শীতের পাঁচমিশালী সবজি ভাজি রেসিপি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়েছি । এটি বেশ কিছুদিন আগে তৈরি করে রাখা আমার একটি রেসিপি । সেই রেসিপিটি হচ্ছে শীতকালীন পাঁচমিশালী সবজি ভাজি রেসিপি । শীতকালে এই ভাজিটি প্রচুর পরিমাণে খাওয়া হয়েছে । এমনিতে আমার সবজি সেরকম খাওয়া হয় না ।শীতকাল এলেই এই সবজিগুলো এভাবে ভাজি করে অনেক খাওয়া হয় । আসলে শীতকাল এলে টাটকা সবজি খেতে ভীষণ ভালো লাগে । বছরের অন্যান্য সময়ে এই সবজিগুলো পাওয়া গেলেও সেটির স্বাদ এতটা সুস্বাদু হয় না । তাই এই ভাজিটি করাও হয় না । আমি মূলত শীতকালেই এই ভাজি টি করে থাকি । এই ভাজিতে বেশ কয়েকটি সবজি থাকে যার কারণে ভাজিটি খেতেও যেমন সুস্বাদু হয় তেমনি পুষ্টিগুণে ভরপুর থাকে । তাই সেই রেসিপিটিই এখন আপনাদের সঙ্গে শেয়ার করব । আশা করছি আপনাদের ভালো লাগবে ।


শীতের পাঁচমিশালী সবজি ভাজি রেসিপি



20230131_233511.jpg



Polish_20230221_234459295.jpg


উপকরণপরিমান
ফুলকপিপরিমাণমত
আলু২ টি
গাজর১ টি
পেঁয়াজের ফুলপরিমাণমত
শিমপরিমাণমত
পেঁয়াজ কুচি৩ টি
কাঁচা মরিচ৫ টি
হলুদ গুঁড়া১ চা চামচ
লবনস্বাদমতো
ধনিয়া পাতাপরিমাণমত
তেলপরিমাণমত

প্রুস্তুতপ্রণালী



20230131_202316.jpg20230131_202345.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই । তেল গরম হলে সবজিগুলো দিয়ে দেই । তারপর মরিচ দিয়ে দেই ।

20230131_202424.jpg20230131_202524.jpg

তারপর পেঁয়াজ কুচি ও লবণ দিয়ে দেই ।

20230131_202557.jpg20230131_202643.jpg

তারপর হলুদ গুঁড়া দিয়ে ভালোমতো নেড়ে চেড়ে নেই ।

20230131_202723.jpg20230131_203411.jpg

তারপর সামান্য একটু পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করি ও তারপর ধনিয়া পাতা দিয়ে দেই ।

20230131_203654.jpg20230131_204621.jpg

তারপর ভালোমতো নেড়ে চেড়ে কিছুক্ষণ রান্না করে পানি শুকিয়ে নেই । ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার পাঁচমিশালী সবজির ভাজি রেসিপি ।

20230131_233513.jpg

এখন একটি বাটিতে তুলে গরম গরম পরিবেশন করতে হবে । আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে ।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 last year 

আপনি তো বিভিন্ন রকম সবজি দিয়ে পাঁচমিশালী সবজি তৈরি করলেন। আমারও এরকম ভাবে পাঁচমিশালী সবজি ভাজি খেতে অনেক ভালো লাগে। কিন্তু এইভাবে কখনো পাঁচমিশালী সবজি তৈরি করে আগে খাওয়া হয়নি। ভাবতেছি একবার আপনার মত তৈরি করে দেখব খেতে কেমন লাগে। দেখে বোঝাই যাচ্ছে খেতে ভীষণ সুস্বাদু হয়েছে। বাসায় একবার ট্রাই করবো। এত সুন্দর রেসিপি উপহার দেওয়ার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনি যেহেতু এভাবে বিভিন্ন রকম সবজি দিয়ে ভাজি তৈরি করে খাননি তাহলে অবশ্যই একবার খেয়ে দেখবেন । তবে এখন না পরবর্তী শীতের সময় ।কেননা এখন এই সবজিগুলোর টেস্ট বেশ কমে এসেছে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 last year 

শীতের পাঁচমিশালী সবজি ভাজি রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছ। সত্যি আপনার রেসিপি পরিবেশন আমার খুবই ভালো লেগেছে। দেখে তাই শিখে নিলাম, পরবর্তীতে তৈরি করবে ইনশাল্লাহ।

 last year 

আসলে এ ধরনের রেসিপি শীতের দিনে খেতে বেশ ভালই লাগে । পরবর্তী শীতে আপনিও চেষ্টা করে দেখবেন । ধন্যবাদ আপনাকে ।

 last year 

এই রেসিপিটা দেখে তো খুবই লোভ লেগে গিয়েছে। শীতের সময় এরকম সবজিগুলো খেতে সবার কাছে ভালো লাগে। আমার কাছে সব রকমের সবজি ভালো লাগে খেতে ‌‌। আপনার রেসিপির কালার কম্বিনেশন দেখে আমি জাস্ট মুগ্ধ। বলতে হয় অসম্ভব ভালো ছিল। মজাদার একটি রেসিপি তৈরি শিখে নিতে পারলাম আপনার কাছ থেকে আজকে।

