জল রং দিয়ে সূর্য অস্ত যাওয়ার দৃশ্য অংকন

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে জল রং দিয়ে করা একটি দৃশ্য নিয়ে হাজির হয়েছি । আসলে জল রং দিয়ে বিভিন্ন ধরনের দৃশ্য অঙ্কন করতে আমার কাছে ভীষণ ভালো লাগে । যদিও সময়ের অভাবে খুব একটা করা হয় না । তার পরেও এই আর্ট গুলো করতে বেশ ভালই লাগে । রং তুলির সাহায্যে বিভিন্ন ধরনের প্রাকৃতিক দৃশ্য ফুটিয়ে তুলতে সত্যিই চমৎকার লাগে। আজ আমি জল রং দিয়ে সূর্য অস্ত যাওয়ার পেইন্টিং করেছি । আশা করছি আপনাদের কাছে আমার পেইন্টিংটি ভালো লাগবে । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি জল রং দিয়ে করা সূর্য অস্ত যাওয়ার পেইন্টিং।


জল রং দিয়ে সূর্য অস্ত যাওয়ার দৃশ্য অংকন


IMG_20230929_222453.jpg



IMG20230920194232.jpg

  • কাগজ
  • জলরং
  • তুলি
  • প্লেট
  • পেন্সিল
  • মাস্কিং টেপ
  • বোর্ড

অংকন প্রণালী


IMG20230924204909~2.jpg

প্রথমে একটি সাদা কাগজ কে একটি বোর্ডের সঙ্গে মাস্কিং টেপ দিয়ে লাগিয়ে নিয়েছি।

IMG20230924205432~2.jpg

প্রথমে কিছুটা অংশ লাল রং করে নিয়েছি।

IMG20230924205716~2.jpg

তারপর নিচের দিকে লাল রঙের উপর হলুদ রং দিয়েছি।

IMG20230924210344~2.jpg

তারপর আরেকটু নিচের দিকে হলুদ রং করে নিয়েছি।

IMG20230924211035~2.jpg

তারপর কালো রঙের একটি পাহাড় এঁকে নিয়েছি ।তার পাশে পেন্সিল দিয়ে আরও একটি পাহাড় এঁকে নিয়েছি।

IMG20230924211237~2.jpg

তারপর কালো রং দিয়ে রং করে নিয়েছি।

IMG20230924211933~2.jpg

তারপর একটি সূর্য এঁকে নিয়েছি।

IMG20230924212825_BURST000_COVER~3.jpg

IMG20230924212825_BURST002~2.jpg

তারপর কিছু পাখি এঁকে নিয়ে মাস্কিং টেপ খুলে ফিনিশিং দিয়ে নিয়েছি।

IMG20230924213032~2.jpg

তারপর আমার সিগনেচার দিয়ে নিয়েছি । ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার জল রঙে আঁকা সূর্য অস্ত যাওয়ার পেইন্টিং।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 last year 

জ্বল রং ব্যবহার করে আপনি সূর্য অস্থ যাবার শেষ বেলার একটি সুন্দর চিত্র উপস্থাপন করেছেন। অনেক সুন্দর হয়েছে আপনার চিত্র টা ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

ভাই আপনার কাছে আমার অংকনটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।সব সময় ভালো থাকবেন এই শুভকামনা রইল।

 last year 

জল রং দিয়ে যে কোন পেইন্টিং দেখতে খুব সুন্দর লাগে। আসলে আমিও মাঝে মাঝে জল রং দিয়ে পেইন্টিং করে থাকি। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত নিখুঁত ভাবে জল রং দিয়ে সূর্য অস্ত যাওয়ার দৃশ্য অংকন করেছেন। আপনার সূর্য অস্ত যাওয়ার দৃশ্য পেইন্টিং দেখতে খুবই সুন্দর লাগছে । এত চমৎকার আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ভাইয়া আপনিও মাঝে মাঝে জল রং দিয়ে আর্ট করেন জেনে ভালো লাগলো। আর আমার আজকের আর টি আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে।

 last year 

সূর্য অস্ত যাওয়ার খুবই সুন্দর চিত্র অংকন করেছেন।চিত্রটি দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর একটি চিত্র অংকন শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

