আলু পটল দিয়ে শিং মাছের চচ্চড়ি রান্নার রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি পোষ্ট নিয়ে এসেছি। আমার আজকের রেসিপিটি হচ্ছে পটল ও আলু দিয়ে শিং মাছের চচ্চড়ি রান্নার রেসিপি। আমরা সবাই জানি শিং মাছ আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। আর অসুস্থ মানুষের জন্য তো অনেক বেশি উপকারী। শিং মাছে প্রচুর ভিটামিন রয়েছে। আমাদের সকলেরই এই মাছটি বেশি বেশি খাওয়া প্রয়োজন ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি আলু ও পটল দিয়ে শিং মাছের চচ্চড়ি রান্নার রেসিপি।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে।


Polish_20220724_232515670.jpg



উপকরণপরিমান
শিং মাছ৩টি
পটল৬টি
আলু২ টি
পেঁয়াজ কুচি৩টি
কাঁচা মরিচ৫টি
হলুদ গুঁড়া১চা চামচ
ধনিয়া গুঁড়া১চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমান মত


Polish_20220724_232258042.jpg



প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220722_140935.jpg20220722_141052.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই। তেল গরম হলে আলু, পটল ও পেঁয়াজ কুচি দিয়ে দেই।

ধাপ-২

20220722_141218.jpg20220722_141240.jpg

তারপর ভালোমতো নেড়েচেড়ে লবণ ও হলুদের গুঁড়ো দিয়ে দেই।

ধাপ-৩

20220722_141315.jpg20220722_141353.jpg

তারপর ভালোমতো নেড়ে চেড়ে কাঁচা মরিচ দিয়ে দেই।

ধাপ-৪

20220722_141415.jpg20220722_141512.jpg

তারপর আবারো নেড়েচেড়ে ধনিয়া গুড়া দিয়ে দেই।

ধাপ-৫

20220722_141541.jpg20220722_141610.jpg

তারপর আরো একটু নেড়ে চেড়ে মাছগুলি দিয়ে দেই। তারপর মাছগুলি সবজির সঙ্গে ভালো মতো নেড়ে চেড়ে মিশিয়ে নেই।

ধাপ-৬

20220722_141632.jpg20220722_143156.jpg

তারপর সামান্য একটু পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করি। তারপর পানি টেনে এলে নিচে পোড়া পোড়া হয়ে গেলে ব্যাস তৈরি হয়ে গেল আমার আলু পটল দিয়ে শিং মাছ রান্নার রেসিপি।

ধাপ-৭

20220722_150052.jpg

এখন একটি বাটিতে বেড়ে গরম ভাতের সঙ্গে পরিবেশন করতে হবে। আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

শিং মাছ আমার বড় বাড়ি অনেক ফেভারিট তবে ভুনা করে খেতে সবথেকে বেশি ভালো লাগে। আপনি অনেক লোভনীয় ভাবে রেসিপিটি প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হবে

 2 years ago 

শিং মাছ আপনার পছন্দের মাছ এবং এই মাছটি আপনার ভুনা করে খেতে বেশি ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

শিং মাছ খেতে আমার কাছে অনেক ভালো লাগে। তবে আলু ও পটল দিয়ে শিং মাছের চচ্চড়ি আমি আগে কখনো খাইনি। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু আমিও কখনো এভাবে পটল আলু দিয়ে শিং মাছের চচ্চড়ি খাইনি। এই প্রথম খেলাম তাই আপনাদের সঙ্গে শেয়ার করলাম ।আশা করছি আপনাদের ভালো লেগেছে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি আলু পটল দিয়ে শিং মাছের চচ্চড়ি রান্নার রেসিপি তৈরি করেছে। শিং মাছ এমনি খেতে আমার খুব ভালো লাগে। রেসিপি কালার দেখে মনে হয় খুব সুস্বাদু হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

শিং মাছ আপনার কাছে খেতে ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো। এভাবে একবার খেয়ে দেখতে পারেন ভালই লাগবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

