ভালোলাগা কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আবারো হাজির হয়েছি আপনাদের সামনে নতুন কিছু ফটোগ্রাফি নিয়ে ।আসলে মাঝেমধ্যে ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। যখনই বাইরে যাই তখনই চেষ্টা করি কিছু সুন্দর সুন্দর ফুল বা প্রকৃতির ফটোগ্রাফি করতে। যদিও বেশ কয়েকদিন বাইরে যাওয়া হচ্ছে না ।শরীরটা ভীষণ খারাপ যার কারণে বাসায়ই থাকছি ।তবে আজকের ফটোগ্রাফি গুলো বেশ কিছুদিন আগের তোলা। তাই ভাবলাম আপনাদের সঙ্গে শেয়ার করি । আশা করছি আপনাদের ভালো লাগবে।


ভালোলাগা কিছু ফটোগ্রাফি


IMG-20230726-WA0022.jpg

এই ফটোগ্রাফি টি বেশ কিছুদিন আগের তোলা। একটা জায়গায় ঘুরতে গিয়েছিলাম সেখানে এই ফটোগ্রাফি টি তুলেছিলাম ।আকাশটা একদম নীল ছিল দেখতে ভীষণ ভালো লাগছিল। আর চারপাশের গাছপালা সবুজ প্রকৃতি দেখতেও ভীষণ ভালো লাগছিল। আর পানি একদম কচুরিপানায় ঢেকেছিল ।বোঝাই যাচ্ছে না যে এখানে পানি আছে। তাই তার একটি ফটোগ্রাফি করেছিলাম। আজ আপনাদেরও দেখার সুযোগ করে দিলাম ।আশা করছি আপনাদের ও ভালো লেগেছে।


IMG20230910175447.jpg

IMG20230910175416.jpg

IMG20230910175352.jpg

এই ফটোগ্রাফি তিনটি হচ্ছে আমার বাগানের মরিচ গাছের ফটোগ্রাফি। বেশ কিছুদিন আগে বৃক্ষ মেলা থেকে এই গাছ তিনটি কিনেছিলাম। এখন পর্যন্ত বেশ ভালোই মরিচ ধরেছে। ছোট ছোট মরিচ কিন্তু প্রচুর ঝাল মরিচে। আজ হঠাৎ করে দেখি ফ্রিজে মরিচ নেই। আগে খেয়াল করিনি, তাই আনতেও বলা হয়নি। তারপর ভাবলাম গাছ থেকে ছিঁড়ে আনি ।তারপর গাছ থেকে টাটকা কিছু মরিচ ছিঁড়ে এনে তরকারিতে দিলাম। আসলে এরকম মরিচ গাছ থাকলে বেশ ভালই হয়। মাঝে মাঝে বেশ উপকার পাওয়া যায়।


IMG20230719184216.jpg

এটি হচ্ছে আমার বাগানের গোলাপ ফুল। এই ফুলের কালারটি বেশ চমৎকার। গত বছর শীতের সময় কিনেছিলাম। বেশ ভালই লাগে ফুল গুলো দেখতে ।যখন একসঙ্গে অনেকগুলো ফুল ফোটে তখন অনেক বেশি সুন্দর লাগে।


IMG20231004120055.jpg

এটি হচ্ছে আমার বাগানের জবা ফুল। বৃষ্টিস্নাত জবা ফুল দেখতে সত্যি চমৎকার লাগছে ।তাই আপনাদের সঙ্গে শেয়ার করলাম ।আশা করছি আপনাদের ও ভালো লেগেছে ।আর এই জবা ফুলের কালারটি দেখতেও বেশ চমৎকার।


IMG20231004120226.jpg

এটি হচ্ছে আমার বাগানের আরও একটি গোলাপ ফুলের গাছ। বৃষ্টিস্নাত গোলাপ ফুলের গাছ গুলো দেখতেও ভীষণ ভালো লাগে ।এই গাছটিতে মাত্র কলি এসেছে। এখনো ফুলগুলো ফোটেনি। এই ফুলগুলোর কালারও বেশ চমৎকার।


IMG20231008162140.jpg

IMG20231008162138.jpg

IMG20231008161028~2.jpg

এই ফটোগ্রাফি তিনটি আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। তাই আপনাদের সঙ্গে শেয়ার করলাম ।আসলে বেশ কিছুদিন আগে নদীর পাড়ে ঘুরতে গিয়েছিলাম। তখন নদীর পাড় ঘেঁষে দেখলাম কিছু ছাগল ঘুরে বেড়াচ্ছে, আর ঘাস খাচ্ছে আপন মনে ।ছাগল গুলোর ঘুরে বেড়ানো দেখে সত্যিই ভীষণ ভালো লাগলো। একদম নদীর পাড় ঘেঁষে ঘুরে বেড়াচ্ছিল ।সত্যি দেখতে ভীষণ চমৎকার লাগছিল ।তাইতো আপনাদেরও দেখার সুযোগ করে দিলাম। আশা করছি আপনাদেরও আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 11 months ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন প্রথম ফটোগ্রাফিতে উপরে নীল আকাশ আর নিচে সবুজের সৌন্দর্য লক্ষ্য করা যাচ্ছে আর পরবর্তী ফটোগ্রাফিতে আপনার বাগানের মরিচের সৌন্দর্যটা দেখতে পেলাম যেটা বৃক্ষ মেলা থেকে কিনেছিলেন। তাছাড়া অন্যান্য ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল। সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ভাইয়া আমার করা ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা। ভালো থাকবেন।

