চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আমি আপনাদের সামনে কিছু চমৎকার ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। ফটোগ্রাফি করতে আমার কাছে বেশ ভালই লাগে ।আগে তেমন একটা ফটোগ্রাফি করা হতো না কিন্তু এই কমিউনিটিতে আসার পর ফটোগ্রাফি যেন একটা নেশার মত হয়ে গিয়েছে। যেখানে যাই দেখি না কেন তারই ফটোগ্রাফ তুলে আপনাদের সঙ্গে শেয়ার করতে ইচ্ছে করে ।এইতো কিছুদিন আগে নার্সারিতে গিয়েছিলাম গাছ কিনতে ।তখন এত সুন্দর সুন্দর ফুল দেখেছি যে সেগুলোর ফটোগ্রাফি না করে পারলাম না। তাইতো সেখান থেকে কয়েকটি ফুলের ফটোগ্রাফি আপনাদের সঙ্গে শেয়ার করলাম ।আশা করছি আপনাদের কাছে ফটোগ্রাফি গুলো ভালো লাগবে। কেননা ফুল গুলো দেখতে এত চমৎকার যে ভালো না লাগার কোন কারণ নেই। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি।

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি



20230110_173323.jpg

20230110_173320.jpg

এই ফুল গুলির নাম হচ্ছে জারবেরা। বিভিন্ন বিয়ের অনুষ্ঠানে এই ফুলগুলি ব্যাপক হারে ব্যবহৃত হয় ।বিয়েতে মেয়েরা অনেকেই এই ফুল চুলে পড়ে থাকে। বেনী করে প্রতিটি বেনির ভাঁজে এই ফুল একটি একটি করে গুঁজে দিলে দেখতে বেশ চমৎকার লাগে। এক একটি স্টিকে এক একটি ফুল থাকে ।ফুলগুলোর বেশ দাম। হলুদ কালারের এই জারবেরা ফুলটি দেখতে ভীষণ ভালো লেগেছিল আমার কাছে।

20230110_173727.jpg

এটি হচ্ছে গোলাপী কালারের চন্দ্রমল্লিকা ।গোলাপি কালারের চন্দ্রমল্লিকা দেখতে বেশ ভালই লাগে। চন্দ্রমল্লিকার বেশ কয়েকটি কালার পাওয়া যায় ।সবগুলো কালারই দেখতে সুন্দর ।এক একটি একেক রকমের সুন্দর লাগে দেখতে।

20230110_173716.jpg

এটি হচ্ছে হলুদ কালারের চন্দ্রমল্লিকা ফুল। এই ফুলটি দেখতে ভীষণ চমৎকার লেগেছিল আমার কাছে। এই ফুল গুলোর দাম মোটামুটি কমই আছে।

20230110_173802.jpg

এটি হচ্ছে সবারই চিরচেনা গাঁদা ফুল ।গাঁদা ফুল চেনে না এমন হয়তো কেউ নেই। আর নার্সারিতে গেলে শীতের সময় গাঁদা ফুল থাকবে না এমনটি হতে পারে না। শীত মানে গাধা ফুলের মেলা। বাসার সামনে ভ্যানে করে গাঁদা ফুল নিয়ে যায়, নার্সারি ভর্তি গাঁদা ফুল ,যেখানে যাওয়া যায় সেখানেই গাঁদা ফুল দেখতে পাওয়া যায়।

20230110_173721.jpg

আর এটি হচ্ছে হলুদ গোলাপ। এই গোলাপটি দেখতে ভীষণ সুন্দর। আমার কাছে তো বেশ ভালো লেগেছিল। এ ধরনের কালার সচরাচর দেখা যায় না ।একদম দৃষ্টি আকর্ষণ করার মত কালার।

20230110_173719.jpg

আর এই ফুলটির নাম আমার জানা নেই। তবে এই ফুলটি এর আগেও আমি নার্সারি গুলোতে দেখেছিলাম। এই ফুলটি দেখতে ভীষণ সুন্দর তবে নাম না জানা ফুল । কেউ জানলে ফুলটির নাম জানাতে পারেন।

20230110_173824.jpg

20230110_173826.jpg

আর এখানে বিভিন্ন ধরনের ফুল রয়েছে ।সব থেকে বেশি রয়েছে ডায়ান্থাস ফুল ।যেটি গোলাপি ও লাল কালারের দেখা যাচ্ছে। এছাড়াও রয়েছে চন্দ্রমল্লিকা, গোলাপ ফুল, পিটুনিয়া। তবে ডায়ন্থাস ফুলই বেশি রয়েছে ।ফুলগুলো আমার কাছে বেশ ভালই লাগে। আমার বাগানে একসময় এই ফুল ছিল ।পরবর্তীতে ফুল গাছটি মারা যায়। তারপরে আর কেনা হয়নি।