খুবই মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি বরাবরই আমাদের মাঝে অনেক মজাদার মজাদার রেসিপি শেয়ার করে থাকেন। আপনারা আজকের এই রেসিপিটি দেখে জিভে জল এসে গিয়েছে এত মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনার কাছে আমার রেসিপিটা এত ভালো লেগেছে জেনে ভীষণ ভালো লাগলো। মন্তব্য করে আমাকে এভাবে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

আলু পটল দিয়ে শিং মাছের চচ্চড়ি রান্নার রেসিপি দেখেই আমার জিভে জল চলে আসলো। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটি আমাদের সামনে উপস্থাপন করেছেন। সত্যি বলতে আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে এবং জিভে চল চলে এসেছে জেনে বেশ ভালো লাগলো। এইভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি ।ভাল থাকবেন।

 2 years ago 

আসলে শিং মাছ আমাদের দেহের জন্য খুবই উপকারী। অসুস্থ ও রোগীদের জন্য এই মাছ খাওয়ার পরামর্শ দিয়ে থাকে ডাক্তাররা। চিংড়ি মাছ সাধারণত ভুনা করে খাওয়া হয়েছে আমার। কিন্তু আজ নতুন একটি পদ্ধতি শিখে নিলাম।

 2 years ago 

হ্যা আপু আপনি ঠিকই বলেছেন অসুস্থ রোগীদের জন্য এই মাছটি খুবই উপকারী। এভাবে একবার খেয়ে দেখবেন ভালই লাগবে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আসলে আপু ঠিকই বলেছেন শিংমাছ আমাদের শরীরের জন্য খুবই উপকারী। এতে আসলে প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে। আর শিং মাছ আমার অনেক বেশি পছন্দ। আপনি আজকে আলু পটল দিয়ে শিং মাছের চচ্চড়ি রান্নার রেসিপি শেয়ার করেছেন এটি বেশ লোভনীয় লাগছে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া শিং মাছ আপনার পছন্দের একটি মাছ এবং আমার রেসিপিটি আপনার কাছে লোভনীয় লেগেছে জেনে বেশ ভালো লাগলো। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আলু পটল দিয়ে শিং মাছের চচ্চড়ি করেছেন দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। এবং পটল দিয়ে কখনো চচ্চড়ি করে খাওয়া হয়নি আপনার এই রেসিপিটি দেখে আমার জিভে যাওয়া চলে আসলো। মনে হচ্ছে খেয়ে দেখলে ভালো লাগতো আপু আমাদের জন্য একটু পার্সেল করে পাঠিয়ে দিন।

 2 years ago 

আপু পার্সেল পাঠিয়ে দিলে তো নষ্ট হয়ে যাবে ।এর থেকে ভালো হয় আপনি আমাদের বাসায় বেড়াতে আসেন পছন্দের জিনিস গুলো রান্না করে করে খাওয়াবো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আলু, পটল দিয়ে শিং মাছের চচ্চড়ি কখনোই খাওয়া হয়নি। আমি সব সময় আলু ও পটল দিয়ে বড় মাছ দিয়ে তরকারি রান্না করি। এবং শিং মাছের আলাদা ঝোল রান্না করি। তবে এই তিনটার একসাথে সংমিশ্রণ কখনোই খাওয়া হয়নি। আপনার রান্না করা চচ্চড়ি দেখে তো ভীষণ মজাদার মনে হচ্ছে। অবশ্যই বাড়িতে পরবর্তীতে শিং মাছ আনলে এভাবে রান্না করে খেয়ে দেখব। ভালো থাকবেন আপু এবং অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু এভাবে রান্না করে খেতে বেশ ভালই লাগে। আপনি একবার খেয়ে দেখতে পারেন ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

আলু পটল দিয়ে শিং মাছের রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি খুব চমৎকারভাবে এর রেসিপিটা করেছেন। এ ধরনের রেসিপি গুলো আমার কাছে খুবই ভালো লাগে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। আসলে সুন্দর মন্তব্য গুলি পেলে কাজ করার উৎসাহ বেড়ে যায় ।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60589.35
ETH 2628.62
USDT 1.00
SBD 2.53