মজার হরেক রকম আচারের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আবারো আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি সকলের পছন্দের আচারের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি ।আসলে আমরা সবাই কমবেশি আচার পছন্দ করি ।আর বিভিন্ন ধরনের আচার হলে তো কোন কথাই নেই । এই তো কয়েকদিন আগে একটা জায়গায় ঘুরতে গিয়েছিলাম। সেখানে একটি দোকানে দেখলাম বেশ কয়েক ধরনের আচার বানিয়ে রাখা হয়েছে। সেখান থেকেই মূলত ফটোগ্রাফি গুলো করেছি। আশা করছি আপনাদের ভালো লাগবে।


মজার হরেক রকম আচারের ফটোগ্রাফি


IMG20231205150054.jpg

IMG20231205150103.jpg

আচার খুবই লোভনীয় এবং সুস্বাদু একটি খাবার ।যেটি দেখলে যে কারোরই মুখে জল চলে আসে ।আর হরেক রকমের আচার হলে তো কথাই নেই। ভিন্ন ভিন্ন স্বাদ পাওয়া যায়। আচার পছন্দ করে না এমন লোক খুব কমই আছে ।আচার এমনিতেই খেতে যেমন সুস্বাদু তেমনি ডালের সঙ্গে খেতেও ভীষণ ভালো লাগে। এখানে বেশ কয়েক রকমের আচার দেখেছি। যেগুলোর অনেকগুলো আমার পরিচিত আবার কয়েকটি বেশ অপরিচিত লাগলো। এখানে অনেক ধরনের আচার ছিল ।যদিও সবগুলো আচারের ফটোগ্রাফি করা সম্ভব হয়নি ।তার পরেও যে কয়েকটি ফটোগ্রাফি করেছি সেগুলোই আপনাদের সঙ্গে শেয়ার করলাম।


IMG20231205150108~2.jpg

এটি হচ্ছে চালতার আচার। চালতার আচার দেখে আবারো জিভে জল চলে এলো ।চালতার আচার খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। যখন স্কুলে পড়তাম তখন প্রায় প্রতিদিন স্কুল থেকে চালতার আচার খেতাম। ভীষণ মজার ছিল আমাদের স্কুলের চালতার আচার ।এই আচারটি দেখে মনে হয়নি অতটা মজার হয়েছে।


IMG20231205150111~2.jpg

এটি হচ্ছে কাশ্মীরি আমের আচার। আমের আচার আমার ভীষণ পছন্দের। প্রতিবারই আমের আচার করা হয় ।আর কাশ্মীরি আমের আচার সবাই পছন্দ করে ।ডাল ভাতের সঙ্গে এই কাশ্মীরি আমের আচারটি খেতে বেশ ভালো লাগে।


IMG20231205150113~2.jpg

এটি হচ্ছে চেরি ফলের আচার। এটি সম্পূর্ণ নতুন লাগলো আমার কাছে। চেরি ফল দিয়েও যে আচার তৈরি করা যায় সেটি আমার জানা ছিল না ।এখন অবশ্য মানুষ সবকিছু দিয়েই আচার বানায়। এটি খেতে কেমন সেটি আমার জানা নেই ।তবে আমার মনে হয় খুব একটা ভালো লাগবে না।


IMG20231205150117~2.jpg

এটিও আরও একটি চালতার আচার। চালতার আচার বিভিন্ন ভাবে বানানো যায়, তবে খেতে কিন্তু খুবই মজার লাগে । তবে এখন খুব একটা দেখা যায় না চালতার আচার।


IMG20231205150122.jpg

আর এটি হচ্ছে তেঁতুলের আচার। খুবই লোভনীয় লাগছে দেখতে, খেতে নিশ্চয়ই খুবই মজার ছিল ।তেতুলের আচার ভালোভাবে বানানো গেলে খেতে খুবই চমৎকার হয়। আমার কাছে বেশ ভালই লাগে।


IMG20231205150124~2.jpg

আর এটি হচ্ছে বড়ই ও আমড়ার আচার ।বরই এর আচারও কিন্তু খুবই মজার ।আর আমড়ার আচার খেতেও বেশ ভালো লাগে। যদিও কখনো আমড়ার আচার বানাই নি। তবে যখন কিনে খেয়েছি বেশ ভালো লেগেছে।


IMG20231205150106~2.jpg

এটি ও আরো একটি বরইয়ের আচার ।তবে এই আচারের চেহারাটা আমার কাছে খুবই খারাপ লেগেছে ।একদম কালো হয়ে গিয়েছে। জানিনা খেতে কেমন হবে। যাইহোক আশা করছি আপনাদের কাছে আমার আজকের আচারের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 9 months ago 

