||পেঁয়াজ দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি||

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি পোস্ট নিয়ে এসেছি। আমার আজকের রেসিপিটি হচ্ছে পেঁয়াজ দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি ।এই রেসিপিটি খেতে খুবই সুস্বাদু। গরম ভাতের সঙ্গে খেতে বেশ ভালো লাগে। এভাবে আমি এর আগে কখনো রান্না করিনি ।আজই প্রথম রেসিপিটি তৈরি করেছি। আমার কাছে বেশ ভালো লেগেছে। আশা করছি আপনাদের কাছেও আমার রেসিপি টি ভালো লাগবে ।এই মাছের ডিমে অনেক পুষ্টি উপাদান রয়েছে। মাছের ডিম আমাদের দাঁতকে মজবুত রাখতে সহায়তা করে। এছাড়া মাছের ডিম আমাদের হাড় কে শক্ত করতেও খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই এটি আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী ।তাই আমাদের সকলেরই উচিত মাছের ডিম খাওয়া। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি পেঁয়াজ দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি।


পেঁয়াজ দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি



Polish_20220706_153055765.jpg





Polish_20220706_152709099.jpg



উপকরণপরিমান
মাছের ডিমপরিমাণমত
পেঁয়াজ কুচি১কাপ
কাঁচা মরিচ৬টি
হলুদ গুঁড়া১চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণমত


প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220701_134934.jpg20220701_135010.jpg

প্রথমে একটি কড়াই নেই। করাই গরম হলে তেল দিয়ে দেই। তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দেই।

ধাপ-২

20220701_135052.jpg20220701_135110.jpg

পেঁয়াজ কুচি কিছুক্ষণ ভেজে হলুদ লবণ দিয়ে ভালোমতো নেড়ে চেড়ে মাখিয়ে নেই।

ধাপ-৩

20220701_135120.jpg20220701_135203.jpg

তারপর কাঁচামরিচ দিয়ে কিছুক্ষণ নেড়েচেড়ে মাছের ডিমগুলি দিয়ে দেই।

ধাপ-৪

20220701_135326.jpg20220701_135440.jpg

তারপর ভালোমতো নেড়ে চেড়ে এভাবে বেশ কিছুক্ষণ ভাজতে থাকি।

ধাপ-৫

20220701_135835.jpg20220701_135841.jpg

তারপর একদম লাল করে ভাজা হয়ে গেলে ব্যাস তৈরি হয়ে গেল আমার মাছের ডিম ভুনা।

ধাপ-৬

20220701_140106.jpg

এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

আপনি পেঁয়াজ দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি তৈরি করেছেন সত্যি লোভনীয় লাগছে। প্রথমে প্রোফাইলটা দেখেই আমার খেতে ইচ্ছে হয়েছিল। যাই হোক আপনার উপস্থাপনা অনেক সুন্দর ছিল। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার কাছে আমার রেসিপিটি লোভনীয় লাগছে জেনে ভীষণ ভালো লাগলো ।আসলে এটি খেতেও কিন্তু বেশ সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

আপু আপনার মাছের ডিম ভুনা দেখে তো লোভ সামলাতে পারছি না খুবই লোভনীয় হয়েছে। আপনি ঠিকই বলেছেন এরকম মাছের ডিম ভুনা গরম গরম ভাত দিয়ে খেতে খুব ভালোই লাগে। আর মাছের ডিম আমাদের দাঁতকে মজবুত করে এবং হাড় শক্ত করতে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এটা আমার জানা ছিল না আপু। মাছের ডিম খেতে আমার কিন্তু খুবই ভালো লাগে।আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ।আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা ।সবসময় ভালো থাকবেন।

 2 years ago 

পেঁয়াজ দিয়ে এভাবে আপনি মাছের ডিম কখনো ভেজে খান নিতে হলে আপনি কিভাবে খান আমি তো মাছের ডিম খেলে এভাবেই খাই আপনি অবশ্য পেঁয়াজের পরিমান বেশি দিয়েছেন। আপনার মাছের ডিম ভাজিটা দেখতে খুব সুন্দর হয়েছে মনে হচ্ছে মজাই হয়েছিল। মাছের ডিম দাঁতকে মজবুত করে এটা আপনার পোস্টের মাধ্যমে জানলাম। খুব সুন্দর করে মাছের ডিমের ভাজি করেছেন।