 last year 

আপু আপনার এত সুন্দর একটি মন্তব্য পড়ে সত্যি ভীষণ ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে পাশে থাকার জন্য । ভালো থাকবেন ।

 last year 

বিভিন্ন ধরনের শীতকালীন সবজি একত্রিত করে ভাজি করার দারুণ একটা পদ্ধতি আজকে আপনি আমাদের কাছে শেয়ার করলেন আপু। এতগুলো সবজি একত্রিত করে ভাজি এর আগে কোনদিন খাওয়া হয়নি। আপনার তৈরি করা রেসিপি দেখেই মনে হচ্ছে এটা খেতে অনেক সুস্বাদু হয়েছিল।

 last year 

ভাইয়া যেহেতু এভাবে কখনো খেয়ে দেখেননি অবশ্যই একবার এভাবে ট্রাই করে দেখবেন । তবে এখন না পরবর্তী শীতের সময় । দেখবেন বেশ ভালো লাগবে ।ধন্যবাদ আপনাকে ।

 last year 

শীতের সবজি ভাজি করে খেতে অনেক মজা লাগে। শীতের পাচমিশালী সবজি ভাজি করেছেন আর গরম ভাতের সাথে এই রেসিপি সব চেয়ে বেশি মজা লাগবে। মজাদার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

হ্যাঁ ভাইয়া এই ভাজিটি আমার কাছে গরম ভাতের সঙ্গে খেতে বেশ ভালো লাগে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 last year 

পাঁচমিশালী সবজি রেসিপি যেমন খেতে সুস্বাদু হয় তেমনি পুষ্টিকর।।
আপনার প্রস্তুত করার রেসিপি দেখে খুব লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজাদার হবে।।
এ ধরনের রেসিপি রুটি অথবা পরোটা দিয়ে অথবা গরম ভাত খেতে সবথেকে বেশি ভালো লাগে আমার কাছে।
রেসিপির প্রস্তুত প্রণালী খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য।।

 last year 

হ্যাঁ ভাইয়া এই রেসিপিটি রুটি পরোটা ভাত সব কিছুর সঙ্গেই খেতে বেশ ভালো লাগে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 last year 

আসলে শীতকালে আসলে টাটকা সবজিগুলো খেতে একটু বেশি ভালো লাগে। অন্যান্য সময়ে এসব যেগুলো পাওয়া গেলেও তখন এতটা সুস্বাদু থাকেনা শীতকালে খেলে যেমন ভালো লাগে। আপনি আজকে শীতের পাঁচ মিশালি সবজি ভাজি রেসিপি তৈরি করে ফেলেছেন দেখছি। দেখে তো মনে হচ্ছে খুবই সুস্বাদু এবং ইয়াম্মি হয়েছে আপনার আজকের রেসিপি। ডেকোরেশন টাও কিন্তু খুবই সুন্দরভাবে করলেন। বলতেই হয় এক কথায় অসাধারণ ছিল।

 last year 

হ্যাঁ ভাইয়া এই রেসিপিটি খেতে বেশ সুস্বাদু হয়েছিল ।শীতকালে এ ধরনের রেসিপি খেতে বেশ ভালো লাগে ।পরবর্তীতে আপনিও একবার এভাবে খেয়ে দেখবেন নিশ্চয়ই ভালো লাগবে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 last year 

শীতে বিভিন্ন রকমের সবজি পাওয়া যায়। আর এসব সবজি দিয়ে ভাজি করলে খেতে খুবই দারুণ লাগে।আর আপনার তৈরি করা পাঁচমিশালী সবজি ভাজি রেসিপিও দেখতে চমৎকার লাগছে। কালারটাও দারুণ হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপু, এত সুস্বাদু ও মজাদার পাঁচমিশালী সবজি ভাজি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

শীতের সময় বিভিন্ন সবজি দিয়ে রেসিপি করলে সেটি খেতে বেশ সুস্বাদু লাগে । আমার কাছে তো বেশ ভালো লাগে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 last year 

শীতকালীন সময়ে এই পাঁচ মিশালি সবজি ভাজি খেতে খুবই সুস্বাদু লাগে আমার কাছে খুব সকালবেলা ঘুম থেকে উঠে রুটি দিয়ে এই পাঁচমিশালী সবজি ভাজি খেতে খুবই ভালো লাগে। আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় ছিল। মজাদার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

হ্যাঁ ভাই আপনি একদম ঠিক বলেছেন সকালবেলায় গরম ভাজি আর রুটি খেতে খুবই সুস্বাদু লাগে ।অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 last year 

শীতের সময় বিভিন্ন রকম সবজি ভাজি রেসিপি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে খুবই লোভনীয় দেখাচ্ছে। এরকম সবজি ভাজি গরম গরম ভাতের সাথে বা রুটির সাথে খেতে ভালই লাগে। সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

হ্যাঁ আপু রেসিপিটি গরম ভাতের সঙ্গে এবং রুটির সঙ্গে খেতে বেশ ভালো লাগে । আপনার কাছে রেসিপিটি লোভনীয় লেগেছে জেনে ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64669.52
ETH 3430.49
USDT 1.00
SBD 2.52