🍡🍡মজাদার চিকেন সাসলিক রেসিপি🍡🍡||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম


আমার বাংলা ব্লগের সকল বাংলাভাষী বন্ধুরা,আপনারা সবাই কেমন আছেন?আশা করছি সবাই যে যেখানে আছেন ভালো আছেন,সুস্থ আছেন।আমিও আল্লাহর রহমতে বেশ ভালো আছি।


আজ আমি আপনাদের সামনে আরো একটি মজার রেসিপি নিয়ে এসেছি।আর সেটি হচ্ছে মজাদার চিকেন সাসলিক রেসিপি।বিকেলের নাস্তায় চিকেন সাসলিক খুবই সুস্বাদু একটি নাস্তা।আমরা সবাই বিকেলে কিছু না কিছু নাস্তা করে থাকি।আর সেটি যদি হয় মুরগির মাংস দিয়ে তৈরি কোনো মজাদার খাবার তাহলে তো নাস্তা টা একদম জমে যায়।আর এটি বানাতে খুব বেশি ঝামেলা নেই ,খুব সহজেই তৈরি করে ফেলা যায় চিকেন সাসলিক।তাহলে চলুন শুরু করি আমার আজকের রেসিপি "মজাদার চিকেন সাসলিক রেসিপি"।

Polish_20210906_201753686.jpg

উপকরণ

Polish_20210906_201326623.jpg

চিকেন সাসলিক তৈরি করতে প্রয়োজনীয় উপকরণ ও পরিমান নীচে উল্লেখ করা হলো:

উপকরণপরিমান
হাড় ছাড়া মুরগির মাংস৩০০গ্রাম
টমেটো১টি
গাজর১টির অর্ধেক
সয়াসস১টেবিল চামচ
টমেটো সস১টেবিল চামচ
আদা বাটা১চা চামচ
রসুন বাটা১চা চামচ
লাল মরিচ গুঁড়া১চা চামচ
জিরা গুঁড়া১চা চামচ
গরম মসলা গুঁড়া১চা চামচ
গোল মরিচ গুঁড়া১চা চামচ
লবন১চা চামচ
তেলপরিমাণমতো
সাসলিক স্টিক৪টি

প্রুস্তুতপ্রণালী

১ম ধাপ

20210906_164955.jpg

প্রথমে একটি পাত্রে ছোট ছোট টুকরো করে কেটে ধুয়ে রাখা মাংস নেই।তারপর তারমধ্যে আদা বাটা ও রসুন বাটা দিয়ে দেই।

২য় ধাপ

20210906_165021.jpg

তারপর লাল মরিচ গুঁড়া, জিরা গুঁড়া,গরম মসলা গুঁড়া,গোল মরিচ গুঁড়া ও লবণ দিয়ে দেই।

৩য় ধাপ

20210906_165052.jpg

৪র্থ ধাপ

20210906_165248.jpg

৫ম ধাপ

20210906_165326.jpg

তারপর টমেটো সস ও সয়াসস দিয়ে ভালো করে মাখিয়ে নেই।

৬ষ্ঠ ধাপ

20210906_165345.jpg

৭ম ধাপ

20210906_165447.jpg

তারপর এক টেবিল চামচ সয়াবিন তেল দিয়ে ভালো করে মাখিয়ে ঢাকনা দিয়ে ঢেকে এক ঘন্টা মেরিনেট করে রাখি।

৮ম ধাপ

20210906_190924.jpg

৯ম ধাপ

20210906_190936.jpg

১০ম ধাপ

20210906_190946.jpg

১১তম ধাপ

20210906_191111.jpg

তারপর এক ঘন্টা পর মেরিনেট করা মাংসের মধ্যে টমেটো,গাজর ও পেঁয়াজ দিয়ে ভালো করে মাখিয়ে নেই।

১২তম ধাপ

20210906_191801.jpg

এখন সাসলিক স্টিকে গাজর,মাংস, টমেটো,পেঁয়াজ গেথে নেই। (এখানে বলে রাখি একটা পেঁয়াজ দুই ভাগ করে তারপর প্রতিটা পার্ট ছাড়িয়ে নিয়েছি)।

১৩তম ধাপ

20210906_192122.jpg

এখন একটি প্যানে তিন টেবিল চামচ তেল দিয়ে দেই।তেল গরম হলে সাসলিক স্টিক গুলি দিয়ে ঢেকে পাঁচ মিনিট রান্না করি মৃদু আঁচে।

