শীতের সবজি বাঁধাকপি ভাজি রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি । আর সেই রেসিপিটি হচ্ছে শীতের সবজি বাঁধাকপি ভাজি রেসিপি । শীতকালে এই বাঁধাকপি ভাজি গরম ভাতের সঙ্গে খেতে আমার কাছে খুবই সুস্বাদু লাগে । কেননা এটি শুধুমাত্র শীতকালেই পাওয়া যায় । অন্য সময় এটি পাওয়া যায় না । তাই আমি শীতকালে এই ভাজিটি মাঝে মাঝেই করে থাকি । সেই ভাজির রেসিপিটিই আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব । আশা করছি আপনাদের ভালো লাগবে । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের রেসিপি শীতকালীন সবজি বাঁধাকপি ভাজি রেসিপি ।



বাঁধাকপি ভাজি রেসিপি



20221103_142654.jpg





Polish_20221112_231313357.jpg

উপকরণপরিমান
বাঁধাকপিঅর্ধেক
শিমপরিমাণমত
আলু২ টি
হলুদ১চা চামচ
লবনস্বাদমতো
পেঁয়াজ কুচি৩ টি
কাঁচা মরিচ৫ টি
ধনিয়া পাতাপরিমাণমত
তেলপরিমাণমত

প্রুস্তুতপ্রণালী



20221103_134340.jpg20221103_134359.jpg

প্রথম একটি কড়াইয়ে তেল দিয়ে দেই । তেল গরম হলে রসুন কুচি দিয়ে দেই ।

20221103_134418.jpg20221103_134429.jpg

তারপর কাঁচা জিরা দিয়ে ভালোমতো নেড়ে চেড়ে কিছুক্ষণ ভেজে নেই ।

20221103_134528.jpg20221103_134606.jpg

রসুন কুচি ও জিরা ভাজা হলে বাঁধাকপি ও অন্যান্য সবজি , পেঁয়াজ দিয়ে দেই ।

20221103_134722.jpg20221103_134951.jpg

তারপর কাঁচা মরিচ ও হলুদ গুঁড়া দিয়ে দেই ।

20221103_135022.jpg20221103_135242.jpg

তারপর লবণ ও সামান্য একটু পানি দিয়ে ভালোমতো নেড়ে চেড়ে কিছুক্ষণ রান্না করি ।

20221103_135457.jpg20221103_140136.jpg

তারপর ধনিয়া পাতা দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে আরো কিছুক্ষণ রান্না করি ।

20221103_140735.jpg

20221103_142654.jpg

তারপর ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার বাঁধাকপি ভাজি রেসিপি । এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে । আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে ।আরেকটি কথা এটি রান্না করা কিন্তু খুবই সহজ কিন্তু খেতে বেশ সুস্বাদু ।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 years ago 

চারদিকে শীতের আবহাওয়া বইছে এর মধ্যে বাজারের ফুলকপি বাঁধাকপি পাওয়া যাচ্ছে। আজকে আপনি বাঁধাকপির সবজি ভাজি রেসিপি তৈরি করেছেন। সত্যি দেখে খুবই মজাদার মনে হচ্ছে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া খেতে বেশ মজার হয়েছিল । ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

বাঁধাকপি একটি শীতকালীন সবজি।এই সবজি গরম ভাতের সাথে খেতে অনেক ভালো লাগে আপনি ঠিক বলেছেন।তাছাড়া ও আপু আমি এই সবজি রুটি অথবা পরোটার সাথে বেশি খেয়ে থাকি শীতকালে।আপনার রেসিপির কালারটা দেখে মনে হচ্ছে অনেক মজার হয়েছে খেতে।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন এই সবজি রুটি এবং পরোটার সঙ্গে খেতেও বেশ ভালো লাগে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