 11 months ago 

আপনি আজকে বেশ দারুন দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটা ফটোগ্রাফি ভালই হয়েছে। বিশেষ করে পানিতে ভেজা লাল টকটকে জবা ফুলের ফটোগ্রাফি দারুন লেগেছে। যাই হোক ধন্যবাদ আপনাকে গ্রাম বাংলার দৃশ্য গুলো ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

ভাইয়া আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আর জবা ফুলটি দেখতে কিন্তু সত্যিই ভীষণ চমৎকার। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 11 months ago 

আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। মরিচের ফটোগ্রাফি দেখে ভালো লাগলো। জবা ফুলের সৌন্দর্য বেশ অসাধারণ। এত চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

ভাইয়া আপনার কাছে আপনার ফটোগ্রাফি গুলো দুর্দান্ত লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 11 months ago 

অসুস্থ হলে তো বাইরে বের হওয়ার প্রশ্নই আসে না । আপনি বেশ কিছুদিন আগে বাইরে গিয়ে তো অনেক সুন্দর সুন্দর কিছু ছবি তুলেছেন । আসলে প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে ভালোই লাগে । আর প্রকৃতির দেখলে তো ছবি তুলতেই হবে । প্রত্যেকটা ছবি অনেক সুন্দর হয়েছে । বিশেষ করে মরিচ গাছের মরিচ গুলো অনেক বেশি সুন্দর লাগছে কেমন যেন চকচক করছে । আর ফুলগুলো তো অনেক সুন্দর জবা ফুলটা খুব বেশি ভালো লাগছে । টকটক করছে কালারটা।

 11 months ago 

হ্যাঁ আপু জবা ফুলটা দেখতে সত্যিই চমৎকার। এটি সেই জবা ফুলের গাছ যেটি আপনি কিনে দিয়েছিলেন। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 11 months ago 

আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। একই সাথে প্রত্যেকটি ফটোগ্রাফির চমৎকার বর্ণনা আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। জবা ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

 11 months ago 

ভাইয়া আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো অসাধারণ লেগেছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো ।মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

ফটোগ্রাফি গুলো সত্যি অনেক ভালো লাগলো আপু। বিশেষ করে মরিচের গাছের ফটোগ্রাফি এবং নদীর পাড়ে ছাগলের ফটোগ্রাফি। তাছাড়া প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ ছিল। ধন্যবাদ কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

হ্যাঁ আপু মরিচ গুলো দেখতে যেমন সুন্দর তেমনি এতে ঝাল ও প্রচুর। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 11 months ago 

মরিচটা খুব ইউনিক লাগছে, এরকম ছোট ছোট মরিচ আমি দেখিনি। তাছাড়া ছাগলের সেই ছবিগুলো খুবই চমৎকার ছিল, সত্যি ভালোলাগার মতো কিছু ছবি দিয়ে সাজিয়েছেন আজকের পোস্ট।

 11 months ago 

ভাইয়া এই মরিচগুলো প্রচুর ঝাল। যাই হোক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 11 months ago 

প্রথমে আপনার শরীরের সুস্থতা কামনা করছি। খুব সুন্দর প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। মরিচগুলো দেখতে তো খুব সুন্দর লাগছে। এরকম মরিচ এর আগে কখনো দেখিনি। দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি ঝাল হবে এগুলো। বাগানের অন্যান্য ফুলের ফটোগ্রাফি গুলোও বেশ ভালো লাগলো। নদীর পাড়ে ছাগলের ঘাস খাওয়ার দৃশ্যটা অনেক সুন্দর ভাবে ক্যাপচার করেছেন।

 11 months ago 

আপু মরিচ গুলো দেখতে যেমন সুন্দর আর ঝাল ও কিন্তু প্রচুর। একটা মুখে পড়লে জীবন শেষ হয়ে যায়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 11 months ago 

একদমই অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আর প্রাকৃতিক পরিবেশের অনেকগুলো ছবি আপনি এখানে তুলে ধরেছেন। প্রাকৃতিক পরিবেশ গুলো দেখতে একদমই ভালো লাগছে। আর আপনার ফটোগ্রাফির দক্ষতাও অনেক ভালো।

 11 months ago 

ভাই আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে ভালো লাগল। অনেক অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 11 months ago 

বেশ সুন্দর হয়েছে ফটোগ্রাফিগুলো। এই সময়ে কাঁচা মরিচের যেই দাম, এ রকম দু একটা গাছ থাকলে বেশ উপকার হয়। তবে পানিতে ভেজ়া জবা ফুলের ফটোগ্রাফিটি বেশ সুন্দর হয়েছে।ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 11 months ago 

হ্যাঁ আপু কাঁচা মরিচের দাম দেখেই বৃক্ষ মেলা থেকে তিনটে মরিচ গাছ কিনে এনেছিলাম ।মোটামুটি বেশ ভালই মরিচ ধরছে ।এই অসময়ে বেশ কাজে দিচ্ছে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 59696.83
ETH 2363.30
USDT 1.00
SBD 2.55