রঙিন কাগজ দিয়ে একটি বানর তৈরি ||১০% বেনিফিশিয়ারী আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি আপনারা সবাই খুবই ভালো আছেন ।আমিও আল্লাহর রহমতে ভালো আছি।আলহামদুলিল্লাহ।



আজ আমি আপনাদের সামনে একটি ডাই নিয়ে এসেছি। আর সেটি হচ্ছে রঙিন কাগজ দিয়ে একটি বানর তৈরি। এটি তৈরি করতে আমার কাছে বেশ মজা লেগেছে ।তৈরি হয়ে যাবার পর বানরটি দেখতে খুব সুন্দর লাগছিল ।আমার মেয়ে বানরটি পেয়ে খুব খুশি হয়েছিল। রঙিন কাগজ দিয়ে আসলে বিভিন্ন জিনিস বানাতে বেশ ভালোই লাগে। তৈরি করতে যদিও একটু সময় বেশি লাগে তারপরেও যখন কোনো কিছু তৈরি হয়ে যায় তখন সেটা দেখতে এত ভালো লাগে যে সব কষ্ট এক নিমিষে দূর হয়ে যায় ।এই বানরটি তৈরি করতেও আমার বেশ সময় লেগেছিল।যাই হোক আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে একটি বানর তৈরি।