১৪তম ধাপ

20210906_192411.jpg

একটু পরে ঢাকনা খুলে উল্টিয়ে পাল্টিয়ে কিছুক্ষণ ভেজে নেই।

১৫তম ধাপ

20210906_192746.jpg

১৬তম ধাপ

20210906_193154.jpg

এভাবে দশ মিনিট পর বাদামি কালার হয়ে গেলে, হয়ে যাবে আমার চিকেন সাসলিক।

১৭তম ধাপ

20210906_193424.jpg

১৮তম ধাপ

20210906_193607.jpg

এখন একটি প্লেটে উঠিয়ে নেই।তারপর চিকেন সাসলিকের উপরে টমেটো সস দিয়ে পরিবেশন করি।গরম গরম খেতে ভারী মজা লাগে।আপনারা বাসায় করে দেখবেন ভালো লাগবে।

আজকের মত এই পর্যন্তই।এরপর আবার দেখা হবে নতুন কোনো ব্লগ নিয়ে।আমার আজকের ব্লগটি পড়ার জন্য সবাই কে ধন্যবাদ।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@wahidasuma
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 3 years ago 

খুবই সুন্দর হয়েছে রেসিপিটি।আমি অনেক দিন ধরে ভাবছি বানাবো কিন্তু বানানো ঝামেলা লাগে দেখে বানাচ্ছি না। খুব তাড়াতাড়ি বানাবো।অনেক ধন্যবাদ খুব মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

হ্যা, এভাবে বানিয়ে দেখো খুব ভালো লাগবে।ধন্যবাদ।

 3 years ago 

এটা মোটেও ঠিক হয় নাই, এগুলো এভাবে দেখাতে নেই, তাতে মানুষ মন্দ বলবে বরং দাওয়াত করে স্বাদ নেয়ার সুযোগ করে দিতে হয়, হি হি হি হি

খুবই স্বাদের রেসিপি এটা, আমি আর আমার ছেলে দুইজনই খুব পছন্দ করি এগুলো। কারন খেতে বেশ লাগে আমাদের নিকট। খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনি। ধন্যবাদ

 3 years ago 

কি করবো ভাই আপনাকে লোভ লাগাইতে ভালো লাগে।সুন্দর মন্তব্য করেছেন ধন্যবাদ আপনাকে।

 3 years ago (edited)

দেখতে খুবই সুস্বাদু মনে হচ্ছে এবং কালারটা হয়েছে দারুন , খুব সুন্দর বানিয়েছো, শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু।

আপনার রেসিপি টা দেখে লোভ পেয়ে গেল খাওয়ার। রেসিপি টা দেখে মনে হচ্ছে অনেক সুন্দর স্বাদ হয়েছে। শুভেচ্ছা আপনার জন্য।

 3 years ago 

হ্যা এটি খুবই স্বাদের ,বানিয়ে খেয়ে দেখবেন ভালো লাগবে।ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ আপু।

 3 years ago 

চিকেন সাসলিক রেসিপি টা আসলেই অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন আপনি। পর্যায় গুলো ছিল খুব অসাধারণ এবং উপস্থাপনাটি সবথেকে সুন্দর হয়েছে। আর ফটোগ্রাফির প্রশংসা তো না করলেই নয়

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে, ভালো লাগলো।

অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন আপনি।আপনার রান্নার উপস্থাপনা খুব সুন্দর ছিল।খাবারে লোকিং টা দারুন ছিল।দেখেই খাওয়ার আকাঙ্ক্ষা জাগলো।
অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

খুবই সুন্দর হয়েছে রেসিপি টি। চিকেন সাসলিক আমার খুবই পছন্দের। ধন্যবাদ রেসিপি টি শেয়ার করার জন্য।

 3 years ago 

তোমাকেও অনেক ধন্যবাদ।

 3 years ago 

এটি আমার নিকট ভিন্ন ধরনের রেসিপি।আজই প্রথম জানলাম এই রেসিপির বিষয়ে। এত সুন্দর একটি রেসিপির সাথে পরিচয় করিয়ে দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ।বাসায় বানিয়ে দেখবেন ভালো লাগবে।

 3 years ago 

এটি আমার নিকট ভিন্ন ধরনের রেসিপি।আজই প্রথম জানলাম এই রেসিপির বিষয়ে। এত সুন্দর একটি রেসিপির সাথে পরিচয় করিয়ে দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 3 years ago 

চিকেন সালসিক দেখতেই অসাধারণ লাগছে। আগে কখনো খাওয়া হয়নি তবে নিশ্চয়ই খুবই সুস্বাদু হবে। এবং রান্নার ধাপগুলো খুব সুন্দরভাবে ছোট ছোট ধাপে উপস্থাপন করেছেন। এইরকম রেসিপির জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

খুবই সুন্দর হয়েছে রেসিপি টি। চিকেন সাসলিক আমার খুবই পছন্দের। আশাকরি আমি বাসায় তৈরি করবো। আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

হ্যা করে দেখবেন ভালো লাগবে।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62416.00
ETH 2447.19
USDT 1.00
SBD 2.62