 2 years ago 

আমি এত ভাজা ভাজা করে কখনো খাইনি ।আজকেরটা একটু বেশি ভেজেছি। আর আপনি ঠিকই বলেছেন পেঁয়াজের পরিমাণটা একটু বেশি দিয়েছিলাম। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু পেঁয়াজ দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি দেখে আমার জিভে জল চলে এসেছে। দেখতে খুবই সুন্দর এবং সুস্বাদু মনে হচ্ছে। ইচ্ছে করছে একটু খেয়ে দেখতে আপনাকে ধন্যবাদ আপু মজার রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু আমার রেসিপিটি দেখে যে আপনার জিভে জল চলে এসেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো। এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ।ভালো থাকবেন।

 2 years ago 

আপনি পেঁয়াজ দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি খুবই অসাধারণ লাগলো আমার কাছে। মাছের ডিম ভুনা খেতে আমার কাছে খুব ভালো লাগে। আপনার রেসিপির কালার দেখে মনে হয় খুব সুস্বাদু হবে। আমার জিভে জল এসে গেলো। আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপু আপনার কাছে আমার মাছের ডিম ভুনা রেসিপিটি দেখে জিভে জল চলে এসেছে জেনে ভীষণ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

পেঁয়াজ দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। মাছের ভুনা খেতে ভীষণ সুস্বাদু লাগে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য ।আপনাদের সুন্দর মন্তব্য গুলি কাজের উৎসাহ অনেক বাড়িয়ে দেয়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মাছের ডিম আমার খুবই পছন্দ। আপনার রেসিপি তে দেখা যাচ্ছে পেঁয়াজের পরিমাণটা বেশি। এভাবে পেঁয়াজ দিয়ে কখনো মাছের ডিম ভুনা খাওয়া হয়নি। রেসিপি দেখে মনে হচ্ছে ভীষণ সুস্বাদু হয়েছে এটি। খুব সহজভাবেই আপনি তৈরি করেছেন। এভাবে একদিন ট্রাই করে দেখব। সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু এভাবে একদিন খেয়ে দেখবেন খুবই সুস্বাদু লাগে ।বেশি করে পেঁয়াজ দিয়ে বেশি বেশি ভাজা ভাজা করলে খেতে দারুন মজা ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আম্মু মাছের ডিম ভাজি করার সময় আদা বাটা, রসুন বাটা ও গরম মশলা ও দেয়। আমার কাছে দারুন লাগে সেই ভাজিটা।
আপনার বানানো পেঁয়াজ দিয়ে মাছের ডিম ভাজিও দেখতে খুব লোভনীয় লাগছে। রান্নার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর গুছিয়ে উপস্থাপন করেছেন।
ধন্যবাদ আপু।

 2 years ago 

হ্যাঁ আপু এই রেসিপিটি বিভিন্ন ভাবে করা যায়।আমি আজকে পেঁয়াজ দিয়ে করেছি।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

জি ভাবি এভাবে মাছের ডিম ভুনা গরম ভাত দিয়ে খেতে খুবই ভালো লাগে। আর মাছের ডিম দাঁত মজবুত করে তা আমি জানতাম না। আর তাছাড়া আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটি উপস্থাপন করেছেন যা দেখে খুব সহজে এটা তৈরি করা সম্ভব। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাবি সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থেকে উৎসাহ দেওয়ার জন্য।ভালো থাকবেন শুভকামনা রইলো।

 2 years ago 

মাছের ডিম আসলে খেতে ভালো লাগে এজন্যই খাই, কিন্তু এটা যে এত উপকারী আগে জানতাম না। দাঁত শক্ত হতে যে এটা অনেক বেশি কার্যকারিতা আজকে জানলাম আপু। ধন্যবাদ আপু

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আসলে অনেক কিছুতেই অনেক উপকার রয়েছে যা আমরা জানিনা ।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61110.96
ETH 2649.39
USDT 1.00
SBD 2.58