তাহলে আজকের মতো এখানেই শেষ করছি ।হয়তো আপনাদের কাছে ফুল গুলি ভালো লেগেছে।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব সুন্দর লাগছে। আমার ফুলের ফটোগ্রাফি খুব ভালো লাগে। আমি কোথাও ঘুরতে বের হলে ফটোগ্রাফি করতে ভালোবাসি।
যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ভাই আপনার কাছে আমার ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে যেনে বেশ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে জারবেরা ফুলের ফটোগ্রাফি এবং হলুদ রঙের গোলাপের ফটোগ্রাফিটি দারুন লেগেছে।

 2 years ago 

ভাই আপনার কাছে জারবেরা ফুল ও গোলাপের ফটোগ্রাফি টি ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আসলে এই ফুল দুটি দেখতে সত্যি ভীষণ সুন্দর ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ভালো কিছু দেখতে বা কোথাও ঘুরতে গেলে ফটোগ্রাফি না করে থাকা যায় না। কমবেশি সবারই অভ্যাসে পরিণত হয়ে গেছে। আমিও ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। শীতের মৌসুমে চারপাশে ফুলের সমারোহ বেড়ে যায়। আপনি খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যা ভাইয়া আপনি ঠিকই বলেছেন শীতের মৌসুমে চারপাশে ফুলের সমারোহ বেড়ে যায়। অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ঠিক বলছেন এই কমিউনিটিতে কাজ করার পর থেকে আমারও ফটোগ্রাফি করা নেশার মতো হয়ে গেছে।তবে নার্সারিতে গেলে ফটোগ্রাফির অভাব হয় না।আপনি চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন চন্দ্রমল্লিকা ফুলের কালার গুলো অনেক সুন্দর হয়েছে।বেশ সুন্দর ফটোগ্রাফি নিয়েছেন নার্সারি থেকে এবং আমাদের সাথে শেয়ার করেছেন দেখতে অনেক দারুন হয়েছে।

 2 years ago 

হ্যাঁ আপু চন্দ্রমল্লিকা ফুলের কালার গুলো দেখতে দারুন ।আপনার কাছেও ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও অসাধারণ একদম নিখুঁত ভাবে ছবি গুলো ক্যাপচার করেছেন ৷ সত্যি বলতে প্রতিটি ফুল অনেক সুন্দর ছিল ৷ তবে আমি এতো ফুল দেখি কিন্তু নাম মনে রাখতে পারি না ৷যা হোক আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখলাম নাম ও জানলাম সব মিলে অনেক সুন্দর ছিল ৷ চন্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি টি অনেক সুন্দর ছিল ৷

 2 years ago 

আসলে ভাইয়া ফুল গুলোর নাম মনে রাখা খুব একটা কঠিন কাজ নয়। চেষ্টা করলেই মনে রাখতে পারবেন ।যাইহোক আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি দারুন দারুন কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। সবগুলো ফুলই দেখতে দারুন লেগেছে আমার কাছে। ধন্যবাদ আপনাকে এই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার ফুলের ফটোগ্রাফি গুলো দারুন লেগেছে জেনে সত্যিই বেশ ভালো লাগলো। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই তাই এই প্ল্যাটফর্মে কাজ করার পর থেকে আমিও যেখানেই ভাল কিছু দেখি ছবি তুলি। নার্সারি থেকে তোলা আপনার ফুলের ছবিগুলো খুব সুন্দর লাগছে। হলুদ রঙের ফুলগুলো দেখতে আমার কাছে অনেক ভাল লাগে বিশেষ করে হলুদ গোলাপ ফুল দেখতে খুব সুন্দর লাগছে। ডাইয়ান্থাস ফুলগুলো একসাথে দেখতেও খুব সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া হলুদ কালারের গোলাপ ফুলটি দেখতে সত্যি ভীষণ চমৎকার ছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আসলে ফুল হলো সৌন্দর্যের প্রতীক আপনি যেকোনো ফুলই ফটোগ্রাফি করেন না কেন ফুলটি দেখতে অনেক সুন্দর লাগবে। আপনার তোলা প্রত্যেকটি ফুলে ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল।আপনার তোলা সর্বশেষ ফটোগ্রাফি টা আমার কাছে খুবই ভালো লেগেছে । এত সুন্দর সুন্দর ফুলে ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন যে কোন ফুলের ফটোগ্রাফি দেখতে অসম্ভব ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি নার্সারিতে গিয়ে খুব সুন্দর সুন্দর কয়েকটি ফুলের ফটোগ্রাফি করেছেন,দেখে চোখ দুটি জুড়িয়ে গেল। প্রতিটি ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে, তবে আমার কাছে জারবেরা ফুলের ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। এতো সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জারবেরা ফুল টি বাস্তবে দেখতেও ভীষণ সুন্দর। আপনার কাছে এটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58067.54
ETH 2469.39
USDT 1.00
SBD 2.40