শীত চলে আসা মানেই তো রং বেরঙের সব্জি খাওয়ার দিন চলে আসা। শীতের সব্জি আর গ্রীষ্মের ফল এই দুইই আমার পছন্দের। আমার মনে হয় আমআর মত অনেকেরই এই দুটোই খুব পছন্দের।বাঁধাকপি যদিও এখন সারাবছর পাওয়া যায়, তবে শীতের সময়ের সব্জির স্বাদ আলাদাই। সীম দিয়ে কখনওই খাোয়আ হয় নি। ইউনিক লাগলো বিষয়টা। তবে আলু, পেঁয়াজ, মাছের মাথা, চিংড়ি দিয়ে বহুবার খেয়েছি, দুরন্ত লাগে খেতে।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন বাঁধাকপি সারা বছর পাওয়া গেলেও শীতের সময় কিন্তু এর স্বাদ অন্যরকম। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । এভাবে একদিন খেয়ে দেখবেন ভালো লাগবে ।

 2 years ago 

শীতের সময় বিভিন্ন রকম সবজি ভাজি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। এরকম বাজি গুলো রুটির সাথে এবং গরম গরম ভাতের সাথে খেতেও খুবই মজা হয়। ধনিয়া পাতা ব্যবহার করলে এর ফ্লেভারটা আরো বেশি ভালো লাগে। রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন এই ভাজি গুলোতে ধনিয়া পাতা দিলে এ ফ্লেভার অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

গরম ভাত কিংবা রুটির সাথে বাঁধাকপি ভাজি খেতে বেশ ভালো লাগে। তবে আপু এই সবজিটি শীতকালীন সবজি হলেও বছরের বিভিন্ন সময় পাওয়া যায়। কিন্তু তখন খেতে ভালো লাগে না। কেমন জানি গন্ধ লাগে। আসলে শীতের সবজিগুলো শীতকালেই খেতে ভালো লাগে। শীতকালে বাঁধাকপি ভাজির সাথে গরম ভাত খাওয়ার মজাই আলাদা।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন এই সবজি গরমের সময় পাওয়া গেলেও শীতকালে এটি খাওয়ার যে স্বাদ সেই স্বাদটি গরমের সময় পাওয়া যায় না । যেহেতু এটি শীতকালীন সবজি । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

শীতের সবজি মানেই মুলা, পালং,ফুলকপি আর বাঁধাকপি। তবে এই সবগুলোর মধ্যে আমার বাঁধাকপি বেশি ভালো লাগে। বাঁধাকপি ভাজি আমার খুব পছন্দের একটি খাবার। আপনার রেসিপি দেখে আমার ও এখন এটা খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করবার জন্য।

 2 years ago 

ভাইয়া যেহেতু খেতে ইচ্ছা করছে অবশ্যই বাড়িতে বানিয়ে খেয়ে নিবেন । বেশ ভালো লাগবে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

শীতের যতগুলো সবজি পাওয়া যায় তার মধ্যে অন্যতম হচ্ছে বাঁধাকপি। এই সবজিটা শীতকাল ছাড়া সব সময় তেমন একটা পাওয়া যায় না। তাই শীতকালে এই সব্জীর ভাজিটা অনেক স্বাদের হয়। আপনার সবজির রেসিপিটা দেখে মনে হচ্ছে অনেক মজার ছিল। একটু বেশি ঝাল হলে বেশি স্বাদ লাগে আপু।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন এই ভাজিটা খেতে সত্যিই খুব স্বাদের হয় । আমার রেসিপিটিও বেশ মজার হয়েছিল । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

শীতকালীন সবজি বাঁধাকপি ভাজি করার খুবই চমৎকার একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। বাঁধাকপি ভাজির মধ্যে যদি কিছু বডি ভেঙ্গে দিতেন তাহলে এটা খেতে আরও বেশি সুস্বাদু হতো বলে আমার কাছে মনে হচ্ছে।

 2 years ago 

ভাইয়া ভাজির মধ্যে কিছু বডি ভেঙ্গে দিতেন মানে কি? আমি বুঝতে পারিনি । বুঝিয়ে বললে ভালো হতো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে বাঁধাকপি ভাজি রেসিপি করেছেন। কিছুদিন আগে আমাদের বাড়িতে বাঁধাকপি বাজার থেকে নিয়ে আসলো কিন্তু দাম অনেক বেশি। আমরা কিন্তু মাছ দিয়ে রান্না করে খেয়েছি। তবে আপনার রেসিপি কালার দেখে মনে হয় অনেক সুস্বাদু হবে। ধন্যবাদ খুব সুন্দর করে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাঁধাকপি দিয়ে কখনো মাছ দিয়ে খাওয়া হয়নি ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62