীর মতো হতে পারতাম। আসলে বাস্তবে এরকম পরী আছে কিনা জানিনা। কিন্তু পরীর কথা কল্পনা করলে মনে হয় যেন হারিয়ে যায়। এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার মন্তব্যটি পড়ে সত্যিই বেশ ভালো লাগলো। আপনি ঠিকই বলেছেন এরকম ডানা থাকলে আমাদের বেশ ভালো হত। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

পেন্সিল দিয়ে একটি পরী কে আর্ট করেছেন দেখে ভীষণ ভালো লেগেছে আপু। খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। পেন্সিলের আর্ট গুলো আমার খুবই ভালো লাগে। এত চমৎকার একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনার মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।সবসময় ভালো থাকবেন এই শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর করে একটি পেন্সিল স্কেচ এর মাধ্যমে পরীর আর্ট করেছেন। আমার তো খুবই ভালো লেগেছে পরীটির ডানাগুলো বেশ সুন্দর লাগছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আপনার কাছে পরী টির ডানাগুলো ভালো লেগেছে জেনে সত্যি আপু অনেক ভালো লাগলো। এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পেন্সিল দিয়ে একটি চমৎকার একটি পরীর চিত্রাংকন করলেন আপনি। আপনার এই চিত্রাংকন টি বিশেষ করে আমার কাছে খুবই ভালো লাগলো। ছোটবেলা থেকেই আমরা তো পরীদের গল্প শুনে বড় হয়েছি। আজকে আপনার চিত্রাংকন এটা দেখে আরো অনেক ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার মন্তব্যটি পড়ে সত্যিই বেশ ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

বাহ কি অসাধারন ভাবে আপনি পরীর ছবিটি একেছেন পেন্সিল এর মাধ্যোমে। অনেক ভাল একেছেন আপু। ভাল লাগল দেখে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাই আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ।ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57797.87
ETH 3067.72
USDT 1.00
SBD 2.29