DIY(এসো নিজে করি)||রঙিন কাগজ দিয়ে একটি ডিমের ঝুড়ি তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি ডাই পোস্ট নিয়ে এসেছি। আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি ডিমের ঝুড়ি তৈরি করেছি ।তৈরি করার পর ডিমের ঝুড়িটি দেখতে বেশ সুন্দর লাগছিল। আসলে রঙিন কাগজ দিয়ে কোন কিছু বানানোর পর দেখতে বেশ ভালই লাগে। আমি রঙিন কাগজের সঙ্গে সামান্য একটু গ্লিটার আর্ট পেপার ব্যবহার করেছি। যার জন্য আমার ডিমের ঝুড়ি টি আরো বেশি আকর্ষণীয় হয়ে উঠেছে ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে একটি ডিমের ঝুড়ি তৈরি।


রঙিন কাগজ দিয়ে একটি ডিমের ঝুড়ি তৈরি



Polish_20220731_201740488.jpg





  • রঙিন কাগজ
  • গ্লিটার আর্ট পেপার
  • কাঁচি
  • আঠা


প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220727_222108.jpg20220727_222124.jpg

প্রথমে একটি কাগজ নেই। তারপর কাগজটিকে মাঝখান থেকে ভাঁজ দেই।

ধাপ-২

20220727_222304.jpg20220727_222424.jpg

তারপর ডিমের মতো এভাবে করে এঁকে নেই ও কাচি দিয়ে কেটে নেই।

ধাপ-৩

20220727_222432.jpg20220727_222654.jpg

তারপর কাটার পর এই অবস্থায় এলো ।তারপর আরো একটি কাগজ লম্বা করে কেটে নেই।

ধাপ-৪

20220727_222957.jpg20220727_223623.jpg

তারপর আরো একটি লম্বা কাগজ নেই। তারপর কাগজটি দুই পাশে চিকন করে ভাজ দেই ।তারপর ওই ভাজ বরাবর কাচি দিয়ে ঝিকিমিকি করে কেটে নেই।

ধাপ-৫

20220727_223942.jpg20220727_224043.jpg

এখন ঝিকিমিকি করে কাটা লম্বা কাগজটা আগে কেটে নেওয়া ডিমের মতো কাগজের ওপর আঠা দিয়ে ঘুরিয়ে লাগিয়ে দেই। তারপর কাগজের উপরে আঠা লাগিয়ে নেই।

ধাপ-৬

20220727_224139.jpg20220727_224215.jpg

তারপর ডিমের মতো কেটে রাখা আরো একটি কাগজ তার উপর লাগিয়ে দেই।

ধাপ-৭

20220727_224404.jpg20220727_225136.jpg

তারপর চিকন করে কেটে রাখা লম্বা কাগজটি ঝুড়িটির উপরের দিকে আঠা দিয়ে লাগিয়ে নেই ।তারপর গ্লিটার আর্ট পেপার ছোট ছোট গোল গোল করে কেটে নেই।

ধাপ-৮

20220727_225722.jpg20220727_225932.jpg

তারপর ছোট ছোট কেটে রাখা গ্লিটার আর্ট পেপারগুলো ঝুড়িটির গায়ে আঠা দিয়ে লাগিয়ে দেই। ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার একটি ডিমের ঝুড়ি। আশা করছি আপনাদের কাছে আমার ডিমের ঝুড়িটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

বাহ আজকের দিনে অসাধারণ পোস্ট দেখলাম। আপনি রঙিন কাগজ দিয়ে ডিমের ঝুড়ি তৈরি করেছেন মনে হচ্ছে আমি গিয়ে নিয়ে আসি। আপনার এই পোস্ট করতে অনেক সময় লেগেছে তা দেখেই বুঝা যাচ্ছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার কাছে ভালো লেগেছে তাহলে এসে নিয়ে যান। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

ডিমের ঝুটি টা দেখতে সত্যিই খুব ভালো লেগেছে। আপনি খুবই চমৎকারভাবে ডিমের ঝুড়ি তৈরি করেছেন। ধাপে ধাপে খুব চমৎকারভাবে উপস্থাপন করেছেন আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আমার ডিমের ঝুড়ি টি আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

আপু আপনি রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ডিমের ঝুড়ি বানিয়েছেন। খুবই সুন্দর লাগছে এটি আপু। উপরের ডিজাইনটি বেশি সুন্দর ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন।তাই খুব সহজে বুঝে নেওয়া যায় আপু।আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে আমার ডিমের ঝুড়িটি ভালো লেগেছে যিনে সত্যি ভীষণ ভালো লাগলো। আপনাকে অনেক অনেক শুভেচ্ছা ।ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ডিমের ঝুড়ি তৈরি করেছেন। আপনার তৈরি করার উপস্থাপন আমার অনেক ভালো লেগেছে, শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ডিমের ঝুড়ি তৈরি করেছেন। মনে হচ্ছে ঝুড়িতে অনেকগুলো ডিম রাখা যাবে। দেখতে কিন্তু বেশ আকর্ষণীয় লাগছে ঝুড়িটা। রঙিন কাগজের তৈরি এইরকম কাজগুলো আমার কাছে বেশি ভালো লাগে।

 2 years ago 

হ্যাঁ আপু অনেকগুলো ডিম না জেমস রেখেছিলাম ঝুড়িতে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজের কারুকাজ আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি খুব সুন্দর করে রঙ্গিন কাগজ ব্যবহার করে একটি ডিমের ঝুড়ি তৈরি করেছেন। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। সেইসাথে উপস্থাপনা অনেক ভাল ছিল আপনার। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার রঙিন কাগজের ঝুড়িটি দেখে আপনি মুগ্ধ হয়ে গেলেন জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

আসলেই রঙ্গিন‌ কাগজ দিয়ে কিছু তৈরি করলে তা পরে দেখতে খুবই ভালো লাগে। আপনি এই ঝুড়িটির মধ্যে গ্লিটার আর্ট পেপার ব্যবহার করে আরো ভালো লাগছে। আপনার কাছ থেকে এমন সুন্দর সুন্দর কাজ আরো প্রত্যাশা করি।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আরো ভবিষ্যতে সুন্দর সুন্দর কাজ নিয়ে হাজির হব ইনশাআল্লাহ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ডিমের ঝুড়ি তৈরি সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে ডিমের ঝুড়ি তৈরি করেছেন। দেখতে খুবই ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। সবসময় ভালো থাকবেন এই শুভকামনা রইল।

 2 years ago (edited)

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর ডিমের ঝুড়ি তৈরি করেছেন আপু। ডিমের ঝুড়িটি দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি অনেক সুন্দর কালার করেছেন যার কারণে দেখতে এত সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগল। মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি। ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ সুন্দর ভাবে আপনি একটি ঝুড়ি তৈরি করেছেন এবং তার মধ্যে বেশ কিছু কাজ করেছেন, খুবই সুন্দর হয়েছে আপনার আজকের এই ঝুড়িটি শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

ভাই আপনার কাছে আমার ঝুড়িটি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগল। এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন আশা করি ।অনেক অনেক ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67333.38
ETH 3247.21
USDT 1.00
SBD 2.65