||চিংড়ি শুঁটকি দিয়ে আলু ভাজি রেসিপি||

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি পোস্ট নিয়ে এসেছি। আমার আজকের রেসিপিটি হচ্ছে চিংড়ি শুঁটকি দিয়ে আলু ভাজি রেসিপি ।চিংড়ি দিয়ে যেকোনো কিছু রান্না করলে যেমন খেতে বেশ সুস্বাদু লাগে। তেমনি চিংড়ি শুটকি দিয়ে এভাবে আলু ভাজি করলে খেতে খুবই ভালো লাগে ।তাই আজকে আমি চিংড়ি শুটকি দিয়ে আলু ভাজি করেছি ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে ।তাহলে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি চিংড়ি শুঁটকি দিয়ে আলু ভাজি রেসিপি।


চিংড়ি শুঁটকি দিয়ে আলু ভাজি রেসিপি



Polish_20220701_150641842.jpg





Polish_20220701_150317393.jpg



উপকরণপরিমান
শুঁটকিপরিমাণমত
আলু১ টি
পেঁয়াজ কুচি১ কাপ
কাঁচা মরিচ৭ টি
আদা বাটা১ চা চামচ
রসুন বাটা১ চা চামচ
হলুদ গুঁড়া১চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণমত


প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220612_134517.jpg20220612_134932.jpg

প্রথমে একটি কড়াইয়ে চিংড়ি শুঁটকি গুলি দিয়ে দেই। তারপর ভালোমতো ভেজে নেই। তারপর সেগুলো পানি দিয়ে ভালো করে ধুয়ে পানি ঝরিয়ে নেই।

ধাপ-২

20220612_135033.jpg20220612_135104.jpg

তারপর একটি কড়াইয়ে তেল দিয়ে দেই ।তেল গরম হলে শুঁটকি গুলো দিয়ে ভালো করে ভেজে নেই।

ধাপ-৩

20220612_135206.jpg20220612_135242.jpg

তারপর আদা, রসুন বাটা ও হলুদ, লবণ দিয়ে দেই।

ধাপ-৪

20220612_135302.jpg20220612_135320.jpg

তারপর ভালোমতো নেড়ে চেড়ে আলু কুচি দিয়ে দেই।

ধাপ-৫

20220612_135340.jpg20220612_135402.jpg

তারপর আলু গুলো ভালোমতো মসলার সঙ্গে মিশিয়ে পেঁয়াজ কুচি দিয়ে দেই।

ধাপ-৬

20220612_135438.jpg20220612_135501.jpg

তারপর ভালোমতো নেড়ে চেড়ে কাঁচা মরিচ দিয়ে দেই।

ধাপ-৭

20220612_135707.jpg20220612_140707.jpg

তারপর সামান্য একটু পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৮

20220612_141034.jpg20220612_141105.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার চিংড়ি শুঁটকি দিয়ে আলু ভাজি।এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে ।আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

শুটকি চিংড়ি আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে আর এই শুটকি চিংড়ি দিয়ে যদি আলু ভাজি করা হয় তাহলে তো আর কোন কথাই নেই। আপনার এই রেসিপিটি আমার কাছে একদম লোভনীয় লেগেছে ।ধন্যবাদ আপনাকে আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া রেসিপিটি লোভনীয় হওয়ার পাশাপাশি খেতেও বেশ সুস্বাদু হয়েছিল ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন। ধন্যবাদ।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে এই রেসিপি টা অনেক সুন্দর লাগে খাইতে। আপনি সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আপু। বিশেষ করে গরম ভাতের সাথে খেতে পারলে মজাটা বেশি পাওয়া যায়। ধন্যবাদ আপু আপনাকে। অনেক অনেক শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য। সবসময় ভালো থাকবেন এই শুভকামনা রইল।

 2 years ago 

যেকোনো শুটকি মাছ দিয়ে এভাবে আলু ভাজি কিংবা চচ্চড়ি খেতে খুবই ভালো লাগে। আর যদি হয় চিংড়ি শুটকি তাহলে তো কথাই নেই। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে কতটা সুস্বাদু হয়েছে এটি। গরম গরম ভাতের সাথে খেতে দারুন লাগে। আমার আম্মু প্রায় সময় এভাবে তৈরি করে। আপনাকে ধন্যবাদ আপু সুস্বাদু এবং লোভনীয় রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন এটি গরম ভাতের সঙ্গে খেতে খুবই সুস্বাদু লাগে ।আমার কাছে তো বেশ ভালো লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