20220219_214836.jpg

উপকরণ



  • রঙিন কাগজ
  • আঠা
  • পেনসিল
  • কলম
  • রং পেনসিল

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220219_195850.jpg

প্রথমে দুটি কাগজ একই মাপ নিয়ে কেটে নেই।

ধাপ-২

20220219_200158.jpg

ধাপ-৩

20220219_200245.jpg

ধাপ-৪

20220219_200349.jpg

তারপর আঠা দিয়ে কাগজ দুটি জোড়া লাগিয়ে এভাবে ধাপে ধাপে ভাঁজ করে নেই।

ধাপ-৫

20220219_200521.jpg

তারপর আবার আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ-৬

20220219_200610.jpg

ধাপ-৭

20220219_202330.jpg

তারপর আরো দুটি কাগজ পূর্বের কাগজের চেয়ে চিকন করে কেটে নেই।

ধাপ-৮

20220219_202436.jpg

ধাপ-৯

20220219_210710.jpg

আবার একইভাবে সবগুলো কাগজ ভাঁজ করে নেই।

ধাপ-১০

20220219_211603.jpg

এখন বড় কাগজের সঙ্গে পূর্বের ভাঁজ করা ছোট দুটি কাগজ লাগিয়ে নেই।

ধাপ-১১

20220219_211553.jpg

তারপর আরো দুটি কাগজ ছোট করে কেটে লাগিয়ে নেই।

ধাপ-১২

20220219_211751.jpg

এখন আরও দুটি কাগজ লাগিয়ে নেই ।এভাবে বানরটির হাত ও পা লাগানো হয়ে গেল।

ধাপ-১৩

20220219_211933.jpg

ধাপ-১৪

20220219_212226.jpg

এখন একটি কাগজ ভাঁজ করে পেন্সিল দিয়ে এঁকে এভাবে করে কেটে নেই।

ধাপ-১৫

20220219_212608.jpg

তারপর আঠা দিয়ে লাগিয়ে দেই।

ধাপ-১৬

20220219_212751.jpg

ধাপ-১৭

20220219_213151.jpg

এখন বানরটির পা এঁকে কাঁচি দিয়ে কেটে পায়ের অংশে লাগিয়ে দেই।

ধাপ-১৮

20220219_213614.jpg

ধাপ-১৯

20220219_213918.jpg

তারপর বানরটির মাথা ও মুখের অংশ এঁকে নেই।

ধাপ-২০

20220219_214111.jpg

পেছনের পাশে একটু কাগজ এভাবে লাগিয়ে নেই।

ধাপ-২১

20220219_214712.jpg

তারপর মাথাটা আঠা দিয়ে বসিয়ে দেই।

ধাপ-২২

20220219_214836.jpg

ধাপ-২৩

20220219_214839.jpg

ব্যাস এভাবেই হয়ে গেল আমার বানর তৈরি।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি বানর তৈরি করেছেন। এমন করে বানর বানিয়ে ঘরে সাজিয়ে রাখলে দারুন লাগবে। অথবা বাচ্চা দের খেলার জন্যও আমরা এটা বানাতে পারি। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার উপস্থাপনাও দারুণ হয়েছে। ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া আপনি ঠিকই বলেছেন এভাবে বানিয়ে ঘরে সাজিয়ে রাখলে দেখতে ভাল লাগবে ।আবার বাচ্চাদের খেলতে দিলে ওরাও খুশি হবে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার বানারটা দেখে আমার অনেক হাসি পাচ্ছে খুব সুন্দর একটি বানর আপনি বানিয়েছেন। ঠিকই বলেছেন আপু রঙিন কাগজ দিয়ে কিছু বানানো সময় একটু বেশি লাগে কিন্তু বানানোর পর দেখলে আসলে অনেক ভালোই লাগে। এটি পেলে বাচ্চারা তো খুশি হবেই আমার কাছে অনেক ভালো লাগছে আর ওদের কাছে কেমন লেগেছে ।খুব সুন্দর হয়েছে আপু।

 2 years ago 

খুব সুন্দর মন্তব্য করে করেছেন। আশা করছি এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে রঙিন কাগজ দিয়ে একটি বানর তৈরি করেছেন দেখতে কিউট হয়েছে দেখে অনেক ভালো লাগলো নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয় এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

আমার বানরটি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি ভাইয়া অনেক ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে বানরের দৃশ্যপট তুলে ধরা যথেষ্ট ভাল ছিল ।আপনি খুব সুন্দর করে বানরের দৃশ্য তৈরি করেছেন রঙিন কাগজ দিয়ে যেটা দেখতে খুবই ভালো লাগছে। তাছাড়া আপনার উপস্থাপন ও আমার কাছে খুবই ভালো লেগেছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আমার তৈরি করা বানর টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো। এভাবে মন্তব্য করলে অনেক অনুপ্রেরণা পাই ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি বানর তৈরি করেছেন। দেখতে খুবই অসাধারণ লাগছে। আপনি অত্যন্ত দক্ষতার সহকারে ধাপ গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।এভাবেই পাশে থাকলে খুবই খুশি হব ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনার তৈরি করা বানরটি দেখতে অনেক সুন্দর লাগতেছে । আপনি দক্ষতা ও ধৈর্য সহকারে বানরটিকে আরো সুন্দর করে তুলেছে । বানর তৈরির ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

হ্যা ভাইয়া রঙ্গিন কাগজের তৈরি জিনিস গুলো বানাতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago (edited)

রঙিন কাগজ দিয়ে একটি বানর তৈরি,আসলে অনেক সুন্দর করে এটি বানিয়েছেন। দেখতে বেশ পরিপাটি মনে হচ্ছে। অনেক ধৈর্য্য ধরে এই কাজটি সম্পন্ন করেছেন, এবং উপস্থাপনা খুব ভাল ছিল। অনেক অনেক ধন্যবাদ ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা থাকবে আপনার জন্য সব সময় ।

 2 years ago 

মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এভাবেই পাশে থাকবেন আশা করছি।

 2 years ago 

রঙিন কাগজের ভাঁজে ভাঁজে একটি বানর তৈরি করেছেন। বানর শব্দটা শুনলেই যেন মনে হয় একটু বেশি লাফালাফি করে। কাগজের ভাঁজগুলো থাকায় আপনার তৈরি বানরটা ও বোধহয় একটু লাফালাফি বেশি করবে। বানর তৈরির ধাপ গুলো আমাদের মাঝে পর্যায়ক্রমে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু মনি।

 2 years ago 

হ্যাঁ ভাই বানর টি একটি কাগজের তৈরি হলেও লাফালাফি করা কিন্তু ছেড়ে দেয়নি এটিও লাফালাফি করে ।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনাকে স্বাগতম আপু মনি 🥰

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি তো একেবারে বানর তৈরি করে ফেললেন। আমি তো দেখেই পুরাই অবাক হয়ে গেলাম। রঙিন কাগজ দিয়ে যে বানর তৈরি করা যায় এটা আগে জানতাম না। দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ আপু রঙিন কাগজ দিয়ে অবশেষে বানর ও তৈরি করে ফেললাম ।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। এভাবেই পাশে থাকবেন।

 2 years ago 

আপু রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি বানর তৈরি করেছেন। আমার ছেলে বানরের কার্টুন দেখছিল আমি সেই বানরটির সঙ্গে আপনার বানরটি মিলিয়ে দেখলাম একদম সে রকম লাগছে দেখতে।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি বানর তৈরি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার বানর টি আপনার পছন্দ হয়েছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো ।এই ভাবে মন্তব্য পেলে অনেক অনুপ্রেরণা পাই ।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.027
BTC 53933.04
ETH 2871.02
USDT 1.00
SBD 2.00