🏖️কুয়াকাটায় ঘুরে আসা দিনগুলি পর্ব-২||🏖️

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আবারো আমার কুয়াকাটা ভ্রমণের আরো কিছু গল্প নিয়ে হাজির হয়েছি। সমুদ্রের কাছে গেলে মনের সকল ক্লান্তি দূর হয়ে যায় । আসলে সমুদ্রের কাছে এত ভালো লাগে যা ভাষায় প্রকাশ করা যায় না। মনে হয় যেন ঘন্টার পর ঘন্টা সমুদ্রের কাছে দাঁড়িয়ে থাকলেও সময় কখন ফুরিয়ে যাবে বোঝাও যাবে না ।আমরা প্রথম দিন পানিতে নেমে প্রায় দুই ঘন্টা ভিজেছি। আমরা যখন নেমেছিলাম তখন হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছিল। চমৎকার একটা আবহাওয়া ছিল। সেই সময়টা বেশি উপভোগ করেছিলাম ।তাহলে চলুন দেখে আসি আমার কুয়াকাটা ভ্রমণের ফটোগ্রাফি গুলো।

কুয়াকাটায় ঘুরে আসা দিনগুলি



Polish_20220720_203204995.jpg



ফটোগ্রাফি-১

20220601_171211.jpg

ফটোগ্রাফি-২

20220601_171229.jpg

যখন আমরা প্রথম পানির কাছে পৌঁছাই তখন নিজেদেরকে আর ধরে রাখতে না পেরে পানিতে নেমে গেলাম ।কুয়াকাটায় একটা মজার বিষয় হচ্ছে সেখানে অনেক ফটোগ্রাফার ঘুরতে দেখা যায়। অবশ্য কক্সবাজারেও এই একই অবস্থা। এর মধ্যে বেশ কয়েকজন এসে ছবি তোলার জন্য খুব অস্থির করে তুললো ।তার মধ্যে আমরা একজনকে ঠিক করলাম আমাদের কিছু ফটোগ্রাফ তুলে দেওয়ার জন্য। তারপর তো শুরু হলো ফটোগ্রাফ তোলার পালা। লোকটিকে আমরা বলেছি অল্প কয়েকটি তুলতে ।কিন্তু আমরা ২ ঘন্টা ধরে গোসল করছিলাম সে প্রতিটা মুহূর্ত যেন ক্যামেরাবন্দি করে রাখছিল। একটু পর পর এসে ছবি তুলছিল তাকে নিষেধ করার পরও শুনছিল না। এখানকার ক্যামেরাম্যান গুলো এরকমই হয়ে থাকে।

ফটোগ্রাফি-৩

20220601_171207.jpg

ফটোগ্রাফি-৪

20220601_171222.jpg

তারপর গোসল করার পর আমরা আবার আমাদের হোটেলে ফিরে গেলাম। দীর্ঘ সময় গোসল করার পর শরীর বেশ ক্লান্ত লাগছিল। তারপর খাওয়া দাওয়া করে একটু রেস্ট নিয়ে বিকেলের দিকে আমরা আবার বেরিয়েছিলাম। আবার ওই ক্যামেরাম্যান দিয়ে আরো কয়েকটি ফটোগ্রাফ তুলেছিলাম ।তারপর জানতে পারলাম লোকটি আমাদের পাঁচশত ফটোগ্রাফ তুলে ছিল। পরবর্তীতে সেখান থেকে বেছে একশত ফটোগ্রাফ মোবাইলে নিয়েছিলাম।

ফটোগ্রাফি-৫

20220601_171144.jpg

বিকেলে সমুদ্রের সৌন্দর্য যেন আরো অদ্ভুত লাগছিল ।অন্যরকম সৌন্দর্য অনুভব করছিলাম ।খুবই চমৎকার লাগছিল সমুদ্রের পাড় দিয়ে হেঁটে বেড়াতে। আমার মেয়েও খুবই আনন্দ পেয়েছিল। তারপর আমরা বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলো ঘুরে দেখতে চেয়েছিলাম। অনেকে দেখলাম বাইকে করে সমুদ্রের তীর দিয়ে ঘুরে বেড়াচ্ছে। কেউবা ভ্যানে করে ঘুরছে ।তারপর আমরা ঠিক করলাম ইঞ্জিন চালিত ভ্যানে করে সমুদ্রের পার দিয়ে ঝাউবন দেখতে যাব।