ভাইয়া আমার অংকনটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last year 

অনেক সুন্দর একটি পেইন্টিং করেছেন। আপনার পেইন্টিং গুলো সব সময় আমার খুব ভালো লাগে। আজকেরটাও খুব ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আপু আমার পেইন্টিং আপনার ভালোলাগে জেনে ভালো লাগলো। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য ধন্যবাদ।

 last year 

আপু জল রং দিয়ে খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন। আপনার এই পেইন্টিং আমার কাছে অনেক ভালো লেগেছে। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপু আমার পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য ধন্যবাদ ।ভালো থাকবেন সব সময়।

 last year 

আপনি আজকে আমাদের মাঝে জল রং দিয়ে সূর্য অস্ত যাচ্ছে এমন একটি দৃশ্য অঙ্কন করে তুলে ধরার চেষ্টা করেছেন। ‌ আপনার এই সুন্দর দৃশ্যটা আমার কাছে অনেক ভালো লেগেছে। যেখানে আপনি চেষ্টা করেছেন পাহাড়ের দৃশ্য পাখির দৃশ্য এবং আকাশের দৃশ্য একই ফ্রেমে সুন্দরভাবে সাজানোর। মোটামুটি অনেক সুন্দর হয়েছে আপনার এই চিত্র।

 last year 

আপনার কাছে আমার এই আর্ট টি ভালো লেগেছে জেনে ভালো লাগলো । আপনাকে ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য ।আপনার জন্য শুভকামনা। ধন্যবাদ

 last year 

আপু আপনি আজকে জল রং দিয়ে সূর্যাস্ত যাওয়ার দৃশ্য অংকন করেছেন। আপনার এই অংকনটি আমার কাছে বেশ ভালো লেগেছে। অঙ্কনে প্রতিটা ধাপন্ন চমৎকার ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। পাশাপাশি সুন্দর বর্ণনাও করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার কাছে আমার চিত্রাংকন ভালো লেগেছে যেনে ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন।

 last year 

জল রং দিয়ে সূর্য অস্ত যাওয়ার দারুন একটি দৃশ্য অংকন করেছেন যেখানে পাখি গুলো শেষ বেলায় ঘরে ফিরে যাচ্ছে আর সূর্য ধীরে ধীরে অস্ত যাচ্ছে। পাহাড়ের দৃশ্যগুলো এই চিত্রের সৌন্দর্য আরো বাড়িয়ে তুলেছে।

Posted using SteemPro Mobile

 last year 

আমার অংকন টি মনোযোগ সহকারে দেখে মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ। ভালো থাকবেন।

 last year 

সূর্য অস্ত যাওয়ার মুহূর্ত সুন্দর করে পেইন্টিং এর মাধ্যমে ফুটিয়ে তুলেছেন দেখে ভালো লাগলো আপু। রং তুলি নিয়ে বসলে প্রকৃতির সৌন্দর্য উপস্থাপন করতে ইচ্ছে করে। আপনিও কিন্তু দারুন পেইন্টিং করেছেন আপু। অনেক ভালো লেগেছে।

 last year 

আপু আপনার কাছে আমার পেইন্টিং ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

বাস্তবে যখন সূর্য অস্ত যায় তখন এই দৃশ্য দেখতে খুবই ভালো লাগে। আর এরকম প্রাকৃতিক দৃশ্য সবার মনে জায়গা করে নেয়৷ আজকে আপনি জল রঙ দিয়ে সূর্য অস্ত যাওয়ার যে দৃশ্য অংকন করেছেন তা একদম অসাধারণ হয়েছে৷ আর এরকম দৃশ্য আপনার কাছ থেকে দেখতে পেরে খুবই ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি দৃশ্য শেয়ার করার জন্য।

 last year 

আমার চিত্রাংকন টি আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।অনেক অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65769.61
ETH 2674.27
USDT 1.00
SBD 2.86