চিংড়ি শুঁটকি দিয়ে আলু ভাজি রেসিপি টা দেখতে খুবই লোভনীয় ও আকর্ষণীয় হয়েছে। দেখেই মুখে পানি চলে এসেছে, হাহা। চিংড়ি শুঁটকি দিয়ে আলু ভাজি আমার প্রিয় একটি খাবার। প্রতিটি ধাপের উপস্থাপনা খুব সুন্দরভাবে করেছেন। আপনার পোস্ট এর মাধ্যমে শিখে ফেললাম রেসিপিটা। সময় পেলেই করে ফেলবো। নতুন নতুন রেসিপির অপেক্ষায় থাকবো। আপনার জন্য দোয়া ও শুভকামনা রইলো।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এভাবে অবশ্যই একদিন করে দেখবেন। খেতে বেশ ভালো লাগবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।সবসময় ভালো থাকবেন। এই শুভকামনা রইল।

 2 years ago 

চিংড়ি দিয়ে যেকোনো রেসিপি খেতে খুবই ভালো লাগে। আপনি খুবই দারুণভাবে আলু দিয়ে চিংড়র শুটকি মাছ ভাজি করেছেন। খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছিল। তবে আমার কাছে চিংড়ি শুটকি ভর্তা খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

হ্যাঁ আপু এটি খেতে বেশ সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। আর আপনার কাছে চিংড়ি ভর্তা খেতে ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো। ভালো থাকবেন।

 2 years ago 

আপু আপনি যে চিংড়ি শুটকি দিয়ে আলু ভাজি করেছেন এর কালার দেখে মনে হচ্ছে খেতে খুব মজার ছিল। আসলে কখনো এভাবে চিংড়ি শুটকি দিয়ে আলু ভাজি করে খাওয়া হয়নি। তবে আমার চিংড়ি পছন্দের। আপনার রেসিপি দেখে এটি খাওয়ার জন্য উৎসাহিত হলাম বাসায় তৈরি করে খেয়ে দেখবো ইনশাআল্লাহ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া অবশ্যই একদিন বাসায় তৈরি করে দেখবেন ।এটি খেতে খুবই মজার ।যেহেতু আপনি কখনো খাননি অবশ্যই একবার খেয়ে দেখবেন। ভালো লাগবে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভালো একটি ধারণা দিলেন। চিংড়ি মাছ দিয়েও আলু ভাজি করা যায় এ সম্পর্কে কখনো ভেবে দেখেনি তবে খেতে অনেক সুস্বাদু হবে এতে কোন সন্দেহ নেই। দেখেই বোঝা যাচ্ছে খুব মজা হয়েছে আর এমন মজাদার একটি রেসিপি তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এভাবে একদিন খেয়ে দেখবেন ।অবশ্যই আপনার কাছে বেশ ভালো লাগবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

চিংড়ি শুটকি দিয়ে আলু ভাজি একদম নতুন একটি রেসিপি মনে হচ্ছে আমার কাছে আপু । এলার্জিজনিত সমস্যার কারণে চিংড়ি খাওয়া হয়না । তবে আপনি খুব সুন্দর করে রেসিপিটি দেখিয়েছেন আমাদের মাঝে । খেতেও মনে হয় খুবই মজা হয়েছে । আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া খেতে বেশ মজা হয়েছিল। আর আপনার এলার্জির কারণে আপনি চিংড়ি খেতে পারেন না জেনে বেশ খারাপ লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

আপনি চিংড়ি শুঁটকি দিয়ে আলু ভাজি রেসিপি অসাধারণ লাগলো। আমার খুবই প্রিয় খাবার। দেখে মনে হয় খুবই সুস্বাদু হবে। আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ আপু খেতে বেশ সুস্বাদু হয়েছিল। আর এটি আপনার প্রিয় খাবার জেনে ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

চিংড়ি শুটকি দিয়ে আলু ভাজি রেসিপি খুবই চমৎকার হয়েছে। আমি আগে শুটকি খেতে চাইতাম না তবে এখন অনেক বেশি পরিমাণে শুটকি খাই।শুটকির তরকারি আমার কাছে খুবই ভালো লাগে। আপনার এই রেসিপি দেখে ইচ্ছে করছে এখনই খেতে বসে যাই।

 2 years ago 

হ্যাঁ আপু আমিও আপনার মত আগে শুটকি খেতাম না ।কিন্তু এখন খাই ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 62349.28
ETH 3026.88
USDT 1.00
SBD 3.67