আচার একটি লোভনীয় খাবার। এই আচারের ফটোগ্রাফি গুলো দেখে জিভে পানি চলে আসলো। রাস্তার পারে কিছু দোকানে এমন আচার বিক্রি করে দেখতে বেশ ভালই লাগে তবে কখনো খাওয়া হয়নি। ফটোগ্রাফির মাধ্যমে আমাদের সামনে শেয়ার করে আচারগুলোর সাথে পরিচয় করে দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ভাইয়া এই আচার গুলো যদিও আমারও খাওয়া হয়নি ।তবে এগুলো রাস্তার ধারের আচার নয়। আমি একটা জায়গায় ঘুরতে গিয়েছিলাম সেখানের পরিবেশটা বেশ চমৎকার ছিল। একটি স্টলে এই আচার গুলো বিক্রি করছিল। যাই হোক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 9 months ago 

আসলেই আচার এমন একটি মজাদার খাবার যে , দেখলেই লোভ লেগে যায় ৷ আপনি বিভিন্ন আচারের এমন ফটোগ্রাফি করেছেন যে , ফটোগ্রাফি গুলো দেখে লোভ লেগে যাচ্ছে আমার ৷ চমৎকার ফটোগ্রাফি করেছেন , আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর ছবি গুলো সুন্দর বিবরণের সাথে শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 9 months ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন আচারের দেখলেই লোভ লেগে যায়। আর হরেক রকম আচার হলে তো কথাই নেই ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 9 months ago 

না এটা একদমই ঠিক হয়নি, এরকম লোভনীয় জিনিস দেখে এখন তো লোভ সামলাতে পারছি না। কোন আচার রেখে কোন আচারকে ভালো বলবো সেটাই বুঝতে পারছি না, চালতা কিংবা সেই আমের আচার ,বড়ই নাকি চেরি কনফিউজড হয়ে গেলাম 😂😂

 9 months ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন এতগুলো আচার একসঙ্গে দেখে কোনটা রেখে কোনটা খাব সত্যিই কনফিউজড হওয়ারই কথা। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 9 months ago 

আপু আজকে আপনি ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছেন নাহ লোভ দেখাতে এসেছেন? সেটাই তো আপনার ফটোগ্রাফির মধ্যে খুঁজে পেলাম। বিভিন্ন প্রকার আচার রেসিপি এই ধরনের খাবার দেখলে এমনিতেই লোভ জাগে। খুবই ভালো লাগলো আচার খাবার সবারই পছন্দের ।যেটা আমার খুবই পছন্দের ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ভাইয়া আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের লোভ লাগানোর জন্যই ।যেহেতু আপনাদের লোভ লেগেছে সত্যি ভীষণ ভালো লাগছে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 9 months ago 

আচার খেতে পছন্দ করে না এমন মানুষ নেই বললেই চলে। আজকে আপনি যেভাবে এই আচারের ফটোগ্রাফি শেয়ার করেছেন তা দেখে সবগুলো আচার আমার এখনই খেতে ইচ্ছে করছে৷ খুবই সুন্দরভাবে আপনি এই রেসিপি শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ এরকম একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 9 months ago 

হ্যাঁ ভাইয়া আচার গুলো দেখে লোভই লেগে যায়। কোনটা রেখে কোনটা খাব সেটাই বুঝে ওঠা দায়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 9 months ago 

আপু যখন আপনার টাইটেল পড়ছিলাম তখনই জিভে জল চলে আসলো। আচারের কথা মনে আসলে জিভে জল আসবে এটাই স্বাভাবিক। আপনি আজ খুবই লোভনীয় কিছু আচারের ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটা আচার আমার খুব পছন্দ তবে তার মধ্যে চেরি ফলের আচার খুবই ইউনিক লেগেছে। এই আচার কখনো খাওয়া হয়নি। আপনার ফটোগ্রাফি করা খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু জিভে জল আসা আচারের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 9 months ago 

আপু আপনার মত আমিও এই প্রথম চেরি ফলের আচার দেখেছি এবং এটি খেতে কেমন হবে তাও জানিনা ।যাই হোক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 9 months ago 

বিভিন্ন প্রকার আচারের ফটোগ্রাফি গুলো দেখেই জিভে জল চলে এলো। আসলে আচার মানেই লোভনীয় একটি খাবার। প্রত্যেকটি আচারের ফটোগ্রাফি দেখতে অসাধারণ লোভনীয় লাগছে। কাশ্মীরি আমের আচার এবং চেরি ফলের আচার এর ফটোগ্রাফি এবং বিবরণ গুলো পড়ে আমার সবথেকে বেশি ভালো লেগেছে। খুবই লোভনীয় আচারের ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন আচার মানেই লোভনীয় খাবার। আর এটি দেখে লোভ সামলানো মুশকিল ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 9 months ago 

এটা একদম ঠিক আপু যে, আচার দেখে লোভ সামলানো কঠিন আসলে। আপনার আচারের ফটোগ্রাফি দেখে লোভ লেগে গেল! বিশেষ করে চালতার আচার আর তেতুলের আচারটা আমার পছন্দের। খেতেও মজায় লাগে 🌼

 9 months ago 

ভাইয়া আপনার মত আমারও চালতার আচার ভীষণ পছন্দের । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59820.07
ETH 2408.18
USDT 1.00
SBD 2.43