ফটোগ্রাফি-৬

20220601_171217.jpg

ফটোগ্রাফি-৭

20220601_171402.jpg

ফটোগ্রাফি-৮

20220601_171236.jpg

অনেকে এভাবে বিকেল বেলায় সমুদ্রের সৌন্দর্য উপভোগ করছে। আমরা কিছুক্ষণ এরকম দাঁড়িয়ে থাকার পর একটি ভ্যানচালকের সঙ্গে কথা বললাম ।এখান থেকে ঝাওবন কতদূর জানতে চাইলাম। সে আমাদেরকে নিয়ে যেতে চাইল। তারপর তার সঙ্গে কথা বলে আমরা ভ্যানে উঠে পরলাম উদ্দেশ্য ঝাউবন ঘুরে বেড়ানো।

ফটোগ্রাফি-৯

20220601_171954.jpg

ফটোগ্রাফি-১০

20220601_171959.jpg

সমুদ্রের পাড় দিয়ে এভাবে ভ্যানে চড়তে সত্যিই চমৎকার লাগছিল। আবহাওয়াটা যেমন সুন্দর ছিল তেমনি বাতাসও ছিল, আর পাশে ছিল সমুদ্র। সে এক অসম্ভব ভালো লাগার অনুভূতি কাজ করছিল। আমি পেছনের দিকে পা ঝুলিয়ে বসে ছিলাম ।আর সমুদ্র ও আশেপাশের ফটোগ্রাফি করছিলাম।

আজ এখানেই শেষ করছি ।পরবর্তী পর্বে আপনাদেরকে ঝাউবন ঘুরে দেখাবো ।সে পর্যন্ত সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০
স্থান:কুয়াকাটা

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

আমিও কুয়াকাটা দেখার স্বাদ গ্রহণ করলাম রাস্তার পাশে পড়ে থাকা বালু দেখে। আরো কুয়াকাটা দেখার সাধ গ্রহন করলাম টিবয়েল চেপে পানি দেখার মধ্য দিয়ে। কতই-না মন মুগ্ধকর ছিল আমার সেই মুহূর্তের ফিলিংস।🤫

 2 years ago 

আপনার মজার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সবসময় ভালো থাকবেন এই শুভ কামনা রইল।

 2 years ago 

পোস্টটি পড়ে মনে হচ্ছে আপনি কুয়াকাটা ভ্রমণ করেছেন খুবই আনন্দের সাথে এবং কুয়াকাটার সৌন্দর্য দারুন ভাবে উপভোগ করেছেন। কুয়াকাটার ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই মন ভরে গেল।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আমি কুয়াকাটা বেশ আনন্দের সঙ্গে উপভোগ করেছি ।আমার কাছে বেশ ভালই লেগেছে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

এরকম সমুদ্রপাড়ে থাকতে এবং হাঁটতে আসলে খুবই ভালো লাগে। আপনি এখানে অনেক সময় কাটিয়েছেন বোঝাই যাচ্ছে।আর দারুন কিছু ফটোগ্রাফি করেছেন এরকম দৃশ্য গুলো দেখতে যেমন ভালো লাগে।এখানে সময় কাটাতো অনেক ভালো লাগে। তবে আমি কখনোই কুয়াকাটা যায়নি তবে আপনার ফটোগুলো দেখে কুয়াকাটা যাওয়ার আগ্রহ বেড়ে গেল।

 2 years ago 

হ্যাঁ ভাই এখানে আমি অনেক সময় কাটিয়েছি এবং খুব ভালো সময় কাটিয়েছি। একবার যেয়ে ঘুরে আসবেন দেখবেন আপনার কাছেও ভালো লাগবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50